কম্পিউটার

উইন্ডোজ 11/10 এ ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কীভাবে সক্ষম করবেন

Firefox উইন্ডোজ কম্পিউটারের জন্য সেরা ব্রাউজারগুলির মধ্যে একটি। এটি Google Chrome এবং নতুন Microsoft Edge-এর মতো Chromium-ভিত্তিক ব্রাউজারগুলির চেয়ে দ্রুত এবং আরও হালকা। যাইহোক, ব্রাউজার আপডেট হয় এবং সময়ে সময়ে বৈশিষ্ট্যগুলি কীভাবে কাজ করে তা পরিবর্তন করে৷

উইন্ডোজ 11/10 এ ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কীভাবে সক্ষম করবেন

ফায়ারফক্সে বিকশিত একটি বৈশিষ্ট্যের একটি উদাহরণ হল ডাউনলোড আচরণ। আপনি যখন ফায়ারফক্স 96-এ একটি ফাইল ডাউনলোড করেন, তখন আপনি একটি প্রম্পট পাবেন যে আপনি ফাইলটি সরাসরি খুলতে চান বা প্রথমে আপনার সিস্টেমে সংরক্ষণ করতে চান কিনা। আপনি যদি ফাইলটি খুলতে চান তবে আপনাকে এই ফাইলটির জন্য আপনার পছন্দের ডাউনলোড অবস্থান নির্বাচন করতে হবে। Firefox 97 থেকে, ডাউনলোড আচরণ পরিবর্তিত হয়েছে। এখন, আপনি আর ডাউনলোড প্রম্পট দেখতে পাবেন না। আপনি যখন আপনার ব্রাউজারে ডাউনলোড লিঙ্কে আঘাত করেন তখন ফাইলটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে সংরক্ষিত হয়। আপনি যদি আপনার ফায়ারফক্স ব্রাউজারে ডাউনলোড প্রম্পটটি মিস করেন, তবে ভাল খবর হল এটি ফিরে পাওয়ার একটি উপায় রয়েছে৷

ডাউনলোড প্রম্পটটি ফায়ারফক্স থেকে সম্পূর্ণরূপে সরানো হয়নি, শুধুমাত্র এটি এখন ডিফল্টরূপে নিষ্ক্রিয়। এই সংক্ষিপ্ত নির্দেশিকা আপনাকে দেখাবে কিভাবে ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট সক্রিয় করতে হয়।

ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কিভাবে ফিরে পাবেন

আপনি ফায়ারফক্সকে স্বয়ংক্রিয়ভাবে ফাইল ডাউনলোড করা বন্ধ করতে পারেন। আপনি Firefox ডাউনলোড প্রম্পটা ফিরে পেতে পারেন এবং ডাউনলোড করার আগে এটি আপনাকে নিম্নলিখিত হিসাবে জিজ্ঞাসা করতে পারেন:

  1. Firefox ব্রাউজার চালু করুন
  2. Firefox সম্পর্কে;config পৃষ্ঠা খুলুন
  3. browser.download.improvements_to_download_panel সনাক্ত করুন পতাকা
  4. এটি সত্যে সেট করুন
  5. Firefox পুনরায় চালু করুন।

ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট সক্ষম করতে, প্রথম জিনিসটি ব্রাউজারটি চালু করা। এরপর, ঠিকানা বারে নিম্নলিখিত স্ট্রিংটি টাইপ করুন এবং ENTER টিপুন:

about:config

পরবর্তী, আপনি একটি সতর্কতা দেখতে পাবেন। ঝুঁকি স্বীকার করুন এবং চালিয়ে যান-এ ক্লিক করুন .

উইন্ডোজ 11/10 এ ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কীভাবে সক্ষম করবেন

এর পরে, অনুসন্ধান পছন্দের নাম-এ ক্লিক করুন box এবং আপনি বাক্সের নীচে প্রস্তাবিত বিকল্পটি দেখতে পাবেন:

browser.download.improvements_to_download_panel

এই পরামর্শের একটি মিথ্যা থাকবে৷ ডিফল্টভাবে মান, যা নির্দেশ করে যে আপনার ফায়ারফক্স ব্রাউজার পুরানো ব্রাউজার ব্যবহার করছে না।

যেহেতু আপনি চান আপনার ব্রাউজার পুরানো আচরণ ব্যবহার করুক যা একটি ডাউনলোড প্রম্পট দেখায়, তাই মানটিকে সত্য তে পরিবর্তন করতে এই প্রম্পটে ডাবল ক্লিক করুন .

উইন্ডোজ 11/10 এ ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কীভাবে সক্ষম করবেন

আপনি তাৎক্ষণিকভাবে মান পরিবর্তন করে সত্য দেখতে পাবেন , এবং এর মানে হল আপনি ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট সফলভাবে সক্ষম করেছেন।

আশা করি এটি সাহায্য করবে।

ফাইয়ারফক্স স্বয়ংক্রিয়ভাবে ফাইল ডাউনলোড করার জন্য আমি কিভাবে পেতে পারি?

আপনি browser.download.improvements_to_download_panel এর মান সেট করতে পারেন ফ্ল্যাগ ফলে বা আপনি ফায়ারফক্স সেটিংস> সাধারণ> "এতে ফাইল সংরক্ষণ করে" খুলতে এবং পরিবর্তন করতে পারেন।

আমার ডাউনলোডগুলি জিজ্ঞাসা করার জন্য আমি কীভাবে Firefox পেতে পারি?

ফায়ারফক্স সেটিংস খুলুন> সাধারণ>> ফাইল এবং অ্যাপ্লিকেশন> ফাইলগুলি কোথায় সংরক্ষণ করবেন তা সর্বদা জিজ্ঞাসা করুন> ফায়ারফক্স পুনরায় চালু করুন।

উইন্ডোজ 11/10 এ ফায়ারফক্সে ডাউনলোড প্রম্পট কীভাবে সক্ষম করবেন
  1. উইন্ডোজ 11/10 এ রেডিবুস্ট কীভাবে সক্ষম করবেন

  2. উইন্ডোজ 11/10 এ ওয়েক-অন-ল্যান কীভাবে সক্ষম করবেন

  3. কিভাবে Windows 11/10 এ TFTP ক্লায়েন্ট সক্ষম করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11/10 এ বুট লগ সক্ষম করবেন