কম্পিউটার

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন

আপনি যদি Microsoft Edge ব্রাউজারে নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করতে চান, আপনি এই ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করতে পারেন। এটি আপনাকে এজ ব্রাউজারে স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং সেট আপ করতে সাহায্য করে যাতে আপনি একটি নির্দিষ্ট সাইট খোলার সময় একটি নির্দিষ্ট প্রোফাইল খুলতে পারেন৷

অন্যান্য ব্রাউজারগুলির মতো (যেমন ক্রোম), মাইক্রোসফ্ট এজ প্রোফাইল নামে একই বৈশিষ্ট্য নিয়ে আসে। অন্য কথায়, আপনি বিভিন্ন উদ্দেশ্যে বা ব্যবহারকারীদের জন্য একাধিক প্রোফাইল তৈরি করতে পারেন এবং একটি নতুন ইনস্টল করা ব্রাউজারের মতো ইন্টারনেট ব্রাউজ করতে পারেন। এখন, ধরুন আপনি কিছু কারণে একটি নির্দিষ্ট প্রোফাইলে একটি নির্দিষ্ট ওয়েবসাইট খুলতে চান৷

আপনার কাছে দুটি বিকল্প আছে। প্রথমে, আপনি নির্দিষ্ট প্রোফাইল খুলতে পারেন এবং ওয়েবসাইটের URL লিখতে পারেন। দ্বিতীয়ত, আপনি কাজটি সম্পন্ন করতে স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং সেট আপ করতে পারেন। আপনি যদি দ্বিতীয় পদ্ধতি অনুসরণ করেন, তাহলে আপনাকে অন্য প্রোফাইল ম্যানুয়ালি খুলতে হবে না। আপনি যখনই তালিকাভুক্ত ওয়েবসাইট খোলার চেষ্টা করবেন, নির্দিষ্ট প্রোফাইল স্বয়ংক্রিয়ভাবে খোলা হবে।

সর্বোত্তম জিনিসটি হল আপনার তৃতীয় পক্ষের এক্সটেনশন বা সফ্টওয়্যারের প্রয়োজন নেই কারণ এটি একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য। এই নির্দেশিকা দিয়ে শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একাধিক প্রোফাইল তৈরি করা। যাইহোক, আপনি যদি এজ ব্রাউজারে একাধিক প্রোফাইল তৈরি করার প্রক্রিয়া জানতে চান, তাহলে আপনি এই নির্দেশিকা অনুসরণ করতে পারেন।

কিভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন

Microsoft Edge-এ নির্দিষ্ট সাইটের জন্য স্বয়ংক্রিয়ভাবে প্রোফাইল পরিবর্তন করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. এজ ব্রাউজার খুলুন।
  2. তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন .
  3. প্রোফাইল পছন্দগুলি-এ ক্লিক করুন বিকল্প।
  4. স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং টগল করুন বোতাম।
  5. যোগ করুন এ ক্লিক করুন বোতাম।
  6. ওয়েবসাইটের URL লিখুন।
  7. সুইচ করুন নির্বাচন করুন ক্রিয়া  থেকে মেনু।
  8. প্রোফাইল নাম থেকে একটি প্রোফাইল বেছে নিন মেনু।
  9. যোগ করুন এ ক্লিক করুন বোতাম।

এজে স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং সক্ষম করুন এবং ব্যবহার করুন

শুরু করতে, আপনাকে Microsoft Edge ব্রাউজার খুলতে হবে, উপরের-ডান কোণায় দৃশ্যমান তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন . তারপর, নিশ্চিত করুন যে আপনি প্রোফাইলে আছেন ট্যাব যদি তাই হয়, প্রোফাইল পছন্দগুলি ক্লিক করুন৷ বিকল্প।

তারপর, স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং টগল করুন৷ এটি চালু করার জন্য বোতাম। যাইহোক, যদি এটি ইতিমধ্যেই পরিণত হয় তবে এই পদক্ষেপটি অনুসরণ করার দরকার নেই। সেক্ষেত্রে, আপনি পরবর্তী ধাপ অনুসরণ করতে পারেন।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন

একবার হয়ে গেলে, সাইটগুলির জন্য প্রোফাইল পছন্দগুলি খুঁজুন এবং সংশ্লিষ্ট যোগ করুন ক্লিক করুন বোতাম।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন

তারপর, ওয়েবসাইট URL লিখুন, সুইচ করুন নির্বাচন করুন ক্রিয়া  থেকে ট্যাবে, প্রোফাইল নাম  থেকে পছন্দসই প্রোফাইল বেছে নিন মেনু এবং যোগ করুন ক্লিক করুন বোতাম।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন

শেষ ধাপটি করার পরে, সেই নির্দিষ্ট ওয়েবসাইট থেকে সমস্ত লিঙ্কগুলি পূর্বনির্ধারিত প্রোফাইলে খোলা হবে। আপনি যদি একাধিক ওয়েবসাইট যোগ করতে চান, আপনি উপরে উল্লিখিত একই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে পারেন। যাইহোক, যদি আপনি একটি স্যুইচিং মুছতে চান, আপনি সংশ্লিষ্ট তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করতে পারেন এবং মুছুন  নির্বাচন করতে পারেন বিকল্প।

একইভাবে, আপনি যদি ভুল URL লিখে থাকেন, তাহলে আপনি সম্পাদনা ক্লিক করতে পারেন বোতাম এবং সেই অনুযায়ী প্রয়োজনীয় পরিবর্তন করুন।

স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং কি?

এজ ব্রাউজারে স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং আপনাকে একটি নির্দিষ্ট প্রোফাইলে স্বয়ংক্রিয়ভাবে একটি নির্দিষ্ট ওয়েবসাইট খুলতে সহায়তা করে। যখনই ব্রাউজার পূর্বনির্ধারিত URL সনাক্ত করে, এটি স্বয়ংক্রিয়ভাবে পূর্বনির্বাচিত প্রোফাইলটি খোলে। অন্য কথায়, একটি নির্দিষ্ট ওয়েবসাইট খোলার আগে আপনাকে আপনার ব্রাউজারে প্রোফাইল পরিবর্তন করতে হবে না৷

কিভাবে আমি এজ-এ স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং বন্ধ করব?

এজ ব্রাউজারে স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং বন্ধ করতে, আপনাকে সেটিংস  খুলতে হবে প্রথমে ব্রাউজারে প্যানেল। তারপর, নিশ্চিত করুন যে আপনি প্রোফাইল -এ আছেন ট্যাবে ক্লিক করুন এবং প্রোফাইল পছন্দগুলি-এ ক্লিক করুন বিকল্প এরপরে, স্বয়ংক্রিয় প্রোফাইল স্যুইচিং টগল করুন এটি বন্ধ করতে বোতাম৷

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

কীভাবে স্বয়ংক্রিয়ভাবে এজ-এ নির্দিষ্ট সাইটের জন্য প্রোফাইল স্যুইচ করবেন
  1. কিভাবে মাইক্রোসফ্ট এজ এর জন্য এক্সটেনশনগুলি ইনস্টল এবং পরিচালনা করবেন

  2. প্রোফাইলগুলি কীভাবে ব্যবহার করবেন, মাইক্রোসফ্ট এজ ইনসাইডারে একটি নতুন বৈশিষ্ট্য

  3. কিভাবে Microsoft Edge এ স্বয়ংক্রিয়ভাবে ব্রাউজারের ইতিহাস সাফ করবেন

  4. অ্যান্ড্রয়েড ট্যাবলেটে পিতামাতার নিয়ন্ত্রণের জন্য সীমাবদ্ধ প্রোফাইলগুলি কীভাবে ব্যবহার করবেন