কম্পিউটার

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

আপনি কি কখনও উইন্ডোজ সফ্টওয়্যার পুনরায় ইনস্টল করার চেষ্টা করেছেন কিন্তু লাইসেন্স কী এবং সিরিয়াল নম্বরগুলি কী তা জানেন না? অবশ্যই, তারা সম্ভবত প্যাকেজিং বা একটি ইমেল ছিল, কিন্তু তারা এখন চলে যেতে পারে. আপনার পরিস্থিতির উপর নির্ভর করে Windows 10 পণ্য কী পুনরুদ্ধার করার একাধিক উপায় রয়েছে, আপনি নীচে দেখতে পাবেন৷

1. ক্রয়ের বিবরণ ব্যবহার করে উইন্ডোজ পণ্য কী পুনরুদ্ধার করুন

আপনি যদি Windows 10 অনলাইনে ডিজিটাল ডাউনলোড বা ফিজিক্যাল মিডিয়া হিসেবে কিনে থাকেন, তাহলে আপনার লাইসেন্স কী এখনও খুচরা বিক্রেতার সাইটে সংরক্ষণ করা হতে পারে। যদিও অনলাইনে অন্যান্য বিক্রেতা রয়েছে যারা ডিজিটাল লাইসেন্স বিক্রি করার দাবি করে, শুধুমাত্র অনুমোদিত Windows 10 খুচরা বিক্রেতারা মাইক্রোসফ্ট এবং অ্যামাজন। অনেক ক্ষেত্রে, অন্য কোথাও কেনা পণ্য কী সঠিকভাবে কাজ করবে না।

আপনি Microsoft থেকে ক্রয় করলে, একটি ক্রয় নিশ্চিতকরণ বার্তার জন্য আপনার ইমেল চেক করুন। এতে আপনার পণ্যের কী থাকবে। যদি আপনি এটি খুঁজে না পান, আপনার Microsoft অ্যাকাউন্টে লগ ইন করুন, "পেমেন্ট এবং বিলিং" খুলুন এবং বাম ফলকে "ডিজিটাল" নির্বাচন করুন। ডিফল্টরূপে, পৃষ্ঠাটি শুধুমাত্র গত তিন মাসের অর্ডার দেখায়। পুরানো অর্ডারগুলি দেখতে ফিল্টারটিকে "সমস্ত উপলব্ধ" এ পরিবর্তন করুন৷

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

আপনি যদি Amazon থেকে কিনে থাকেন, তাহলে পণ্য কী খুঁজে পেতে আপনার ডিজিটাল আইটেমগুলিতে যান এবং অতীতের কেনাকাটাগুলি পুনরায় ডাউনলোড করুন৷

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

স্বাভাবিকভাবেই, আপনি Windows 10 কেনার বিভিন্ন উপায় রয়েছে৷ মাইক্রোসফ্ট সবচেয়ে সাধারণ এবং আইনী পদ্ধতিগুলি তালিকাভুক্ত করে যেখানে আপনি আপনার পণ্য কী পাবেন৷

2. প্যাকেজিং এ পণ্য কী সনাক্ত করুন

আপনি যদি Windows 10 এর একটি ফিজিক্যাল কপি কিনে থাকেন, তাহলে পণ্য কী প্যাকেজিং-এ অবস্থিত। এটি হয় প্যাকেজের ভিতরে একটি স্টিকারে বা প্যাকেজের মধ্যে একটি ছোট কার্ডে থাকবে। স্বাভাবিকভাবেই, আপনি যদি সমস্ত প্যাকেজিং ফেলে দেন তবে আপনার কাছে এটি নাও থাকতে পারে।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

আপনি যদি Windows 10 ইনস্টল সহ একটি নতুন কম্পিউটার কিনে থাকেন, তাহলে পণ্য কীটি কম্পিউটারেই থাকতে পারে বা আপনার নতুন পিসির সাথে আসা বুকলেটগুলিতে সংরক্ষণ করা যেতে পারে।

3. কমান্ড প্রম্পট ব্যবহার করে উইন্ডোজ পণ্য কী পুনরুদ্ধার করুন

আপনার যদি একটি নতুন কম্পিউটারে প্রোডাক্ট প্যাকেজিং না থাকে যা উইন্ডোজ প্রি-ইনস্টল করা আছে, তাহলে চিন্তা করবেন না। উইন্ডোজ পণ্য কী এখনও কম্পিউটারে সংরক্ষণ করা হয়; এটি আপনার মাদারবোর্ডের ফার্মওয়্যারের সাথে সংযুক্ত।

উইন টিপুন + R , cmd টাইপ করুন , এবং কমান্ড প্রম্পট খুলতে এন্টার টিপুন। প্রম্পটে নিম্নলিখিতটি লিখুন এবং এন্টার টিপুন:

wmic path SoftwareLicensingService get OA3xOriginalProductKey
কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

এটি আপনাকে পণ্য কী দেখাবে। যদি আপনি একটি ত্রুটি পান, তাহলে শুরুতে যান, cmd টাইপ করুন , এবং কমান্ড প্রম্পটের অধীনে "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন৷

4. একটি প্রো প্যাক লাইসেন্স পুনরুদ্ধার করুন

আপনি যদি প্রো প্যাক বিকল্প ব্যবহার করে উইন্ডোজ আপগ্রেড করেন, আপনার লাইসেন্স সরাসরি আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকে। কোন পণ্য কী নেই; পরিবর্তে, আপনার অ্যাকাউন্টের বিবরণ লাইসেন্স।

আপনি যদি আপনার Windows পণ্য কী পুনরুদ্ধার করতে চান কারণ আপনি একটি নতুন পিসিতে স্থানান্তর করতে চান তবে আপনার কাছে একটি নতুন কম্পিউটারে লাইসেন্স স্থানান্তর করার বিকল্প রয়েছে। অ্যাক্টিভেশন ট্রাবলশুটার ব্যবহার করুন, ঠিক যেমন আপনি আপনার মাদারবোর্ড প্রতিস্থাপন করতে চান।

আপনার নতুন কম্পিউটারে "সেটিংস -> আপডেট এবং নিরাপত্তা -> অ্যাক্টিভেশন" এ যান। সমস্যা সমাধান বিকল্পটি শুধুমাত্র সক্রিয়করণ উইন্ডোতে প্রদর্শিত হবে যদি উইন্ডোজ বর্তমানে সক্রিয় না থাকে। সমস্যা সমাধানে ক্লিক করুন এবং আপনার Windows 10 প্রো প্যাক লাইসেন্সের সাথে সংযুক্ত Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন। লাইসেন্স স্থানান্তর করতে বলা হলে "অ্যাক্টিভেট উইন্ডোজ" নির্বাচন করুন। এর মানে আপনার পুরানো পিসি আর সক্রিয় করা হবে না।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

যদি আপনার সমস্যা হয় এবং আপনার পুরানো পিসি এখনও ভাল কাজ করে, অ্যাক্টিভেশন উইন্ডোটি খুলুন এবং ডান ফলকে উইন্ডোজের অধীনে "আরো জানুন" এ ক্লিক করুন। আপনার নতুন পিসিতে অ্যাক্টিভেশন ত্রুটি এড়াতে এটি আপনাকে এই পিসিতে উইন্ডোজ নিষ্ক্রিয় করার মাধ্যমে গাইড করবে৷

5. অন্যান্য উইন্ডোজ লাইসেন্সের ধরন পুনরুদ্ধার করা

আপনি যে ধরনের Windows ব্যবহার করেন তা আপনার Windows পণ্য কী পুনরুদ্ধার করার সর্বোত্তম উপায় নির্ধারণ করে। এখনও অবধি, উপরের পদ্ধতিগুলি বেশিরভাগ ব্যক্তিগত/ব্যক্তিগত ইনস্টলেশনের জন্য কাজ করে। ব্যবসা, ক্যাম্পাস, এবং সফ্টওয়্যার বিকাশকারী নেটওয়ার্ক ইনস্টল করার পদ্ধতি ভিন্ন।

5.1. ব্যবসা বা ভলিউম লাইসেন্সিং

ব্যবসা প্রায়ই ভলিউম লাইসেন্সিং চুক্তি ব্যবহার করে। সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটররা সক্রিয়করণের জন্য একটি কী ব্যবস্থাপনা পরিষেবা ব্যবহার করে। এটি প্রো এবং এন্টারপ্রাইজের ব্যবসায়িক কপিগুলির জন্য প্রযোজ্য।

ভলিউম লাইসেন্সিং সার্ভিস সেন্টার পৃষ্ঠায় ব্যবসার Microsoft অ্যাকাউন্টে সমস্ত লাইসেন্সের বিশদ তালিকাভুক্ত করা উচিত। সমস্ত Microsoft পণ্য এখানে তালিকাভুক্ত করা হয়. লাইসেন্স নির্বাচন করুন এবং সঠিক পণ্য নির্বাচন করুন।

5.2. স্কুল

শিক্ষার্থী এবং শিক্ষাবিদরা প্রায়ই Windows সহ Microsoft পণ্যগুলিতে বিনামূল্যে বা ছাড়ের অ্যাক্সেস পান। আপনি পণ্য কী সহ একটি ইমেল পাবেন যদি আপনি এটি আপনার স্কুলের মাধ্যমে ডাউনলোড করতে বা কিনতে চান। আপনার পণ্য কী ক্রয় পৃষ্ঠায় আপনার ছাত্র অ্যাকাউন্টের বিবরণে অন্তর্ভুক্ত করা যেতে পারে।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

কিছু স্কুল ভলিউম লাইসেন্সিং পদ্ধতি ব্যবহার করে। এই উদাহরণে, নতুন ডাউনলোডগুলি স্বয়ংক্রিয়ভাবে সক্রিয় হয়৷ আপনার যদি একটি নতুন পিসি সক্রিয় করতে বা বিদ্যমান পিসি পুনরায় সক্রিয় করতে সমস্যা হয় তবে আপনাকে সিস্টেম প্রশাসকের সাথে যোগাযোগ করতে হবে৷

5.3. সফটওয়্যার ডেভেলপার নেটওয়ার্ক

আপনি যদি MSDN (Microsoft Software Developer Network) এর মাধ্যমে Windows ডাউনলোড করে থাকেন, তাহলে আপনাকে আপনার MSDN অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। আপনার পণ্য নির্বাচন করুন এবং কী দেখতে পণ্য কী নির্বাচন করুন।

6. মাইক্রোসফট থেকে সাহায্য পাওয়া

পণ্য কী পুনরুদ্ধার করার ক্ষেত্রে মাইক্রোসফ্ট সবচেয়ে সহায়ক নয়। যাইহোক, যে ক্ষেত্রে হার্ড ড্রাইভ বা মাদারবোর্ড ব্যর্থ হয়েছে এবং আপনি এটি প্রতিস্থাপন করেছেন, আপনি সাধারণত একই পিসি হওয়ায় উইন্ডোজ সক্রিয় করতে সহায়তা করার জন্য একজন গ্রাহক সহায়তা প্রতিনিধি পেতে পারেন। এমনকি যদি আপনি সবকিছু ঠিকঠাক করে ফেলেন এবং উইন্ডোজ এখনও সক্রিয় না হয়, তবুও সমর্থনের সাথে যোগাযোগ করা মূল্যবান।

আপনি যখন কল করতে পারেন, আপনার ইন্টারনেট সংযোগ থাকলে চ্যাট বিকল্পটি ব্যবহার করা সহজ।

"স্টার্ট -> সাহায্য পান" এ যান। বিকল্পভাবে, মাইক্রোসফ্টের যোগাযোগ পৃষ্ঠা দেখুন।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

7. পণ্য কী পুনরুদ্ধার সরঞ্জাম ব্যবহার করা

আপনি যদি উপরের পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার Windows 10 পণ্য কী পুনরুদ্ধার করতে না পারেন তবে আপনি এখনও একটি পণ্য কী পুনরুদ্ধার সরঞ্জাম ব্যবহার করে এটি খুঁজে পেতে সক্ষম হতে পারেন। লাইসেন্সকৃত সফ্টওয়্যার এবং তারা যে পণ্য কীগুলি ব্যবহার করছে তা সনাক্ত করতে এগুলি আপনার সিস্টেমকে স্ক্যান করে।

যদিও বিভিন্ন ধরণের সরঞ্জাম উপলব্ধ রয়েছে, সেখানে দুটি আলাদা রয়েছে। প্রথমটি সম্পূর্ণ বিনামূল্যে, অন্যটি একটি প্রিমিয়াম টুল কিন্তু আরও শক্তিশালী৷ একটি পার্শ্ব নোট হিসাবে, বিনামূল্যে পণ্য কী সন্ধানকারী সরঞ্জামগুলি ডাউনলোড করার সময় সতর্কতা অবলম্বন করুন, কারণ অনেকগুলিতে ম্যালওয়্যার রয়েছে৷ নিরাপদ থাকার জন্য VirusTotal ব্যবহার করে সাইট এবং ডাউনলোড লিঙ্ক পরীক্ষা করুন।

এছাড়াও, পণ্য কী বাইপাস করার জন্য ডিজাইন করা কোনো টুল ব্যবহার করা এড়িয়ে চলুন। এগুলি সাধারণত সম্পূর্ণ নকল বা বিপজ্জনক ম্যালওয়্যার থাকে৷

7.1. বেলার্ক উপদেষ্টা

আপনার কম্পিউটারে উইন্ডোজ পণ্য কীগুলি দ্রুত খুঁজে পাওয়ার জন্য একটি দীর্ঘ সময়ের প্রিয় হল বেলার্ক উপদেষ্টা৷ আমি আসলে এই টুলটি 2000 এর দশকের গোড়ার দিকে ব্যবহার করছিলাম এবং এটি এখনও সক্রিয়ভাবে রক্ষণাবেক্ষণ করা হয়েছে। যতক্ষণ না আপনি এটি শুধুমাত্র ব্যক্তিগত ব্যবহারের জন্য ব্যবহার করছেন, এটি বিনামূল্যে। ব্যবসার জন্য লাইসেন্স কিনতে হবে।

বেলার্ক অ্যাডভাইজার সম্পর্কে যা দুর্দান্ত তা হল এটি আপনাকে কেবল আপনার লাইসেন্স কী এবং সিরিয়াল নম্বরগুলি অ্যাক্সেস করতে সহায়তা করে না। এটি আপনাকে আপনার কম্পিউটারের চশমা এবং কী ইনস্টল করা আছে তার একটি বিশদ ওভারভিউও দেবে।

আপনি যখন টুলটি ডাউনলোড করেন, তখন আপনাকে একটি ইমেল ঠিকানা, নাম এবং সংস্থা প্রদান করতে বলা হয়। আপনি যদি এই বিবরণগুলি প্রদান করতে না চান, তাহলে একটি অস্থায়ী ইমেল ঠিকানা ব্যবহার করুন - যে কোনো নাম আপনি চান - এবং আপনার প্রতিষ্ঠানের জন্য "ব্যক্তিগত"। এটি আপনাকে সরাসরি ডাউনলোড লিঙ্কে নিয়ে যাবে৷

আপনি প্রোগ্রামটি ইনস্টল করার সাথে সাথে এটি আপনার পিসি বিশ্লেষণ করতে বলে – এমনকি আপনার নিরাপত্তা সংজ্ঞা পরীক্ষা করে।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

বিশ্লেষণের পদক্ষেপটি কয়েক মিনিট সময় নিতে পারে, তাই ধৈর্য ধরুন। লাইসেন্স কী সহ আপনাকে আপনার সিস্টেমের সম্পূর্ণ ওভারভিউ দেওয়ার জন্য আপনার সম্পূর্ণ সিস্টেম বিশ্লেষণ করা হচ্ছে।

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

শেষ হলে, ফলাফলগুলি আপনার ডিফল্ট ব্রাউজারে পপ আপ হবে। ফলাফল আপনার সিস্টেমে একটি অস্থায়ী ফাইল হিসাবে সংরক্ষণ করা হয়.

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

বাম দিকে, আপনি সফ্টওয়্যার লাইসেন্স সহ বিভিন্ন বিভাগে যেতে পারেন। আপনি ইনস্টল করা সফ্টওয়্যারগুলির একটি সম্পূর্ণ তালিকা দেখতে পাবেন।

এই পৃষ্ঠাটি মুদ্রণ করুন বা আপনার কীগুলি সর্বদা উপলব্ধ রাখতে এটি সংরক্ষণ করুন৷ এগুলিকে একটি ফ্ল্যাশ ড্রাইভ, বাহ্যিক হার্ড ড্রাইভ বা এমনকি একটি সুরক্ষিত ক্লাউড পরিষেবাতে সংরক্ষণ করুন৷

যখনই আপনি নতুন কিছু ইনস্টল করেন যার জন্য লাইসেন্স কী প্রয়োজন, একটি আপডেট রিপোর্টের জন্য আবার বেলার্ক অ্যাডভাইজার চালান৷

7.2. পুনরুদ্ধার কী ব্যবহার করুন

বেলার্ক উপদেষ্টা যতটা দুর্দান্ত, এটি সর্বদা প্রতিটি লাইসেন্স কী খুঁজে পায় না। যদিও এটি উইন্ডোজ সফ্টওয়্যার এবং আরও জনপ্রিয় সরঞ্জামগুলির জন্য দুর্দান্ত কাজ করে। একটি গভীর স্ক্যানের জন্য, পুনরুদ্ধার কীগুলি চেষ্টা করুন৷ একটি বিনামূল্যের ট্রায়াল আপনাকে পণ্য কীগুলির প্রথম চারটি সংখ্যা দেখায়

কিন্তু আপনার প্রয়োজনীয় সফ্টওয়্যারটির জন্য একটি কী পাওয়া গেছে কিনা তা আপনাকে জানাবে। একটি একক লাইসেন্সের জন্য প্রোগ্রামটি $29.95। এটি ব্যয়বহুল সফ্টওয়্যার বা Windows OS-এর জন্য একটি নতুন লাইসেন্স কেনার চেয়ে অনেক সস্তা৷

যদিও এটি আপনাকে আপনার সম্পূর্ণ সিস্টেমের একটি ওভারভিউ দেয় না, এটি হাজার হাজার সম্ভাব্য প্রোগ্রামের জন্য স্ক্যান করার একটি দুর্দান্ত কাজ করে যাতে একটি পণ্য কী সংযুক্ত থাকতে পারে।

একবার ইনস্টল হয়ে গেলে, আপনি কি স্ক্যান করতে চান তা চয়ন করুন৷

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

বেশিরভাগ ব্যবহারকারীর জন্য, স্থানীয় কম্পিউটার স্ক্যান সবচেয়ে ভাল কাজ করে। স্ক্যানটি সম্পূর্ণ হতে মাত্র এক বা দুই মিনিট সময় নেয়, t

হেন আপনাকে পণ্য কীগুলির একটি সম্পূর্ণ তালিকা দেওয়া হয়েছে। আপনি বলতে পারেন, ডেমো সংস্করণ, বা বিনামূল্যে ট্রায়াল, শুধু কীটির শুরু দেখায়৷

কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী পুনরুদ্ধার করবেন

এমনকি আপনি প্রোগ্রামের মধ্যে পণ্য কী ডাটাবেসের কীগুলি সংরক্ষণ করতে পারেন। যাইহোক, একটি বহিরাগত উত্সে একটি অনুলিপি সংরক্ষণ করা ভাল হতে পারে। সব পরে, আপনার সিস্টেম দূষিত হয়ে গেলে, আপনি ডাটাবেস অ্যাক্সেস করতে পারবেন না। ফলাফলের উপরে, আপনি আপনার ফলাফল মুদ্রণ এবং সংরক্ষণ করার বিকল্পগুলি খুঁজে পাবেন।

Windows পণ্য কী পুনরুদ্ধার করার সময় আপনি যে সাধারণ সমস্যাগুলির সম্মুখীন হতে পারেন

উইন্ডোজ 10 আপগ্রেড

আপনি যদি Windows এর আগের সংস্করণ থেকে আপগ্রেড করেন, তাহলে আপনার পণ্য কী হবে "YTMG3-N6DKC-DKB77-7M9GH-8HVX7।" এটি সমস্ত আপগ্রেড করা সিস্টেমের জন্য নির্ধারিত একটি জেনেরিক কী। এটি আপনার মাদারবোর্ডের সাথে আবদ্ধ, তাই এটিকে একটি নতুন সিস্টেমে সরানো প্রায় অসম্ভব। যদি আপনার কাছে Windows 10 এর সম্পূর্ণ খুচরো কপি থাকে, তবে আপনি এটিকে ঠিকই স্থানান্তর করতে সক্ষম হবেন।

Microsoft Office 2013/2016

যদিও এই প্রোগ্রামগুলি এখনও পণ্য কী ব্যবহার করে, সেগুলি আপনার রেজিস্ট্রিতে সম্পূর্ণরূপে সংরক্ষণ করা হয় না। আপনি কীফাইন্ডার সফ্টওয়্যার দিয়ে শুধুমাত্র শেষ পাঁচটি সংখ্যা দেখতে সক্ষম হবেন। বাকি চাবিটি মোটামুটি খুঁজে পাওয়া যায় না যদি না আপনি এটি কোথাও সংরক্ষণ করেন। আপনি যদি চাবিটি সংরক্ষণ না করে থাকেন তবে জিনিসগুলি সাজানোর জন্য আপনাকে Microsoft সহায়তায় কল করতে হবে৷

ভলিউম লাইসেন্স

কিছু Microsoft পণ্য, বিশেষ করে যেগুলি কোম্পানির কাছে বাল্ক বিক্রি হয়, একটি "ভলিউম লাইসেন্স" ব্যবহার করে সক্রিয় করা হয়, যার মানে স্বতন্ত্র অনুলিপিগুলির কোনোটিরই নিজস্ব অনন্য লাইসেন্স নেই। আপনি যদি একটি চাবি খুঁজে না পান, বা এটি "BBBB" হিসাবে দেখায়, আপনার সম্ভবত একটি ভলিউম লাইসেন্স আছে এবং Microsoft এর সাথে যোগাযোগ না করে আপনি চাবিটি পেতে সক্ষম হবেন না৷

র্যাপিং আপ

আপনি কখনই জানেন না যে আপনার এই গুরুত্বপূর্ণ সংখ্যাগুলির প্রয়োজন হতে পারে। খুব দেরি হওয়ার আগে, আপনার লাইসেন্স কী এবং সিরিয়াল নম্বরগুলিকে দ্রুত অ্যাক্সেস করতে সাহায্য করার জন্য একটি ফাইল তৈরি করতে উপরের টুলগুলির মধ্যে একটি ব্যবহার করুন। সর্বোত্তম সমাধান হল এখনও একটি রিকভারি ড্রাইভ তৈরি করা যাতে আপনার পিসি ক্র্যাশ হলে আপনার ব্যাকআপ থাকে৷

ইমেজ ক্রেডিট:Wikimedia Commons/Skyman248


  1. Windows 10 এ কীভাবে আপনার পণ্য কী পরিবর্তন করবেন

  2. কিভাবে আপনার Windows 10 প্রোডাক্ট কী খুঁজে পাবেন [2022]

  3. Windows 10 এ আপগ্রেড করতে আপনার Windows 7 কী কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে আপনার Microsoft Office পণ্য কী খুঁজে পাবেন