কম্পিউটার

Windows 10 এ "শেক টু মিনিমাইজ" কীভাবে অক্ষম করবেন

Windows 10 এ  শেক টু মিনিমাইজ  কীভাবে অক্ষম করবেন

উইন্ডোজ 7-এর দিনগুলিতে "অ্যারো শেক" হিসাবে পরিচিত এই বৈশিষ্ট্যটি আপনি যেটিকে খোলা রাখতে চান তার ফিতা ধরে এবং বাম মাউস বোতামটি ধরে রেখে এটিকে "ঝাঁকিয়ে" দিয়ে আপনাকে উইন্ডোগুলিকে ছোট করতে দেয়৷ এই বৈশিষ্ট্যটি, যা এখন "শেক টু মিনিমাইজ" নামে পরিচিত, উইন্ডোজ 10-এ টিকে থাকে৷ কিছু লোক এটি পছন্দ করে, কিন্তু আমি, একের জন্য, এটিকে তেমন দরকারী মনে করি না৷ (আপনি যদি সবকিছু আবার ছোট করতে ঝাঁকাতে পারেন তবে এটি আরও ভাল হবে।) এমনকি আপনি যদি ইঁদুরের অস্থির নড়াচড়ার প্রবণ হন তবে এটি পথে যেতে পারে।

এখানে আপনি "শেক টু মিনিমাইজ" কীভাবে অক্ষম করবেন তা শিখবেন। আপনি উইন্ডোজ রেজিস্ট্রি ব্যবহার করে এটি করবেন, এবং আপনি নির্দেশাবলী অনুসরণ করলে প্রক্রিয়াটি নিরাপদ হলেও, প্রথমে আপনার Windows 10 রেজিস্ট্রি ব্যাক আপ করা সর্বদা একটি ভাল ধারণা৷

প্রথমে Win টিপে রেজিস্ট্রি এডিটর খুলুন + R এবং regedit লিখছেন বাক্সে।

Windows 10 এ  শেক টু মিনিমাইজ  কীভাবে অক্ষম করবেন

রেজিস্ট্রি এডিটরে,

এ যান
Computer\HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\CurrentVersion\Explorer\Advanced

এখানে, ডানদিকের প্যানেলে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন, "নতুন -> DWORD (32-বিট)" নির্বাচন করুন, তারপর এটিকে "অস্বীকৃতি-শ্যাকিং" বলুন।

Windows 10 এ  শেক টু মিনিমাইজ  কীভাবে অক্ষম করবেন

সদ্য তৈরি করা এন্ট্রিতে ডাবল-ক্লিক করুন, তারপর "মান" বক্সের নম্বরটিকে "1" এ পরিবর্তন করুন এবং ঠিক আছে ক্লিক করুন। আর কোন ঝাঁকুনি নেই!

এখন আপনি "শেক টু মিনিমাইজ" বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করেছেন, আমাদের কাছে আপনার জন্য আরও অনেক রেজিস্ট্রি টুইক রয়েছে। Windows 10 রেজিস্ট্রি হ্যাক দেখার জন্য আমাদের হাবের দিকে যান। আপনার পিসিকে সুস্থ রাখাও গুরুত্বপূর্ণ, তাই আপনার Windows 10 হার্ড ড্রাইভের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য আমাদের গাইডের দিকে নজর দিন৷


  1. উইন্ডোজে আধুনিক স্ট্যান্ডবাই কীভাবে নিষ্ক্রিয় করবেন?

  2. Windows 11 এ OneDrive কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10 এ রেজিস্ট্রি এডিটরের অ্যাক্সেস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 11 এ বিজ্ঞাপনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন