কম্পিউটার

স্বয়ংক্রিয় উইন্ডোজ 10 আপডেটগুলি কি একটি ভাল জিনিস?

স্বয়ংক্রিয় উইন্ডোজ 10 আপডেটগুলি কি একটি ভাল জিনিস?

উইন্ডোজ 10 এর অক্টোবর আপডেট একটি অবিশ্বাস্যভাবে পাথুরে মুক্তি পেয়েছে। প্রথমটি মুছে ফেলা লোকেদের ফাইল গ্রহণ করে এবং দ্বিতীয় পাসটি ব্যাপক অডিও সমস্যা সৃষ্টি করে। এইচপি মেশিনগুলিও আপডেটের পরে বড় বিএসওডি সমস্যার সম্মুখীন হয়েছে। অবশ্যই, এই সমস্যার জন্য সর্বোত্তম পরামর্শ হল আপনার Windows 10 কম্পিউটার আপডেট না করা; যাইহোক, মাইক্রোসফ্ট বছরের পর বছর ধরে তাদের আপডেটগুলিকে ফাঁকি দেওয়া কঠিন এবং কঠিন করে তুলছে। যেখানে একবার আপনি যতক্ষণ খুশি আপডেটগুলি বিলম্বিত করতে পারেন, উইন্ডোজ 10 মেশিনগুলি আপডেটগুলি দখল করার জন্য জোর দেয় এবং সেগুলি ইনস্টল করতে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হয়৷

এই খবরের আলোকে, এখন সময় এসেছে আমাদের উইন্ডোজের স্বয়ংক্রিয় আপডেটগুলির দিকে আরেকবার নজর দেওয়া এবং সেগুলি কর্মের সর্বোত্তম উপায় কিনা তা নিয়ে প্রশ্ন করা। এই নিবন্ধে আমরা স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেটের সুবিধা এবং অসুবিধাগুলি পরীক্ষা করছি?

দ্য গুড বিটস

স্বয়ংক্রিয় উইন্ডোজ 10 আপডেটগুলি কি একটি ভাল জিনিস?

অপারেটিং সিস্টেমের গর্তগুলি দ্রুত ঠিক করার জন্য স্বয়ংক্রিয় আপডেটগুলি দুর্দান্ত৷ প্রতিবারই দূষিত অভিপ্রায় সহ কেউ একটি গর্ত খুঁজে পায় যার মাধ্যমে তারা উইন্ডোজ অপারেটিং সিস্টেমকে শোষণ করতে পারে। যখন এটি ঘটে তখন এটি একটি আপডেট রোল আউট করার জন্য মাইক্রোসফ্টের উপর নির্ভর করে যা খুব বেশি ক্ষতি হওয়ার আগে এটিকে ঠিক করে। স্বয়ংক্রিয় আপডেটগুলি ব্যবহার করে, মাইক্রোসফ্ট কার্যকরভাবে এমন লোকেদের কাছে সুরক্ষা প্যাচ সরবরাহ করতে পারে যারা সমস্যাটি বিদ্যমান ছিল তা জানেন না। আদর্শভাবে, ব্যবহারকারীদের হুমকির বিরুদ্ধে সঠিকভাবে সুরক্ষিত করার পরে একটি সমস্যা সম্পর্কে শিখতে হবে।

প্রযুক্তির উপর ভালো ধারণা নাও থাকতে পারে এমন লোকেদের জন্যও এটি দারুণ। কম্পিউটারকে নিজেকে আপডেট করার এবং সবকিছু পরিচালনা করার অনুমতি দিয়ে, এটি ব্যবহারকারীর কাঁধ থেকে অনেকটাই দূরে নেয়। এর মানে হল যে লোকেরা যারা উইন্ডোজ সম্পর্কে তেমন পারদর্শী নয় তারা তাদের পিসিকে নিরাপদ, সুরক্ষিত এবং আপডেট করার জন্য প্রয়োজনীয় আপডেটগুলি পেতে পারে৷

খারাপ বিটস

স্বয়ংক্রিয় উইন্ডোজ 10 আপডেটগুলি কি একটি ভাল জিনিস?

যদিও এই সবগুলি ভাল শোনাতে পারে, এটি শুধুমাত্র তখনই কাজ করে যদি আপনি ধরে নেন যে পাইপলাইনে আসা প্রতিটি আপডেট গ্রহণকারী ব্যবহারকারীদের জন্য 100% উপকারী। দুর্ভাগ্যবশত, আপনি উপরে থেকে দেখতে পাচ্ছেন, সাম্প্রতিক উইন্ডোজ আপডেটগুলি কিন্তু কিছু নয়। ফাইল মুছে ফেলা এবং কম্পিউটারগুলি BSOD-এর সমস্যায়, এটা বলা কঠিন যে Microsoft-এর আপডেট প্ল্যানটি নিখুঁত।

স্বয়ংক্রিয় আপডেটের সাথে, একটি "পচা" প্যাচ মারাত্মক হতে পারে। একইভাবে ইতিবাচক আপডেট ব্যবহারকারীর অস্তিত্ব সম্পর্কে জানার আগেই একটি হুমকির সমাধান করতে পারে, একটি নেতিবাচক আপডেট ব্যবহারকারীর সম্পূর্ণরূপে না জেনেই ক্ষতির কারণ হতে পারে। আপডেটগুলিতে বিনামূল্যে লাগাম দেওয়ার মাধ্যমে, একটি "খারাপ ব্যাচ" ডাউনলোড এবং ইনস্টল হয়ে যাওয়ার ঝুঁকি থাকে যে আপনি এটি খারাপ খবর শোনার আগে৷

স্বয়ংক্রিয় আপডেট কি ভাল?

স্বয়ংক্রিয় উইন্ডোজ 10 আপডেটগুলি কি একটি ভাল জিনিস?

সুতরাং এখন আমরা উভয় পক্ষই দেখেছি, এই স্বয়ংক্রিয় আপডেটগুলি কি একটি ভাল ধারণা? স্বয়ংক্রিয় উইন্ডোজ আপডেটগুলি দুর্দান্ত হবে যদি প্রত্যেকে একজন ব্যবহারকারীর কম্পিউটারে বিশুদ্ধ মান যোগ করে। দুর্ভাগ্যবশত, আমরা ব্যবহারকারীদের মাই ডকুমেন্ট ফোল্ডার মুছে ফেলা, শব্দ সমস্যা দেখা এবং HP মেশিনে BSOD বাগ ধরা পড়েছে, সবই এক আপডেটে দেখেছি। যতক্ষণ না মাইক্রোসফ্ট তাদের আপডেটের গুণমান যাচাই না করে, আমরা লোকেদের স্বয়ংক্রিয় আপডেট ব্যবহার করার পরামর্শ দিতে পারি না।

এই সময়ের মধ্যে আমার কী করা উচিত?

এটি দুর্দান্ত এবং সমস্ত কিছু, তবে আপনি কীভাবে যত তাড়াতাড়ি সম্ভব আপডেটগুলি ডাউনলোড করার জন্য উইন্ডোজের তাগিদে লড়াই করবেন? আপনি যদি উইন্ডোজকে আপনার সিস্টেম আপডেট করা বন্ধ করতে চান, আমরা আগে এটি কীভাবে করতে হবে সে সম্পর্কে একটি নিবন্ধ প্রকাশ করেছি। বিভিন্ন উপায়ে পড়ুন এবং দেখুন আপনার জন্য কী কাজ করে!

অসন্তোষজনক আপডেট

Windows 10 কিছু অনিচ্ছাকৃতভাবে খারাপ আপডেট পাওয়ার সাথে সাথে, আপনার পিসিকে নিজে থেকে আপডেট করতে দেওয়া ভাল ধারণা নয়। যতক্ষণ না মাইক্রোসফ্ট আপডেটগুলির গুণমান উন্নত না করে তারা পাইপলাইনে ঠেলে দেয়, যতক্ষণ না অন্যান্য সাইট এবং ব্যবহারকারীরা নিশ্চিত করতে পারে যে সেগুলি ভাল আছে ততক্ষণ সেগুলি বন্ধ করে রাখা ভাল!

আপনি কি এখনও এই খবরের সাথে উইন্ডোজ আপডেটগুলিতে বিশ্বাস করেন? নাকি আপনি সবসময় তাদের অবিশ্বাস করেছেন? নিচে আমাদের জানান।

ইমেজ ক্রেডিট: Mr ATM ফ্লিকারে


  1. Windows 10 (2022)

  2. Windows 10 এ স্বয়ংক্রিয় আপডেটগুলি কীভাবে বন্ধ করবেন

  3. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 (হোম সংস্করণ) এ স্বয়ংক্রিয় আপডেটগুলি নিষ্ক্রিয় করবেন