কম্পিউটার

Windows 10

-এর জন্য "পিসিতে চালিয়ে যান" ব্যবহার করে আপনি যেখানে রেখেছিলেন সেখান থেকে পিক আপ করুন Windows 10

Microsoft Windows 10-এ বেশ কিছু উন্নতি করেছে যখন তারা অক্টোবর 2017-এ ফল ক্রিয়েটরস আপডেট প্রকাশ করে। এরকম একটি উন্নতি ছিল ক্রস-ডিভাইস ওয়েব ব্রাউজিং কার্যকারিতা যোগ করা। নতুন বৈশিষ্ট্য "পিসিতে চালিয়ে যান" আপনার পিসিকে আপনার iPhone বা Android ডিভাইসের সাথে সংযুক্ত করে যাতে আপনি তাদের মধ্যে ওয়েব পৃষ্ঠাগুলি ভাগ করতে পারেন৷ এই নিবন্ধটি দেখায় কিভাবে আপনি আপনার নিজের নির্বিঘ্ন ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা সেট আপ করতে পারেন৷

কিভাবে ডাউনলোড এবং সেট আপ করবেন "পিসিতে চালিয়ে যান"

1. "সেটিংস -> ফোন" খুলুন এবং একটি ফোন যোগ করতে বেছে নিন। যদি আপনার কাছে এই বিকল্পটি না থাকে, তাহলে আপনাকে Windows 10 Fall Creators আপডেটের সাম্প্রতিকতম বিল্ডে আপডেট করতে হবে।

Windows 10

2. যদি আপনি ইতিমধ্যে না করে থাকেন তাহলে Windows আপনাকে আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে বলবে। একবার আপনি সাইন ইন করলে, আপনার ফোন নম্বর লিখুন এবং "পাঠান" এ ক্লিক করুন। আপনি মাইক্রোসফ্ট থেকে একটি টেক্সট পাওয়ার পরে পপআপ উইন্ডোটি নির্দ্বিধায় বন্ধ করুন৷

Windows 10

3. আপনি যদি একটি আইফোন ব্যবহার করেন, তাহলে আপনি Microsoft থেকে যে পাঠ্যটি পাবেন তাতে অ্যাপ স্টোরের "পিসিতে চালিয়ে যান" অ্যাপের একটি লিঙ্ক রয়েছে৷ যদি আপনাকে Microsoft Edge অ্যাপে রিডাইরেক্ট করা হয়, তাহলে "Continue on PC" সার্চ করুন এবং ডাউনলোড করুন।

Windows 10

অ্যান্ড্রয়েডে লিঙ্কটি মাইক্রোসফ্ট লঞ্চার অ্যাপে পুনঃনির্দেশিত হয়। যদি আপনাকে Microsoft Apps-এ রিডাইরেক্ট করা হয়, তাহলে "Microsoft Launcher" খুঁজুন এবং ডাউনলোড করুন।

Windows 10

কিভাবে একটি ওয়েব পেজ শেয়ার করবেন

1. আপনার ফোনে একটি ওয়েব ব্রাউজার খুলুন৷ তারপরে, আপনি আপনার কম্পিউটারে যে পৃষ্ঠাটি দেখতে চান সেখানে যান। আপনি যদি আইফোনে থাকেন, তাহলে "শেয়ার করুন" এ আলতো চাপুন এবং আপনার কার্যকলাপের তালিকা খুলতে "আরো" বেছে নিন।

Windows 10

2. আপনার ডিভাইসগুলির মধ্যে পৃষ্ঠাগুলি পাঠাতে পারার আগে আপনাকে অ্যাক্টিভিটিসে "পিসিতে চালিয়ে যান" অ্যাপটি সক্ষম করতে হবে। যতক্ষণ না আপনি "পিসিতে চালিয়ে যান" দেখতে না পান ততক্ষণ ক্রিয়াকলাপ তালিকার মধ্যে দিয়ে স্ক্রোল করুন এবং টগল চালু করুন। আপনি যখনই শেয়ার মেনু খুলবেন তখনই বিকল্পটি উপস্থিত হবে। অ্যাক্টিভিটিগুলি থেকে প্রস্থান করতে সম্পন্ন করা টিপুন এবং তারপরে "পিসিতে চালিয়ে যান" এ আলতো চাপুন৷

Windows 10

3. অ্যান্ড্রয়েডে "আরো -> শেয়ার -> পিসিতে চালিয়ে যান" এ আলতো চাপুন এবং "এখনই চালিয়ে যান।"

Windows 10

Windows 10

4. উভয় ডিভাইসে লিঙ্ক করতে আপনাকে অবশ্যই আপনার Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে। অ্যাপটি আপনাকে আপনার ফোনে লগ ইন করতে বলবে যদি আপনি ইতিমধ্যে না থাকেন। একবার আপনি সাইন ইন হয়ে গেলে, আপনি যে ডিভাইসটি ব্যবহার করতে চান তার নামে আলতো চাপুন, এবং পৃষ্ঠাটি আপনার PC এ Microsoft Edge-এ খুলবে।

যখন আপনি আপনার পিসির কাছে না থাকেন তখন কীভাবে ওয়েব পেজগুলি সংরক্ষণ করবেন

পিসিতে চালিয়ে যান একটি অতিরিক্ত বৈশিষ্ট্য যা আপনাকে উইন্ডোজ অ্যাকশন সেন্টারে বিজ্ঞপ্তি হিসাবে আপনার কম্পিউটারে ওয়েব পৃষ্ঠাগুলি পাঠাতে দেয়৷ আপনি যখন আপনার পিসি থেকে দূরে থাকেন বা এখনই ডেস্কটপ ব্রাউজারে ওয়েব পৃষ্ঠাগুলি খুলতে না পারেন তখন পরে চালিয়ে যান এটি দুর্দান্ত৷

Windows 10

আইফোনে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনার ব্রাউজার চালু করুন এবং "শেয়ার করুন -> পিসিতে চালিয়ে যান -> পরে চালিয়ে যান।"

অ্যান্ড্রয়েডে "আরো -> শেয়ার -> পিসিতে চালিয়ে যান" এ আলতো চাপুন এবং "পরে চালিয়ে যান।"

উপসংহার

পিসিতে অবিরত ব্যবহার করা আপনার উত্পাদনশীলতা বাড়ানোর একটি দুর্দান্ত উপায়, তবে কয়েকটি সতর্কতা রয়েছে যা আপনার মনে রাখা উচিত:

  • যদিও আপনার ডিভাইসগুলি বিভিন্ন ওয়াইফাই বা সেলুলার নেটওয়ার্কে আছে কিনা তা বিবেচ্য নয়, আপনার পিসিতে কাজ চালিয়ে যাওয়ার জন্য আপনার ফোন এবং কম্পিউটার অবশ্যই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকতে হবে৷
  • আপনি আপনার ফোনের যেকোনো ব্রাউজার থেকে ওয়েব পেজ শেয়ার করতে পারেন, কিন্তু সেগুলি সবসময় Microsoft Edge-এ খোলা থাকবে। যারা এজের ভক্ত নন তাদের জন্য এটি একটি অপূর্ণতা। আপনি সবসময় অন্য ব্রাউজারে একটি সমাধান হিসাবে URL কপি এবং পেস্ট করতে পারেন।

শেষ পর্যন্ত, পিসিতে চালিয়ে যান হ্যান্ডঅফের একটি হালকা সংস্করণের মতো মনে হচ্ছে, ম্যাকওএসের জন্য অ্যাপলের ধারাবাহিকতা বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি, তবে এটি এখনও যে কোনও উইন্ডোজ ব্যবহারকারীর জন্য আবশ্যক এবং ক্রস-ডিভাইস ওয়েব ব্রাউজিং ব্যবহার করার একটি মোটামুটি সহজ উপায় অফার করে। এটি চেষ্টা করে দেখতে ভুলবেন না।


  1. কিভাবে Windows 10 কে আপনার প্রতিক্রিয়া চাওয়া থেকে থামাতে হয়

  2. উইন্ডোজ সিকিউরিটি ব্যবহার করে হুমকির জন্য কীভাবে একটি ফোল্ডার স্ক্যান করবেন

  3. Windows 10

  4. 3টি সমস্যা যা আপনি উইন্ডোজ ফায়ারওয়াল ব্যবহার করার সময় সম্মুখীন হন