কম্পিউটার

কি রকেট সহ উইন্ডোজে মাস্টার কীবোর্ড শর্টকাট

সম্প্রতি, আমি ম্যাক অ্যাপ Hotkey EVE ব্যবহার করে আপনার ম্যাক কীবোর্ড শর্টকাট শেখার একটি সহজ উপায় শেয়ার করেছি। আমি অ্যাপটিকে এতটাই ভালবাসি যে আমি আমার উইন্ডোজ পিসির জন্য অনুরূপ অ্যাপ অনুসন্ধান করতে শুরু করেছি। আমি এখন আমার ম্যাকবুক প্রোতে আরও বেশি উত্পাদনশীল, কিন্তু আমি আমার উইন্ডোজ ডেস্কটপেও আরও বেশি উত্পাদনশীল হতে চেয়েছিলাম।

সৌভাগ্যবশত, আমি কি রকেট জুড়ে এসেছি, একটি উইন্ডোজ অ্যাপ্লিকেশন যা আপনাকে শর্টকাট শেখায়। KeyRocket আপনি কীভাবে কাজ করেন তা শিখে এবং আপনি আপনার মাউস দিয়ে নিয়মিত যে কাজগুলি করেন তার জন্য আপনাকে কীবোর্ড শর্টকাট দেখাবে। একবার আপনি একটি শর্টকাট শিখে গেলে, KeyRocket সেই ক্রিয়াগুলির জন্য সুপারিশগুলি বন্ধ করে দেবে৷

কী রকেটের সাথে কীভাবে উঠবেন এবং শুরু করবেন তা এখানে।

1. KeyRocket ওয়েবসাইট থেকে Windows অ্যাপ্লিকেশন ডাউনলোড করুন এবং আপনার কম্পিউটারে ইনস্টল করুন।

2. 5-পদক্ষেপের সফরে যান যা আপনাকে কীরকেটের মূল বিষয়গুলি দেখায়৷ যেমন আপনি দেখতে পাবেন, আপনি ইনস্টলেশনের পরে কাজ চালিয়ে যেতে পারেন এবং KeyRocket স্বয়ংক্রিয়ভাবে এটি করা শুরু করবে৷

কি রকেট সহ উইন্ডোজে মাস্টার কীবোর্ড শর্টকাট

3. আপনি যখনই KeyRocket-এর বিকল্পগুলি অ্যাক্সেস করতে চান বা প্রস্থান করতে চান, আপনি শুধুমাত্র বিজ্ঞপ্তি এলাকায় এটির আইকনে ক্লিক করুন৷ আইকনে ক্লিক করলে আপনি শর্টকাট ব্রাউজারেও অ্যাক্সেস পাবেন।

4. শর্টকাট ব্রাউজার আপনাকে আপনার কম্পিউটারে নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের জন্য উপলব্ধ শর্টকাট দেখতে দেয়। এছাড়াও আপনি সার্চ বার ব্যবহার করে শর্টকাট অনুসন্ধান করতে পারেন।

5. শর্টকাট ব্রাউজারে উপরের রেঞ্চ আইকনে ক্লিক করলে আপনি আরও কয়েকটি বিকল্পে অ্যাক্সেস পাবেন। উদাহরণস্বরূপ, আপনি শেখা শর্টকাটগুলি লুকিয়ে রাখতে এবং আনঅ্যাসাইন করা শর্টকাটগুলিও লুকাতে বেছে নিতে পারেন৷

কি রকেট সহ উইন্ডোজে মাস্টার কীবোর্ড শর্টকাট

6. দুর্ভাগ্যবশত, আমি লক্ষ্য করেছি যে আপনি যে পাঁচটি অ্যাপ্লিকেশনের শর্টকাট দেখতে পারেন তার মধ্যে চারটি লক করা আছে; তাদের চারটি অ্যাক্সেস করতে আপনাকে আপনার KeyRocket অ্যাকাউন্ট আপগ্রেড করতে হবে। সেই চারটি অ্যাপ্লিকেশন হল:এক্সেল, আউটলুক, পাওয়ারপয়েন্ট এবং ওয়ার্ড।

কি রকেট সহ উইন্ডোজে মাস্টার কীবোর্ড শর্টকাট

7. যাইহোক, ট্যুরের 4 ধাপে, আপনি বিনামূল্যে এই চারটি অ্যাপ্লিকেশনের মধ্যে একটি আনলক করতে বেছে নিতে পারেন; একবার আপনি সফর শেষ করলে Windows Explorer আনলক হয়ে যাবে। ভাগ্যক্রমে আমার জন্য, আমি Microsoft Office ব্যবহার করি না; আমি আমার নথির প্রয়োজনের জন্য LibreOffice এবং Google ডক্স ব্যবহার করি। সুতরাং, আমার এই অন্য চারটি অ্যাপ্লিকেশনের কোনো প্রয়োজন নেই।

কি রকেট সহ উইন্ডোজে মাস্টার কীবোর্ড শর্টকাট

KeyRocket এ সবই আছে। আপনি আপনার দৈনন্দিন ব্যবসা এবং কাজ সম্পর্কে যাচ্ছেন বলে আপনি ডেস্কটপ বিজ্ঞপ্তি পাবেন। KeyRocket সম্বন্ধে সবচেয়ে ভালো জিনিসগুলির মধ্যে একটি হল Windows 8 এর জন্য সমস্ত নতুন শর্টকাট শেখার এটি একটি দুর্দান্ত উপায়, যেহেতু সেগুলির মধ্যে অনেকগুলি রয়েছে!


  1. Windows 11 কীবোর্ড শর্টকাট

  2. উইন্ডোজ 10-এ সেরা 10টি কীবোর্ড শর্টকাট এবং সেগুলি কীভাবে ব্যবহার করবেন

  3. যেকোন উইন্ডোজ প্রোগ্রাম খুলতে কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন

  4. সপ্তাহের টিপ:স্ল্যাক কীবোর্ড শর্টকাটগুলির সাথে সহযোগিতায় দক্ষ হন