কম্পিউটার

Equalify এর সাথে Spotify মিউজিকের গুণমান বৃদ্ধি করুন

আপনি একটি উত্সাহী Spotify ব্যবহারকারী? আপনি যদি Spotify এর সাথে অপরিচিত হন তবে এটি একটি ডিজিটাল স্ট্রিমিং সঙ্গীত পরিষেবা যা আপনাকে লক্ষ লক্ষ বিনামূল্যের গানগুলিতে অ্যাক্সেস দেয়; আপনি যতটা চান এই গানগুলি চালাতে পারেন। এছাড়াও আপনি প্লেলিস্ট তৈরি করতে পারেন, আপনার অ্যাকাউন্টে দুর্দান্ত অ্যাপ যোগ করতে পারেন এবং আপনার Facebook বন্ধুরা কী শুনছেন তা দেখতে পারেন৷

ব্যক্তিগতভাবে, আমি আমার ব্যক্তিগত অফিসে থাকাকালীন প্রায় প্রতিদিনই Spotify ব্যবহার করি; সঙ্গীত একটি মহান প্রেরণা এবং সত্যিই আমার উত্পাদনশীলতা বৃদ্ধি করতে সাহায্য করে. যাইহোক, স্পটিফাই সম্পর্কে আমি যে জিনিসগুলি লক্ষ্য করেছি তা হল যে কোনও অভ্যন্তরীণ ইকুয়ালাইজার নেই, তাই আপনি স্পটিফাই মিউজিকের গুণমান বাড়াতে পারবেন না এবং এটি প্রায়শই ফ্ল্যাট শোনায়।

Equalify হল একটি বিনামূল্যের Windows প্রোগ্রাম যা Spotify মিউজিকের গুণমান বাড়াতে পারে। এটি ইনস্টল করা সত্যিই সহজ এবং ব্যবহার করা আরও সহজ।

1. Equalify ইনস্টলার ডাউনলোড করুন। ইনস্টল করার আগে, নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারে Spotify অ্যাপটি বন্ধ আছে। আপনাকে ইনস্টলেশনের পরে পুনরায় বুট করতে হতে পারে - প্রয়োজনে আপনাকে এটি করার জন্য অনুরোধ করা হবে।

Equalify এর সাথে Spotify মিউজিকের গুণমান বৃদ্ধি করুন

2. একবার ইনস্টল হয়ে গেলে, Spotify শুরু করুন এবং একটি গান চালান। আপনি একটি গান বাজানো শুরু না করা পর্যন্ত আপনি "EQ" বোতামটি দেখতে পাবেন না, তাই আপনি যদি অবিলম্বে এটি না দেখেন তবে শঙ্কিত হবেন না। গানটি বাজানো শুরু হলে, আপনি Spotify সার্চ বারের পাশে "EQ" বোতামটি দেখতে পাবেন।

Equalify এর সাথে Spotify মিউজিকের গুণমান বৃদ্ধি করুন

3. ইকুইলাইজার খুলতে "EQ" এ ক্লিক করুন, তারপর চালু/বন্ধ বোতামে ক্লিক করুন (প্রথম বোতাম)। এটি ইকুয়ালাইজার চালু করবে।

4. আপনি ম্যানুয়ালি প্রিসেট পরিবর্তন করতে পারেন এবং আপনার তৈরি করা যেকোনো কাস্টম প্রিসেট সংরক্ষণ করতে পারেন, অথবা আপনি একটি ডিফল্ট প্রিসেট ব্যবহার করতে পারেন। এটি করার জন্য, প্রিসেট বোতামে ক্লিক করুন (শেষ বোতাম), এবং পপ আপ হওয়া মেনু থেকে ডিফল্টে যান এবং ডিফল্ট উপহারগুলির মধ্যে একটি বেছে নিন।

Equalify এর সাথে Spotify মিউজিকের গুণমান বৃদ্ধি করুন

আপনার কাছে সবচেয়ে ভালো লাগে এমন একটি বেছে নেওয়ার জন্য অবশ্যই কিছু পরীক্ষা এবং ত্রুটি লাগবে। আমার সঙ্গীতের সাথে পুরোপুরি ফিট করে এমন একটি খুঁজে পেতে আমার সর্বদা পাঁচ থেকে দশ মিনিট সময় লাগে।

5. আপনি আপনার প্রিসেট সেটিংস রিসেট করতে "রিসেট" বোতাম (চালু/বন্ধের পাশে) ব্যবহার করতে পারেন এবং প্রয়োজনে আবার শুরু করতে পারেন। Equalify ব্যবহার করার সময় আপনার সঙ্গীত বিকৃত বা ক্লিপ হবে না তা নিশ্চিত করতে আপনি স্বয়ংক্রিয় প্রি-এম্প লিমিটার বোতাম (প্রিসেট বোতামের পাশে) ব্যবহার করতে চাইতে পারেন।

6. আপনি ইকুয়ালাইজারটি দেখানো রাখতে পারেন বা এটি লুকানোর জন্য "EQ" এ ক্লিক করতে পারেন।

এটাই! স্পটিফাই মিউজিকের গুণমান বাড়ানো কখনই সহজ ছিল না এবং আপনি অবশ্যই এখনই একটি পার্থক্য লক্ষ্য করবেন – আমি নিশ্চিত করেছি।


  1. কিভাবে অ্যাপল মিউজিক এবং স্পটিফাই মিউজিককে UkeySoft দিয়ে MP3 তে রূপান্তর করবেন

  2. একটি বোতামে ক্লিক করে আপনার আইফোন হ্যাং আপ করুন

  3. স্পটিফাই বনাম অ্যাপল মিউজিক:মিউজিক ওয়ার কে জিতেছে?

  4. স্পটিফাইতে কীভাবে উচ্চ মানের সঙ্গীত স্ট্রিম করবেন