কম্পিউটার

কিভাবে একটি পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করবেন এবং এটি ব্যবহার করবেন [উইন্ডোজ 8]

আপনি যদি একটি ব্যবহারকারী অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড সেট করেন, তাহলে এটি হারানো সম্ভবত শেষ জিনিসগুলির মধ্যে একটি যা আপনি করতে চান৷ আমি একবার একটি পাসওয়ার্ড হারিয়েছি, এবং এটি মজার ছিল না। কিছু লোক পোস্ট-এতে তাদের পাসওয়ার্ড লেখে। অন্যরা ক্লাউডে তাদের পাসওয়ার্ড সংরক্ষণ করে। দ্বিতীয় সমাধানটি বেশ মার্জিত, তবে আমি আপনাকে আরও মার্জিত সমাধান শেখাতে যাচ্ছি। আপনি একটি USB ড্রাইভ তৈরি করতে পারেন যাতে একটি কী থাকে যা আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করে। উইন্ডোজ 8-এ একটি স্বল্প পরিচিত টুল রয়েছে যা আপনাকে এটি করতে দেয়, যাকে "ভুলে যাওয়া পাসওয়ার্ড উইজার্ড" বলা হয়। এটি আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট প্যানেলের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য। চলুন জেনে নিই কিভাবে এটি করতে হয়!

দ্রষ্টব্য :একবার আপনার একটি পাসওয়ার্ড রিসেট USB ড্রাইভ হয়ে গেলে, আপনি আপনার পুরানোটিকে ওভাররাইড করতে একটি নতুন পাসওয়ার্ড টাইপ করতে সক্ষম হবেন৷ USB ড্রাইভ যাতে ভুল হাতে না যায় তা নিশ্চিত করতে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নিন!

প্রক্রিয়া:

ধাপে ধাপে এর মধ্য দিয়ে চলুন:

  • আপনার মেট্রো ইন্টারফেস অ্যাক্সেস করুন এবং "ব্যবহারকারী অ্যাকাউন্টস" টাইপ করুন। কিছুই দেখা যাচ্ছে না। তাই আমরা পরবর্তী ধাপে যাই।
  • টেক্সট বক্সের নিচে "সেটিংস" এ ক্লিক করুন।

কিভাবে একটি পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করবেন এবং এটি ব্যবহার করবেন [উইন্ডোজ 8]

  • স্ক্রীনের বাম দিকে প্রদর্শিত প্রথম ফলাফলে ক্লিক করুন৷ আপনার Windows 8 এর কোন সংস্করণ আছে তার উপর নির্ভর করে এটি ভিন্ন হতে পারে।

কিভাবে একটি পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করবেন এবং এটি ব্যবহার করবেন [উইন্ডোজ 8]

  • "একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করুন" এ ক্লিক করুন৷

কিভাবে একটি পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করবেন এবং এটি ব্যবহার করবেন [উইন্ডোজ 8]

  • আপনার কম্পিউটারে আপনার USB ড্রাইভ সংযোগ করুন যদি আপনি ইতিমধ্যে এটি না করে থাকেন। আপনার কম্পিউটারের সাথে কি সংযুক্ত আছে তা উইজার্ড সনাক্ত করবে। এই মুহুর্তে এটি এটি করে, যদি আপনার কাছে একটি USB ড্রাইভ প্লাগ ইন না থাকে তবে এটি ধরে নেওয়া হবে যে আপনি এটি ব্যবহার করবেন না৷
  • উইজার্ডে "পরবর্তী" এ ক্লিক করুন।
  • আপনার প্লাগ ইন করা USB ড্রাইভের সাথে সম্পর্কিত ড্রাইভ লেটারটি নির্বাচন করুন এবং "পরবর্তী" ক্লিক করুন৷
  • "বর্তমান ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড" এর অধীনে আপনার উইন্ডোজ পাসওয়ার্ড টাইপ করুন এবং "পরবর্তী" এ ক্লিক করুন।
  • "সমাপ্ত" এ ক্লিক করুন।

তুমি করেছ! এখন, USB ড্রাইভটি এমন জায়গায় রাখুন যেখানে আপনি ছাড়া কেউ এটি অ্যাক্সেস করতে পারবে না। যদি এটি ভুল হাতে পড়ে, আপনার সমস্ত ব্যক্তিগত জিনিস এখন তাদের দেখার জন্য।

ইউএসবি ড্রাইভ দিয়ে আপনার পাসওয়ার্ড রিসেট করা হচ্ছে

যদি আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেছেন, এখানে আপনার পাসওয়ার্ড রিসেট করার ধাপগুলি রয়েছে৷

  • আমরা জানি আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেছেন, কিন্তু যাইহোক একটি চেষ্টা করুন৷ আপনি পাসওয়ার্ড ক্ষেত্রের নীচে "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" লিঙ্কটি দেখতে পাবেন৷
  • "পাসওয়ার্ড রিসেট করুন" লিঙ্কে ক্লিক করুন যা দেখা যাচ্ছে। এখন, আপনি "পাসওয়ার্ড রিসেট উইজার্ড" এ আছেন৷
  • কিছু ​​করার আগে কম্পিউটারে আপনার USB ড্রাইভ প্লাগ করুন৷ "পরবর্তী" ক্লিক করার আগে এই ধাপটি খুবই গুরুত্বপূর্ণ৷
  • আপনার USB ড্রাইভের সাথে সম্পর্কিত ড্রাইভ লেটার চয়ন করুন৷ (টিপ :USB ড্রাইভের সাথে কোন ড্রাইভ অক্ষর সম্পর্কিত তা আরও ভালভাবে নির্ধারণ করতে, আপনার কম্পিউটারে অ্যাক্সেস থাকলে আপনার পরিচিত কিছুতে ড্রাইভের নাম পরিবর্তন করা উচিত। আমি প্রায়ই তাদের সনাক্ত করার জন্য আমার ড্রাইভের নাম রাখি। শুধুমাত্র একটি ড্রাইভের ডান-ক্লিক করুন এবং এটির নাম পরিবর্তন করতে "পুনঃনামকরণ করুন" এ ক্লিক করুন।)
  • "পরবর্তী" এ ক্লিক করুন।
  • একটি নতুন পাসওয়ার্ড টাইপ করুন এবং পরবর্তী ক্ষেত্রে এটি পুনরাবৃত্তি করুন। নিশ্চিত করুন যে আপনি একটি পাসওয়ার্ড ইঙ্গিত তৈরি করেছেন যা পাসওয়ার্ডটিকে খুব বেশি স্পষ্ট করে না। একটি সম্ভাব্য দৃশ্য:  আমার জন্মদিন 15 মার্চ (মার্চের আইডস)। সুতরাং, যদি আমার পাসওয়ার্ডে আমার জন্মদিন থাকে তবে আমার ইঙ্গিতটি "আপনার জন্মদিন টাইপ করুন" হওয়া উচিত নয়। অনেকেই সেই তথ্য জানবেন। পরিবর্তে, আমি এরকম কিছু রাখব "44 BC এই দিনে জুলিয়াস সিজারের বিশ্বাসঘাতকতা এবং মৃত্যুর বার্ষিকী ছিল৷ " তারা অনুমান করতে সক্ষম হতে পারে "03/15," "মার্চ 15," বা অন্য কোন সংমিশ্রণ; কিন্তু তারা শুধুমাত্র সম্পূর্ণ পাসওয়ার্ড অনুমান করতে সক্ষম হবে. আপনি করবেন।
  • "পরবর্তী" ক্লিক করুন। এখন, আপনি কিছু বার্তা পাবেন যা প্রক্রিয়াটি শেষ করে। শুধু "শেষ" ক্লিক করুন৷

এটি পাসওয়ার্ড রিসেট পদ্ধতির সমাপ্তি ঘটায় এবং আপনাকে আবার আপনার কম্পিউটারে অ্যাক্সেস দেবে।

চিন্তা?

এই নিবন্ধটি প্রকাশিত হওয়ার পর থেকে অপারেটিং সিস্টেমে কোনো পরিবর্তন থাকলে, অনুগ্রহ করে মন্তব্য বিভাগে আমাদের জানান। এছাড়াও এই বিষয়ে কোন প্রশ্ন বা চিন্তা পোস্ট করতে নীচের মন্তব্য বিভাগটি ব্যবহার করতে দ্বিধা বোধ করুন৷


  1. কিভাবে একটি Windows 10 বুটেবল USB ড্রাইভ তৈরি করবেন এবং Windows 10 ইনস্টল করবেন

  2. কিভাবে পাসওয়ার্ড দিয়ে আপনার USB পেন ড্রাইভ রক্ষা করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এ একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি এবং ব্যবহার করবেন

  4. ওয়ান ড্রাইভ পার্সোনাল ভল্ট:কিভাবে এবং কেন ব্যবহার করবেন?