কম্পিউটার

Zune সমর্থন সরাতে উইন্ডোজ 8

উইন্ডোজ 8-এ মাইক্রোসফ্টের নতুন মেট্রো ইন্টারফেস নিয়ে অনেক হাইপ হয়েছে, তবে অনেক লোক হতাশ হতে পারে কারণ তারা উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণগুলিতে যে অ্যাপ্লিকেশনগুলি জানে এবং পছন্দ করে সেগুলি কেবল উইন্ডোজ 8-এ *পুফ* হতে পারে। যদিও বেশিরভাগ উইন্ডোজ সফ্টওয়্যার যা কাজ করেছিল পূর্ববর্তী সংস্করণ উইন্ডোজ 8 এ কাজ করবে, মাইক্রোসফ্ট একরকম তার Zune অ্যাপ্লিকেশন পরিত্রাণ পেতে সিদ্ধান্ত নিয়েছে. অনেক লোক বিরক্ত, কিন্তু তার চেয়েও বেশি মানুষ উদাসীন, বিশেষ করে কারণ আজকাল কার্যত কেউই Zune ডিভাইস বা এর সফ্টওয়্যার ব্যবহার করে না। Apple ইতিমধ্যেই তার iPod দিয়ে সেই বাজারে আধিপত্য বিস্তার করেছে, এবং আমি সন্দেহ করি যে Microsoft এর সাথে লড়াইয়ের সুযোগ থাকতে পারে।

Microsoft কেন Zune সরিয়ে দেয়?

Zune মিডিয়া প্লেয়ার ডিভাইসটি বর্ণনা করার সময় "অসাধারণ" একটি ছোটো বক্তব্য ছিল, যদি কিছু থাকে। অবশ্যই, এটি আপনার পিসির সাথে সিঙ্ক করার জন্য ব্যবহৃত অ্যাপ্লিকেশনটি কিছু ফুলে যাওয়া মালিকানাধীন ভুডু ছিল, তবে ডিভাইসটি নিজেই একটি খুব উচ্চ-সম্পন্ন, উত্কৃষ্ট, এবং সু-নির্মিত মিডিয়া প্লেয়ার ছিল। তারপরও কেউ সেদিকে নজর দেয়নি। এটি এমন যে আপনি ক্যান্সারের নিরাময় নিয়ে আসবেন এবং প্রত্যেকে কেবল তাদের কাঁধ ঝাঁকিয়ে বলবে, "আচ্ছা, আমাদের ইতিমধ্যে কেমো আছে। কেন আমরা একটি নিরাময় প্রয়োজন?"

এটি যতটা অযৌক্তিক শোনায়, পরিস্থিতিটি আরও যৌক্তিক হয়ে ওঠে যদি আপনি এটিকে এভাবে দেখেন:অ্যাপলের আইপড ইতিমধ্যেই এটিকে বড় আঘাত করেছিল যখন মাইক্রোসফ্ট জুন চালু করেছিল। যেহেতু প্রত্যেকেরই একটি ছিল, কেউ একটি কেনার আগে দুবার চিন্তা করেনি। কেউ বলেনি, "হ্যাঁ, যদি অন্য মিডিয়া ডিভাইস থাকে যা আমার স্বাদের সাথে মেলে এবং ভাঙা একটু কঠিন?" এবং, অবশ্যই, ডিভাইসটি চালু না হওয়ার কারণগুলির তালিকায় আপনি "দরিদ্র বিপণন" যোগ করতে পারেন। সিরিয়াসলি, আইপড সহ প্রতিবেশীকে জিজ্ঞাসা করুন যে তারা জানেন যে Zune কি ৷ .

আসল চুক্তি-ব্লোয়ার, যদিও, আইপড টাচ ছিল। হঠাৎ, জুনে পাওয়া পুরানো "বোতাম" ইন্টারফেস কম এবং কম আকর্ষণীয় হয়ে ওঠে। মাইক্রোসফ্ট বরং দ্রুত দৌড়ে হেরে যাচ্ছিল, এবং অ্যাপল তার বুদ্ধিমত্তা দিয়ে টর্চ নিয়েছিল। নিচের চিত্রটি প্রতিনিধিত্ব করে যেটি আমরা সর্বশেষ দেখতে পাব Zune:

Zune সমর্থন সরাতে উইন্ডোজ 8

ফলাফল:Microsoft Zune ডিভাইসে প্লাগ টেনেছে . এটি একটি লজ্জাজনক, সত্যিই, কিন্তু এমএস এই ডিভাইসের সাথে এটি কাটছিল না। এখন, কোম্পানিটি ডিভাইসটি পর্যায়ক্রমে শেষ করার জন্য পরবর্তী যৌক্তিক পদক্ষেপ নিচ্ছে:এটি উইন্ডোজের পরবর্তী সংস্করণে Zune সফ্টওয়্যার সমর্থন সরিয়ে দিচ্ছে৷
Zune সমর্থন সরাতে উইন্ডোজ 8

আমার Zune পাসের কি হবে?

শুধু তাই আপনি জানেন, মাইক্রোসফ্ট বরং আনাড়ি, তবে এটি এতটা বোবা নয় যে বর্তমানে যারা Zune ব্যবহার করে তাদের সমর্থন সম্পূর্ণরূপে বাদ দেওয়া। তারা Zune পাস রাখতে যাচ্ছে, কিন্তু এটিকে XBox লাইভ মিউজিক সার্ভিসের সাথে একীভূত করবে। এটি শুধুমাত্র একটি অস্থায়ী পরিমাপ, এটি সম্পূর্ণরূপে একটি ইন্টারফেসের সাথে প্রতিস্থাপিত হওয়ার আগে যা অনেকটা Spotify-এর মতো কাজ করে।

এখন, মনে হচ্ছে মাইক্রোসফ্ট নতুন উইন্ডোজ 8 ওএস - ডেস্কটপ, ট্যাবলেট এবং ল্যাপটপের জন্য - এবং উইন্ডোজ 8 ফোন অপারেটিং সিস্টেমগুলির সাথে নিজেকে রিডিম করার চেষ্টা করতে চলেছে, সম্ভবত এই বিগত বছরগুলিতে অনেক ব্যর্থতার পরে প্রত্যাবর্তন করবে৷ আশা করি, কোম্পানি শালীন বিপণন ব্যবহার করবে এবং অ্যাপলের সাথে খেলার ক্ষেত্র সমান করবে। আমরা 2000 এর দশকের গোড়ার দিকের মতো কিছু হেড টু হেড প্রতিযোগিতা দেখতে প্রস্তুত।

যদিও এটি এখনও ঘটছে, নির্দ্বিধায় একটি মন্তব্য করুন বা এমন দুর্দান্ত মিডিয়া প্লেয়ারের মৃত্যুকে সম্মান জানাতে কিছুক্ষণ নীরবতা রাখুন৷


  1. Windows 10 এ কর্টানাকে সম্পূর্ণরূপে কীভাবে সরিয়ে ফেলা যায়

  2. পাসওয়ার্ড সরাতে এবং উইন্ডোজ পিসিতে পিডিএফ আনলক করার 5টি সফ্টওয়্যার!

  3. কিভাবে উইন্ডোজ 11 থেকে বিরক্তিকর বিজ্ঞাপনগুলি সরাতে হয়

  4. কিভাবে উইন্ডোজে লগইন পাসওয়ার্ড সরাতে হয়