কম্পিউটার

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

একটি মিডিয়া কনভার্টার পছন্দ করেন যা সমস্ত অপারেটিং সিস্টেমে কাজ করে এবং বহুল ব্যবহৃত মাল্টিমিডিয়া ফর্ম্যাটকে সমর্থন করে? আর দেখুন না, মোবাইল মিডিয়া কনভার্টার আপনার জন্য হতে পারে।

মোবাইল মিডিয়া কনভার্টার (MMC) হল MP3, Windows Media Audio (wma), Ogg Vorbis Audio (ogg), Wave Audio (wav), MPEG ভিডিও, AVI, Windows এর মত জনপ্রিয় ডেস্কটপ মিডিয়া ফরম্যাটের মধ্যে রূপান্তর করার জন্য একটি বিনামূল্যের ভিডিও এবং অডিও রূপান্তরকারী। মিডিয়া ভিডিও (wmv), ফ্ল্যাশ ভিডিও (flv), কুইকটাইম ভিডিও (mov) এবং সাধারণত ব্যবহৃত মোবাইল ডিভাইস/ফোন ফরম্যাট যেমন AMR অডিও (amr) এবং 3GP ভিডিও। iPod/iPhone এবং PSP সামঞ্জস্যপূর্ণ MP4 ভিডিওও সমর্থিত৷

সরল UI, দুর্দান্ত কার্যকারিতা

এমএমসি সম্পর্কে একটি জিনিস যা আমি পছন্দ করি তা হল এটি ডিজাইনে সহজ এবং এর ব্যবহারকারীদের বিভ্রান্ত করার জন্য কোনও অতিরিক্ত জিনিসপত্র নেই। আপনি উইন্ডোজ, লিনাক্স বা ম্যাক ব্যবহার করছেন না কেন, আপনি একই ইন্টারফেস পাবেন। একটি +/- আছে ফাইল(গুলি) যোগ/সরানোর জন্য আপনার জন্য বোতাম, আউটপুট গন্তব্য নির্বাচন করার জন্য একটি বোতাম, আউটপুট বিন্যাস নির্বাচন করার জন্য একটি ড্রপডাউন বার এবং একটি রূপান্তর করুন রূপান্তর শুরু করার জন্য বোতাম। এটাই।

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

এর সরল নকশা কোনোভাবেই কার্যকারিতার অভাবের ইঙ্গিত নয়। বিপরীতে, এটি প্রচুর বৈশিষ্ট্যে পরিপূর্ণ যা আপনি এটিকে দরকারী বলে মনে করবেন।

বিভিন্ন মিডিয়া ফরম্যাট সমর্থন করে

ভিডিও বা অডিও ফরম্যাট হোক, MMC সবই কভার করেছে। এটি সাধারণভাবে ব্যবহৃত ফরম্যাটের মধ্যে রূপান্তর করতে সক্ষম, যেমন OGG, MP3, WMA, WMV, MP4 WAV, AVI ইত্যাদি। যদি না আপনি এমন একটি ডিভাইস ব্যবহার করছেন যার জন্য একটি বিশেষ কোডেক প্রয়োজন, MMC আপনাকে কভার করতে হবে।

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

ব্যাচ রূপান্তর

MMC ভিডিও/অডিওর ব্যাচ রূপান্তর সমর্থন করে। অ্যাপ্লিকেশনটিতে কেবল একগুচ্ছ ভিডিও/গান যোগ করুন এবং এটি তাদের ব্যাচ রূপান্তর করবে এবং সেগুলিকে একই ফোল্ডারে সংরক্ষণ করবে।

অগ্রিম সেটিং

বেশিরভাগ সময়, আপনার এটির প্রয়োজন হবে না, তবে আপনি যদি আউটপুট বিটরেট, কোডেক, চ্যানেল, আকার ইত্যাদি পরিবর্তন করতে আগ্রহী হন তবে এটিই যাওয়ার জায়গা।

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

ইউটিউব ডাউনলোডার

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

এই সম্পর্কে সবচেয়ে ভাল অংশ হল যে Youtube ভিডিও ডাউনলোড করার পরে, আপনি এটিকে আপনার পছন্দসই ফর্ম্যাটে রূপান্তর করতে পারেন, বা ভিডিওতে mp3 ট্র্যাকটি বের করতে পারেন। আপনি যদি ভিডিও থেকে মিউজিক বের করতে চান তবে এটি দুর্দান্ত৷

ট্রিম/কাপ

আপনি যদি মনে করেন যে এটিই সব, তবে আপনি ভুল। MMC আপনাকে রূপান্তর করার আগে আপনার ভিডিও ট্রিম/ক্রপ করার অনুমতি দেয়। যদিও একটি জিনিস, এই কার্যকারিতাটি এর ইন্টারফেসে লুকানো আছে এবং ভিডিও সম্পাদনা করার জন্য আপনাকে অতিরিক্ত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে৷

মোবাইল মিডিয়া কনভার্টার:একটি ক্রস-প্ল্যাটফর্ম নো-ব্রেইনার মিডিয়া কনভার্টার

ভিডিও এন্ট্রিতে, আপনার মাউসে ডান ক্লিক করুন। আপনার এখন ট্রিম/ক্রপ করার বিকল্পগুলি দেখতে হবে৷ . ট্রিম ফাংশনটি রূপান্তরিত ভিডিওর শুরু এবং শেষের দৈর্ঘ্য নির্ধারণ করার জন্য যখন ক্রপ বৈশিষ্ট্যটি আপনাকে ভিডিওর আকৃতির অনুপাত পরিবর্তন করতে দেয়।

উন্নতির জন্য পরামর্শ

একটি জিনিস যা আমি অভাব খুঁজে পেয়েছি তা হল রূপান্তর শুরু হওয়ার পরে অপারেশন বন্ধ করার ক্ষমতা। এটি পরীক্ষা করার সময়, আমি ঘটনাক্রমে রূপান্তর বোতামে ক্লিক করেছি এবং একটি প্রম্পট না দেখিয়ে রূপান্তর শুরু হয়। এটি আমার অপারেশন বন্ধ করার জন্য একটি বাতিল বোতাম প্রদান করে না। আমার কাছে দুটি বিকল্প আছে:রূপান্তর সম্পূর্ণ হওয়ার জন্য 30 মিনিট অপেক্ষা করুন বা অ্যাপ্লিকেশনটিকে সম্পূর্ণরূপে মেরে ফেলুন। আমি পরেরটি বেছে নিই। মাঝপথে অপারেশন বন্ধ করে দিলে খুব ভালো হবে।

আরেকটি জিনিস যেটির অভাব রয়েছে তা হল সাবটাইটেল ফাইলগুলির জন্য সমর্থন। মুভিটিকে আইফোন ফরম্যাটে রূপান্তর করার জন্য, যতক্ষণ না এটি ভিডিওতে সাবটাইটেল ফাইল যোগ করা সমর্থন করে, আমি এখনও আমার XviD4PSP এর সাথে থাকব। তা ছাড়া, আমি এখন পর্যন্ত যে সেরা মিডিয়া কনভার্টার পেয়েছি তা হল এটি।

আপনি কি মনে করেন?

ইমেজ ক্রেডিট:Houkwing

মোবাইল মিডিয়া কনভার্টার


  1. ডেস্কটপ বা মোবাইলে পুনরাবৃত্তিতে একটি YouTube ভিডিও কীভাবে রাখবেন

  2. বুদ্ধিমান ভিডিও কনভার্টার:একটি নিখুঁত ভিডিও ফর্ম্যাট সমাধান!

  3. 10 সেরা আইফোন ভিডিও কনভার্টার অ্যাপস 2022

  4. চ্যানেল (ডেস্কটপ এবং মোবাইল) থেকে কীভাবে YouTube ভিডিও মুছবেন