কম্পিউটার

Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

ইউটিউব এবং নেটফ্লিক্সের মতো স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলি ভিডিওটিকে সহজ বলে মনে করে, কিন্তু যত তাড়াতাড়ি আপনাকে মাধ্যমটির সাথে কাজ শুরু করতে হবে, জিনিসগুলি খুব আলাদা। অনেকগুলি বিভিন্ন ভিডিও কোডেক রয়েছে এবং অনেকগুলি সেটিংস যা আপনি প্রতিটির মধ্যে টিউন করতে পারেন৷ তাই যখন আপনি একটি ভিডিওকে এক ফরম্যাট থেকে অন্য ফরম্যাটে রূপান্তর করতে চান, তখন এটি জার্গনে আঁকার মতো মনে হতে পারে।

সেখানেই একটি ভাল ভিডিও রূপান্তরকারী সফ্টওয়্যার প্যাকেজ খেলায় আসে। আপনার পরবর্তী ভিডিও রূপান্তরের কাজটিকে পাইয়ের মতো সহজ করতে আমরা অর্থপ্রদত্ত এবং বিনামূল্যে উভয় বিকল্প থেকে কিছু সেরা উদাহরণ একত্রিত করেছি৷

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    উইন্ডোজের জন্য ভিডিও কনভার্টার সফ্টওয়্যার থেকে আমরা যা চাই

    ভিডিও রূপান্তর সফ্টওয়্যার মূল্যায়ন করার জন্য, আমরা কিছু জিনিসের দিকে নজর রাখি:

    • অফারে কোডেক এবং রূপান্তর বিকল্পের পরিসর।
    • বিভিন্ন স্তরের ব্যবহারকারীদের জন্য সফ্টওয়্যারটি ব্যবহার করা কতটা সহজ।
    • সফ্টওয়্যারটি কত দ্রুত এবং এটি আপনার হার্ডওয়্যারটি কতটা ভাল ব্যবহার করে৷

    এগুলি যেকোন ভিডিও কনভার্টারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিক, তবে আমরা কয়েকটি জিনিসের জন্যও পয়েন্ট বাদ দেব:

    • অত্যন্ত অনুপ্রবেশকারী বিজ্ঞাপন।
    • কুৎসিত ইউজার ইন্টারফেস।
    • অস্থির বা বগি অপারেশন।

    এই ছয়টি বেশ সহজবোধ্য মাপকাঠি, তাই আসুন কিছু রসালো, কামড়ের আকারের পর্যালোচনা সহ মাংস এবং আলুতে আসা যাক৷

    Aicoosoft ভিডিও কনভার্টার

    আমরা স্বীকার করব যে Aicoosoft ওয়েবসাইটে ইংরেজি ওয়েবসাইটের কপির নিম্নমানের মানের কারণে যে কেউ বিরতি দেবে। যাইহোক, প্রচুর চমৎকার ইউটিলিটি ডেভেলপার ইংরেজি অঞ্চলের নয়। তাই বিজোড় ভাষার স্লিপআপের ক্ষেত্রে কেউ একটু ক্ষমাশীল হতে পারে।

    এই ভিডিও কনভার্টারটির কোনও বিনামূল্যের সংস্করণ নেই, তবে আপনি কিছু দেওয়ার আগে এটি বিনামূল্যে চেষ্টা করতে পারেন। আপনি একটি বার্ষিক লাইসেন্স প্রদান করতে পারেন বা, আরও কিছুর জন্য, একটি আজীবন লাইসেন্স কিনতে পারেন৷

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    Aicoosoft এর কনভার্টারের একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হল একটি স্ক্রিন রেকর্ডার অন্তর্ভুক্ত করা। আমরা নিশ্চিত নই যে কার এই বৈশিষ্ট্যটি সত্যিই প্রয়োজন। উইন্ডোজ পিসিগুলির জন্য ওপেন সোর্স বিকল্প রয়েছে, যেমন ওপেন ব্রডকাস্ট সফ্টওয়্যার। আপনার যদি এনভিডিয়া বা এএমডি থেকে একটি জিপিইউ থাকে তবে আপনার কাছে তাদের স্ক্রিন ক্যাপচার সফ্টওয়্যারও রয়েছে।

    আপনি যদি macOS ব্যবহার করেন, তাহলে একটি কী প্রেসের দূরত্বে একটি দুর্দান্ত বিল্ট-ইন স্ক্রিন রেকর্ডার রয়েছে। যদিও এটি এই সফ্টওয়্যারটির মূল মান প্রস্তাব নয়। Aicoosoft GPU ত্বরণ এবং মাল্টি-কোর CPU ব্যবহার উভয়ের ব্যবহার করে গুণমান হ্রাস ছাড়াই ভিডিও রূপান্তর এবং দ্রুত রূপান্তর করার প্রতিশ্রুতি দেয়।

    এটা কি বিতরণ করে? GPU ত্বরণ চালু থাকায়, এটি আমাদের তিন মিনিটের 4K টেস্ট ক্লিপকে 45 সেকেন্ডে 720p-এ রূপান্তরিত করেছে। এটি রিয়েলটাইমের চেয়ে তিনগুণেরও বেশি দ্রুত! দৃশ্যত ফলাফল পরীক্ষা করে, আমরা কোন সমস্যা দেখতে পাইনি. তাই এটি উড়ন্ত রঙের সাথে পাস করে এবং বিজ্ঞাপনের মতোই কাজ করে।

    রেটিং ৫/৫

    ANVsoft যেকোনো ভিডিও কনভার্টার বিনামূল্যে

    যেকোন ভিডিও কনভার্টারের ফ্রি সংস্করণটি সম্ভবত বেশিরভাগ লোকের প্রয়োজনের চেয়ে বেশি সফ্টওয়্যার। প্রদত্ত প্রো সংস্করণটি মোবাইল ডিভাইসের জন্য বর্ধিত সমর্থন এবং ডিভিডি মেনু তৈরি করার ক্ষমতা প্রদান করে। যাইহোক, বেশিরভাগ ব্যবহারকারীদের অর্থপ্রদত্ত সংস্করণের অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির জন্য সত্যিই কোন ব্যবহার নেই। আসলে, আপনি দ্রুত ভুলে যান যে আপনি সীমিত ফাংশন সহ একটি ফ্রিওয়্যার সংস্করণ ব্যবহার করছেন।

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    যেকোনো ভিডিও কনভার্টারের একটি দুর্দান্ত ইন্টারফেস, প্রচুর রেডিমেড টেমপ্লেট, চমৎকার ব্যাচ রূপান্তর এবং এটি বের করতে মাত্র এক বা দুই মিনিট সময় লাগে। এই চমৎকার বিনামূল্যের প্যাকেজটি সম্পর্কে আমাদের একমাত্র প্রকৃত নেতিবাচক কথা বলতে হবে যে ট্রল করার জন্য অনেকগুলি প্রিসেট রয়েছে। কিছু অপ্রচলিত প্রিসেটকে একটি পৃথক মেনুতে স্থানান্তর করার সময় হতে পারে যাতে আরও প্রাসঙ্গিকগুলি খুঁজে পাওয়া সহজ হয়৷

    আমাদের 4K ক্লিপকে 720p-এ কম্প্রেস করা নিখুঁতভাবে কাজ করেছে এবং এটি আসলে Aicoosoft সমাধানের চেয়ে একটু দ্রুত সম্পন্ন হয়েছে। আউটপুট গুণমানটি চোখের কাছে একটু খারাপ ছিল এবং ফাইলটি তুলনামূলকভাবে কিছুটা বড় ছিল, কিন্তু শূন্য মূল্য ট্যাগ বিবেচনায় নিলে এটি একটি দুর্দান্ত চুক্তি৷

    রেটিং ৪/৫

    হ্যান্ডব্রেক

    হ্যান্ডব্রেক হল গোপন ভিডিও রূপান্তরের অস্ত্র যা গীকদের মধ্যে শান্ত সুরে বলা হয়। হ্যান্ডব্রেক প্রায় কাল্ট-স্ট্যাটাসে পৌঁছে যাওয়ার কারণ ছিল ডিভিডি ডিস্কগুলিকে ছিঁড়ে ফেলার ক্ষমতা, কোনো হেঁচকি ছাড়াই কপি সুরক্ষাকে ছিঁড়ে ফেলা।

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    আজকাল ডিস্ক রিপিং এমন কিছু নয় যা বেশিরভাগ লোকের করতে হবে, তবে হ্যান্ডব্রেক একটি চমৎকার সাধারণ-উদ্দেশ্য ভিডিও রূপান্তর প্যাকেজ। সফ্টওয়্যারটি গড় ব্যবহারকারীর জন্য একটু বেশি প্রযুক্তিগত হিসাবে একটি খ্যাতি তৈরি করেছে। সত্যি বলতে, এটি সম্পূর্ণ অন্যায় মূল্যায়ন নয়। যাইহোক, আপনি যদি YouTube-এ কিছু নির্দেশমূলক ভিডিও দেখতে কয়েক মিনিট সময় নেন, তাহলে আপনি বিদ্যমান সবচেয়ে শক্তিশালী ভিডিও রূপান্তর ইঞ্জিনগুলির একটিতে অ্যাক্সেস পাবেন৷

    বলা হচ্ছে, আমাদের 4K পরীক্ষার ক্লিপকে 720p-এ রূপান্তর করার মতো একটি সাধারণ অপারেশন করার সময়, এটি সেটি ছিল না। খুঁজে বের করা কঠিন। আমরা সাধারণ ব্যবহারের জন্য 720p "দ্রুত" প্রিসেট ব্যবহার করেছি। আউটপুট গুণমানটি পুরোপুরি ভাল ছিল, তবে কাজটি সম্পূর্ণ করতে অন্যান্য রূপান্তরকারীদের তুলনায় এটি অনেক বেশি সময় নেয়, এটি প্রায় রিয়েল টাইম ভিডিও গতিতে করতে৷

    রেটিং ৩/৫

    DivX কনভার্টার

    অন্যান্য রূপান্তর সফ্টওয়্যার প্যাকেজের বিপরীতে, ডিভিএক্স কনভার্টার একটি বড় স্যুটের অংশ যা প্লেয়ার এবং মিডিয়া সার্ভার অন্তর্ভুক্ত করে। সফ্টওয়্যারটির একটি বিনামূল্যের এবং প্রো সংস্করণ উভয়ই প্রো সংস্করণের জন্য সংরক্ষিত কিছু হাই-এন্ড বৈশিষ্ট্য সহ রয়েছে৷

    আপনি জিজ্ঞাসা করা মূল্য পরিশোধ করলে, বিজ্ঞাপন চলে যায়। আপনি আপনার Google ড্রাইভ এবং ড্রপবক্স অ্যাকাউন্টগুলিকে সংযুক্ত করতে, কোডেক সমর্থন প্রসারিত করতে এবং উচ্চ-বিশ্বস্ততার অডিও মানগুলি অ্যাক্সেস করতে পারেন৷ তবে বেশিরভাগ লোকের জন্য, বিনামূল্যের সংস্করণটি ঠিক হবে।

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    আপনি একটি DivX রূপান্তরকারী শুধুমাত্র ভিডিওগুলিকে DivX-এ রূপান্তর করতে চান, তবে আপনি H.264 এবং HEVC ভিডিওগুলিও তৈরি করতে পারেন৷ এটি এখানকার সবচেয়ে সুগমিত অ্যাপগুলির মধ্যে একটি এবং আপনি যদি এমন কিছু চান যা সহজে কাজ করে এবং যে কোনও ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে, তবে এটি একটি ভাল পছন্দ৷

    আমরা DivX এর ইনস্টলেশন উইজার্ডে অতিরিক্ত সফ্টওয়্যার ইনস্টলেশন লুকানোর চেষ্টা করার জন্য ডিভিএক্স থেকে একটি পয়েন্ট কাটাতে যাচ্ছি। এছাড়াও, সফ্টওয়্যারটি প্রতিবার রূপান্তর করার সময় প্রশাসক বিশেষাধিকারের জন্য অনুরোধ করে। এটা সত্যিই খুব বিরক্তিকর!

    আউটপুট গুণমান দুর্দান্ত ছিল এবং রূপান্তরটি মোটেও বেশি সময় নেয়নি। অ্যাপ্লিকেশানটি সামগ্রিকভাবে ব্যবহার করার জন্যও মৃত-সহজ৷

    রেটিং ৩/৫

    প্রিজম ভিডিও কনভার্টার

    আমরা প্রিজম ভিডিও কনভার্টার সম্পর্কে কথা বলার আগে, আমাদের একটু বাতাস পরিষ্কার করতে হবে। এক পর্যায়ে এই সফ্টওয়্যারটিতে অবাঞ্ছিত ড্রাইভ-বাই ডাউনলোড পাওয়া গেছে। সম্পূর্ণরূপে দূষিত না হলেও, এই অবাঞ্ছিত অ্যাড-অনগুলির মধ্যে কয়েকটি ব্রাউজার টুলবারের মতো জিনিসগুলি অন্তর্ভুক্ত করে। আউচ।

    ভাল খবর হল, 2015 সাল থেকে, প্রিজম পরজীবী-মুক্ত প্রত্যয়িত। তাই আপনাকে আর এটা নিয়ে চিন্তা করতে হবে না।

    Windows 10 এর জন্য 5টি সেরা ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপ

    সফ্টওয়্যার নিজেই হিসাবে, এটি একটি খুব নিরপেক্ষ ইন্টারফেস আছে. NCH ​​সফ্টওয়্যার দ্বারা দাবি করা সত্ত্বেও যে প্রিজম ব্যবহার করা সবচেয়ে সহজ প্যাকেজগুলির মধ্যে একটি, আমরা এটি খুঁজে বের করা একটু কঠিন বলে মনে করেছি। বিশেষ করে যেকোনো ভিডিও কনভার্টার বা ডিভিএক্স কনভার্টারের সাথে তুলনা করা হয়।

    একবার আমরা মেনুগুলি খনন করার সময় রূপান্তরের জন্য সঠিক বিকল্পগুলি খুঁজে পেয়েছিলাম, আমাদের 4K, তিন-মিনিটের ক্লিপ রূপান্তর করতে প্রায় দেড় মিনিট সময় লেগেছিল। আউটপুট গুণমানও বেশ ভাল ছিল!

    রেটিং ৩/৫

    আপনি কি রূপান্তরিত হয়েছেন?

    ডেস্কটপ সিস্টেমে ভিডিও রূপান্তর সফ্টওয়্যারের জন্য অনেকগুলি বিকল্প রয়েছে যা কেবল একটি বেছে নেওয়ার জন্য এটি একটি পূর্ণ-সময়ের চাকরির মতো অনুভব করতে পারে। তারপরে আপনাকে ভিডিও রূপান্তরের জটিলতার সাথে লড়াই করতে হবে, এই আশায় যে আপনার আউটপুট ভাল দেখাবে, ভাল কাজ করবে এবং এটির প্রয়োজনের চেয়ে বেশি জায়গা নেবে না।

    Windows 10-এর জন্য এই পাঁচটি ভিডিও কনভার্টার সফ্টওয়্যার অ্যাপের প্রত্যেকটিরই একে অপরের তুলনায় তাদের নিজস্ব শক্তি এবং দুর্বলতা রয়েছে। যাইহোক, আমরা মনে করি প্রতিটি একটি যোগ্য পছন্দ যতক্ষণ না এটি আপনার নির্দিষ্ট চাহিদার সাথে মেলে। আপনি শুধুমাত্র কিছু পুরানো ছুটির ভিডিওগুলিকে ব্যাচ রূপান্তর করতে হবে যা আর চালানো হবে না বা আপনি একটি পেশাদার প্রকল্পে কাজ করছেন, এইগুলির মধ্যে একটি নিখুঁত পছন্দ নিশ্চিত।


    1. উইন্ডোজের জন্য 10 সেরা গেম রেকর্ডার সফ্টওয়্যার

    2. 2022 সালে Windows 10,11 এর জন্য সেরা ভিডিও ক্যাপচার সফ্টওয়্যার

    3. উইন্ডোজ পিসির জন্য সেরা ওভারক্লকিং সফ্টওয়্যার!

    4. উইন্ডোজ 10, 8, 7 পিসি 2022 এর জন্য সেরা 10 সেরা ওয়েবক্যাম সফ্টওয়্যার