কম্পিউটার

সুমো দিয়ে আপনার পিসিতে আপ-টু-ডেট সফ্টওয়্যার বজায় রাখুন

নিম্নলিখিত প্রশ্নটি সম্ভবত এই অ্যাপ্লিকেশনটির জন্য আপনার প্রয়োজনীয়তা গঠন করবে যা আপনার কম্পিউটারে ইনস্টল থাকা পুরানো সফ্টওয়্যারকে চ্যালেঞ্জ করার সাহস করে। আপনি কি সব সেকেলে সফ্টওয়্যার প্রোগ্রামের একটি দ্রুত এবং বিস্তারিত তালিকা কম্পাইল করতে পারেন আপনার ব্যক্তিগত কম্পিউটারের ভিতরে বসবাস করছেন?

আপনি যদি "সহজভাবে" না পারেন, তাহলে আপনি কিছু গুরুতর সমস্যায় পড়েছেন। সফ্টওয়্যার আপডেটগুলি বিদ্যমান থাকার কারণ রয়েছে এবং এটি শুধুমাত্র কিছু নতুন, দুর্দান্ত বৈশিষ্ট্য দেখানোর জন্য নয়। একটি সফ্টওয়্যার আপডেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি (কখনও কখনও) এটি নিরাপত্তার ত্রুটিগুলি প্যাচ করে যা দূষিত ব্যবহারকারী বা প্রোগ্রামগুলিকে আপনার কম্পিউটার নিয়ন্ত্রণ বা ক্ষতি করতে দেয়৷ কল্পনা করুন যে একাধিক পুরানো, হ্যাক-প্রবণ সফ্টওয়্যার প্রোগ্রামগুলি ধারাবাহিকভাবে আপনার পিসিতে চলছে, ভয়ঙ্কর তাই না?

সফ্টওয়্যার আপডেট মনিটর বা সংক্ষেপে SUMO হল উইন্ডোজের জন্য একটি বিনামূল্যের প্রোগ্রাম যা আপনার কম্পিউটারের ভিতরে ইনস্টল করা সমস্ত সফ্টওয়্যার নিরীক্ষণ করে, আপনাকে তাদের জন্য উপলব্ধ আপডেটের একটি তালিকা প্রদান করে, মাত্র কয়েকটি সাধারণ ক্লিকের সাহায্যে৷

SUMO দিয়ে শুরু করা

শুরু করতে, SUMO ডাউনলোড করুন এবং যেকোনো সাধারণ উইন্ডোজ অ্যাপ্লিকেশন হিসাবে এটি ইনস্টল করুন।

এটি চালু করতে ডেস্কটপে SUMO-এর আইকনে ক্লিক করুন।

সুমো দিয়ে আপনার পিসিতে আপ-টু-ডেট সফ্টওয়্যার বজায় রাখুন

প্রথমে, “স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা সফ্টওয়্যার সনাক্ত করুন-এ ক্লিক করুন৷ ” বোতামটি ইতিমধ্যেই ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির জন্য সুমোকে আপনার কম্পিউটার স্ক্যান করতে দেয়৷ এটি শেষ হয়ে গেলে, পরবর্তী "আপনার ইনস্টল করা সফ্টওয়্যারের আপডেটগুলি পরীক্ষা করুন-এ ক্লিক করুন৷ ” বোতামটি সুমোকে ইন্টারনেটের সাথে সংযোগ করতে এবং আপনার পূর্বে স্ক্যান করা সফ্টওয়্যার তালিকার সফ্টওয়্যার আপডেটের জন্য চেক করুন৷ “বন্ধ করুন ক্লিক করুন ” সুমোর প্রধান ইন্টারফেস অ্যাক্সেস করতে বোতাম।

সুমো দিয়ে আপনার পিসিতে আপ-টু-ডেট সফ্টওয়্যার বজায় রাখুন

SUMO একটি সাধারণ, একাধিক কলাম তালিকায় সমস্ত ইনস্টল করা অ্যাপ্লিকেশন তালিকাভুক্ত করবে। 3টি আইকন রয়েছে যা আপনার সফ্টওয়্যারের বর্তমান অবস্থা দেখায়:

  1. ত্রিভুজাকার বিস্ময়বোধক চিহ্ন - অত্যন্ত পুরানো সফ্টওয়্যার। এইগুলি যত তাড়াতাড়ি সম্ভব আপডেট করা দরকার৷
  2. হলুদ তারা - আপডেট উপলব্ধ। উপরের মত সমালোচনামূলক নয়।
  3. সবুজ টিক চিহ্ন - এই সফ্টওয়্যার আপডেট করা হয়. এখানে কোন সমস্যা নেই।

যেকোনো সফ্টওয়্যারের আপডেট পেতে, তালিকা থেকে এটি নির্বাচন করুন এবং “Get Update-এ ক্লিক করুন। "বোতাম। আপনাকে SUMO-এর ওয়েব পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনি কতক্ষণ আপনার সফ্টওয়্যার আপডেট করা হয়নি (সফ্টওয়্যারের সংস্করণ তালিকার উপর ভিত্তি করে) পরীক্ষা করতে পারবেন। আপনি পৃষ্ঠায় অনুসন্ধান ফাংশন থেকে আপনার সফ্টওয়্যার জন্য আপডেট পেতে পারেন. আমি আশা করি SUMO এর পরবর্তী সংস্করণটি সহজ রক্ষণাবেক্ষণ এবং জ্ঞানের জন্য একটি নির্দিষ্ট সফ্টওয়্যারের আপডেট পৃষ্ঠার প্রকৃত লিঙ্ক প্রদান করবে, যা দুঃখজনকভাবে এই সংস্করণের জন্য অনুপলব্ধ৷

আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল যে আপনি SUMO-এর ইন্টারফেসের ভিতরে সফ্টওয়্যার এক্সিকিউটেবলগুলিকে টেনে আনতে এবং ড্রপ করতে সক্ষম হন যাতে এটির জন্য কোন আপডেট আছে কিনা তা খুঁজে বের করতে, এমনকি এটি আপনার পিসিতে ইনস্টল হওয়ার আগেই! যাইহোক, এটি সফ্টওয়্যার ইনস্টলারের বৈশিষ্ট্যগুলির মধ্যে সংস্করণ তথ্যের উপলব্ধতার উপর নির্ভর করে। SUMO-এর অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে MS Excel স্প্রেডশীট/টেক্সট ফাইলে সফ্টওয়্যার আপডেট তালিকা রপ্তানি করার ক্ষমতা, HTTP প্রক্সি সমর্থন এবং Windows স্টার্টআপে SUMO চালানোর বিকল্প।

SUMO নিখুঁত থেকে অনেক দূরে তবে এটি একটি শটে আপনার জন্য উপলব্ধ সমস্ত সফ্টওয়্যার আপডেটগুলি পর্যবেক্ষণ এবং স্ক্যান করে প্রক্রিয়াটিকে সহজ করে তোলে। আমার মতে, এটি ইতিমধ্যেই এই সফ্টওয়্যারটিকে অবশ্যই থাকতে হবে। আজই SUMO ব্যবহার করে দেখুন এবং সর্বশেষ সফ্টওয়্যারের সাথে আপডেট থাকুন!


  1. ড্রাইভারের প্রতিভা – আপনার পিসি ড্রাইভারদের আপ-টু-ডেট রাখুন

  2. ড্রাইভার বুস্টারের সাথে আপনার ড্রাইভারদের টিউন এবং আপ-টু-ডেট রাখুন

  3.  কিভাবে ব্লু স্ক্রীন ত্রুটিগুলি মোকাবেলা করবেন এবং আপনার পিসির স্বাস্থ্য বজায় রাখবেন

  4. এই সেরা অ্যাপয়েন্টমেন্ট সময়সূচী সফ্টওয়্যার দিয়ে আপনার কাজ সংগঠিত করুন