কম্পিউটার

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

সারাংশ: আপনি যদি আপনার MacBook-এ সেই জনপ্রিয় Windows অ্যাপটি চালাতে আগ্রহী হন, তাহলে আপনার অবশ্যই একটি Windows Emulator অ্যাপের সাহায্য নেওয়ার কথা বিবেচনা করা উচিত। এই নিবন্ধে, আমরা কিছুর পর্যালোচনা করব সেরা পিসি এমুলেটর সফ্টওয়্যার (2023) আপনার macOS-এ একটি Windows পরিবেশ অনুকরণ করতে।

বেশিরভাগ উইন্ডোজ ব্যবহারকারী তাদের অপারেটিং সিস্টেমকে একটি macOS দিয়ে প্রতিস্থাপন করতে চান। কিন্তু তারা একা নন, কখনও কখনও এমনকি ম্যাক ব্যবহারকারীরাও তাদের মেশিনে কিছু উইন্ডোজ সফ্টওয়্যার এবং প্রোগ্রাম অনুভব করতে চান। আপনি যদি প্রয়োজন অনুসারে উইন্ডোজ এবং ম্যাকের মধ্যে টগল করার সীমাবদ্ধতার জন্য অসুস্থ হয়ে থাকেন, তাহলে ম্যাকের জন্য টপ নচ উইন্ডোজ এমুলেটর টুলস (2023) ব্যবহার করার চেষ্টা করুন।

উইন্ডোজ এমুলেটর কি?

সাধারণ মানুষের ভাষায়, এমুলেটর হল সাধারণ ইউটিলিটি যা আপনাকে এমন কোনো ইউটিলিটি চালাতে দেয় যা এমনকি আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়। প্রধানত এই এমুলেটর অ্যাপ্লিকেশনগুলি ভিডিও গেম খেলতে, বিভিন্ন OS প্রোগ্রাম অ্যাক্সেস করতে এবং আপনার বর্তমান ডিভাইসে বিভিন্ন OS চালানোর জন্য ব্যবহৃত হয়। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন ম্যাক-এ বিনামূল্যে চালানোর জন্য সেরা এমুলেটরগুলির তালিকাটি দেখুন৷

আপনি হয়তো পড়তে চান: কিভাবে দূরবর্তীভাবে Chrome ব্যবহার করে কোনো মেশিন অ্যাক্সেস করবেন?

6 ম্যাকের জন্য সেরা উইন্ডোজ এমুলেটর (2023)

Mac-এ Windows চালানো শুরু করতে, এইগুলি হল সেরা বিকল্পগুলি যা আপনি ব্যবহার করে বিবেচনা করতে পারেন:

1. বুট ক্যাম্প

ঠিক আছে, বুট ক্যাম্প সমস্ত ম্যাকের সাথে প্রাক-ইনস্টল করা হয় এবং এটি একটি নির্ভরযোগ্য টুল যা ব্যবহারকারীদের ম্যাকওএস-এ উইন্ডোজ অপারেটিং সিস্টেমের অভিজ্ঞতা নিতে সহায়তা করে। এমনকি এটি একটি চমৎকার 'ডুয়াল-বুট' মোড উপস্থাপন করে যা ব্যবহারকারীদের দুটি ভিন্ন পার্টিশনে উইন্ডোজ এবং ম্যাক উভয়ই ইনস্টল করতে দেয়। আপনি আপনার Mac চালু করার সাথে সাথেই আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি Windows বা macOS-এ প্রবেশ করতে চান কিনা। তদুপরি, এটি উল্লেখ করার যোগ্য যে, বুট ক্যাম্প শুধুমাত্র ইন্টেল মেশিনের সাথে সামঞ্জস্যপূর্ণ। ইউটিলিটি সম্পর্কে আরও জানতে অ্যাপল সাপোর্ট পৃষ্ঠাতে !

মূল্য: বিনামূল্যে

বুট ক্যাম্প চেষ্টা করুন আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

কেন আপনি বুট ক্যাম্প ব্যবহার করবেন? = আপনার Mac এ আগে থেকে ইনস্টল করা আছে, Windows OS চালানোর জন্য আপনার মেশিনে কোনো অতিরিক্ত টুল ইনস্টল করার প্রয়োজন নেই।

2. ভার্চুয়াল বক্স

ভার্চুয়াল বক্স হল একটি ওপেন সোর্স এবং বিনামূল্যের উইন্ডোজ এমুলেটর হোম এবং এন্টারপ্রাইজ উভয় ব্যবহারকারীর জন্য উপলব্ধ। প্রকৃতপক্ষে, এটি শুধুমাত্র ম্যাকেই চালানো যায় না তবে এটি লিনাক্স, উইন্ডোজ ইত্যাদির মতো বিভিন্ন অপারেটিং সিস্টেমকে সমর্থন করে সিস্টেমের কনফিগারেশনে। শুধু নিশ্চিত করুন, আপনি যখন এই সেরা উইন্ডোজ এমুলেটরটি ডাউনলোড করছেন, তখন আপনার কাছে কমপক্ষে 8 GB বিনামূল্যের ডিস্ক স্পেস আছে।

মূল্য: হোম ব্যবহারকারীদের জন্য বিনামূল্যে, চিরস্থায়ী ব্যবহারকারী লাইসেন্সের জন্য $50/ব্যবহারকারী এবং চিরস্থায়ী সকেট লাইসেন্সের জন্য $1000/সকেট।

ভার্চুয়াল বক্স  ব্যবহার করে দেখুন আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

আপনি কেন ভার্চুয়াল বক্স ব্যবহার করবেন? = এটি একটি ওপেন-সোর্স টুল, যার মানে এটি ব্যক্তিদের জন্য বিনামূল্যে ব্যবহার করা যায়

অবশ্যই পড়তে হবে:

  • ভার্চুয়ালবক্সে Windows 10-এ কিভাবে macOS ইনস্টল করবেন
  • ভার্চুয়ালবক্স ব্যবহার করে উইন্ডোজ 10-এ উবুন্টু কীভাবে ইনস্টল করবেন?

3. সমান্তরাল ডেস্কটপ

ঠিক আছে, প্যারালেলস ডেস্কটপ আজ উপলব্ধ ম্যাকের জন্য সবচেয়ে জনপ্রিয় এবং সেরা উইন্ডোজ এমুলেটরগুলির মধ্যে একটি। এটি আপনাকে উইন্ডোজ, ক্রোম ওএস, ডস, উবুন্টু, ডেবিয়ান, লিওপার্ড, ম্যাকোস এক্স এবং ডেবিয়ানের মতো একাধিক অতিথি অপারেটিং সিস্টেম চালানোর অনুমতি দেয়। উপরন্তু, ম্যাক-এ উইন্ডোজ প্রোগ্রাম চালানোর সময় একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা প্রদানের জন্য এটি সহজ ফাইল সংরক্ষণাগার বৈশিষ্ট্য এবং ড্রাইভ ক্লিনআপ সরঞ্জামগুলি অন্তর্ভুক্ত করে৷

মূল্য: স্ট্যান্ডার্ড সংস্করণের জন্য $74.99 (বাড়ি এবং ছাত্রদের জন্য উপযুক্ত), প্রো সংস্করণের জন্য $89.99 (ডেভেলপার, পরীক্ষক এবং পাওয়ার ব্যবহারকারীদের জন্য উপযুক্ত), ব্যবসায়িক সংস্করণের জন্য $112.49 (টিম এবং আইটি স্থাপনার জন্য)।

Parallels Desktop  ব্যবহার করে দেখুন আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

কেন আপনি সমান্তরাল ডেস্কটপ ব্যবহার করবেন? = এটি দ্রুত গতিতে কাজ করে এবং পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে আপনাকে রিবুট করতে হবে না।

4. ওয়াইন

আপনি যদি এমন কিছু হন যারা ম্যাকের পুরানো সংস্করণে কাজ করেন কিন্তু উইন্ডোজ অ্যাপ্লিকেশনগুলির নতুন সংস্করণগুলি অনুভব করতে চান, ওয়াইন আপনার জন্য চূড়ান্ত সমাধান। যদিও, আপনি উইন্ডোজ এমুলেটর ব্যবহার করার সময় পরপর শুধুমাত্র একটি বা দুটি উইন্ডোজ প্রোগ্রাম উপভোগ করতে সক্ষম হবেন। এটি ছাড়াও, এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে ওয়াইন আপনার ম্যাকের পুরো উইন্ডোজ ওএসকে ভার্চুয়াল মেশিন হিসাবে চালানো সমর্থন করে না। ভার্চুয়াল বক্সের মতো, ম্যাকের জন্য ওয়াইন উইন্ডোজ এমুলেটর বিনামূল্যে পাওয়া যায় এবং একটি পয়সা খরচ না করেই ডাউনলোড করা যায়।

মূল্য: বিনামূল্যে

ওয়াইন  ব্যবহার করে দেখুন উইন্ডোজ এমুলেটর আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

আপনি কেন ওয়াইন উইন্ডোজ এমুলেটর ব্যবহার করবেন? = আপনি যদি এমন একটি টুল খুঁজছেন যা শুধুমাত্র উইন্ডোজ অ্যাপ চালায়।

5. ক্রসওভার

CodeWeavers দ্বারা ডিজাইন ও ডেভেলপ করা ক্রসওভার ম্যাকের জন্য একটি অর্থপ্রদানকারী উইন্ডোজ এমুলেটর। এটি একটি ওপেন সোর্স অ্যাপ্লিকেশন এবং আপনার Mac এ ভার্চুয়াল মেশিন চালানো সমর্থন করে না। এটি ছাড়াও, ব্যবহারকারীদের নির্বিঘ্নে পরিচালনা করার জন্য একটি উইন্ডোজ লাইসেন্স পেতে হবে না। ক্রসওভার ব্যবহার করে, আপনি অনায়াসে আপনার ডিভাইস রিবুট না করেই ম্যাক অ্যাপ্লিকেশনের পাশাপাশি অসংখ্য উইন্ডোজ অ্যাপ চালাতে পারেন। উইন্ডোজ এমুলেটর একটি বিনামূল্যের ট্রায়াল অফার করে যাতে আপনি কেনার আগে প্রোগ্রামটি ব্যবহার করতে পারেন৷

মূল্য: বিনামূল্যে ট্রায়াল, $59.95 থেকে শুরু হয়

CrossOver  চেষ্টা করুন৷ আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

আপনি কেন ক্রসওভার ব্যবহার করবেন? = কোনো প্রকার হেঁচকি ছাড়াই বিভিন্ন জনপ্রিয় উইন্ডোজ অ্যাপ্লিকেশন এবং গেম চালানো সমর্থন করে।

6. VMWare ফিউশন

ম্যাকের জন্য আমাদের সেরা উইন্ডোজ এমুলেটরগুলির তালিকা VMWare ফিউশন দ্বারা সমাপ্ত হয়েছে৷ এখানে উল্লিখিত বেশিরভাগ সফ্টওয়্যার থেকে ভিন্ন, ভিএমওয়্যার ফিউশন ব্যবহারকারীদের পূর্ণ-স্ক্রীনে উইন্ডোজ চালানোর অনুমতি দেয় যাতে আপনার ম্যাক একটি পিসির মতো মনে হয়। এমনকি এটি আপনাকে ম্যাক অ্যাপগুলির সমান্তরালে পৃথক উইন্ডোজ সফ্টওয়্যার চালানোর অনুমতি দেয় যাতে আপনি আপনার মেশিন থেকে সর্বাধিক সুবিধা নিতে পারেন। এই উইন্ডোজ এমুলেটরটি সমান্তরাল ডেস্কটপের সাথে বেশ একইভাবে কাজ করে, একমাত্র পার্থক্য হল – – প্রতিটি ম্যাক প্রিমাইজে সমান্তরাল অনুমোদিত যেখানে প্রতি ক্লায়েন্টের জন্য ফিউশন অনুমোদিত৷

মূল্য: স্ট্যান্ডার্ড সংস্করণের জন্য $79.99, প্রো সংস্করণের জন্য $119.99

VMWare ফিউশন  ব্যবহার করে দেখুন আজ!

2023 সালে ব্যবহারের জন্য ম্যাকের জন্য 6টি সেরা উইন্ডোজ এমুলেটর

আপনি কেন VMWare ফিউশন ব্যবহার করবেন? = কারণ আপনি Windows ব্যতীত আরও ধরনের অপারেটিং সিস্টেম চালানোর ক্ষমতা পান৷

আপনি যদি উইন্ডোজের জন্য সেরা ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার সম্পর্কে জানতে আগ্রহী হন, এখানে ক্লিক করুন!

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:ম্যাকের জন্য সেরা উইন্ডোজ এমুলেটর (2023)


প্রশ্ন ১. কখন এমুলেটর ব্যবহার করবেন?

ঠিক আছে, একটি নির্দিষ্ট সফ্টওয়্যার অন্তর্নিহিত হার্ডওয়্যার বা হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের মিশ্রণের সাথে কীভাবে ইন্টারঅ্যাক্ট করে তা পরীক্ষা করার জন্য প্রায়শই এমুলেটরগুলি বিকাশকারী এবং পণ্য পরীক্ষকদের দ্বারা ব্যবহার করা হয়। যে ব্যবহারকারীরা একটি ফার্মওয়্যার আপডেটের ফলে আপনার প্রোগ্রামগুলির জন্য সমস্যা হবে কিনা তা জানতে চান তাদের এটি খুঁজে পেতে একটি এমুলেটর ব্যবহার করা উচিত।

প্রশ্ন ২. এমুলেটর ব্যবহার করা কি নিরাপদ?

এমুলেটর সমাধান সাধারণত বেশ নিরাপদ। যাইহোক, আপনাকে এমুলেটর ডাউনলোড করার উৎস সম্পর্কে সতর্ক থাকতে হবে। আপনি যদি স্বনামধন্য এবং বিশ্বস্ত উত্স থেকে প্রোগ্রামটি ইনস্টল করার কথা বিবেচনা করেন তবে আপনার ডিভাইস শতভাগ নিরাপদ!

Q3. ম্যাকে কি এমুলেটর কাজ করে?

সেরা ম্যাক এমুলেটর সফ্টওয়্যার - - ম্যাকের জন্য মাইক্রোসফ্ট ভার্চুয়াল পিসি, ম্যাকের জন্য XBOX 360 এমুলেটর, ডসবক্স, ওপেনইমু ইত্যাদি বেছে নেওয়ার ক্ষেত্রে বিভিন্ন বিকল্প উপলব্ধ রয়েছে৷

প্রশ্ন 4. MacOS-এর জন্য একটি PC এমুলেটর কী অফার করে?

পিসি ইমুলেশন সফ্টওয়্যার ব্যবহারকারীদের তাদের macOS এ একটি উইন্ডোজ পরিবেশ অনুকরণ করতে দেয়। অ্যাপ্লিকেশনটি ব্যাপকভাবে মূল হার্ডওয়্যার/সফ্টওয়্যার পরিবেশকে সম্বোধন করে (এতে আপনার OS এবং ইনস্টল করা অ্যাপগুলিতে অ্যাক্সেস অন্তর্ভুক্ত) এবং এটি আপনার বর্তমান মেশিনে পুনরায় তৈরি করে৷


ম্যাকের জন্য আমাদের সেরা উইন্ডোজ এমুলেটর সফ্টওয়্যারের তালিকা (2023)

অনুকরণ আপনার বর্তমান মেশিনে অন্য ধরনের ডিভাইস সিমুলেট করার একটি প্রক্রিয়া। ভার্চুয়ালাইজেশনের তুলনায় কৌশলটি আরও সাশ্রয়ী এবং আপনার কম্পিউটারে একই হার্ডওয়্যারের আচরণ পুনরুত্পাদন করার সম্ভাবনা রাখে। এটি বলার সাথে সাথে, উপরে উল্লিখিত সমস্ত পিসি এমুলেটর আপনাকে আপনার ম্যাকের বেশিরভাগ উইন্ডোজ অ্যাপগুলিকে সহজে পরিচালনা করতে সহায়তা করবে। আমি ব্যক্তিগতভাবে ভার্চুয়াল বক্সের সুপারিশ করব কারণ এতে লেটেস্ট এএমডি এবং ইন্টেল হার্ডওয়্যার সমর্থন রয়েছে, যা আপনাকে দ্রুত কার্যকর করার সময় দেয়৷

পড়ার জন্য প্রাসঙ্গিক নিবন্ধ:
VMware বনাম ভার্চুয়ালবক্স বনাম সমান্তরাল:ম্যাকে কোনটি বেছে নেবেন?
ধাপে ধাপে:ভার্চুয়াল মেশিন চালানোর জন্য হাইপার-ভি উইন্ডোজ 10 সক্ষম ও কনফিগার করুন
উইন্ডোজ ট্যাবলেটে অ্যান্ড্রয়েড ইনস্টল করবেন বা এর বিপরীতে?
macOS এর জন্য সেরা ফ্রি ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার


  1. 10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

  2. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  3. Windows 11/10 এর জন্য 10 সেরা টার্মিনাল এমুলেটর

  4. 9 পিসির জন্য সেরা নিন্টেন্ডো ডিএস এমুলেটর