কম্পিউটার

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

সেগা দ্বারা 1998 সালে চালু করা, ড্রিমকাস্ট আজকের নস্টালজিয়া হট-সেলিং ভিডিও গেম কনসোলগুলির মধ্যে একটি। তাই, আপনি যদি এই গেমিং কনসোলটি ব্যবহার না করেন, তাহলে এখানে সুসংবাদ,  আপনি Dreamcast এমুলেটর ব্যবহার করে আপনার Windows এ Sega Dreamcast খেলবেন।

চোখ ঘষবেন না, এটা টাইপিং ভুল নয়। আপনি এখন সেগা ড্রিমকাস্ট এমুলেটর ব্যবহার করে উইন্ডোজে সেগা ড্রিমকাস্ট খেলতে পারেন।

তবে তালিকায় যাওয়ার আগে, আসুন জেনে নিই একটি এমুলেটর কী এবং এর সুবিধা ও অসুবিধাগুলি৷

 এমুলেটর কি?

সাধারণ কথায় একটি এমুলেটর হল হার্ডওয়্যার বা সফ্টওয়্যার যা এমন ভান করে যে ডিভাইসটি নয়৷ এই ক্ষেত্রে, এর অর্থ হল ড্রিমকাস্ট কনসোল ছাড়াই, আপনি ড্রিমকাস্ট কনসোলের জন্য ডিজাইন করা গেমগুলি খেলতে পারেন৷

ড্রিমকাস্ট এমুলেটরের সুবিধা

  • আপনাকে কখনও একটি ডিভাইস মিস করতে দেয় না এবং সমস্ত ক্লাসিক গেম খেলতে সাহায্য করে 
  • ইনস্টল করা এবং চালানো সহজ 
  • কোন তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের প্রয়োজনীয়তা বাতিল করা হয়েছে
  • উচ্চ গ্রাফিক্স, সাউন্ড এবং স্পিড সহ গেম খেলতে পারেন

ড্রিমকাস্ট এমুলেটরের অসুবিধা 

  • ফ্রেম ড্রপ অনুভব করতে পারেন
  • ভিজ্যুয়াল এবং টেক্সচারে সমস্যা 

উইন্ডোজের জন্য সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর - 2022

1. ডিমুল

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

Wind, DreamZzz, ajax16394, এবং আরও অনেক কিছুর মতো প্রোগ্রামারদের দ্বারা তৈরি, Demul হল Windows এর জন্য একটি জনপ্রিয় Dreamcast এমুলেটর৷ এই এমুলেটর ব্যবহার করে, আপনি Naomi 1, Hikari, Atomiwave এবং অন্যান্য গেম খেলতে পারেন। এই Dreamcast এমুলেটর ভিডিও এবং অডিও আউটপুটের জন্য প্লাগ-ইন সিস্টেম ব্যবহার করে, এবং এটি Windows 10 সহ Windows এ নির্দোষভাবে কাজ করে।

এছাড়াও, আপনি এই এমুলেটরে গেমের অগ্রগতি সংরক্ষণ করতে পারেন কারণ এটি মেমরি কার্ড সমর্থন করে৷ এর মানে হল যেখান থেকে আপনি গেইমটি আবার শুরু করতে পারবেন।

এই আশ্চর্যজনক ড্রিমকাস্ট এমুলেটরটির দুঃখের বিষয় হল যে এর বিকাশকারী এটিকে সমর্থন করা বন্ধ করে দিয়েছে কিন্তু এটি এখনও একটি রাশিয়ান ফার্মের কারণে পুরোপুরি ভাল কাজ করে৷ আপনি নীচের বোতামে ক্লিক করে এটি ডাউনলোড করতে পারেন৷

ডাউনলোড করুন

2. NullDC

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

আপনি যদি পিসির জন্য একটি ড্রিমকাস্ট এমুলেটর খুঁজছেন যা মূলত বাণিজ্যিক গেম সহ যেকোনো ড্রিমকাস্ট গেম চালাতে পারে, NullDC হল সঠিক পছন্দ৷ উইন্ডোজ গেমারদের জন্য এই সেরা এমুলেটর ব্যবহার করে বাণিজ্যিক এবং ড্রিমকাস্ট উভয় গেমই উপভোগ করতে পারবেন। শুধু তাই নয়, একটি আশ্চর্যজনক শব্দ অভিজ্ঞতা দিতে NullDC একটি প্লাগ-ইন আর্কিটেকচার ব্যবহার করে, এটি বাজারে উপলব্ধ অন্যান্য এমুলেটরগুলির থেকে এটিকে আরও ভাল করে তোলে৷

দ্রষ্টব্য :এই Dreamcast এমুলেটর চালানোর জন্য, আপনার Sega Dreamcast থেকে একটি BIOS ফাইল প্রয়োজন৷

NullDC এর একমাত্র অসুবিধা হল এটি আর আপডেট করা হয় না৷ তবুও ব্যবহারকারীরা এই Dreamcast এমুলেটর ব্যবহার করার সময় কোন সমস্যা রিপোর্ট করেনি।

ডাউনলোড করুন

3. রিকাস্ট

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড উভয়ের জন্যই উপলব্ধ এই ড্রিমকাস্ট এমুলেটরটি আপনাকে আপনার ডিভাইসে ত্রুটিমুক্ত ড্রিমকাস্ট গেম উপভোগ করতে দেয়৷ ড্রিমকাস্টের জন্য সেরা এমুলেটর রেইকাস্ট ব্যবহার করে গেম খেলার সময় আপনি কোনও হিমায়িত সমস্যার মুখোমুখি হবেন না কারণ এটি নিয়মিত আপডেট করা হয়।

এছাড়াও, জিনিসগুলিকে একটি আধুনিক চেহারা দেওয়ার জন্য Reicast বিকাশকারীরা গ্রাফিক্সে কিছু জাদু যুক্ত করেছে এবং তারা জিনিসগুলিকে মসৃণ করতে এটিতে কাজ করে৷

ডাউনলোড করুন 

4. রিড্রিম

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

সেগা ড্রিমকাস্ট এমুলেটরগুলির বাজারে একটি নতুন এন্ট্রি উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের সাথে ভাল কাজ করে৷ এই নতুন এমুলেটর ব্যবহার করে গেমাররা BIOS-এ কোনো পরিবর্তন না করেই যেকোনো Dreamcast গেম চালাতে পারবেন। Redream এর বিকাশকারীদের মতে, এই এমুলেটর ব্যবহার করে 85% গেম লাইব্রেরি উপভোগ করা যেতে পারে।

এছাড়াও, আপনি 4K বা 1080p এ Dreamcast ক্লাসিক রেন্ডার করতে পারেন৷ সঠিকভাবে নামকরণ করা হয়েছে, Redream এই এমুলেটরটির ওজন 4MB এর কম এবং 60hz এর একটি মসৃণ কর্মক্ষমতা অফার করে৷

ডাউনলোড করুন

5. মাকারন

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

Sega Dreamcast এবং Sega Naomi-এর জন্য আপনার নস্টালজিয়াকে বিদায় জানান, Makaron-এর সাথে, Dreamcast গেমগুলির জন্য আরেকটি সেরা এমুলেটর৷ এই অসামান্য এমুলেটর ব্যবহার করে, উইন্ডোজে আপনার প্রিয় ড্রিমকাস্ট গেম খেলা সহজ হয়ে যায়। যাইহোক, বিকাশকারী 2010 সালে এটিতে কাজ করা বন্ধ করে দেয় তবে এটি বাজারের অন্যান্য এমুলেটরগুলির চেয়ে ভাল।

ডাউনলোড করুন 

6. সেগা জেনেসিস

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

একটি এমুলেটর চান যা ভিএমইউতে গেমগুলি সংরক্ষণ করতে সাহায্য করতে পারে এবং একটি ভিজিএ আউটপুট সমর্থন করে? ঠিক আছে, আপনি সঠিকটি পড়ছেন, সেগা জেনেসিস গেমগুলির জন্য সেরা এমুলেটর সেগা জেনেসিস ব্যবহার করে আপনি অ্যাকশন চিট কোডগুলি পুনরায় খেলতে পারেন।

ডাউনলোড করুন

7. রেট্রোআর্ক

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

এখানে Dreamcast ভিডিও গেমের জন্য একটি বহুমুখী এবং সেরা এমুলেটর এসেছে৷ Retroarch ব্যবহার করে, আপনি নেটপ্লে, রান-এহেড, শেডার এবং আরও অনেক কিছুর মতো অসামান্য বৈশিষ্ট্য উপভোগ করতে পারেন। এই Sega এমুলেটর Windows এ কোন সমস্যা ছাড়াই কাজ করে এবং আপনার প্রিয় Dreamcast গেম উপভোগ করতে সাহায্য করে।

ডাউনলোড করুন

8. নেস্টারডিসি

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

ড্রিমকাস্টের জন্য একটি আসল নিন্টেন্ডো এন্টারটেইনমেন্ট সিস্টেম (NES) এমুলেটর যা সমস্ত NES গেম চালায়। উইন্ডোজের সাথে সামঞ্জস্যপূর্ণ, এই ড্রিমকাস্ট এমুলেটরটি মূল কনসোলে অনুপস্থিত রম স্টেটগুলি সংরক্ষণ এবং লোড করতে সহায়তা করে।

NesterDC এমুলেটর ব্যবহার করে, 4 জন খেলোয়াড় একই সাথে Sega গেম উপভোগ করতে পারে,  এবং NES বক্স আর্ট উপভোগ করতে পারে। এই Dreamcast এমুলেটরটি নমনীয়, এবং এটি বেশ কয়েকটি NES পেরিফেরাল এবং Dreamcast ডিভাইস সমর্থন করে।

ডাউনলোড করুন

9. DreamSpec

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

এটি Xbox প্লেস্টেশন 2 এর জন্য একটি স্পেকট্রাম এমুলেটর, এবং এটি প্রায় 200টি গেমের সাথে প্রিলোড করা হয়৷ এই Sega Dreamcast এমুলেটর ব্যবহারকারী-বান্ধব, এবং এটি আইনিভাবে বিতরণ করা যেতে পারে। অধিকন্তু, মূল প্রকল্পটি 2003 সালে বন্ধ হয়ে গিয়েছিল তবুও আপনি এটি ব্যবহার করতে পারেন। এমুলেটর RGB এবং VGA সমর্থন করে।

OpenXDK দিয়ে তৈরি করুন, এই এমুলেটরটি বিতরণের জন্য বৈধ এবং এটি ড্রিমকাস্ট সেগা প্লেয়ারদের জন্য দুর্দান্ত৷

10. Lxdream

10 সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটর উইন্ডোজের জন্য – 2022

সেগা ড্রিমকাস্টের সেরা এমুলেটরগুলির জন্য আমাদের তালিকার শেষটি হল Lxdream৷ এই এমুলেটর বিভিন্ন ডেমো এবং গেম চালাতে পারে, কিন্তু এটি উইন্ডোজে চলতে পারে না। তবে ম্যাকওএস এবং লিনাক্সে ব্যবহার করতে পারলে উইন্ডোজ ব্যবহারকারীদের অপেক্ষা করতে হবে। এটি নিয়মিত আপডেট করা হয় এবং এতে অনেক বৈশিষ্ট্য রয়েছে যা সেগা ড্রিমকাস্ট গেমগুলির বেশিরভাগ উপভোগ করতে সহায়তা করে।

সুতরাং, পিসি গেমারদের জন্য এটি আমাদের সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটরগুলির ব্যাপক তালিকা৷ যাইহোক, সর্বশেষ একটি Lxdream উইন্ডোজের জন্য বিকাশাধীন কিন্তু আপনি এটি ম্যাকওএস এবং লিনাক্সে ব্যবহার করতে পারেন

FAQ

উইন্ডোজের জন্য সেরা ড্রিমকাস্ট এমুলেটর কী?

এখন পর্যন্ত, DEmul হল সেরা Sega Dreamcast এমুলেটর যা আপনি Windows এ ব্যবহার করতে পারেন৷ এই ছাড়াও, NullDC খুব ভাল কাজ করে।

Android এর জন্য সেরা Dreamcast এমুলেটর কি?

Redream হল Android ব্যবহারকারীদের জন্য সেরা Dreamcast এমুলেটর৷ এই এমুলেটরটি ব্যবহার করে আপনি সহজেই হাই-ডেফিনিশনে বেশিরভাগ ড্রিমকাস্ট গেম খেলতে পারবেন।

আমি কীভাবে আমার পিসিতে সেগা ড্রিমকাস্ট গেম খেলতে পারি?

এটা অস্বীকার করার কিছু নেই যে, আমরা সবাই ড্রিমকাস্ট এবং এর অফার করা বিস্তৃত গেমগুলি মিস করি৷ এই কারণে, গেম উত্সাহীরা পিসিতে সেগা ড্রিমকাস্ট খেলার উপায় খুঁজছেন। আপনিও যদি তাদের মধ্যে থাকেন, তাহলে সেরা সেগা ড্রিমকাস্ট এমুলেটরগুলির এই তালিকাটি আপনার জন্য সঠিক। যাইহোক, আপনি যদি চান যে আমরা এটি থেকে কাউকে বাছাই করি তবে তা হল Redream। একটি এমুলেটর যা ডাউনলোড করা নিরাপদ এবং উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড উভয় ডিভাইসের সাথেই সামঞ্জস্যপূর্ণ।

আমি কিভাবে NullDC দ্রুততর করতে পারি?

পিসিতে একটি এমুলেটরের গতি বাড়ানোর জন্য আপনি উইন্ডোজ সিস্টেম ডিফ্র্যাগ করতে পারেন এবং সিস্টেম থেকে আবর্জনা সরাতে পারেন৷ এর জন্য, আমরা অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার, সেরা ক্লিনআপ এবং পিসি অপ্টিমাইজেশন টুল ব্যবহার করার পরামর্শ দিই৷

কেন ড্রিমকাস্ট বন্ধ করা হয়েছিল?

সম্ভবত, বিক্রয় হ্রাস এবং নিয়মিত বিক্রয় হ্রাসের কারণে Dreamcast বন্ধ করা হয়েছিল৷


  1. 2022 সালে Windows 10 PC এর জন্য 7 সেরা ফ্রি ব্লুটুথ সফ্টওয়্যার

  2. Windows 10 – 2022 এর জন্য 10 সেরা OneNote বিকল্প

  3. 10 সেরা ভার্চুয়াল মেশিন সফ্টওয়্যার Windows PC (2022)

  4. Windows 11/10 এর জন্য 10 সেরা টার্মিনাল এমুলেটর