কম্পিউটার

ম্যাকের অ্যাপস ছেড়ে দেওয়া সহজ হয়েছে!

ম্যাকের অবিশ্বাস্য প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের বিভিন্ন লুকানো বৈশিষ্ট্য এবং কৌশলগুলি অফার করে যা তাদের গভীরভাবে কম্পিউটিং অন্বেষণ করতে দেয়। MacOS এ কাজ করার সময় আপনি কি কখনও অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্যুইচ করার জন্য Command+Tab কীবোর্ড শর্টকাট ব্যবহার করেছেন? ঠিক আছে, যদি না হয় তবে আপনি কমান্ড বোতামটি চেপে ধরে রেখে ট্যাব টিপুন - তারপরে আপনি আপনার ম্যাকে খোলা প্রতিটি অ্যাপ্লিকেশনের প্রতিনিধিত্বকারী আইকনগুলি দেখতে পাবেন। আপনি যে অ্যাপ্লিকেশনটি চান তাতে স্যুইচ না করা পর্যন্ত ট্যাব টিপুন।

শুধু এই নয়, আপনি কল্পনা করতে পারেন তার চেয়ে আরও বেশি ধন আছে! আসুন বিস্তারিতভাবে আরও কিছু কীবোর্ড গোপনীয়তা অন্বেষণ করি।

1. বাল্কে অ্যাপ্লিকেশন প্রস্থান করুন

ম্যাকের অ্যাপস ছেড়ে দেওয়া সহজ হয়েছে!

অ্যাপ্লিকেশন সুইচার খুলতে Command+Tab টিপুন, এবং আপনাকে যে অ্যাপ্লিকেশনটি ছাড়তে হবে তার দিকে যান। কমান্ড ধরে রাখুন, তারপর "q" কী টিপুন। এটি অবিলম্বে নির্বাচিত অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করবে। এই কীবোর্ড শর্টকাটটি আপনাকে পরে প্রচুর পরিমাণে অ্যাপ্লিকেশানগুলি থেকে প্রস্থান করতে দেয়, যা আপনার কম্পিউটার ধীর হতে শুরু করলে দরকারী৷

2. অ্যাপ্লিকেশানগুলিকে তাত্ক্ষণিকভাবে লুকান

ম্যাকের অ্যাপস ছেড়ে দেওয়া সহজ হয়েছে!

যদি অ্যাপের বিশৃঙ্খলা আপনাকে বিরক্ত করে, আপনি একইভাবে Mac-এ প্রচুর পরিমাণে অ্যাপ্লিকেশন লুকাতে পারেন। অ্যাপ্লিকেশন সুইচার খুলুন, আপনার যে অ্যাপ্লিকেশনটি লুকাতে হবে সেটি নির্বাচন করুন, এখন "h" টিপুন। নির্বাচিত অ্যাপ্লিকেশনের জন্য প্রতিটি উইন্ডো একটি ফ্ল্যাশে লুকানো হবে।

3. স্বতন্ত্র উইন্ডোজের মধ্যে স্যুইচিং

ম্যাকের অ্যাপস ছেড়ে দেওয়া সহজ হয়েছে!

কমান্ড কী ধরে রাখার সময় আপনি আরও কয়েকটি কী ব্যবহার করতে পারেন। ডান এবং বাম তীর কীগুলি আপনাকে বর্তমানে নির্বাচিত অ্যাপ্লিকেশনটি পরিবর্তন করতে দেয়, যা আপনি যখন পিছনে যেতে চান বারবার ট্যাব টিপানোর চেয়ে দ্রুত হতে পারে। সুতরাং এখানে আসল চুক্তিটি আসে:উপরের এবং নীচের তীর কী উভয়ই একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের প্রতিটি বর্তমান উইন্ডো প্রদর্শন করবে যখন চাপা হবে।

ধরুন প্রিভিউ প্যানেলে একগুচ্ছ ছবি রয়েছে, (উপরের স্ন্যাপশট পড়ুন) তাহলে কমান্ড কী এবং তীর কীগুলি ধরে রেখে আপনি কোন ছবি বেছে নেওয়া হয়েছে তা পরিবর্তন করতে পারবেন—উইন্ডোজগুলির একটির চারপাশে নীল প্রান্তের জন্য অনুসন্ধান করুন। "এন্টার" টিপুন এবং আপনি বর্তমানে নির্বাচিত উইন্ডোটি খুলবেন।

4. একটি অ্যাপ্লিকেশনে উইন্ডোজের মধ্যে ঝাঁপ দাও

উপরে বর্ণিত পদ্ধতিটি যদি আপনার কাছে ধীরগতির প্রক্রিয়া বলে মনে হয়, তবে আমাদের কাছে আরেকটি দ্রুত কৌশল রয়েছে (যা সবাই জানে না)। কমান্ড + ~ কী টিপলে আপনি বর্তমানে খোলা অ্যাপ্লিকেশনে উইন্ডোগুলির মধ্যে লাফ দিতে পারবেন৷

আশ্চর্যজনকভাবে শান্ত, তাই না? যেমন আমরা আগে বলেছি ম্যাকের কমান্ড কী আপনাকে প্রচুর শক্তি দেয় তারপর আপনি সম্ভবত কল্পনা করতে পারেন। আশা করি আপনি আজ নতুন কিছু শিখেছেন, আপনার মনে কোন প্রশ্ন থাকলে আমাদের জানান। আমরা আপনার কাছ থেকে শুনতে চাই!


  1. ম্যাকের অ্যাপগুলি কীভাবে মুছবেন যা মুছবে না?

  2. 2022 সালে সেরা 10টি ম্যাক টেম্পারেচার মনিটর অ্যাপ

  3. ম্যাক এবং উইন্ডোজের মধ্যে ক্লিপবোর্ড সিঙ্ক করা আরও সহজ হয়েছে!

  4. ম্যাকের অ্যাপস ছেড়ে দেওয়া সহজ হয়েছে!