কম্পিউটার

আপনার ম্যাক পরিষ্কার করার জন্য শীর্ষ 3 CCleaner বিকল্প [বিনামূল্যে এবং অর্থপ্রদান]

বাজারে প্রচুর ফ্রি ম্যাক ক্লিনিং অ্যাপ পাওয়া যায়। তাদের মধ্যে, CCleaner অন্যতম জনপ্রিয়। কিন্তু মনে হচ্ছে আপনি এটি ব্যবহার করে খুশি নন, তাই না? সেজন্যই আপনি এখানে।

তাহলে তুমি কিসের জন্য অপেক্ষা করছ? ব্লগটি আরও পড়ুন এবং আপনার macOS-এর জন্য সেরা CCleaner বিকল্পগুলি দেখুন৷

গ্যাজেট, অটোমোবাইল সহ সমস্ত ইলেকট্রনিক্সের সামঞ্জস্যপূর্ণ রক্ষণাবেক্ষণ প্রয়োজন। একইভাবে, আপনার পিসি, ম্যাক মেশিনেরও বর্ধিত জীবন এবং কর্মক্ষমতার জন্য বসন্ত পরিষ্কারের প্রয়োজন। ম্যাক পরিষ্কার করার অর্থ কেবল স্থান খালি করা নয়, এতে ডেটা সংস্থাগুলি, জাঙ্ক ফাইলগুলি পরিষ্কার করা এবং অন্যান্য অবাঞ্ছিত ডেটা অন্তর্ভুক্ত রয়েছে। তাই, এই সমস্ত কাজগুলি সম্পাদন করার জন্য আমরা যে সরঞ্জামগুলি ব্যবহার করি সেগুলি সেরা এবং ডেডিকেটেড ম্যাক ক্লিনার অ্যাপ হওয়া উচিত৷

CCleaner বিকল্পের প্রয়োজন কি?

অবশ্যই, CCleaner তার কাজটি ভাল করে। এটি অপ্রয়োজনীয় ফাইল খুঁজে বের করার জন্য, ডিস্কের স্থান খালি করার জন্য ডিজাইন করা হয়েছে এবং এটি Mac, Windows এবং Android এর জন্য উপলব্ধ। তবুও, ম্যাক ব্যবহারকারীরা এর বিকল্পগুলি সন্ধান করে কারণ CCleaner দ্রুত নয়। এছাড়াও, আবর্জনা অপসারণ প্রয়োজনীয়, এবং এটি খুব কমই আংশিক ডাউনলোডগুলি পরিষ্কার করে, পুরানো এবং বড় ফাইলগুলিকে তালিকাভুক্ত করে। তাই, সেরা CCleaner বিকল্পের প্রয়োজন দেখা দেয়।

ম্যাক OS X-এর জন্য সেরা CCleaner বিকল্প - অর্থপ্রদান ও বিনামূল্যে ম্যাক ক্লিন টুলস

ম্যাক ব্যবহারকারী হওয়ার কারণে, আমি জানি যে রংধনু চাকা হতাশাজনক। অতএব, আমি সবসময় আমার ম্যাক অপ্টিমাইজ করা এবং পরিষ্কার রাখতে চাই। এর জন্য, আমি বিভিন্ন সরঞ্জাম ব্যবহার করি এবং আপনাকে সেগুলি ব্যবহার করার পরামর্শ দিই। একবার আপনি এই সরঞ্জামগুলি ব্যবহার করার পরে, আপনি একটি কর্মক্ষমতা বৃদ্ধি দেখতে পাবেন৷ যাইহোক, আপনি যদি সেই ব্যয়বহুল ম্যাক ক্লিনারগুলির জন্য অর্থ প্রদান করতে অপছন্দ করেন তবে আমাদের কাছে ডিস্ক ক্লিন প্রো নামে একটি চূড়ান্ত সমাধান রয়েছে৷ এটি $26.99 এর জন্য আসে এবং ম্যাক অ্যাপ স্টোরে উপলব্ধ। সুতরাং, এটির জন্য যান৷

দ্রষ্টব্য: আপনি যদি ম্যাকের জন্য অ্যাপ পরিষ্কার করার চেয়ে আরও বেশি কিছু খুঁজছেন। আমরা এটি কভার করেছি। ডিস্ক ক্লিন প্রো, নাম অনুসারে, সম্পূর্ণ ডিস্ক রক্ষণাবেক্ষণ এবং পরীক্ষা করে। এই টুল ব্যবহার করে, আপনি জাঙ্ক ফাইল, লগ, ক্র্যাশ রিপোর্ট, আংশিক ডাউনলোড পরিষ্কার করতে পারেন। অধিকন্তু, এটি সদৃশ থেকে পরিত্রাণ পেতে পারে - সবচেয়ে বড় স্পেস হোগার। বড় ফাইল, পুরানো এবং অব্যবহৃত ফাইল, পরিষ্কার ক্যাশে, কুকিজ এবং অন্যান্য গোপনীয়তা প্রকাশকারী ট্রেস সনাক্ত করুন। এটি আপনার ম্যাক সমস্যার এক-স্টপ সমাধান।

এখান থেকে ডিস্ক ক্লিন প্রো পান।

আপনার ম্যাক পরিষ্কার করার জন্য শীর্ষ 3 CCleaner বিকল্প [বিনামূল্যে এবং অর্থপ্রদান]

#1. ডিস্ক ক্লিন প্রো – সেরা ম্যাক রক্ষণাবেক্ষণ ইউটিলিটি

ডিস্ক ক্লিন প্রো, সিস্টউইক দ্বারা অফার করা হয়েছে, ম্যাক অ্যাপে # 1 ম্যাক ক্লিনআপ এবং অপ্টিমাইজেশন ইউটিলিটি হয়েছে, এবং তাই আমরা এটি সুপারিশ করি। এই সব একটি টুল সিস্টেম কর্মক্ষমতা বৃদ্ধি এবং জাঙ্ক ফাইল পরিষ্কার করার জন্য ডিজাইন করা হয়েছে. এটি একটি ডুপ্লিকেট ফাইল ক্লিনার এবং রিমুভার, আংশিক ফাইল ডাউনলোড রিমুভার এবং এই জাতীয় আরও অনেক বৈশিষ্ট্য সরবরাহ করে। এটি ম্যাকের জন্য প্রথম সেরা CCleaner বিকল্পগুলির মধ্যে একটি যা ব্যাপক ম্যাক পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ অফার করে৷

ডিস্ক ক্লিন প্রো বৈশিষ্ট্য –

  • জাঙ্ক ফাইল, অব্যবহৃত ভাষার ফাইল, ক্যাশে, কুকিজ ইত্যাদি পরিষ্কার করতে সাহায্য করে।
  • ইমেল সংযুক্তি এবং ডাউনলোডের স্থানীয় অনুলিপি মুছে দেয়
  • ত্রুটি পরিষ্কার করতে পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যানিং করে
  • ইন্টারনেট গোপনীয়তা অফার করে
  • বিশৃঙ্খল ডেটার জন্য Mac-এর প্রতিটি অংশকে দেখায়

সুবিধা

  • 100% ব্যবহার করা নিরাপদ
  • এক-ক্লিক অপ্টিমাইজেশান টুল
  • পরিষ্কার এবং গোপনীয়তার বৈশিষ্ট্যগুলি অফার করে
  • ম্যাক অ্যাপ স্টোরে উপলব্ধ

অসুবিধা

  • কোন বিনামূল্যের সংস্করণ উপলব্ধ নেই

ব্যবহারকারী পর্যালোচনা

এটি যেমন দাবি করে তেমন কাজ করে। ডিস্ক ক্লিন প্রো একটি দুর্দান্ত ম্যাক ক্লিনিং টুল। যে কেউ, এমনকি একজন নবীন এবং দক্ষতার সাথে এটি ব্যবহার করুন৷

ডিস্ক ক্লিন প্রো ব্যবহার করে দেখুন

2. CleanMyMac X

MacPaw দ্বারা অফার করা, CleanMyMac X হল একটি চমৎকার পরিষ্কারের টুল। এটি নির্দিষ্ট দুর্দান্ত সরঞ্জাম সরবরাহ করে এবং এটি যেভাবে কাজ করে তার জন্য এর নাম অর্জন করেছে। এটি সেরা CCleaner বিকল্পগুলির মধ্যে একটি কারণ এটি জাঙ্ক ফাইল সনাক্ত করে, খুঁজে বের করে এবং ম্যালওয়্যার অপসারণ করে, কর্মক্ষমতা বাড়াতে ম্যাককে অপ্টিমাইজ করে এবং চিহ্ন না রেখে অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে সহায়তা করে৷ তদুপরি, এটি শ্রেডার ফাইলগুলি এবং আরও স্থায়ীভাবে মুছে ফেলার প্রস্তাব দেয়। আপনি নিশ্চয়ই ভাবছেন তাহলে এটা কেন দ্বিতীয়, তাই না?

ডিস্ক ক্লিন প্রো থেকে ভিন্ন, এটি ম্যাক অ্যাপ স্টোরে তালিকাভুক্ত নয় এবং এর দাম $34.95। শুধু তাই নয়, ডিস্ক ক্লিন প্রো ম্যাকের জন্য একটি ক্লিনিং প্রোগ্রাম হিসেবে আরও ভালো পারফর্ম করে।

CleanMyMac X বৈশিষ্ট্য –

  • বহুভাষিক
  • ম্যালওয়্যার সরানো হয়েছে
  • তাত্ক্ষণিকভাবে ব্রাউজিং ইতিহাস এবং অনলাইন, অফলাইন কার্যকলাপ ট্রেস মুছে ফেলা হয়েছে
  • এক বোতামই সব করে
  • এটি একটি দুর্দান্ত পারফরম্যান্স মনিটর৷

সুবিধা

  • সর্বোত্তম সুরক্ষা সরঞ্জাম
  • দ্রুত স্ক্যানিং
  • ফ্রি সংস্করণ উপলব্ধ
  • নিয়মিত ডিস্ক চেক-আপের মাধ্যমে নির্দেশিকা

অসুবিধা

  • বিজ্ঞপ্তি বার্তাগুলি কিছুটা অনুপ্রবেশকারী

3. AppCleaner

  macOS-এর জন্য সবচেয়ে জনপ্রিয় ফ্রি ম্যাক ক্লিনার এবং আনইনস্টলার সফ্টওয়্যার। এই তার কাজ পুঙ্খানুপুঙ্খ. যখন ম্যাক থেকে অবাঞ্ছিত প্রোগ্রামগুলি আনইনস্টল করার এবং মুছে ফেলার কথা আসে, তখন অ্যাপক্লিনার কোনও কসরত রাখে না। এটি প্রতিটি কোণ থেকে সমস্ত সংশ্লিষ্ট ফাইল সনাক্ত করে এবং তাদের সরিয়ে দেয়। একবার আপনি একটি অ্যাপ আনইনস্টল করতে AppCleaner ব্যবহার করলে, আপনি কখনই এটির অস্তিত্ব জানতে পারবেন না।

এটি ব্যবহার করতে, সফ্টওয়্যারটিকে এটিতে টেনে আনুন এবং ফেলে দিন। এই সেরা CCleaner বিকল্পটি ফাইলগুলির সন্ধান করবে, এটি লুকানো হোক এবং সেগুলি মুছে ফেলার আগে তাদের অবহিত করবে। AppCleaner হল একটি চূড়ান্ত টুল, এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, এটি ব্যবহার করার জন্য আপনাকে একটি পয়সাও খরচ করতে হবে না।

AppCleaner বৈশিষ্ট্য –

  • ফ্রি ম্যাক ক্লিনার টুল
  • কি কার্য সম্পাদন করতে হবে তা নির্ধারণ করুন৷
  • বাকী অংশ না রেখে অ্যাপ আনইনস্টল করুন
  • অ্যাপ পছন্দগুলি পুনরায় সেট করুন

সুবিধা

  • সহজ ইনস্টলেশন
  • অ্যাপগুলি আনইনস্টল করতে টেনে আনুন এবং ফেলে দিন
  • বহুভাষিক
  • দারুণ স্পেস সেভার এবং পারফরম্যান্স বুস্টার

অসুবিধা

  • শুধুমাত্র আনইনস্টলার হিসেবে কাজ করে। একটি বহুমুখী অ্যাপ নয়৷

সুতরাং, এই 3টি সেরা CCleaner বিকল্পের তালিকাটি দেখতে কেমন। আপনি যেকোনো একটি বেছে নিতে পারেন এবং আপনার Mac এ ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এর পাশাপাশি, আমরা কিছু প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নও কভার করেছি।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন – সেরা CCleaner বিকল্প

প্রশ্ন 1. CCleaner এর সাথে ভুল কি? কেন একটি বিকল্প খুঁজছেন?

খারাপ প্রচারে থাকার পরেও, CCleaner একটি শক্তিশালী ম্যাক পরিষ্কারের সরঞ্জাম। কিন্তু ম্যাক যেমন উন্নত হচ্ছে, আমাদের একটি আরও উন্নত টুল দরকার যা দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খ। তাই, CCleaner-এর জন্য সর্বোত্তম বিকল্প খোঁজার প্রয়োজন বেড়েছে।

প্রশ্ন 2। CCleaner বিকল্প ব্যবহার করা নিরাপদ?

বিশ্বব্যাপী লক্ষ লক্ষ দ্বারা ব্যবহৃত, উপরে তালিকাভুক্ত CCleaner বিকল্পগুলি বিশ্বস্ত এবং ব্যবহারে নিরাপদ৷ আমাদের সুপারিশ অনুসারে, আপনি ডিস্ক ক্লিন প্রো ব্যবহার করে দেখতে পারেন, ম্যাকওএসের জন্য একক সেরা CCleaner বিকল্প৷

প্রশ্ন ৩. কোনটি সেরা CCleaner বিকল্প, অর্থপ্রদত্ত, অথবা বিনামূল্যে অর্থপ্রদান করা হয়?

অর্থপ্রদানকারীরা সর্বদা ভাল। তারা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করা হয় এবং নির্ভর করা যেতে পারে. এটি বলেছে, আপনার ম্যাক অপ্টিমাইজেশান এবং ক্লিনআপের জন্য আপনার কখনই একটি বিনামূল্যের পণ্যকে বিশ্বাস করা উচিত নয়।

তাদা, এর সাথে, সেরা CCleaner বিকল্পগুলির তালিকা শেষ হয়ে যায়। আপনি যে কোনো ব্যবহার করতে পারেন. আপনি যদি একটি বহুমুখী টুল খুঁজছেন, ডিস্ক ক্লিন প্রো ব্যবহার করুন। যাইহোক, আপনি যদি একটি অপ্টিমাইজেশান অ্যাপ এবং একটি ম্যালওয়্যার ক্লিনার চান, CleanMyMac X আছে। এছাড়াও, আপনি যদি কেবল একটি আনইনস্টলার চান তবে আপনি জানেন যে অ্যাপ ক্লিনার পছন্দ। আপনি যদি পোস্টটি পড়তে পছন্দ করেন তবে অন্যদের সাথে শেয়ার করুন এবং আমাদের একটি আপভোট দিন।


  1. আপনার ম্যাকের সাফারিতে ক্যাশে কীভাবে পরিষ্কার করবেন

  2. ডিস্ক ক্লিন প্রো:2022 সালে আপনার ম্যাক পরিষ্কার করার জন্য #1 ম্যাক অ্যাপ

  3. আপনার ম্যাক পরিষ্কার করতে ডাউনলোড করা ফাইল এবং ফোল্ডারগুলি কীভাবে মুছবেন

  4. আপনার ম্যাক অপ্টিমাইজ করার জন্য সেরা 7 CleanMyMac বিকল্প