কম্পিউটার

একটি সংস্কারকৃত ম্যাকবুক কিনছেন? মনে রাখার জন্য 5টি প্রয়োজনীয় টিপস (2022 সংস্করণ)

একটি Apple MacBook কেনা অবশ্যই একটি ব্যয়বহুল ব্যাপার বলে মনে হচ্ছে, বিশেষ করে যখন আপনি এর বৈশিষ্ট্য, ডিস্কের স্থান বা আপনার পেশাদার সফ্টওয়্যার সহায়ক হবে কি না সে সম্পর্কে অনিশ্চিত। এই ধরনের সমস্ত ক্ষেত্রে, একটি সংস্কার করা বা একটি সেকেন্ড-হ্যান্ড ম্যাক বরফকে অর্ধেক ভাঙ্গতে পারে৷

উত্তেজিত? দারুণ! কিন্তু আপনি কি মনে করেন যে শুধুমাত্র শারীরিক ক্ষতি পরীক্ষা করা এবং প্রথম হাতের মালিকের সাথে একটি দ্রুত আলোচনা সমস্ত সমস্যার সমাধান করতে পারে? সম্পূর্ণ, না! ভবিষ্যতে যেকোনো ধরনের ঝামেলা থেকে নিরাপদ থাকতে, আসুন কিছু অনিবার্য টিপস অন্বেষণ করি যা আপনাকে অবশ্যই মনে রাখতে হবে।

একটি ব্যবহৃত ম্যাকবুক কেনা:যে বিষয়গুলি আপনার মনে রাখা উচিত (2022)

এই শিক্ষামূলক বিনিয়োগ করার আগে, নিশ্চিত করুন যে আপনি নীচের উল্লেখিত টিপসগুলি বিবেচনা করেছেন: 

1. ম্যাকের বয়স সনাক্ত করুন

আপনি সেকেন্ড-হ্যান্ড ম্যাক কিনতে এগিয়ে যাওয়ার আগে, সিরিয়াল নম্বর নিশ্চিত করতে ভুলবেন না। স্ক্রিনের উপরের-বাম দিকে অ্যাপল আইকনে ক্লিক করে এই ক্রমিক নম্বরটি খুঁজে বের করুন> এই ম্যাক সম্পর্কে। পরবর্তী পপ-আপ আপনাকে অন্যান্য বিবরণ যেমন প্রসেসর, মেমরি ইত্যাদি সম্পর্কেও জানাবে।

একটি সংস্কারকৃত ম্যাকবুক কিনছেন? মনে রাখার জন্য 5টি প্রয়োজনীয় টিপস (2022 সংস্করণ)

সিরিয়াল নম্বর পাওয়া গেলে, checkcovergae.apple.com খুলুন এবং সিরিয়াল নম্বর লিখুন। যাচাইকরণ কোড লিখুন এবং ডিভাইসের বিশদ বিবরণ যা ক্রয়ের তারিখ, ওয়ারেন্টি ইত্যাদি সহ প্রদর্শিত হবে৷

2. ব্যবহৃত ম্যাকবুকের স্বাস্থ্য পরীক্ষা করুন

এখানে স্বাস্থ্য থেকে, আমরা এর ব্যাটারি লাইফ একটি নোট রাখা মানে! কোনো ল্যাপটপে কখনোই আজীবন ব্যাটারি থাকে না এবং একটি নতুন কেনার জন্য ট্যাক্স ছাড়াই প্রায় $200 খরচ হতে পারে। নিশ্চয়ই, আপনি এই পরিস্থিতিতে আর বেশি টাকা খরচ করতে চান না।

বুঝুন যে একটি অ্যাপল ব্যাটারি 1000 লোড চক্র গণনা করে তার সবচেয়ে খারাপ-কেস উপস্থাপনা প্রদান করে৷

একটি সেকেন্ড-হ্যান্ড ম্যাক ক্রেতা হিসাবে, আপনার এটির মান 500 এর কম দাবি করা উচিত, সবচেয়ে নিরাপদ ক্ষেত্রে৷ এখন কিভাবে সংস্কার করা ম্যাকের ব্যাটারি খুঁজে বের করবেন?

উপরের-বামদিকে অ্যাপল আইকন সহ 'বিকল্প' কী ধরে রাখুন এবং 'সিস্টেম তথ্য'-এ ক্লিক করুন। একটি নতুন উইন্ডো আসবে, বাম স্লাইড থেকে 'পাওয়ার'-এ ক্লিক করুন এবং 'স্বাস্থ্য তথ্য' নোট করুন। যদিও আপনি যদি অফিসিয়াল বিশদে স্লাইড করতে চান তবে সমর্থন পৃষ্ঠায় ক্লিক করুন।

একটি সংস্কারকৃত ম্যাকবুক কিনছেন? মনে রাখার জন্য 5টি প্রয়োজনীয় টিপস (2022 সংস্করণ)

3. রসিদ + কী চেক নিশ্চিত করুন

আপনি উপরের চেকগুলির সাথে সন্তুষ্ট হলে, আসল রসিদ বা ডিজিটাল কপি (অনলাইনে কেনাকাটার সাথে আসে) জন্য জিজ্ঞাসা করুন। এই সেকেন্ড-হ্যান্ড ম্যাকবুকটি চুরি করা হয়েছে নাকি প্রামাণিকভাবে কেনা হয়েছে সে সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন৷

এটি ছাড়াও, ল্যাপটপ খুলুন এবং সমস্ত কী ব্যবহার করুন। এটা খেয়াল রাখতে হবে যে প্রতিটি কী কোনো ঝামেলা ছাড়াই কাজ করছে এবং অক্ষরগুলি অন-স্ক্রীনে দ্রুত মুদ্রণ করছে।

এছাড়াও, ডিসপ্লে কন্ডিশন বা যেকোনো ধরনের রঙের ত্রুটি পরীক্ষা করতে ভুলবেন না।

4. বিল্ট-ইন হার্ডওয়্যার পরীক্ষা চালাতে মিস করবেন না

সবুজ সংকেত দেওয়ার আগে এটি সত্যিই গুরুত্বপূর্ণ। যদিও এর হার্ডওয়্যার পরীক্ষা করার প্রক্রিয়াটি প্রায় এক ঘন্টা সময় নেবে, এটি ম্যাকবুকের অভ্যন্তরীণ অবস্থা প্রকাশ করে। কিভাবে? মাউস, কীবোর্ড সহ সমস্ত বাহ্যিক সংযুক্তিগুলি সরান এবং ল্যাপটপটিকে একটি সমতল পৃষ্ঠে রাখুন৷

  • ম্যাকবুক বন্ধ করুন এবং পাওয়ার বোতাম দিয়ে পুনরায় চালু করুন।
  • অ্যাপল হার্ডওয়্যার টেস্ট আইকনটি স্ক্রিনে উপস্থিত না হওয়া পর্যন্ত 'D' কীটি দীর্ঘক্ষণ টিপুন।
  • আপনার ভাষা নির্বাচন করুন, ডান তীরটিতে ক্লিক করুন। ঐচ্ছিকভাবে, আপনি 'সম্প্রসারিত পরীক্ষা সম্পাদন করুন' নির্বাচন করতে পারেন। এখন 'Test' বাটনে ক্লিক করুন।
  • পরীক্ষা হয়ে গেলে, ফলাফলটি পরীক্ষা করুন এবং বিস্তারিতভাবে বিশ্লেষণ করুন।

5. ক্লিনআপ মাই সিস্টেম-

ব্যবহার করুন

আপনি অবশেষে নিজেকে একটি Macbook পেয়েছেন. এটি ব্যবহার করার আগে, মসৃণ কর্মক্ষমতার জন্য এটি অপ্টিমাইজ করা আবশ্যক। এর জন্য, আপনি Cleanup My System ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন। এটি একটি শীর্ষস্থানীয় ম্যাক ক্লিনিং এবং অপ্টিমাইজেশান সফ্টওয়্যার যা পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করতে, ম্যাকের গতি বাড়াতে এবং ব্যক্তিগত ডেটা সুরক্ষিত করতে টিউন-আপ ইউটিলিটিগুলির একটি সম্পূর্ণ প্যাকেজ নিয়ে আসে। অ্যাপ্লিকেশনটি আপনাকে একটি সাধারণ ইন্টারফেস দিয়ে সহায়তা করবে, এটিকে নতুন এবং উন্নত ব্যবহারকারী উভয়ের জন্যই একটি উপযুক্ত বিকল্প করে তুলবে।

একটি সংস্কারকৃত ম্যাকবুক কিনছেন? মনে রাখার জন্য 5টি প্রয়োজনীয় টিপস (2022 সংস্করণ)

সুতরাং, কিভাবে ক্লিনআপ মাই সিস্টেম আপনার ম্যাকবুকের সাথে দীর্ঘস্থায়ী যাত্রায় সাহায্য করে?

  • এটি বিস্তৃতভাবে পরিষ্কার করে কয়েক ক্লিকে আপনার সেকেন্ড-হ্যান্ড ম্যাকবুক। যদি পূর্ববর্তী ব্যবহারকারী ক্যাশে ফাইল, লগ ফাইল বা অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলি রেখে থাকেন তবে সফ্টওয়্যারটি সেগুলিকে সরিয়ে দেবে৷
  • এটি ডিস্কের স্থান সংরক্ষণ করে যেকোন অপ্রয়োজনীয় অ্যাপ্লিকেশন আনইনস্টল করে এবং পুরানো/বড় ফাইলগুলি সরিয়ে।
  • এটি সামগ্রিক বুট সময় বাড়াতে সাহায্য করে অপ্রয়োজনীয় লঞ্চ এজেন্ট এবং লগইন আইটেম পরিচালনা করে।
  • এটি মেল সংযুক্তি এর সাথে আসে মডিউল, সব অবাঞ্ছিত, আংশিক ডাউনলোড এবং সংস্কার করা ম্যাক থেকে ইমেল থেকে বাকি অপ্রয়োজনীয় ফাইলগুলি সরাতে৷
  • সব জাঙ্ক মুছে দেয় ফাইল, ট্র্যাশ আইটেম এবং আরও অনেক কিছু যা আপনার Mac-এর গতি ও সামগ্রিক কর্মক্ষমতা কমিয়ে দিতে পারে।
  • আপনার সময় এবং শ্রম সাশ্রয় করে, যা ম্যানুয়াল ক্লিনিং, অপ্টিমাইজেশান এবং সুরক্ষায় খরচ হতে পারে৷ এক-ক্লিক কেয়ার ব্যবহার করুন পারফরম্যান্সে উল্লেখযোগ্য বৃদ্ধি উপভোগ করতে।

একটি সংস্কারকৃত ম্যাকবুক কিনছেন? মনে রাখার জন্য 5টি প্রয়োজনীয় টিপস (2022 সংস্করণ)

দারুণ, তাই না? আমার সিস্টেম ক্লিনআপ করুন ব্যবহার করে দেখুন আপনার পুরানো MacBook-এ এবং এটিকে একটি নতুন, চকচকে মেশিনের মতো চলতে থাকুন যা আগের চেয়ে দ্রুত এবং মসৃণ কর্মক্ষমতা সহ!

আপনার পুনরায় নতুন ল্যাপটপ খোলা হচ্ছে

উপরে উল্লিখিত সমস্ত ধাপ অতিক্রম করার পরে, আপনার ম্যাক প্রস্তুত! ওয়েবসাইট ব্রাউজ করুন, নতুন ফাইল ডাউনলোড করুন, তাদের সংগঠিত করুন বা কিছু করুন, ল্যাপটপ আপনার নিজের নতুন সম্পদের মত আচরণ করবে। তবে নিশ্চিত করুন যে প্রতিটি পদক্ষেপই গুরুত্ব সহকারে নেওয়া হয়েছে যাতে কাছাকাছি সময়ে কোনো ধরনের অসুবিধা না হয়।


  1. কিভাবে ম্যাকে দ্রুত ডাউনলোড করা যায় | ডাউনলোডের গতি বাড়ানোর টিপস (2022)

  2. ম্যাক থেকে উইন্ডোজে স্যুইচ করা:ট্রানজিশন সহজ করার জন্য কার্যকর টিপস (2022)

  3. কিভাবে ঠিক করবেন ম্যাক বুট হচ্ছে না সঠিকভাবে ইস্যু (2022 সংস্করণ)

  4. ধাপে ধাপে নির্দেশিকা:ফ্যাক্টরি রিসেট MacBook Pro/MacBook Air (2022)