কম্পিউটার

31 দিনের OS X টিপস:ফাইন্ডার ইন্সপেক্টর দেখান এবং সমস্ত বিষয়ে তথ্য পান

31 দিনের OS X টিপস:ফাইন্ডার ইন্সপেক্টর দেখান এবং সমস্ত বিষয়ে তথ্য পান

ফাইন্ডারের গেট ইনফো উইন্ডো (কমান্ড-I) অমর কাল থেকে রয়েছে, দায়িত্বশীলভাবে জনসাধারণকে ফাইলের তথ্য প্রদান করে। সাধারণত, আপনাকে ফাইন্ডারে প্রতিটি আইটেমের জন্য একটি নতুন Get Info উইন্ডো খুলতে হবে, কিন্তু আপনি যদি চান তবে আপনি তার পরিবর্তে ফাইন্ডার ইন্সপেক্টর দেখতে বেছে নিতে পারেন, যা খোলা থাকে এবং আপনি ফাইন্ডারে যে ফাইলটি নির্বাচন করেছেন তার তথ্য দেখানোর জন্য আপডেট হয়। .

পরিদর্শক দেখতে, বিকল্প কীটি ধরে রাখুন, তারপর ফাইল খুলুন মেনু এবং পরিদর্শক দেখান নির্বাচন করুন (আপনি Command-Option-I টিপতে পারেন)। একটি উইন্ডো অনস্ক্রিনে উপস্থিত হবে যা সন্দেহজনকভাবে তথ্য পান উইন্ডোর মত দেখায়, কিন্তু তথ্য পান উইন্ডোর বিপরীতে, আপনি যা নির্বাচন করেছেন তার উপর ভিত্তি করে এর বিষয়বস্তু পরিবর্তিত হয়। ফাইন্ডারের চারপাশে ক্লিক করুন এবং দেখুন কি হয়—ফাইল, ফোল্ডার নির্বাচন করুন,…এমনকি একাধিক আইটেম নির্বাচন করার চেষ্টা করুন এবং দেখুন কি হয়।

এছাড়াও, গেট ইনফো উইন্ডোর বিপরীতে, ইন্সপেক্টর অন্যান্য সমস্ত ফাইন্ডার উইন্ডোর উপরে ভাসতে থাকে, তাই আপনি যদি সর্বদা ফাইন্ডারে আইটেমগুলির সম্পর্কে এক নজরে বিশদ দেখতে সক্ষম হতে চান তবে এটি কার্যকর। একবার আপনার কাজ শেষ হয়ে গেলে, ইন্সপেক্টর উইন্ডোটি বন্ধ করুন, অথবা আবার Command-Option-I টিপুন।


  1. 30 দিনের iOS টিপস:সম্পূর্ণ তালিকা

  2. 30 দিনের iOS টিপস:অ্যাপস এবং লক স্ক্রিনে নিয়ন্ত্রণ কেন্দ্র নিষ্ক্রিয় করুন

  3. ম্যাকে ফাইন্ডার থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য 20 টি টিপস

  4. Microsoft Edge থেকে সর্বাধিক সুবিধা পেতে শীর্ষ 10 টি টিপস এবং কৌশল