কম্পিউটার

ইয়োসেমাইট টিপ:কীভাবে পুরানো 'জুম' বোতামটি ফিরে পাবেন

ইয়োসেমাইট টিপ:কীভাবে পুরানো  জুম  বোতামটি ফিরে পাবেন

OS X Yosemite-এর আগে, সবুজ জুম/বড় করুন বোতামটি উইন্ডোগুলিকে আরও বড় আকারে প্রসারিত করবে যাতে এর সমস্ত বিষয়বস্তু মিটমাট করা যায়। Yosemite-এ, তবে, এটি সমর্থন করে এমন অ্যাপগুলিতে এটি ডিফল্টরূপে পূর্ণ-স্ক্রীন মোড ট্রিগার করে। পরিবর্তনটি বোধগম্য হয় - আপনি যদি আমার মতো কিছু হন তবে আপনি সম্ভবত খুব কমই পুরানো "জুম" বৈশিষ্ট্যটি ব্যবহার করেন - তবে এটি দীর্ঘ সময়ের ব্যবহারকারীদের কাছে বিভ্রান্তিকর হতে পারে। যদিও পুরানো কার্যকারিতা এখনও আছে।

ইয়োসেমাইট টিপ:কীভাবে পুরানো  জুম  বোতামটি ফিরে পাবেন

পুরানো "জুম" বৈশিষ্ট্যটি পেতে, সবুজ পূর্ণ-স্ক্রীন বোতামের উপর মাউস রাখুন, বিকল্প কীটি ধরে রাখুন, তারপর উইন্ডোটির আকার পরিবর্তন করতে বোতামে ক্লিক করুন। আপনি যখনই একটি উইন্ডো "জুম" করতে চান তখন আপনাকে বিকল্প কীটি ধরে রাখতে হবে, যদিও:এমন কোনও টগল বলে মনে হচ্ছে না যা আপনাকে ডিফল্টরূপে পুরানো আচরণে ফিরে যেতে দেয়। তবুও, এটি কিছুই না করার চেয়ে ভাল।

সাইড নোট:পূর্ণ-স্ক্রীন মোড থেকে বেরিয়ে আসার জন্য মেনু বারে পূর্ণ-স্ক্রীন টগল এখন ইয়োসেমাইটে চলে গেছে। আপনি যদি পূর্ণ-স্ক্রিন মোড থেকে বেরিয়ে আসতে চান, মাউসটি স্ক্রিনের শীর্ষে নিয়ে যান যাতে মেনুবার এবং প্রসারিত টুলবারগুলি উপস্থিত হয়, জুম/বড় করুন বোতামটি সন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন৷


  1. আপনার পুরানো ম্যাকবুকে কীভাবে টাচ বার কার্যকারিতা পাবেন

  2. আইফোন এক্স, আইফোন এক্সএস এবং আইফোন এক্সএস ম্যাক্সে কীভাবে আপনার হোম বোতামটি প্রতিস্থাপন করবেন

  3. পিজাজকে কীভাবে অ্যাপল কীনোটগুলিতে ফিরিয়ে দেওয়া যায় - একটি রিডকিট টিপ

  4. Windows 11-এ পুরানো কনটেক্সট মেনুগুলি কীভাবে ফিরে পাবেন