কম্পিউটার

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

MacOS-এ গেমিং কখনই একটি বিশাল বিক্রয় পয়েন্ট ছিল না। এবং পিসি মার্কেটের তুলনায় ম্যাক মার্কেট কতটা ছোট তা বিবেচনা করে, কিছু ডেভেলপার ম্যাকওএসের জন্য স্থানীয় সমর্থন প্রদান করেছে। কিন্তু গেমিং প্ল্যাটফর্ম হিসাবে MacOS এর খ্যাতির চেয়ে বেশি শক্তি রয়েছে। পাঁচটি প্রধান উপায় রয়েছে যা আপনি আপনার Mac এ গেম করতে পারেন৷

1. GeForce Now ক্লাউড গেমিং

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

GeForce Now হ'ল তালিকার নতুন অফার, এবং এটি অবিশ্বাস্যভাবে দুর্দান্ত। ব্যবহারকারীদের এনভিডিয়ার হার্ডওয়্যারে গেম খেলতে দেওয়ার জন্য এটি উচ্চ-সম্পন্ন ভিডিও স্ট্রিমিং এবং ভার্চুয়ালাইজেশন সরঞ্জাম ব্যবহার করে। এই হার্ডওয়্যার, সারা দেশে ডেটা সেন্টারে ক্যাম্প করা, আপনার ইনপুট প্রক্রিয়া করে এবং উচ্চ-সম্পন্ন গ্রাফিক্স ফেরত পাঠায়। এর মানে হল আপনার কম্পিউটারকে শুধুমাত্র নতুন শিরোনামে হাই-এন্ড গেমিং সমর্থন করার জন্য YouTube ভিডিও রেন্ডার করতে সক্ষম হতে হবে।

আপনি ভাবতে পারেন যে আপনি এক টন ব্যবধান অনুভব করবেন, তবে এটি ঘটনা থেকে অনেক দূরে। একমাত্র নেতিবাচক দিক হল খুব সামান্য ইনপুট ল্যাগ প্রতিযোগীতামূলক শ্যুটারদের লক্ষ্যকে আরও বেশি চ্যালেঞ্জিং করে তুলতে পারে।

কিন্তু আপনি Mac এ Overwatch এবং PUBG এর মত গেম খেলতে পারবেন। আরও ভাল, পরিষেবাটি বর্তমানে একটি বিনামূল্যে উন্মুক্ত বিটাতে রয়েছে৷ আপনি গেমগুলি সরবরাহ করেন এবং এনভিডিয়া হার্ডওয়্যার সরবরাহ করে। আরও জানুন এবং Nvidia-এর ওয়েবসাইট থেকে GeForce Now ইনস্টল করুন।

2. এমুলেটর

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

আপনি যদি নতুন গেমগুলির জন্য অর্থ প্রদান করতে চান তবে GeForce Now হল আপনার সেরা বিকল্প৷ তবে আপনার যদি পুরানো প্রজন্মের কনসোল গেমগুলির শৌখিন স্মৃতি থাকে তবে আপনি বিনামূল্যে এক টন গেম খেলতে এমুলেটর ব্যবহার করতে পারেন। যদিও আপনার টেকনিক্যালি গেমগুলিকে পাইরেট করার প্রয়োজন হয়, এটিকে প্রায়শই ব্যবহারকারীদের দ্বারা একটি নৈতিক ধূসর এলাকা হিসাবে বিবেচনা করা হয় যারা আগে গেমটি কিনেছেন।

প্লেস্টেশন 3 পর্যন্ত প্রায় প্রতিটি কনসোলের জন্য এমুলেটর উপলব্ধ, তবে প্রতিটি এমুলেটর ম্যাকওএসের সাথে কাজ করে না। ইমুলেশনের জন্য এই ধরনের অসাধারণ CPU শক্তির প্রয়োজন, এবং বেস OS এর কোডের জন্য এমুলেটর লিখতে হবে।

একটি এমুলেটর ব্যবহার করার প্রক্রিয়া প্রতিটি প্ল্যাটফর্মের জন্য পরিবর্তিত হয়, তবে মৌলিক ধারণাটি সবার জন্য একই। কনসোলের চশমার সাথে মেলে এমন একটি ভার্চুয়ালাইজড পরিবেশ তৈরি করতে এমুলেটরটি চালান, তারপরে একটি পৃথক ফাইল থেকে গেমগুলি লোড করুন। মনে রাখবেন যে এমনকি একটি নতুন সিস্টেমের সাথে, আপনি নতুন গেমগুলির জন্য দুর্দান্ত ফ্রেম রেট নাও পেতে পারেন৷

OpenEmu অনেক ক্লাসিক গেমিং প্ল্যাটফর্মের জন্য একটি macOS-সামঞ্জস্যপূর্ণ সম্মিলিত এমুলেটর। পৃথক প্ল্যাটফর্মের জন্য এমুলেটর এমুলেটর জোনে ডাউনলোড করা যেতে পারে।

3. ওয়াইনস্কিন

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

Wineskin হল Windows সফ্টওয়্যারের macOS পোর্ট তৈরির একটি টুল। এটি প্রাথমিকভাবে গেমগুলির জন্য ব্যবহৃত হয়, তবে এটি নন-গেমিং সফ্টওয়্যারের জন্যও ব্যবহার করা যেতে পারে। এটি "র্যাপার" তৈরি করে কাজ করে যা উইন্ডোজ প্রোগ্রামগুলির সাথে একযোগে চলে, প্রোগ্রামটি প্রত্যাশিত অপারেটিং পরিবেশকে স্পুফ করে। আপনি যখন চালাতে চান প্রতিটি অ্যাপ্লিকেশনের জন্য একটি মোড়ক তৈরি করতে Wineskin Winery ব্যবহার করেন, তখন প্রতিটি গেমের নিজস্ব .app ফাইল আপনার অ্যাপ্লিকেশন ডিরেক্টরিতে থাকবে৷

Wineskin একটি বিনামূল্যের সফ্টওয়্যার প্রকল্প, এবং এটি নিয়মিত আপডেট করা হয়, কিন্তু এটি অগত্যা প্রতিটি গেমের জন্য কাজ করে না। ওয়াইনস্কিন ম্যানুয়াল যেমন বলে, "এটি সবসময় সহজ নয়, এবং একই পদ্ধতি বিভিন্ন প্রোগ্রামের জন্য কাজ নাও করতে পারে৷ এটি পুরানো, কম জটিল গেমগুলির সাথে ভাল কাজ করে যা সুপরিচিত সফ্টওয়্যার লাইব্রেরি ব্যবহার করে। এই মুহূর্তে, প্ল্যাটফর্মটি শুধুমাত্র আনুষ্ঠানিকভাবে macOS-এর পুরোনো সংস্করণে কাজ করে, যা সমর্থনকে স্কেচি করে।

4. বাষ্প

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

ম্যাকের জন্য স্থানীয়ভাবে উপলব্ধ বা প্ল্যাটফর্মে পোর্ট করা একটি আশ্চর্যজনক সংখ্যক গেম রয়েছে। আপনি যে কোনও ম্যাকে স্টিম ইনস্টল করতে পারেন বা অনলাইনে তাদের ম্যাক গেমস ডিরেক্টরিটি একবার দেখে নিন। গভীরতা আপনাকে অবাক হতে পারে! স্থানীয়ভাবে সমর্থিত গেমগুলি স্ট্র্যাটেজি গেম এবং ভালভের নিজস্ব গেমগুলির দিকে ঝুঁকতে থাকে, তবে বিভিন্ন ধরণের গেম উপলব্ধ রয়েছে৷

5. বুট ক্যাম্প

ম্যাক-এ গেমিংয়ের জন্য শিক্ষানবিস গাইড

অবশেষে, আপনি সবসময় বুট ক্যাম্প সহ আপনার ম্যাকে উইন্ডোজ ইনস্টল করতে পারেন। এটি সবচেয়ে ব্যয়বহুল বিকল্প এবং সেট আপ করা সবচেয়ে জটিল। কিন্তু একবার আপনি এটি চালু করলে, এটি মূলত ঝামেলা-মুক্ত।

অবশ্যই, আপনি সর্বোচ্চ মানের সেটিংসে নতুন গেমগুলির জন্য আপনার রিগটিকে কিছুটা কম শক্তিযুক্ত খুঁজে পেতে পারেন:ম্যাকগুলি হাই-এন্ড গেমিংয়ের জন্য অপ্টিমাইজ করা হয়েছে৷ যাইহোক, আপনাকে সামঞ্জস্যতা, অনুকরণ বা তৃতীয় পক্ষের সমর্থন নিয়ে চিন্তা করতে হবে না।

উপসংহার

একটি ম্যাকে গেমিংয়ের জন্য সবচেয়ে নির্ভরযোগ্য টুল হল বুট ক্যাম্প, তবে এটি সম্পদ- এবং সময়-নিবিড়। GeForce Now ম্যাক গেমারদের জন্য একটি আশ্চর্যজনক সেকেন্ডারি বিকল্প যারা তাদের হার্ড ড্রাইভকে উইন্ডোজের জন্য অর্ধেক ভাগ করতে চান না। রেট্রো গেমাররা বেশিরভাগ ক্লাসিক গেমগুলি অনুকরণ করতে পারে এবং স্টিম বিভিন্ন গেমের জন্য নেটিভ ম্যাক সমর্থন অফার করে। ওয়াইনস্কিন একটি শেষ অবলম্বনের কিছু কিন্তু প্রায়শই পুরানো গেমগুলি পেতে পারে এবং সেগুলি আর ম্যাকওএসে চালানো সমর্থিত নয়৷ আপনি যদি সত্যিই এমন একটি ম্যাক চান যা সেরা উইন্ডোজ মেশিনের মতো গেম চালাতে পারে, তাহলে একটি হাই-এন্ড হ্যাকিনটোশ এবং ডুয়াল-বুট উইন্ডোজ তৈরি করুন৷


  1. এইচটিএমএল এবং সিএসএসের জন্য শিক্ষানবিস গাইড

  2. 5টি সেরা ক্লাউড গেমিং পরিষেবা

  3. ম্যাক নিরাপত্তা:অপরিহার্য গাইড

  4. ম্যাকে অ্যান্ড্রয়েড বার্তাগুলির জন্য চূড়ান্ত গাইড