কম্পিউটার

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

অ্যাপলের কম্পিউটার লাইনআপে শুধুমাত্র কয়েকটি মডেল থাকা সত্ত্বেও, তাদের প্রত্যেকে তাদের নিজস্ব স্থানের সাথে মানানসই তা চিনতে গুরুত্বপূর্ণ। আপনি ভ্রমণের জন্য পোর্টেবিলিটি বা গেমিংয়ের জন্য শক্তি অনুসন্ধান করছেন কিনা, কোন কম্পিউটার আপনার জন্য সঠিক তা বোঝা অবিশ্বাস্যভাবে সহায়ক হতে পারে যখন আপনি একটি ব্যয়বহুল কেনাকাটা করেন৷ আপনার জন্য কোনটি সঠিক তা খুঁজে বের করতে এই সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইডের মাধ্যমে ব্রাউজ করুন।

গেমের জন্য সেরা ম্যাক

গেমিংয়ের ক্ষেত্রে, iMac লাইনআপ নিঃসন্দেহে এই ম্যাক ক্রেতার গাইডে শুরু করার সেরা জায়গা। হ্যাঁ, 16" ম্যাকবুক একটি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ড যোগ করে, কিন্তু স্ক্রীন রিয়েল এস্টেট এখনও জিতেছে।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

এটি মাথায় রেখে, আপনার কাছে M1 iMac এবং 27" iMac উভয়ই রয়েছে৷ পরবর্তীটি নিঃসন্দেহে একটি 5K রেটিনা ডিসপ্লে সহ স্ক্রীনের আকার এবং গুণমানের সেরা মিশ্রণ অফার করে। আপনি 128GB পর্যন্ত RAM, 8TB হার্ড ড্রাইভ স্পেস এবং 16GB ডেডিকেটেড মেমরি সহ একটি Radeon Pro 5700 XT গ্রাফিক্স কার্ড যোগ করতে পারেন, এটি অ্যাপল বিশ্বের গেমিংয়ের জন্য সেরা বিকল্প করে তোলে।

যে বলেছে, M1 iMac উপেক্ষা করা উচিত নয়। M1 চিপ সহ 24” iMac ইতিমধ্যেই নিজেকে প্রতিদিনের কম্পিউটিং-এর জন্য অবিশ্বাস্যভাবে শক্ত বলে প্রমাণ করেছে এবং অপ্টিমাইজ করা গেমগুলির জন্য পারফরম্যান্স শীর্ষস্থানীয়। এটি 27" এর মতো একই স্তরের AAA শিরোনাম পরিচালনা করবে না, তবে অ্যাপ স্টোর (অ্যাপল আর্কেড) এবং স্টিম এবং GOG-এর মতো স্টোর থেকে নন-এএএ শিরোনামের মাধ্যমে গেমগুলির জন্য এটি সক্ষমের চেয়ে বেশি।

আল্ট্রা-ওয়াইড মনিটরের জন্য সেরা ম্যাক

যখন কোনও অতি-প্রশস্ত মনিটর ব্যবহার করার কথা আসে, ন্যূনতম থেকে সবচেয়ে ব্যয়বহুল, এটি ম্যাক মিনির সাথে সবচেয়ে ভাল যুক্ত। অ্যাপলের অন্য কোন কম্পিউটার M1 চিপের সাথে সাইজ এবং পাওয়ারের সমান ভারসাম্য অফার করে না। এটি থান্ডারবোল্টের মাধ্যমে 6K রেজোলিউশনে একটি মনিটর এবং HDMI এর মাধ্যমে সংযুক্ত আরেকটি 4K মনিটর সমর্থন করতে পারে। এটি প্রচুর আত্মবিশ্বাসের অফার করবে যে কোনও আল্ট্রা-ওয়াইড মনিটর 60Hz এ চলা উচিত কোনও বাধা বা বাধা ছাড়াই।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

সবশেষে, USB-C, USB-A, HDMI 2.0 এবং Wi-Fi 6-এর সাথে অতিরিক্ত পোর্ট যোগ করুন - সবই Apple-এর সবচেয়ে কম দামি কম্পিউটার মূল্য ট্যাগগুলির মধ্যে একটি। এটি একটি বাড়িতে বা ছোট অফিসে কাজ করে তাই এটি একটি আল্ট্রা-ওয়াইড মনিটরের জন্য একটি দুর্দান্ত বিকল্প৷

শিক্ষার্থীদের জন্য সেরা ম্যাক

আপনি যদি এই ম্যাক কেনার নির্দেশিকাটি ব্রাউজ করছেন যা শিক্ষার্থীদের জন্য সেরা একটি খুঁজছেন, উত্তরটি সত্যিই বয়স এবং শিক্ষার ধরন উভয়ের উপর নির্ভর করতে পারে। বেশিরভাগ ছাত্রদের জন্য, ম্যাকবুক এয়ার সেরা বাজি হতে চলেছে। এটি বহনযোগ্যতা, ব্যাটারি লাইফ, কর্মক্ষমতা এবং মূল্যের সেরা প্যাকেজ।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

M1 চিপের সাহায্যে, ছাত্ররা সহজেই একদিনের ক্লাস এবং হোমওয়ার্কের মাধ্যমে এবং, যদি সাবধানে পরিচালনা করা হয়, তাহলে দ্বিতীয় পুরো দিনটিও পেতে সক্ষম হবে। এটি সবচেয়ে বেশি কিছু নয়, যদি সব না হয়, একই আকারের কম্পিউটার দাবি করতে পারে। আপনি এম 1 এয়ারে সামঞ্জস্যপূর্ণ iOS অ্যাপগুলিও চালাতে পারেন এটি এর ক্যাপে আরেকটি পালক। খারাপ দিক? আপনি MacBook Air আপগ্রেড করতে পারবেন না।

স্নাতক স্কুলে অগত্যা শিক্ষার্থীদের জন্য, iPad Air বা iPad Pro একটি দুর্দান্ত সমাধান হতে পারে। এটি বিশেষত সত্য যখন আপনি দ্রুত নোট নেওয়ার এবং সেগুলিকে ক্লাউডে সিঙ্ক করার জন্য অ্যাপল পেন্সিলের সামঞ্জস্যের বিষয়টি বিবেচনা করেন। পোর্টেবিলিটি, প্রচুর কীবোর্ড অপশন (ম্যাজিক কীবোর্ড) এবং ব্যাটারি লাইফের সংমিশ্রণ এটি শিক্ষার্থীদের জন্য সত্যিই একটি শক্তিশালী পছন্দ করে তোলে। এর দাম, বিশেষ করে প্রো, এয়ারের খরচের চেয়ে ভালোভাবে উঠতে পারে, কিন্তু আপনি যখন গেমিং, বিনোদন, পড়া ইত্যাদির মতো অতিরিক্ত ট্যাবলেট বৈশিষ্ট্যগুলিতে ফ্যাক্টর করেন, তখন মান একেবারে সেখানে থাকে।

পেশাদারদের জন্য সেরা ম্যাক

পেশাদাররা অ্যাপলের সেরা অফারটি খুঁজছেন তাদের 27" আইম্যাকের দিকে নজর দেওয়া উচিত। আবার, এটি আকার, শক্তি এবং পর্দার সেরা মান। পেশাদারদের জন্য, বিশেষ করে যাদের একযোগে স্ক্রীনে একাধিক সফ্টওয়্যার দিয়ে মাল্টিটাস্কিং করার প্রয়োজন রয়েছে, 27" এ যোগ করা রিয়েল এস্টেট অমূল্য। ক্রয়ের আগে বা পরে RAM যোগ করার বিকল্প থাকা হল পারফরম্যান্স পরিচালনা করার আরেকটি উপায়।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

আপনি কি পটভূমিতে একাধিক অ্যাপ্লিকেশন চালানোর জন্য আপনার কতটা প্রয়োজন তা অবমূল্যায়ন করেছেন? পরে আরও RAM যোগ করুন। 8TB SSD স্পেস সহ, হাজার হাজার PowerPoint এবং Excel নথির জন্য প্রচুর জায়গা রয়েছে৷ যেহেতু 27" আইম্যাক হল একমাত্র কম্পিউটার যা আপনি এই ম্যাক ক্রেতার গাইডে পড়বেন যা বাস্তবতার পরে কাস্টমাইজ করা যেতে পারে, যে কোনও পেশাদারের জন্য এটি বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

শিল্পীদের জন্য সেরা ম্যাক

যখন শিল্পীদের কথা আসে, তখন কোন ম্যাকটি আপনার জন্য সঠিক তা বেছে নেওয়া একটি টস-আপের বিষয়। একদিকে, 27" iMac সহ স্ক্রীন রিয়েল এস্টেট সত্যিই দুর্দান্ত। অন্যদিকে, আইপ্যাড প্রো এবং অ্যাপল পেন্সিলের মান গ্রাফিক ডিজাইনার এবং শিল্পীদের জন্য একটি অমূল্য হার্ডওয়্যার উপাদান হিসাবে দেখানো হয়েছে। কমিক বইয়ের শিল্পী থেকে শুরু করে ভিডিও এডিটর পর্যন্ত যারা ব্যবসার জন্য লোগো ডিজাইন করেছেন তাদের প্রত্যেককেই Apple পেন্সিলের সাথে iPad Pro এর শক্ত সংযোগের মূল্য দেখানো হয়েছে।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

27" iMac-এ ফটোশপের ডেস্কটপ-ভিত্তিক সংস্করণগুলি কতটা শক্তিশালী হবে তা এইগুলির কোনওটিই দূরে রাখে না, তবে এটি সত্যিই নীচে নেমে আসবে যে আপনি মনে করেন যে পর্দার আকার একটি "পেন্সিলের সরাসরি অনুভূতির চেয়ে বেশি কার্যকর কিনা। " তোমার হাতে.

পোর্টেবিলিটির জন্য সেরা ম্যাক

যখন পোর্টেবিলিটির কথা আসে, যে কেউ খুঁজছেন কোন ম্যাক তাদের জন্য সঠিক তা অবশ্যই প্রথমে 2.8 পাউন্ড ম্যাকবুক এয়ারের দিকে নজর দেওয়া উচিত। এটি নিঃসন্দেহে অ্যাপলের লাইনআপে সেরা যখন এটি আকার (পোর্টেবল মনে করুন), ব্যাটারি জীবন এবং শক্তি আসে। M1 চিপ ইতিমধ্যেই আপনার সমস্ত দৈনন্দিন কাজগুলি পরিচালনা করার জন্য যথেষ্ট শক্তিশালী বলে প্রমাণিত হয়েছে যখন ব্যাটারি লাইফ নিশ্চিত করে যে আপনি শুধুমাত্র একটি পূর্ণ দিন নয়, রিচার্জ করার আগে সম্ভবত দুইটি পেতে পারেন।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

অন্যদিকে, আইপ্যাড এয়ার/আইপ্যাড প্রো এবং ম্যাজিক কীবোর্ডের সমন্বয় ভ্রমণ এবং বহনযোগ্যতার জন্য একটি দুর্দান্ত পছন্দ তৈরি করে। এয়ার এবং ম্যাজিক কীবোর্ডের সংমিশ্রণ সম্ভবত ম্যাকবুক এয়ারের মতোই চলবে, যখন আপনার কতটা স্টোরেজ প্রয়োজন তার উপর নির্ভর করে প্রোটি চলে যেতে পারে।

অবশ্যই, আইপ্যাডের সাথে, আপনি ভিডিও স্ট্রিমিং, গেম খেলা এবং এর মতো আরও ভাল অভিজ্ঞতার অতিরিক্ত সুবিধা পাবেন। আপনি যা পান না তা হল একটি সম্পূর্ণ ডেস্কটপ অভিজ্ঞতা। আপনি যদি এটি ত্যাগ করতে পারেন এবং হালকা কাজ এবং ব্যক্তিগত কাজের জন্য ইমেল এবং ব্রাউজারে ফোকাস করতে পারেন, তাহলে আইপ্যাড + ম্যাজিক কীবোর্ড হল সর্বোত্তম কম্বো।

সাধারণ প্রয়োজনের জন্য সেরা ম্যাক

যে কেউ একটি সাধারণ প্রয়োজনের কম্পিউটার খুঁজছেন ম্যাক মিনি দিয়ে শুরু করা উচিত। অ্যাপলের ম্যাক লাইনআপে সর্বনিম্ন ব্যয়বহুল এন্ট্রি হিসাবে, এটি যে কেউ কম্পিউটিং বেসিকগুলি চায় তাদের জন্য এটি একটি দুর্দান্ত সূচনা পয়েন্ট। হ্যাঁ, এটির জন্য একটি অতিরিক্ত মনিটর, কীবোর্ড এবং মাউস প্রয়োজন, তবে সেগুলি এখনও সর্বনিম্ন-মূল্যের ম্যাকবুক এয়ারের চেয়ে কম দামে কেনা যেতে পারে।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

যে আপনি M1 চিপ সবই পাবেন কিন্তু নিশ্চিত করে যে আপনার কাছে প্রচুর দীর্ঘায়ু পাওয়া যাবে এবং আপনাকে নিরাপদ ও সুরক্ষিত রাখার জন্য সফ্টওয়্যার আপডেটের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এটি একটি মনিটরের পিছনে বা একটি ছোট ডেস্কের কোণে টেনে নেওয়ার জন্য যথেষ্ট ছোট এবং এটি আপনার পথের বাইরে থাকে। আপনি যখন বেশি মেমরি বা RAM এর পরিপ্রেক্ষিতে ক্রয় করেন তখন আপনি করতে পারেন এমন কাস্টমাইজেশন আছে, তবে বেস কনফিগারেশনটি সাধারণ প্রয়োজনের জন্য যথেষ্ট।

প্রোগ্রামিংয়ের জন্য সেরা ম্যাক

সঠিক ম্যাক নির্বাচন করার জন্য প্রোগ্রামিং একটি আকর্ষণীয় প্রশ্ন। একদিকে, প্রতিটি ম্যাক বিভিন্ন প্রোগ্রামিং প্রয়োজনের জন্য কাজ করবে। অন্যদিকে, প্রোগ্রামিং করার জন্য যত বেশি শক্তি তত ভাল এবং এটি মনে রেখে, উভয় iMac মডেল আপনার পছন্দের তালিকার শীর্ষে থাকা উচিত। নতুন 24" iMac-এ M1 চিপ অ্যাপল প্রোগ্রামিংয়ের ভবিষ্যতের জন্য একটি দুর্দান্ত সূচনা পয়েন্ট। একাধিক উইন্ডো খোলা রাখতে এবং অবাধে প্রোগ্রামিংয়ে জড়িত থাকার জন্য স্ক্রিনটি যথেষ্ট বড়।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

একই 27" iMac এর জন্য যায়, কিন্তু কাজ করার জন্য আরও বেশি স্ক্রীন রিয়েল এস্টেটের সাথে। 16" ম্যাকবুক প্রো কি কাজ করতে পারে? নিশ্চিত। যাইহোক, প্রোগ্রামিং প্রয়োজনীয়তা সম্পর্কে বাস্তববাদী হওয়া গুরুত্বপূর্ণ, যত বেশি স্ক্রীন রিয়েল এস্টেট তত ভাল। আপনি একটি 10" নেটবুকে প্রোগ্রাম করতে পারেন (সেগুলি মনে রাখবেন?), কিন্তু আপনি এটি খুব বেশি দিন করতে চান না৷

সেরা বাজেট-বান্ধব ম্যাক

"বাজেট-বান্ধব" এবং অ্যাপল শব্দগুলিকে সর্বদা একসাথে যেতে বলে মনে করা হয় না। যাইহোক, বাস্তবতা হল যে ম্যাকবুক এয়ারের মতো কম্পিউটার একই দামের আল্ট্রাবুকের চেয়ে বেশি শক্তি এবং ব্যাটারি লাইফ অফার করে। এই ম্যাক ক্রেতার গাইডে এটি সবচেয়ে কম ব্যয়বহুল ম্যাক। এমনকি যদি আপনি ম্যাক মিনি অন্তর্ভুক্ত করেন তবে এটি অ্যাপল ইকোসিস্টেমে কেনার জন্য সেরা এক-পিস বিকল্প।

সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইড:আপনার জন্য কোনটি সঠিক?

আমরা কি উল্লেখ করেছি যে ব্যাটারি লাইফ অসামান্য? এটি বলেছে, যদি আপনার চাহিদা সত্যিই ন্যূনতম হয়, যেমন অনলাইন শপিং, ইমেল এবং ফেসবুক চেক করা ইত্যাদি, এন্ট্রি-লেভেল আইপ্যাড একটি দুর্দান্ত বিকল্প। বেশিরভাগ লোকেরা অবাক হবেন যে তাদের দৈনন্দিন কম্পিউটিং চাহিদার 90 শতাংশের বেশির জন্য তাদের কম্পিউটারের কতটা প্রয়োজন নেই।

র্যাপিং আপ

দিনের শেষে, এই সম্পূর্ণ ম্যাক ক্রেতার গাইডে প্রত্যেকের জন্য একেবারে একটি কম্পিউটার বা আইপ্যাড রয়েছে। এমনকি আপনার ন্যূনতম কম্পিউটিং চাহিদা এবং একটি ছোট বাজেট থাকলেও, এমন কিছু বিদ্যমান যা আপনার প্রয়োজনের চেয়ে বেশি শক্তি এবং ব্যাটারি লাইফ দিয়ে কাজটি সম্পন্ন করতে পারে। অন্যদিকে, শৈল্পিক কাজ বা ভিডিও সম্পাদনার জন্য আপনার যদি সর্বোচ্চ শক্তির প্রয়োজন হয়, তাহলে iMac 27” আপনার জন্য প্রস্তুত। এমনকি আপনার ম্যাকে অ্যান্ড্রয়েড অ্যাপ চালানোও সম্ভব। আপনি একটি নতুন Mac এর জন্য আপনার জল-ক্ষতিগ্রস্ত ম্যাকবুকটি খোঁচা দেওয়ার আগে, আপনি কীভাবে এটি সংরক্ষণ করতে পারেন তা খুঁজে বের করুন৷


  1. ম্যাকের জন্য সেরা অ্যাপ রিমুভার কোনটি? (2022 আপডেট করা হয়েছে)

  2. উইন্ডোজ এবং ম্যাকের জন্য সেরা ডিজে সফ্টওয়্যার

  3. 8 ম্যাকের জন্য সেরা ব্যাকআপ সফ্টওয়্যার

  4. Windows 10 স্থানীয় অ্যাকাউন্ট বনাম Microsoft অ্যাকাউন্ট, কোনটি আপনার জন্য সেরা?