কম্পিউটার

কীভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

iPhones তাদের চারপাশের উজ্জ্বলতা ক্রমাগত নিরীক্ষণ করতে পরিবেষ্টিত আলো সেন্সর ব্যবহার করে যাতে তারা ডিসপ্লের আউটপুট সামঞ্জস্য করতে পারে। এটি নিশ্চিত করে যে অন্ধকার ঘরে আপনার কর্নিয়া-স্ট্রিপিং আলোকসজ্জা নেই বা এমন একটি পর্দা যা আপনি প্রবল রোদে পড়তে পারবেন না।

বেশিরভাগ অংশের জন্য এটি একটি খুব দরকারী ক্ষমতা, কিন্তু আপনি যদি নিজের স্তরটি সেট করতে পছন্দ করেন তবে আপনি বৈশিষ্ট্যটি অক্ষম করতে চাইবেন৷ এই প্রবন্ধে আমরা দেখাই যে কন্ট্রোলগুলি কোথায় পাবেন যা আপনাকে আইফোনের স্বতঃ-উজ্জ্বলতা বন্ধ (বা আবার চালু করতে) অনুমতি দেয়।

স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করা হচ্ছে

এই নির্দেশাবলী iOS 11 বা তার পরে ব্যবহার করা iPhoneগুলির জন্য। যদি আপনার ডিভাইসটি অপারেটিং সিস্টেমের একটি পূর্ববর্তী সংস্করণ চালায় তাহলে আপনি আমাদের আইফোন গাইডে কীভাবে iOS আপডেট করবেন তা পড়তে চাইতে পারেন৷

শুরু করার আগে একটি জিনিস মনে রাখবেন:ডিসপ্লের উজ্জ্বলতা আপনার আইফোনের ব্যাটারি কতক্ষণ স্থায়ী হয় তার উপর খুব বাস্তব প্রভাব ফেলে। আপনি যদি আপনার আইফোন সর্বদা সর্বোচ্চ উজ্জ্বলতায় চলতে চান, তাহলে দিনে একবার বা দুবার রিচার্জ করার আশা করুন, বিশেষ করে যদি আপনার অ্যাপের ব্যবহার ভারী হয়।

অন্যদিকে, আপনি যদি উজ্জ্বলতা বেশ কম সেট করতে পেরে খুশি হন, তাহলে আপনি একটি একক চার্জ থেকে আরও বেশি জীবন বের করতে সক্ষম হবেন, যা আপনার বাইরে থাকলে এবং ভয়ঙ্কর কম-পাওয়ার সতর্কবার্তাটি উপস্থিত হলে এটি কার্যকর হতে পারে। .

যদি পরবর্তীটি একটি নিয়মিত ঘটনা হয়, তাহলে আমরা আমাদের আইফোন এবং আইপ্যাডের ব্যাটারি লাইফ বা সেরা আইফোন ব্যাটারি প্যাক এবং পাওয়ার ব্যাঙ্কের নিবন্ধগুলি দেখে নেওয়ার পরামর্শ দিই৷

স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা নিষ্ক্রিয় করতে আপনার আইফোনে সেটিংস অ্যাপটি খুলুন এবং সাধারণ> অ্যাক্সেসিবিলিটি> ডিসপ্লে আবাসনগুলিতে নেভিগেট করুন৷

কীভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

এখানে আপনি ডানদিকে একটি সুইচ সহ অটো-উজ্জ্বলতার সেটিংস দেখতে পাবেন। সুইচটি টগল করুন যাতে এটি আর সবুজ দেখায় না এবং বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় হয়ে যাবে৷

ম্যানুয়ালি উজ্জ্বলতা সেট করা

স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা আর কাজ করে না, আপনি ম্যানুয়ালি স্তরগুলি সেট করতে চাইবেন৷ এটি করার দুটি উপায় আছে৷

প্রথমটি হল কন্ট্রোল সেন্টার খুলতে (একটি হোম বোতাম দিয়ে আইফোনগুলিতে সোয়াইপ করুন বা নন-হোম বোতাম ডিভাইস যেমন iPhone XS এর উপরের ডানদিকে সোয়াইপ করুন), উজ্জ্বলতা বারে আপনার আঙুলটি উপরে বা নীচে স্লাইড করুন (একটি নীচে একটি সূর্যের আইকন সহ)।

অন্য রুটটি হল সেটিংস> সাধারণ> ডিসপ্লে এবং উজ্জ্বলতা-এ যেতে হবে, তারপর ডান থেকে ডানে নিয়ন্ত্রণ স্লাইড করুন, ডান উজ্জ্বল হবে।

কীভাবে আইফোনে স্বয়ংক্রিয় উজ্জ্বলতা বন্ধ করবেন

এটাই. এখন আপনার আইফোনে সবসময় ম্যানুয়ালি নির্ধারিত উজ্জ্বলতা সেটিংসে ডিসপ্লে থাকবে, আপনার আশেপাশের পরিস্থিতি যাই হোক না কেন।

আপনি যদি সন্ধ্যায় আপনার চোখ বাঁচাতে চান, এবং হয়ত একটু ভালো ঘুমাতে চান, তাহলে আমরা নাইট শিফট ফিচার ব্যবহার করার পরামর্শ দিই, যা আপনি আমাদের আইফোনে নাইট শিফট কীভাবে ব্যবহার করবেন গাইডে পড়তে পারেন।


  1. আইফোনে এয়ারপ্লে কীভাবে বন্ধ করবেন

  2. আইফোন 11 এ 5G কীভাবে চালু করবেন

  3. Windows 11 এ অভিযোজিত উজ্জ্বলতা কীভাবে বন্ধ করবেন

  4. কিভাবে আমার আইফোন খুঁজুন বন্ধ করবেন