কম্পিউটার

কীভাবে ম্যাক স্টার্টআপ শব্দগুলি বন্ধ করবেন

প্রতিবার যখন আপনি এটি শুরু করেন তখন আপনার ম্যাক একটি বধির শব্দ করে বিরক্ত? আপনার সঙ্গী জাগাচ্ছেন? আরও খারাপ, বাচ্চা জাগানো! অথবা, বিভীষিকা বিভীষিকা, আপনার সহকর্মীদের সতর্ক করে যে আপনি কেবলমাত্র কর্মস্থলে পৌঁছেছেন! আপনি যখন এটি চালু করেন তখন আপনি ম্যাককে একটি শব্দ করা বন্ধ করতে পারেন। এখানে কিভাবে:

প্রথমত, এখানে আপনি কেন আপনার হেডফোন প্লাগ ইন রেখে আপনার ম্যাককে বুট আপ সাউন্ড তৈরি করা বন্ধ করতে পারবেন না:যে কারণে ম্যাক স্টার্ট আপ সাউন্ড করে - এমনকি যদি আপনি এতে হেডফোন প্লাগ ইন করে থাকেন - কারণ ডিফল্ট আউটপুট স্টার্টআপ চাইমসের উৎস হল এক্সটার্নাল স্পিকার।

এবং যে কারণে আপনি স্টার্ট আপ করার সময় ভলিউম ডাউন বোতামটিও হিট করতে পারবেন না তা হল ভলিউম কন্ট্রোলটি সফ্টওয়্যার-ভিত্তিক এবং তাই স্টার্ট আপের সময় কাজ করে না৷

যাইহোক, আপনি যখন এটি বন্ধ করে দেন তখন থেকে আপনার Mac শেষ ভলিউম সেটিং মনে রাখতে পারে। সুতরাং, কৌশলটি হল রাত্রে এটিকে বন্ধ করার আগে আপনার Mac এ শব্দটিকে ডানদিকে ঘুরিয়ে দেওয়া।

  • শুধু নিঃশব্দ বোতাম টিপুন (সম্ভবত F10) এবং আপনার ম্যাক বন্ধ করার আগে শব্দটি বন্ধ করে দিন যখন আপনি এটি আবার চালু করবেন তখন এই সেটিংটি মনে রাখা উচিত।

এটি আপনার জন্য যথেষ্ট ভাল সমাধান হতে পারে, তবে আপনি যদি ভুলে যান এবং শাট ডাউন করার আগে আপনার ম্যাককে নিঃশব্দ করে দেন তবে আপনি যে সমাধানটি খুঁজছিলেন তা সত্যিই নয়? আমরা নীচে তার জন্য সমাধান আছে!

স্থায়ীভাবে ম্যাক স্টার্টআপ সাউন্ড বন্ধ করুন

আপনি একটি টার্মিনাল কমান্ড ব্যবহার করে স্থায়ীভাবে ম্যাক স্টার্টআপ সাউন্ড বন্ধ করতে পারেন।

ভালোর জন্য ম্যাক স্টার্টআপ চাইমকে কীভাবে নীরব করা যায় তা এখানে রয়েছে:

  1. কমান্ড + স্পেস টিপে একটি টার্মিনাল উইন্ডো খুলুন, টার্মিনাল টাইপ করা শুরু করুন এবং এটি প্রদর্শিত হলে সেই অ্যাপটি নির্বাচন করুন৷
  2. টার্মিনাল উইন্ডোতে এই কমান্ডটি টাইপ করুন
    sudo nvram SystemAudioVolume=%80
  3. প্রম্পটে আপনার পাসওয়ার্ড লিখতে হবে এবং তারপর এন্টার টিপুন।
  4. এখন যখন আপনি ম্যাক শুরু করবেন তখন এটি শান্তভাবে করবে৷
  5. আপনি যদি আবার কাইম শুনতে চান আপনি টার্মিনালে নিম্নলিখিত টাইপ করে এটি ফিরে পেতে পারেন:
    sudo nvram -d SystemAudioVolume

স্টার্ট আপ চাইম এড়ানোর আরেকটি উপায় হল আপনার ম্যাককে সম্পূর্ণরূপে বন্ধ করার পরিবর্তে শুধুমাত্র ঘুমাতে রাখা।

আরও দরকারী ম্যাক টিপসের জন্য আমাদের সেরা ম্যাক টিপস, কৌশল এবং টাইমসেভার পড়ুন। আমাদের কাছে এই সুবিধাজনক ম্যাক পাওয়ার ব্যবহারকারী টিপস এবং লুকানো কৌশল রয়েছে৷


  1. কীভাবে আপনার ম্যাকে একটি স্টার্টআপ সাউন্ড যুক্ত করবেন

  2. স্টার্টআপ ম্যাকে স্বয়ংক্রিয়ভাবে খোলা থেকে অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

  3. কিভাবে ম্যাক স্টার্টআপ আইটেমগুলি থেকে মুক্তি পাবেন

  4. আপনার ম্যাকে স্টার্টআপ আইটেমগুলি কীভাবে যুক্ত করবেন