কম্পিউটার

কিভাবে একটি Mac এ কোন পাসওয়ার্ড খুঁজে পেতে

আপনি যদি আপনার Mac এ জিনিসগুলি সেট আপ করে থাকেন যাতে আপনার পাসওয়ার্ডগুলি সাধারণত স্বয়ংক্রিয়ভাবে পূরণ হয় যখন আপনার প্রয়োজন হয় তবে এটি খুব সহজ হতে পারে৷ কিন্তু কখনও কখনও আপনার পাসওয়ার্ড স্বয়ংসম্পূর্ণ থাকার ফলে আপনার পাসওয়ার্ডটি আসলে কী প্রয়োজন হয় সে সম্পর্কে আপনাকে সম্পূর্ণরূপে অজ্ঞাত করে দিতে পারে। তারপরে সত্য যে একটি ভাল পাসওয়ার্ড সম্ভবত মনে রাখা এত সহজ হবে না। সৌভাগ্যবশত আপনার কীচেইনের মাধ্যমে আপনি আপনার Mac এ ব্যবহার করেন এমন যেকোনো পাসওয়ার্ড খুঁজে পাওয়া সম্ভব, যেভাবে আপনার পাসওয়ার্ডগুলি প্রথমে স্বয়ংক্রিয়ভাবে পূরণ হয়৷

তাই, আপনার যদি কোনো অ্যাকাউন্ট, কোনো অ্যাপ, কোনো ওয়েবসাইট বা এমনকি আপনার WiFi নেটওয়ার্কের জন্য কোনো পাসওয়ার্ড খুঁজে বের করতে হয়, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. কিচেন অ্যাক্সেস ইউটিলিটি খুলুন (আপনি কমান্ড + স্পেস টিপে এবং স্পটলাইটের অনুসন্ধান বারে কীচেন টাইপ করা শুরু করে এটি করতে পারেন।)
  2. বাম পাশের সাইডবারে ক্যাটাগরির অধীনে, পাসওয়ার্ডে ক্লিক করুন।
  3. যে জিনিসটির জন্য আপনি পাসওয়ার্ড খুঁজছেন সেটি খুঁজুন৷
  4. সবচেয়ে সাম্প্রতিক ফলাফলে ডাবল ক্লিক করুন (যদি আপনি এটি আগে পরিবর্তন করে থাকেন তবে আপনি একাধিক দেখতে পাবেন কিন্তু এর সাথে একটি তারিখ যুক্ত থাকবে)।
  5. পাসওয়ার্ড দেখান পাশের বক্সে ক্লিক করুন।
  6. আপনার সাধারণ পাসওয়ার্ড লিখুন যা আপনি আপনার কম্পিউটারে লগ ইন করার সময় ব্যবহার করেন।
  7. এখন পাসওয়ার্ড দেখানো হবে।

কিভাবে একটি Mac এ কোন পাসওয়ার্ড খুঁজে পেতে

আপনার ম্যাকের ব্যবহারকারীর নাম পরিবর্তন করতে চান? এটি কীভাবে করবেন তা এখানে।

কিভাবে একটি ম্যাকে একটি Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন

আপনি যদি আপনার রাউটারে স্লট করা কার্ডটি হারিয়ে ফেলে থাকেন বা এটি খুঁজতে নিচের দিকে হাঁটতে বিরক্ত না হন তবে আপনি আপনার WiFi পাসওয়ার্ড খুঁজে পেতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন।

আপনাকে শুধু আপনার WiFi নেটওয়ার্কের নাম জানতে হবে (আপনি সম্ভবত Wi-Fi বিকল্পগুলিতে দেখতে পাবেন যদি আপনি স্ক্রিনের উপরের মেনুতে Wi-Fi লোগোতে ক্লিক করেন)।

  1. কিচেন অ্যাক্সেসে আপনার নেটওয়ার্ক অনুসন্ধান করুন৷
  2. সবচেয়ে প্রাসঙ্গিক ফলাফলে ডাবল ক্লিক করুন।
  3. এইবার যখন আপনি পাসওয়ার্ড দেখান-এ ক্লিক করবেন, তখন আপনাকে আপনার প্রশাসকের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড প্রবেশ করার অতিরিক্ত পদক্ষেপ করতে হবে। (যদি আপনি নিশ্চিত না হন যে আপনার ব্যবহারকারীর নাম কী, স্ক্রিনের শীর্ষে থাকা মেনুতে Apple লোগোতে ক্লিক করুন এবং আপনি কোন নামে লগ ইন করেছেন তা পরীক্ষা করুন)।
  4. এখন, আপনি পাসওয়ার্ড শো-এর পাশের বক্সে পাসওয়ার্ড দেখতে পাবেন।

কিভাবে একটি Mac এ কোন পাসওয়ার্ড খুঁজে পেতে

আরও পাসওয়ার্ড সম্পর্কিত টিউটোরিয়ালের জন্য, দেখুন:কীভাবে একটি ভাল পাসওয়ার্ড চয়ন করবেন এবং কীভাবে একটি ভুলে যাওয়া ম্যাক পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন।


  1. কিভাবে Mac এ Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন? (ধাপে ধাপে)

  2. ম্যাকে সংরক্ষিত ওয়াই-ফাই পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  3. কিভাবে ম্যাকে কীচেন পাসওয়ার্ড রিসেট করবেন

  4. কিভাবে যেকোনো নেটওয়ার্কের Wi-Fi পাসওয়ার্ড খুঁজে পাবেন