কম্পিউটার

দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

যদি আপনার MacBook বা iMac-এ রেটিনা ডিসপ্লের চেয়ে ভালো কোনো জিনিস থাকে, তাহলে এটি একটি দ্বিতীয় স্ক্রিনে প্লাগ করা হচ্ছে। আপনার কাছে অতিরিক্ত স্ক্রিন থাকলে বা অতিরিক্ত ডিসপ্লের জন্য নগদ থাকলে এটি খুব ভাল, তবে আপনি না থাকলে কী করবেন? আপনি একটি দ্বিতীয় মনিটর হিসাবে আপনার iPad ব্যবহার করতে পারেন? উত্তর হল, হ্যাঁ, আপনি পারবেন।

এটি আসলে এমন কিছু যা আপনি কিছু সময়ের জন্য করতে পারেন। প্রথমে তৃতীয় পক্ষের সফ্টওয়্যারের মাধ্যমে এবং তারপরে 2019 সালে macOS Catalina লঞ্চ করার পরে যখন Apple Sidecar বৈশিষ্ট্যটি চালু করেছিল, যার অর্থ একটি সামঞ্জস্যপূর্ণ Macs-এর জন্য একটি ডিসপ্লে হিসাবে একটি সামঞ্জস্যপূর্ণ iPad-এর স্ক্রীন নির্বাচন করা যেতে পারে৷

ম্যাকওএস মন্টেরিতে যা ইউনিভার্সাল কন্ট্রোলের সাথে আরও ভাল হয়েছে, যা 2021 সালে মন্টেরির প্রাথমিক লঞ্চ থেকে বিলম্বিত হলেও, অবশেষে 2022 সালের মার্চ মাসে macOS 12.3 নিয়ে এসেছিল। ইউনিভার্সাল কন্ট্রোলের মাধ্যমে আপনি আপনার মাউসকে Mac এবং iPad স্ক্রিনের মধ্যে (এবং দ্বিতীয় Mac) সরাতে পারবেন ) স্ক্রীন এবং উভয় ডিভাইসের সাথে একই কীবোর্ড ব্যবহার করুন।

ইউনিভার্সাল কন্ট্রোল এবং সাইডকারের মধ্যে পার্থক্য হল যে ইউনিভার্সাল কন্ট্রোলের সাথে আপনি আপনার আইপ্যাডের সাথে কীবোর্ড এবং মাউস ব্যবহার করতে পারেন যেন এটি একটি আইপ্যাড। কিন্তু সাইডকারের সাথে আইপ্যাড ম্যাকের জন্য একটি গৌণ স্ক্রিন হয়ে ওঠে - ম্যাক ইন্টারফেস দেখাচ্ছে। আপনি যদি চান যে আইপ্যাডটি ব্যবহার করার সময় এটি একটি আইপ্যাড থেকে যায় তবে কীভাবে ইউনিভার্সাল কন্ট্রোল ব্যবহার করবেন তা পড়ুন৷

এই নিবন্ধে, আপনার ম্যাকের দ্বিতীয় স্ক্রীন হিসাবে আপনার আইপ্যাড ব্যবহার করতে আপনার কী প্রয়োজন হবে তা আমরা দেখব এবং আপনি যদি আইপ্যাড বা ম্যাক বৈশিষ্ট্যটি সমর্থন না করেন তবে আপনি কীভাবে আপনার আইপ্যাডকে দ্বিতীয় স্ক্রীন হিসাবে ব্যবহার করতে পারেন তাও দেখব। .

মনে রাখবেন যে আপনি যদি আপনার Mac এ আপনার iPad স্ক্রীন প্রদর্শন করতে চান বা আপনার Mac এ আপনার iPad স্ক্রীন ভাগ করতে চান তবে আপনাকে একটি ভিন্ন টিউটোরিয়াল পড়তে হবে। দেখুন:কিভাবে iPhone/iPad থেকে Mac এ AirPlay করতে হয়।

আমি কি আমার Mac এর জন্য ডিসপ্লে হিসাবে আমার iPad ব্যবহার করতে পারি?

আপনার ম্যাকের ডিসপ্লে হিসাবে আপনার iPad ব্যবহার করার জন্য আপনাকে কী করতে হবে তা ব্যাখ্যা করার আগে আপনাকে পরীক্ষা করতে হবে যে আপনার Mac এবং iPad উভয়ই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে কারণ সমস্ত Mac এবং iPad Sidecar বা Universal Control ব্যবহার করতে পারে না৷

সাইডকারের জন্য আপনার নিম্নলিখিতগুলির প্রয়োজন হবে:

  • macOS Catalina বা তার পরে (2012 সাল থেকে বেশিরভাগ ম্যাক ক্যাটালিনা চালাতে পারে, কিন্তু সমস্ত ম্যাক সাইডকারের সাথে কাজ করে না - সম্পূর্ণ তালিকার জন্য নীচে দেখুন)।
  • একটি iPad চলমান iPadOS 13 বা তার পরে (সম্পূর্ণ তালিকার জন্য নীচে দেখুন)।
  • ম্যাক এবং আইপ্যাডে একই অ্যাপল আইডিতে লগ ইন করা আবশ্যক।
  • আপনি যদি ওয়্যারলেসভাবে সংযোগ করেন তবে আপনাকে আপনার Mac এর 10m এর মধ্যে থাকতে হবে৷

আইপ্যাড যা সাইডকারের সাথে কাজ করে:

  • iPad Pro (সমস্ত মডেল)
  • iPad (6ষ্ঠ প্রজন্ম বা পরবর্তী)
  • iPad mini (5ম প্রজন্ম বা পরবর্তী)
  • iPad Air (3য় প্রজন্ম বা পরবর্তী)

Sidecar-এর সাথে কাজ করে এমন Macs:

  • ম্যাকবুক প্রো (2016 বা তার পরে)
  • ম্যাকবুক (2016 বা তার পরে)
  • ম্যাকবুক এয়ার (2018 বা তার পরে)
  • iMac (2017 বা তার পরে, সেইসাথে 27in iMac 5K, 2015 সালের শেষের দিকে)
  • iMac Pro
  • ম্যাক মিনি (2018 বা তার পরে)
  • ম্যাক প্রো (2019)

দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

আপনার Mac এর জন্য দ্বিতীয় স্ক্রীন হিসাবে আপনার iPad কিভাবে ব্যবহার করবেন

ধরে নিই যে আপনার কাছে সঠিক সরঞ্জাম রয়েছে (উপরের তালিকা অনুসারে) আপনি আপনার Mac এর জন্য দ্বিতীয় স্ক্রীন হিসাবে আপনার iPad ব্যবহার করতে সক্ষম হবেন, হয় এটিকে মিরর করুন বা আপনার ডিসপ্লে প্রসারিত করুন যাতে আপনি আরও বেশি উইন্ডোতে ফিট করতে পারেন। আপনি আইপ্যাডটিকে সরাসরি ম্যাকের সাথে প্লাগ করতে বা ব্লুটুথ এবং কন্টিনিউটি (10m এর মধ্যে) ব্যবহার করে বেতারভাবে সংযোগ করতে বেছে নিতে পারেন। বিলম্বের ক্ষেত্রে খুব একটা পার্থক্য নেই, তবে আপনি দেখতে পাবেন যে আপনার আইপ্যাডের ব্যাটারি প্লাগ ইন করলে একটু বেশি সময় ধরে।

একটি Macকে একটি iPad স্ক্রিনে প্রসারিত করতে Sidecar ব্যবহার করুন

আইপ্যাডকে দ্বিতীয় ডিসপ্লে হিসাবে সেট আপ করা, সাধারণ অ্যাপল স্টাইলে, মোটামুটি সোজা।

নিশ্চিত করুন যে আপনার আইপ্যাড আনলক করা আছে এবং আপনি শুরু করার আগে স্ক্রীন চালু আছে (যদি আপনার আইপ্যাড এক মিনিট পরে নিজেই বন্ধ হয়ে যায় তবে আপনি সেট আপ করার সময় এটি সামঞ্জস্য করা মূল্যবান)।

macOS Monterey 12.4 বা তার পরে

  1. নিশ্চিত করুন যে আপনার iPad আনলক করা আছে এবং স্ক্রীন চালু আছে।
  2. আপনার Mac-এ সিস্টেম পছন্দ> ডিসপ্লেতে যান।
  3. অ্যাড ডিসপ্লেতে ক্লিক করুন, এখানে আপনার কাছে লিঙ্ক কীবোর্ড এবং মাউস, অথবা মিরর বা প্রসারিত করার পছন্দ আছে। আপনি যদি একটি অতিরিক্ত ম্যাক স্ক্রীন হিসাবে আইপ্যাড ব্যবহার করতে চান তবে আপনি মিরর চয়ন করতে চান বা প্রসারিত করতে চান। দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন
  4. যখন আপনি আইপ্যাডে মিরর ক্লিক করেন বা প্রসারিত করেন তখন আপনি দেখতে পাবেন আপনার ম্যাক ডিসপ্লের রেজোলিউশনটি নতুন স্ক্রীনকে সামঞ্জস্য করার জন্য পরিবর্তন করে৷ আপনি যদি দেখেন যে পাঠ্যটি এখন খুব ছোট ডিসপ্লে সেটিংসে ক্লিক করুন এবং তারপরে স্কেল করা নির্বাচন করুন এবং সবচেয়ে আরামদায়ক একটি নির্বাচন করুন৷
  5. যখন আপনি মিরর বেছে নেবেন বা প্রসারিত করবেন তখন আপনার আইপ্যাড একটি ম্যাক ডিসপ্লেতে স্যুইচ করবে - একই ওয়ালপেপার সহ। যদি স্ক্রিনটি প্রসারিত হয় তবে আপনি একটি অতিরিক্ত ডিসপ্লে পাবেন যার উপর আপনি আপনার স্বাভাবিক ডিসপ্লে থেকে উইন্ডো টেনে আনতে পারবেন।
  6. যদি এটি ইতিমধ্যেই এক্সটেন্ডেড মোডে না থাকে তাহলে সিস্টেম পছন্দ> ডিসপ্লেতে যান এবং ডিসপ্লে সেটিংস বেছে নিন।
  7. বাম হাতের কলামে আপনার আইপ্যাডে ক্লিক করুন এবং মিররিং বন্ধ করুন বেছে নিন। দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

Pre macOS Monterey 12.4

আপনি যদি পরবর্তীতে মন্টেরি 12.4 না চালান তবে প্রক্রিয়াটি কিছুটা আলাদা।

  1. কানেক্ট করতে আপনাকে আপনার ম্যাকের স্ক্রিনের উপরের মেনুতে কন্ট্রোল সেন্টার আইকনে ক্লিক করতে হবে এবং ডিসপ্লেতে ক্লিক করতে হবে। (macOS এর পুরানো সংস্করণগুলিতে আপনার স্ক্রিনের উপরের ডানদিকে মেনুতে একটি AirPlay আইকন ছিল।)

    দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

  2. ডিসপ্লে বিভাগের পাশে আপনি একটি স্ক্রীন আইকন দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। (বিকল্পভাবে, আপনি যদি macOS-এর একটি পুরানো সংস্করণে থাকেন তবে আপনার আইপ্যাড এয়ারপ্লে মেনু বিকল্পগুলিতে তালিকাভুক্ত হওয়া উচিত।)
  3. অফার করা বিকল্পগুলি থেকে আপনার আইপ্যাড চয়ন করুন৷
  4. আপনার ম্যাকের স্ক্রিনের একটি এক্সটেনশন আইপ্যাড ডিসপ্লেতে প্রদর্শিত হবে।
  5. আপনি যদি আপনার ওয়ার্কস্পেসের এক্সটেনশন হিসেবে iPad ব্যবহার না করে, আপনার Mac-এর স্ক্রীনকে iPad-এ মিরর করতে পছন্দ করেন, তাহলে ডিসপ্লে মেনুতে ফিরে যান এবং মিরর বেছে নিন। (macOS-এর পুরানো সংস্করণগুলিতে স্ট্যাটাস বারে প্রদর্শিত নতুন স্ক্রীন আইকনে ক্লিক করুন - এটি AirPlay আইকনটি প্রতিস্থাপন করা উচিত ছিল)।

আইপ্যাড স্ক্রিনে ম্যাক মিরর করতে সাইডকার ব্যবহার করুন

আপনি যদি ডিসপ্লে মিরর করতে চান, সম্ভবত আপনি আপনার ম্যাক থেকে দূরে যেতে চান এবং আপনার স্ক্রিনে কাউকে কিছু দেখাতে চান, আইপ্যাডকে মিরর করা ডিসপ্লে হিসাবে ব্যবহার করা আপনার জন্য উপযুক্ত হতে পারে। কিন্তু মনে রাখবেন আপনি ইন্টারফেস নিয়ন্ত্রণ করতে স্পর্শ ব্যবহার করতে পারবেন না তাই আপনি সোয়াইপ এবং ট্যাপ করতে পারবেন না, আপনার মাউস এবং কীবোর্ডের প্রয়োজন হবে।

আপনার আইপ্যাডে আপনার ম্যাক ডিসপ্লে মিরর করতে এই ধাপগুলি অনুসরণ করুন:

macOS Monterey 12.4 বা তার পরে

  1. সিস্টেম প্রেফারেন্স> ডিসপ্লেতে যান।
  2. অ্যাড ডিসপ্লেতে ক্লিক করুন, এখানে আপনার কাছে লিঙ্ক কীবোর্ড এবং মাউস, অথবা মিরর বা প্রসারিত করার পছন্দ আছে। আপনি যদি একটি অতিরিক্ত ম্যাক স্ক্রীন হিসাবে আইপ্যাড ব্যবহার করতে চান তবে আপনি মিরর চয়ন করতে চান বা প্রসারিত করতে চান।
  3. সম্ভবত ডিফল্টরূপে আপনার iPad এর স্ক্রীন এখন আপনার Mac এর একটি বর্ধিত স্ক্রীন হিসাবে ব্যবহার করা হবে, আপনার Mac স্ক্রীনের আয়নার পরিবর্তে৷
  4. যদি এমন হয়, ডিসপ্লে সেটিংসে ক্লিক করুন এবং বাম দিকের কলাম থেকে আপনার আইপ্যাড বেছে নিন।
  5. কলামে যেখানে লেখা আছে Use as:(আপনার স্ক্রিনের নাম) এর জন্য মিররে সুইচ করুন।

দ্বিতীয় মনিটর হিসাবে একটি আইপ্যাড কীভাবে ব্যবহার করবেন

Pre macOS Monterey 12.4

আপনি যদি পরবর্তীতে মন্টেরি 12.4 না চালান তবে প্রক্রিয়াটি কিছুটা আলাদা।

  1. কানেক্ট করতে আপনাকে আপনার ম্যাকের স্ক্রিনের উপরের মেনুতে কন্ট্রোল সেন্টার আইকনে ক্লিক করতে হবে এবং ডিসপ্লেতে ক্লিক করতে হবে। (macOS এর পুরানো সংস্করণগুলিতে আপনার স্ক্রিনের উপরের ডানদিকে মেনুতে একটি AirPlay আইকন ছিল।)
  2. ডিসপ্লে বিভাগের পাশে আপনি একটি স্ক্রীন আইকন দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন। (বিকল্পভাবে, আপনি যদি macOS-এর একটি পুরানো সংস্করণে থাকেন তবে আপনার আইপ্যাড এয়ারপ্লে মেনু বিকল্পগুলিতে তালিকাভুক্ত হওয়া উচিত।)
  3. অফার করা বিকল্পগুলি থেকে আপনার আইপ্যাড চয়ন করুন৷
  4. ডিফল্টরূপে আপনার Mac এর স্ক্রীনের একটি এক্সটেনশন iPad ডিসপ্লেতে প্রদর্শিত হবে। আপনি যদি আইপ্যাডে আপনার ম্যাকের স্ক্রীন মিরর করতে পছন্দ করেন তবে ডিসপ্লে মেনুতে ফিরে যান এবং মিরর নির্বাচন করুন। (macOS-এর পুরানো সংস্করণগুলিতে স্ট্যাটাস বারে প্রদর্শিত নতুন স্ক্রীন আইকনে ক্লিক করুন - এটি AirPlay আইকনটি প্রতিস্থাপন করা উচিত ছিল)।

Sidecar এর অন্যান্য বৈশিষ্ট্য

শুধু আপনার কর্মক্ষেত্র প্রসারিত করার চেয়ে সাইডকারে আরও অনেক কিছু আছে। অন্যান্য বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত:

  • আইপ্যাডে প্রদর্শিত একটি ভার্চুয়াল টাচ বার, যা বর্তমানে অন্যান্য ম্যাকের জন্য MacBook Pro-তে একচেটিয়া অনেক টাচ বার বৈশিষ্ট্য নিয়ে আসে।
  • যদিও এটি স্পর্শ ইনপুট গ্রহণ করে না, আপনি একটি Apple পেন্সিল ব্যবহার করতে পারেন এবং আপনার আইপ্যাডকে একটি গ্রাফিক্স ট্যাবলেটে পরিণত করতে পারেন৷ (কোন আইপ্যাডগুলি বৈশিষ্ট্যটির সাথে কাজ করবে তা দেখতে নীচে দেখুন)।

নিম্নলিখিত আইপ্যাডগুলি গ্রাফিক্স ট্যাবলেট হিসাবে ব্যবহার করা যেতে পারে (অ্যাপল পেন্সিল 2 সহ):

  • 12.9in iPad Pro
  • 11 আইপ্যাড প্রোতে
  • 10.5in iPad Pro
  • 9.7in iPad Pro

পুরনো Macs-এ দ্বিতীয় ডিসপ্লে হিসেবে একটি iPad কীভাবে ব্যবহার করবেন

কিন্তু আপনার যদি এমন একটি ম্যাক থাকে যা সাইডকার বা ইউনিভার্সাল কন্ট্রোল সমর্থন করে না? কিছু থার্ড-পার্টি টুল আছে যা আপনাকে আপনার Mac এর জন্য মনিটর হিসেবে আপনার iPad ব্যবহার করতে দেয়, কিন্তু Apple-এর বিল্ট-ইন বিকল্পের বিপরীতে, এগুলি অর্থপ্রদানের জন্য অ্যাপ।

আপনার যা প্রয়োজন

  • এ লাইটনিং টু ইউএসবি কেবল
  • একটি আইপ্যাড
  • সফ্টওয়্যার যেমন ডুয়েট ডিসপ্লে (£12.99/$14.99), iDisplay (£12.99/$14.99) এবং এয়ার ডিসপ্লে (£12.99/$14.99)
  • একটি Mac চলমান macOS 10.13.3 বা তার আগের -

মনে রাখবেন যে macOS 10.13.4 (High Sierra) কিছু ডিসপ্লেলিঙ্ক কার্যকারিতা ভেঙে দিয়েছে যেগুলির উপর এই অ্যাপগুলি নির্ভর করে, কিন্তু সেই সমস্যাটি macOS Mojave 10.14.2 প্রকাশের সাথে সমাধান করা হয়েছিল, তাই এটি এখন কোন সমস্যা হবে না - যতক্ষণ না আপনি হাই সিয়েরার সেই সংস্করণটি চালাচ্ছেন না৷

একটি ম্যাক এবং আইপ্যাড সংযোগ করতে ডুয়েট ডিসপ্লে কীভাবে ব্যবহার করবেন

এই উদাহরণে, আমরা ডুয়েট ডিসপ্লে ব্যবহার করছি, যা প্রাক্তন অ্যাপল ইঞ্জিনিয়ারদের একটি দল দ্বারা তৈরি করা হয়েছিল৷ ডুয়েট ডিসপ্লে আপনাকে ট্যাবলেটটিকে দ্বিতীয় ডিসপ্লে হিসেবে শুধু আপনার ম্যাকে নয়, একটি পিসিতেও ব্যবহার করতে দেয়৷

ডুয়েট ডিসপ্লে সীমিত টাচস্ক্রিন সমর্থনও প্রদান করে, যা আপনাকে ম্যাকওএসের চারপাশে ট্যাপ এবং সোয়াইপ করতে দেয়। এর মানে হল দুটি স্ক্রিনের মধ্যে আপনার মাউস সরানোর জন্য আপনাকে আপনার সময় ব্যয় করতে হবে না, যা ট্র্যাকপ্যাড ব্যবহার করার সময় বিশেষত শ্রমসাধ্য হয়ে ওঠে এবং আবার ব্যবহারকারীদের আরও উত্পাদনশীল হতে সক্ষম করে৷

আপনার Mac বা PC-এর জন্য দ্বিতীয় ডিসপ্লে হিসাবে আপনার iPad (বা অন্য কোনো iPad বা iPhone) ব্যবহার করার জন্য কিভাবে Duet ডিসপ্লে সেট আপ করবেন তা আমরা আপনাকে দেখাব।

ডুয়েট ডিসপ্লে ব্যবহার করে আপনার আইপ্যাড প্রোকে দ্বিতীয় ডিসপ্লে হিসাবে কীভাবে ব্যবহার করবেন তার একটি ওভারভিউ এখানে রয়েছে:

  1. আপনার আইপ্যাডে, অ্যাপ স্টোর খুলুন এবং ডুয়েট ডিসপ্লে ইনস্টল করুন। এটি একটি সার্বজনীন অ্যাপ, তাই এটি আপনার আইফোনের সাথে ব্যবহারের জন্যও উপলব্ধ হবে৷ এর দাম £12.99/$14.99৷
  2. আপনার ম্যাক বা পিসিতে, ডুয়েট ডিসপ্লে ওয়েবসাইটে যান এবং ডুয়েট ফর ম্যাক/উইন্ডোজ অ্যাপ ডাউনলোড করুন (ফ্রি)।
  3. আপনার Mac এ Duet সহচর অ্যাপ ইনস্টল করুন। এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, কারণ সহচর অ্যাপ আপনার আইপ্যাড এবং ম্যাককে একে অপরের সাথে 'কথা বলার' অনুমতি দেয়। ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করুন, এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে আপনার Mac পুনরায় চালু করুন।
  4. আপনার আইপ্যাডে, ডুয়েট ডিসপ্লে অ্যাপটি খুলুন এবং একটি লাইটনিং কেবল ব্যবহার করে আপনার ম্যাক বা পিসিতে প্লাগ করুন।
  5. আইপ্যাডটি ডুয়েট সঙ্গী অ্যাপ দ্বারা স্বীকৃত হওয়া উচিত এবং আপনার ডেস্কটপটি এখন দুটি প্রদর্শন জুড়ে প্রসারিত হওয়া উচিত। আপনি তারপর যেতে প্রস্তুত! উচ্চতর গ্রাফিক্স, মসৃণ রিফ্রেশ রেট ইত্যাদি প্রদান করতে আপনার ম্যাক বা পিসিতে ডুয়েট কম্পানিয়ন অ্যাপের মাধ্যমে কোয়ালিটি সেটিংস পরিবর্তন করা যেতে পারে এবং ডিসপ্লে সংযোগ বিচ্ছিন্ন করতে, আপনার আইপ্যাডে অ্যাপটি বন্ধ করুন।

আপনি যদি একটি বাহ্যিক স্ক্রীনের সাথে আপনার Mac ব্যবহার করেন এবং আপনার MacBook-এর ঢাকনা বন্ধ করতে চান, তাহলে ঢাকনা বন্ধ রেখে কীভাবে MacBook ব্যবহার করবেন তা এখানে দেওয়া হল এবং আরও ম্যাক টিপসের জন্য, আমাদের শীর্ষ ম্যাক টিপস, কৌশল এবং টাইমসেভারগুলি দেখুন৷


  1. কীভাবে আপনার ম্যাকের সাথে একটি বাহ্যিক মনিটর সংযুক্ত করবেন

  2. ম্যাকের গতি বাড়াতে অ্যাক্টিভিটি মনিটর কীভাবে ব্যবহার করবেন

  3. ম্যাকের টাস্ক ম্যানেজার:অ্যাক্টিভিটি মনিটর এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে একটি সারফেস প্রো বা ল্যাপটপ দ্বিতীয় মনিটর হিসাবে ব্যবহার করবেন