কম্পিউটার

সাফারিতে বাজানো বিরক্তিকর অডিও? কোলাহলযুক্ত সাফারি ট্যাবগুলি কীভাবে সন্ধান করবেন এবং নিঃশব্দ করবেন তা এখানে রয়েছে

একাধিক ট্যাব খোলা সাফারির মতো ব্রাউজারে একটি সহজ বৈশিষ্ট্য, যা আপনাকে একটি উইন্ডোতে একাধিক ওয়েবপেজ দেখতে দেয়। এটি একটি মসৃণ ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা প্রদান করে এবং ডেস্কটপ বিশৃঙ্খলা কমাতে সাহায্য করে। যাইহোক, অবাঞ্ছিত অডিও হঠাৎ কোনো একটি ট্যাব থেকে বাজতে শুরু করতে পারে, আপনি যে বর্তমান ট্যাবটি ব্যবহার করছেন তার সাথে আপনার কর্মপ্রবাহকে ব্যাহত করতে পারে।

এটি আপনাকে অপরাধীর সন্ধান করতে প্রতিটি ট্যাব ম্যানুয়ালি পরীক্ষা করতে পারে। কিন্তু সাফারি ট্যাবগুলিতে একের পর এক চেক করার প্রয়োজন ছাড়াই দক্ষতার সাথে অডিও পরিচালনা করার বিভিন্ন উপায় রয়েছে৷

কিভাবে জানবেন যে কোন সাফারি ট্যাব অডিও চালাচ্ছে

অডিও বাজানো সেই একক ট্যাবটি খুঁজে পেতে একে একে প্রতিটি ট্যাবে যাওয়া একেবারে হতাশাজনক হতে পারে। অতীতে, এমনকি স্বয়ংক্রিয়ভাবে প্লে হওয়া এলোমেলো বিজ্ঞাপন বা ভিডিও খুঁজে পেতে আপনাকে ওয়েবপৃষ্ঠার মাধ্যমে নীচে স্ক্রোল করতে হবে। যাইহোক, ব্রাউজারগুলি এখন আপনার পক্ষে জানা সহজ করে তোলে যে আপনি যে বর্তমান ট্যাবটি দেখছেন সেটি অডিও চালাচ্ছে কি না।

সাফারিতে, কেবল অডিও বোতাম খুঁজুন স্মার্ট অনুসন্ধান ক্ষেত্রে। যদি আইকনটি শব্দ তরঙ্গ সহ কঠিন নীল হয়, তাহলে বর্তমান ট্যাবটি অডিও চালাচ্ছে। অন্যথায়, অডিও বোতামটি কোন শব্দ তরঙ্গ ছাড়াই ধূসর দেখাবে।

অন্যান্য ট্যাবগুলি পরীক্ষা করতে, কোনটি অডিও চালাচ্ছে তা দেখতে ট্যাব বারে একটি অডিও আইকন খুঁজুন৷

কিভাবে ট্যাব অডিও মিউট করবেন

সাফারিতে অডিও বাজানো ট্যাবগুলিকে নিঃশব্দ করার বিভিন্ন উপায় রয়েছে৷

বর্তমান ট্যাব থেকে অডিও নিঃশব্দ করুন

আপনি বর্তমানে যে ট্যাবে অডিওটি দেখছেন সেটিতে থাকলে, কেবল অডিও বোতামে ক্লিক করুন . আপনি এই ট্যাবটি নিঃশব্দ দেখতে পাবেন৷ আপনি যখন অডিও বোতামের উপর আপনার মাউস ঘোরান তখন স্মার্ট অনুসন্ধান ক্ষেত্রে . এটিকে আনমিউট করতে আবার বোতামে ক্লিক করুন৷

সাফারিতে বাজানো বিরক্তিকর অডিও? কোলাহলযুক্ত সাফারি ট্যাবগুলি কীভাবে সন্ধান করবেন এবং নিঃশব্দ করবেন তা এখানে রয়েছে

অন্যান্য ট্যাব থেকে অডিও মিউট করুন

যদি বিভিন্ন ট্যাব থেকে অডিও একই সাথে বাজতে থাকে, এবং আপনি বর্তমানে যে ট্যাবটি দেখছেন তার অডিও ছাড়া অন্য সব অডিও নিঃশব্দ করতে চান, কেবল অডিও বোতামে বিকল্প-ক্লিক করুন আপনার বর্তমান ট্যাব থেকে স্মার্ট অনুসন্ধান ক্ষেত্রে। একটি অন্যান্য ট্যাবগুলি নিঃশব্দ করুন৷ বার্তাটি স্মার্ট অনুসন্ধান ক্ষেত্রে উপস্থিত হওয়া উচিত। বিকল্পভাবে, আপনি অডিও বোতামে কন্ট্রোল-ক্লিক করতে পারেন, তারপরে অন্যান্য ট্যাবগুলি নিঃশব্দ করুন ক্লিক করুন .

সাফারিতে বাজানো বিরক্তিকর অডিও? কোলাহলযুক্ত সাফারি ট্যাবগুলি কীভাবে সন্ধান করবেন এবং নিঃশব্দ করবেন তা এখানে রয়েছে

অন্যদিকে, আপনি যদি এমন একটি ট্যাবে থাকেন যা অডিও চালাচ্ছে না এবং আপনি অন্য ট্যাব থেকে অডিও নিঃশব্দ করতে চান, তাহলে কেবল অডিও বোতামে ক্লিক করুন অন্য সব ট্যাব থেকে স্বয়ংক্রিয়ভাবে অডিও নিঃশব্দ করতে।

ট্যাব থেকে অডিও ম্যানুয়ালি মিউট করুন

আপনার কাছে প্রতিটি ট্যাব থেকে ম্যানুয়ালি অডিও নিঃশব্দ করার বিকল্পও রয়েছে। যদি একটি ট্যাব অডিও চালায়, একটি অডিও বোতাম৷ যে ট্যাবের ডান দিকে প্রদর্শিত হবে. ট্যাবটি ম্যানুয়ালি নিঃশব্দ করতে এই বোতামটি ক্লিক করুন। এছাড়াও আপনি অডিও বোতামে কন্ট্রোল-ক্লিক করতে পারেন এবং এই ট্যাবটি নিঃশব্দ নির্বাচন করুন৷ .

সাফারিতে বাজানো বিরক্তিকর অডিও? কোলাহলযুক্ত সাফারি ট্যাবগুলি কীভাবে সন্ধান করবেন এবং নিঃশব্দ করবেন তা এখানে রয়েছে

বর্তমানে অডিও বাজানো ওয়েবসাইটগুলি কীভাবে দেখবেন

যদি আপনার একাধিক ট্যাব খোলা থাকে এবং আপনি যে ট্যাবগুলি বর্তমানে অডিও চালাচ্ছে তা দেখতে চান, স্মার্ট অনুসন্ধান ক্ষেত্রে যান, তারপর অডিও বোতামটি ক্লিক করে ধরে রাখুন . একটি পপআপ মেনু প্রদর্শিত হবে, যে ওয়েবসাইটগুলি অডিও চালাচ্ছে তার তালিকা করবে। বর্তমানে যেখানে অডিও চলছে সেই ট্যাবে যেতে এই ওয়েবসাইটগুলির একটিতে ক্লিক করুন৷

সাফারিতে বাজানো বিরক্তিকর অডিও? কোলাহলযুক্ত সাফারি ট্যাবগুলি কীভাবে সন্ধান করবেন এবং নিঃশব্দ করবেন তা এখানে রয়েছে

তালিকা ছাড়াও, পপআপ মেনু আপনাকে অন্যান্য বিকল্পও দেবে, যেমন অন্যান্য ট্যাবগুলি নিঃশব্দ করুন এবং এই ট্যাবটি নিঃশব্দ করুন , যদি আপনি যে ট্যাবে আছেন সেটি অডিও চালাচ্ছে। এছাড়াও আপনি ছবিতে ছবি লিখুন চয়ন করতে পারেন৷ যদি অডিও বাজানো কোনো ভিডিও থেকে হয়।

​​দ্রুত অবাঞ্ছিত সাউন্ড মিউট করুন

একাধিক ট্যাব খোলা আমাদের অনলাইন ওয়ার্কফ্লোগুলিকে আরও ভালভাবে পরিচালনা করার, ডেস্কটপের বিশৃঙ্খলা কমাতে এবং গুরুত্বপূর্ণ ওয়েবসাইটগুলিকে নাগালের মধ্যে রাখার একটি দুর্দান্ত উপায়। যাইহোক, একাধিক ট্যাব খোলা থাকার একটি সাধারণ কারণ হল যখন অডিও একটি নির্দিষ্ট ট্যাব থেকে স্বয়ংক্রিয়ভাবে প্লে হয়।

Safari-এর মাধ্যমে, আপনি সহজেই আপনার ট্যাবগুলি থেকে অডিও খুঁজে পেতে, পরিচালনা করতে এবং নিঃশব্দ করতে পারেন৷ এমনকি আপনি নিজেও সেগুলিকে নিঃশব্দ করতে পারেন বা শুধুমাত্র একটি ক্লিকের মাধ্যমে তাদের সকলকে নিঃশব্দ করতে পারেন৷


  1. মোবাইল সাফারিতে দুর্ঘটনাক্রমে বন্ধ হয়ে যাওয়া ট্যাবগুলি আবার খুলুন

  2. গতকাল ট্যাব - কীভাবে ক্রোম, সাফারি এবং ফায়ারফক্সে বন্ধ ট্যাবগুলি পুনরায় খুলবেন

  3. ক্রোম, ফায়ারফক্স, এজ এবং সাফারি ব্রাউজারে কীভাবে বন্ধ ট্যাবগুলি পুনরায় খুলবেন

  4. কিভাবে ম্যাকে ডুপ্লিকেট ফাইলগুলি সন্ধান এবং সরান