কম্পিউটার

কিভাবে macOS এ একটি লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করবেন

সবাই তাদের Wi-Fi নেটওয়ার্কের নাম পরিসরের মধ্যে সবার কাছে সম্প্রচার করতে চায় না। কখনও কখনও লুকিয়ে থাকাই সেরা বিকল্প। নিরাপত্তার দৃষ্টিকোণ থেকে, আপনার Wi-Fi নেটওয়ার্ক লুকিয়ে রাখা আপনাকে দূষিত অপারেটরদের রাডার থেকে দূরে রাখতে সাহায্য করতে পারে।

অবশ্যই, একজন দৃঢ় হ্যাকার এখনও আপনার সংকেত আটকানোর এবং আপনার প্রতিরক্ষা লঙ্ঘনের উপায় খুঁজে পেতে পারে, কিন্তু একটি লুকানো লক্ষ্য আক্রমণ করা অনেক বেশি কঠিন।

এমনকি আপনি যদি আপনার নিজের নেটওয়ার্ক লুকিয়ে না রাখেন, কিছু বন্ধু এবং পরিবারের সদস্যরা তাদের গোপন করতে পারে, তাই কীভাবে সংযোগ করতে হয় তা জানা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ। চলুন আলোচনা করা যাক কিভাবে আপনি Mac-এ লুকানো Wi-Fi নেটওয়ার্কে যোগ দিতে পারেন।

আপনার ম্যাককে একটি লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত করুন

আপনি লুকানো Wi-Fi নেটওয়ার্কে সংযোগ করার চেষ্টা করার আগে, আপনাকে প্রথমে নেটওয়ার্কের নাম জানতে হবে। এটি ছাড়া, আপনি শুরুর লাইনে ব্যর্থ হবেন।

সাধারণত, আপনি আপনার উপলব্ধ বিকল্পগুলির তালিকায় উপযুক্ত নেটওয়ার্ক নির্বাচন করবেন, তবে একটি লুকানো Wi-Fi নেটওয়ার্ক এত সহজে নিজেকে প্রকাশ করে না। পরিবর্তে, আপনাকে অবশ্যই রাউটার সেটিংসে সঠিক নাম চেক করতে হবে, আগে থেকেই সংযুক্ত ডিভাইস থেকে, অথবা পরিচিত কাউকে জিজ্ঞাসা করুন।

নেটওয়ার্ক নামের পাশাপাশি, আপনাকে নিরাপত্তার ধরন এবং অবশ্যই পাসওয়ার্ড জানতে হবে। বেশিরভাগ আধুনিক রাউটারে WPA2/WPA3 Personal ব্যবহার করা উচিত . যাইহোক, আপনাকে আপনার রাউটারে, অন্য সংযুক্ত ডিভাইসে বা ট্রায়াল এবং ত্রুটির মাধ্যমে সঠিক এনক্রিপশন প্রকার নিশ্চিত করতে হতে পারে৷

একবার আপনার সঠিক বিবরণ আছে, আপনি একটি সংযোগ করতে প্রস্তুত। ম্যাক-এ লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে কীভাবে সংযোগ করবেন তা এখানে রয়েছে:

  1. Wi-Fi চিহ্নে ক্লিক করুন উপরের মেনু বারে এবং অন্যান্য নেটওয়ার্ক নির্বাচন করুন . কিভাবে macOS এ একটি লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করবেন
  2. অন্যান্য এ ক্লিক করুন . কিভাবে macOS এ একটি লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করবেন
  3. নেটওয়ার্কের বিশদ বিবরণ, নাম, নিরাপত্তা প্রোটোকল এবং পাসওয়ার্ড লিখুন এবং যোগ দিন ক্লিক করুন . কিভাবে macOS এ একটি লুকানো Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করবেন

আপনি প্রতিবার সংযোগ করার সময় নেটওয়ার্কের বিশদ বিবরণ টাইপ করতে না চাইলে, আপনি নিশ্চিত করুন যে আপনি এই নেটওয়ার্কটি মনে রাখবেন টিক দিয়েছেন .


লুকানো Wi-Fi এর পয়েন্ট কি?

লুকানো Wi-Fi নেটওয়ার্কগুলি অনেক উদ্দেশ্যে কাজ করে। আপনার SSID হ্যাকার এবং নোংরা প্রতিবেশীদের থেকে লুকিয়ে রেখে আপনি কিছু নিরাপত্তা সুবিধা পান, রাডার থেকে দূরে থাকার অন্যান্য সুবিধা রয়েছে। একটি লুকানো নেটওয়ার্কের মাধ্যমে, যখনই কেউ আপনার ওয়াই-ফাই ব্যবহার করতে বলে, আপনি সহজভাবে উত্তর দিতে পারেন:"যদি আপনি এটি খুঁজে পান।"


  1. iOS এবং MacOS-এ কীভাবে ওয়াইফাই অগ্রাধিকার সেট করবেন

  2. কীভাবে ক্যানন প্রিন্টারকে Wi-Fi এর সাথে সংযুক্ত করবেন

  3. Windows 10 বা Windows 11 এ কিভাবে একটি নেটওয়ার্ক ভুলে যায়

  4. Windows 10 এ একটি ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে কিভাবে সংযোগ করবেন