কম্পিউটার

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

একটি অ্যান্ড্রয়েড ডিভাইস থাকা সম্বন্ধে সবচেয়ে ভালো জিনিসগুলির মধ্যে একটি হল এটিকে আপনার পছন্দ অনুযায়ী পরিবর্তন করতে সক্ষম হওয়া -- কিন্তু কখনও কখনও, আপনার ডিভাইসে আসা স্টক সফ্টওয়্যারটি এটিকে পুরোপুরি কাটে না।

OnePlus One-এর ক্ষেত্রে, এখনও কোনও অফিশিয়াল Android 6.0 Marshmallow ROM উপলব্ধ নেই (লেখার সময়), যদিও XDA-Developers ফোরামে প্রচুর কাস্টম রম রয়েছে যা আপনাকে সামনের সেই মিষ্টি মার্শম্যালো ভালতা প্রদান করতে পারে এর অফিসিয়াল রিলিজ।

আমি সুলতানের CM13 বিল্ড থেকে TugaPower পর্যন্ত কিছু অপশন চেষ্টা করেছি এবং পরীক্ষা করেছি, কিন্তু আমার প্রিয় রিসারেকশন রিমিক্স রম .

অবশ্যই, আপনার প্রিয় রম আমার থেকে আলাদা হতে পারে -- এর অনেকটাই ব্যক্তিগত পছন্দের উপর নির্ভর করে -- কিন্তু, আমার অভিজ্ঞতায়, এটি তাদের মধ্যে সবচেয়ে স্থিতিশীল এবং বৈশিষ্ট্যযুক্ত রম। আসুন একবার দেখে নেওয়া যাক কেন আপনার এটি একবার চেষ্টা করা উচিত এবং আপনি কীভাবে এটি নিজে ইনস্টল করতে পারেন৷

কেন একটি মার্শম্যালো রম ইনস্টল করবেন?

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

অ্যান্ড্রয়েডের প্রতিটি নতুন সংস্করণে ব্যাপক পরিবর্তন হত। 2.3 জিঞ্জারব্রেড থেকে 4.0 আইসক্রিম স্যান্ডউইচের ভিজ্যুয়াল লাফটি ছিল বিশাল -- কিন্তু তারপর থেকে পরিবর্তনগুলি আরও ক্রমবর্ধমান এবং পর্দার আড়ালে হয়েছে৷

যেহেতু Google নিজে থেকেই অপারেটিং সিস্টেম থেকে অনেক বেশি বৈশিষ্ট্য টেনে এনেছে এবং সেগুলিকে অ্যাপ হিসাবে প্রকাশ করেছে, আপনি যে Android এর সংস্করণটি চালাচ্ছেন সেটি আপনার ইনস্টল করা অ্যাপগুলির চেয়ে কম গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। যেমন, 5.1 ললিপপ এবং 6.0 মার্শম্যালোর মধ্যে খুব বেশি পার্থক্য না দেখার জন্য আপনাকে দোষ দেওয়া যায় না৷

কিন্তু পার্থক্য আছে। Google Now on Tap একটি চমত্কার নতুন বৈশিষ্ট্য যা আপনি শুধুমাত্র Marshmallow এ পাবেন৷ এটি Google কে দ্রুত আপনার স্ক্রীন স্ক্যান করার অনুমতি দেয় আপনি যা খুঁজতে চান তা অনুমান করতে, এমনকি আপনাকে কিছু টাইপ করতে বা বলার প্রয়োজন নেই৷

অনুলিপি এবং পেস্ট কার্যকারিতাও পুনরায় কাজ করা হয়েছে যাতে বিকল্পগুলি স্ক্রিনের শীর্ষে না হয়ে আপনার হাইলাইট করা পাঠ্যের উপরে সরাসরি উপস্থিত হয়। নতুন Doze বৈশিষ্ট্যের সাথে ব্যাটারি লাইফ উন্নতি দেখতে হবে। এবং নতুন অন-ডিমান্ড পারমিশন সিস্টেমের মাধ্যমে আপনি আপনার অ্যাপগুলিকে আরও ভালভাবে পুলিশ করতে পারেন।

কেন পুনরুত্থান রিমিক্স?

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

তাই আপনি মার্শম্যালোতে লাফ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন, কিন্তু এখন আপনি বিকল্পগুলির সাথে ডুবে গেছেন। আপনার জন্য কোন রম সেরা তা আমি আপনাকে বলতে পারব না, তবে রিসারেকশন রিমিক্স অবশ্যই আমার জন্য সেরা হয়েছে -- কয়েকটি কারণে।

1. অনেক কাস্টমাইজেশন

সিরিয়াসলি। এটাই প্রধান কারণ আমি কাস্টম রম ফ্ল্যাশ করি; স্টক রমগুলিতে অফার করা কাস্টমাইজেশনের স্তর নিয়ে আমি কখনই সন্তুষ্ট নই। দুর্ভাগ্যবশত, আমি CyanogenMod এবং অন্যান্য জনপ্রিয় ROM-এর বেশিরভাগ বিল্ডে একই বাধা দিয়েছি যেগুলি বৈশিষ্ট্য-সমৃদ্ধ একটির উপর একটি সাধারণ, অ-ফোলা পথ বেছে নেয়। পুনরুত্থান রিমিক্স একটি চমৎকার মিষ্টি জায়গা হিট, যদিও.

এটিতে সাধারণ কাস্টমাইজেশন রয়েছে যা আপনি স্ট্যাটাস বার, বিজ্ঞপ্তি ড্রয়ার এবং দ্রুত সেটিংস প্যানেলের জন্য আশা করবেন। আপনি মূলত স্ট্যাটাস বারে যে আইকনগুলি উপস্থিত হয় এবং সেগুলি কী রঙের হয় সেগুলিকে আপনি চাইলেই পরিবর্তন করতে পারেন৷ আপনার বিজ্ঞপ্তি ড্রয়ারে কাস্টম শিরোনাম যোগ করুন, আবহাওয়া যোগ করুন বা সরান, এবং আরও অনেক কিছু। স্ট্যাটাস বারে দুবার-ট্যাপ-টু-স্লিপ করার ক্ষমতা আমার প্রিয়।

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

যেহেতু এটি OnePlus One, তাই আপনি অন-স্ক্রীন সফ্টওয়্যার কী বা ফিজিক্যাল ক্যাপাসিটিভ কী ব্যবহার করতে পারবেন এবং রিসারেকশন রিমিক্সে উভয়ের জন্যই বিকল্প রয়েছে। এটিতে একটি সাধারণ ন্যাভবার এডিটর রয়েছে যা বোতামগুলির চারপাশে ঘোরাফেরা করতে এবং যত খুশি যোগ করতে পারে৷ আপনি ডাবল-ট্যাপ এবং দীর্ঘ-প্রেস বিকল্পগুলিও সেট করতে পারেন।

আপনি যদি আপনার স্মার্টফোনে দ্রুত নেভিগেট করার অন্যান্য উপায় চান, তাহলে আপনার কাছে Gesture Anywhere এবং App সার্কেল বারে অ্যাক্সেস রয়েছে। Gesture Anywhere আপনাকে অ্যাপ খুলতে বা অ্যাকশন সঞ্চালনের জন্য নির্দিষ্ট অঙ্গভঙ্গি প্রোগ্রাম করার অনুমতি দেয়, যখন অ্যাপ সার্কেল বার আপনাকে অ্যাপগুলির একটি রিং এক্সেস করতে স্ক্রিনের পাশ থেকে সোয়াইপ করতে দেয়।

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

এছাড়াও লক স্ক্রিনটি কাস্টমাইজ করা যেতে পারে, বর্তমানে বাজানো মিডিয়া প্রদর্শন করা থেকে শুরু করে আপনার বর্তমান স্ক্রীনটি ঝাপসা করা, ডাবল-ট্যাপ-টু-স্লিপ পর্যন্ত।

আপনার সাম্প্রতিক মেনু একটি অনুসন্ধান বার বা একটি পরিষ্কার-সমস্ত বোতাম আছে কাস্টমাইজ করা যেতে পারে. এবং যদি আপনি ক্লাসিক ভিউ পছন্দ না করেন তবে আপনি স্লিম রিসেন্টস বা ওমনিসুইচ-এও যেতে পারেন।

অন্যান্য ছোট ছোট টুইকগুলির মধ্যে রয়েছে পরীক্ষামূলক মাল্টি-উইন্ডো মোড, ওয়েকলক ব্লকার, ওভার-দ্য-এয়ার আপডেট এবং আপনার বিজ্ঞপ্তির আলো কাস্টমাইজ করার ক্ষমতা।

2. ব্যাটারি লাইফ

এ বিভাগে আমার কোনো অভিযোগ নেই। আমি বলব না যে এটি আমার পুরানো ললিপপ রম থেকে আরও ভাল হয়েছে, তবে এটি সমতুল্য। আমি সহজেই ব্যাটারি দিয়ে যেকোন গড় দিনে এটি তৈরি করি। যদি আমি এটিকে অনেক বেশি ব্যবহার করি, তাহলে এটি বন্ধ করার আগে আমি সম্ভবত প্রায় 4 ঘন্টা অন-স্ক্রিন সময় আশা করতে পারি।

অবশ্যই, আমি কেবল পুনরুত্থান রিমিক্সের সাথে আসা কার্নেলটি ব্যবহার করছি, তবে আপনি সবসময় একটি ভিন্ন কার্নেল ইনস্টল করে জিনিসগুলিকে আরও বেশি পরিবর্তন করতে পারেন৷

3. স্থিতিশীলতা

আমার কাছে এখনও একটি একক অ্যাপ ফোর্স বন্ধ আছে এবং আমি একটি র্যান্ডম রিবুটও অনুভব করিনি। অন্তত আমার জন্য, এই রমটি অত্যন্ত স্থিতিশীল বলে মনে হচ্ছে এবং এটি আমার প্রতিদিনের ড্রাইভার হিসাবে আশ্চর্যজনকভাবে কাজ করছে।

আমি এই চমত্কার চিত্তাকর্ষক খুঁজে পেয়েছি, বিশেষ করে বিবেচনা করে এইগুলি এখনও মূলত রাতের বেলা। OnePlus One-এ Marshmallow এখনও অফিসিয়াল স্থিতিশীল পয়েন্টে পৌঁছায়নি, কিন্তু এই ROM ব্যবহার করে আপনি তা জানতে পারবেন না।

কিভাবে পুনরুত্থান রিমিক্স ইনস্টল করবেন

এখনো নিশ্চিত? শুরু করার জন্য, আপনার এটির প্রয়োজন হবে:

  • একটি রুটযুক্ত OnePlus One
  • পুনরুত্থান রিমিক্সের নতুন সংস্করণ [ব্রোকেন ইউআরএল সরানো হয়েছে] (এই XDA থ্রেড থেকে)
  • অতি সাম্প্রতিক স্লিম মিনি GApps (এই XDA থ্রেড থেকে)
  • TWRP কাস্টম পুনরুদ্ধার (সরাসরি ডাউনলোড বা TWRP ম্যানেজার ব্যবহার করে)

আপনার যদি OnePlus One না থাকে, চিন্তা করবেন না, রেজারেকশন রিমিক্স টিম প্রকৃতপক্ষে আরও বেশ কয়েকটি ডিভাইস সমর্থন করে। আপনার ডিভাইসটি সমর্থিত কিনা তা দেখতে তাদের ওয়েবসাইট [ব্রোকেন ইউআরএল রিমুভড] দেখুন। এর জন্য আপনাকে আপনার ডিভাইসের কোডনেম জানতে হবে (উদাহরণস্বরূপ, OnePlus One "বেকন" নামে পরিচিত এবং Nexus 6P "এঙ্গলার" নামে পরিচিত)। আপনি যদি আপনার ডিভাইসের কোডনেম না জানেন, আমি XDA বিকাশকারী ফোরামে এটি অনুসন্ধান করার পরামর্শ দিচ্ছি৷

যদি আপনার OnePlus One রুট না করা হয়, তবে প্রক্রিয়াটি সহজ -- এবং OnePlus এর জন্য ধন্যবাদ, আপনি আপনার ওয়ারেন্টি বাতিলও করবেন না! ধরা পড়ার জন্য এই সহজ, নোব-প্রুফ গাইড অনুসরণ করুন।

আপনি যদি CWM পুনরুদ্ধার বা TWRP-এর একটি পুরানো সংস্করণ চালান, তাহলে আপনি TWRP-এর ফ্ল্যাশিং সংস্করণ 2.8.6.0 বিবেচনা করতে চাইতে পারেন। কিছু ব্যবহারকারী TWRP এর অন্যান্য সংস্করণ বা অন্যান্য পুনরুদ্ধারের সাথে সমস্যা রিপোর্ট করেছেন৷

আমি যা করেছি তা আপনি যদি অনুসরণ করতে চান তবে আমার ROM সংস্করণটি হল ResurrectionRemix-M-v5.6.5-20160319-bacon.zip , আমার স্লিম GApps ছিল Slim_mini_gapps.BETA.6.0.build.0.x-20160314-1420.zip , এবং আমার পুনরুদ্ধার ছিল twrp-2.8.6.0-bacon.img . আমার OnePlus One-এ এই ফাইলগুলি ব্যবহার করে আমি কোনও সমস্যা অনুভব করিনি, কিন্তু প্রতিটি ডিভাইস আলাদা, তাই আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে -- এবং যথারীতি আপনার ডিভাইসে যা ঘটবে তার জন্য আমরা দায়ী নই।

এটি ওয়ানপ্লাস ওয়ানের জন্য সেরা মার্শম্যালো রম

একবার আপনার সবকিছু ডাউনলোড হয়ে গেলে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. (ঐচ্ছিক কিন্তু প্রস্তাবিত) ফ্ল্যাশ TWRP সংস্করণ 2.8.6.0
    • এটি করার জন্য, পাওয়ার বোতামটি ধরে রেখে, রিবুট নির্বাচন করে আপনার বর্তমান পুনরুদ্ধারে বুট করুন , এবং তারপরে পুনরুদ্ধার নির্বাচন করুন -- অথবা আপনার ডিভাইস বন্ধ করে এবং পাওয়ার ধরে রেখে এবং ভলিউম কম আপনি এটি পুনরায় চালু করার সাথে সাথে কীগুলি। ফ্ল্যাশ খুঁজুন অথবা ইনস্টল করুন বিকল্প, সনাক্ত করুন twrp-2.8.6.0-bacon.img এবং এটি ইনস্টল করুন। তারপর আবার রিকভারিতে রিবুট করুন।
  2. আপনার পুনরুদ্ধারের সময় একটি Nandroid ব্যাকআপ নিন। যদি কিছু ভুল হয়ে যায়, তাহলে আপনি আপনার কাস্টম পুনরুদ্ধারে বুট করে এটিকে পুনরুদ্ধার করুন এর অধীনে খুঁজে পেতে সক্ষম হবেন। বিকল্প
  3. আপনার কাস্টম পুনরুদ্ধারে, একটি সম্পূর্ণ মুছা করুন
  4. এখনও পুনরুদ্ধারের মধ্যে, ROM এবং তারপর GApps প্যাকেজ ফ্ল্যাশ করুন৷
  5. রিবুট করুন এবং ধৈর্য ধরুন। প্রথম বুট 10 বা 20 মিনিট সময় নিতে পারে!

আপনি যদি কোনো সমস্যায় পড়েন, তাহলে অফিসিয়াল রিসারেকশন রিমিক্স ওয়ানপ্লাস ওয়ান থ্রেডে যান যে আপনার মতো অন্য কেউ একই সমস্যায় পড়েছে কিনা। আপনি যদি এটি বের করতে না পারেন তবে একটি সমস্যা রিপোর্ট করার আগে কীভাবে একটি লগক্যাট নিতে হয় তা শিখুন৷

আপনার প্রিয় মার্শম্যালো রম কি?

আপনি আমার প্রিয় মার্শম্যালো রমটি একটি সুন্দর পুঙ্খানুপুঙ্খ চেহারা পেয়েছেন, কিন্তু এখন আমি আপনার সম্পর্কে আগ্রহী। আপনি কি পুনরুত্থান রিমিক্স বা অন্য কোন প্রধান কাস্টম রম চেষ্টা করেছেন? মন্তব্যে আপনার অভিজ্ঞতা আমাদের জানান!


  1. বিকাশকারী এবং প্রোগ্রামারদের জন্য সেরা লিনাক্স ডিস্ট্রোগুলির মধ্যে 5টি

  2. আপনার MacBookPro এর জন্য সেরা অ্যাপ্লিকেশন কি কি?

  3. অ্যান্ড্রয়েড মার্শম্যালো এবং ললিপপের জন্য সেরা কাস্টম রম

  4. উদয়মান ঔপন্যাসিকদের জন্য সেরা সরঞ্জাম