কম্পিউটার

ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন?

এয়ারপডস ওয়্যারলেস ব্লুটুথ ইয়ারবাডগুলি Apple দ্বারা ডিজাইন করা হয়েছে৷ 2016-এ অ্যাপলের বিভিন্ন পণ্যের সাথে ব্যবহার করা হবে। তারা আপনাকে আপনার পছন্দের অডিও শোনার ক্ষমতা প্রদান করে এবং তাও কোনো গোলমাল বাধা ছাড়াই। এই এয়ারপডগুলিতে একটি অন্তর্নির্মিত মাইক্রোফোন রয়েছে যা আপনাকে আপনার ফোন কলগুলির উত্তর দিতে দেয় এবং আপনাকে সিরির (অ্যাপলের ভয়েস সহকারী) সাথে কথা বলার অনুমতি দেয়। তাছাড়া, এই ইয়ারবাডগুলি বিশেষভাবে কাস্টমাইজ করা যায় এমন আকৃতির কারণে খুব সহজেই আপনার কানে ফিট করার জন্য ডিজাইন করা হয়েছে৷

এই এয়ারপডগুলি এমন একটি ছোট গ্যাজেট যে এগুলিকে কোথাও স্থাপন করা এবং তারপরে ভুলে যাওয়া আমাদের পক্ষে কঠিন নয়। যাইহোক, যদি এই এয়ারপডগুলি কখনও হারিয়ে যায়, বিশেষত যখন আমরা কোনও পাবলিক জায়গায় থাকি তখন বিভ্রান্ত না হয়ে আমাদের ডিভাইসগুলি ব্যবহার করা স্বাভাবিকভাবেই খুব হতাশাজনক হয়ে ওঠে। যাইহোক, আপনাকে আর এই জিনিসটি নিয়ে চিন্তা করতে হবে না কারণ অ্যাপল আমাদের হারিয়ে যাওয়া এয়ারপডগুলি খুঁজে বের করার একটি উপায় প্রদান করেছে। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই পদ্ধতিটি ব্যাখ্যা করব যার মাধ্যমে আপনি ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি খুঁজে পেতে পারেন বৈশিষ্ট্য।

দ্রষ্টব্য:নিম্নলিখিত পদ্ধতিটি কাজ করবে না যদি আপনার এয়ারপডগুলি আপনার অ্যাপল ডিভাইসগুলির সাথে সংযুক্ত না থাকে, সীমার বাইরে থাকে বা একটি আবদ্ধ এয়ারপড কেসে রাখা হয়।

ফাইন্ড মাই এয়ারপডস ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে সনাক্ত করবেন?

ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি সনাক্ত করতে, আপনাকে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পাদন করতে হবে:

  1. আপনার iPhone এ, আমার খুঁজুন-এ আলতো চাপুন এটি চালু করার জন্য অ্যাপ। ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন?
  2. অ্যাপটি চালু হলে, আপনাকে আপনার Apple ID দিয়ে সাইন ইন করতে হবে এবং পাসওয়ার্ড।
  3. একটি সফল সাইন-ইন করার পরে, আমার ডিভাইসগুলি-এর অধীনে৷ বিভাগে, আপনার এয়ারপডের নামের উপর আলতো চাপুন। ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন?
  4. আপনি এটিতে ট্যাপ করার সাথে সাথে আপনার ডিভাইসের স্ক্রিনে একটি মানচিত্র প্রদর্শিত হবে যা আপনাকে আপনার ডিভাইসের সর্বশেষ পরিচিত অবস্থান সম্পর্কে অবহিত করবে।
  5. এখন নিম্নলিখিত দুটি সম্ভাবনা থাকতে পারে:হয় আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি একটি সবুজ বিন্দু বা একটি ধূসর বিন্দু সহ প্রদর্শিত হবে৷ একটি সবুজ বিন্দুর অর্থ হল আপনার এয়ারপডগুলি অনলাইনে রয়েছে এবং সেগুলিও চার্জ করা হয়েছে যেখানে একটি ধূসর বিন্দু নির্দেশ করে যে হয় আপনার এয়ারপডগুলি অফলাইন, হয় ব্যাটারি শেষ, এয়ারপডের ক্ষেত্রে আবদ্ধ বা পরিসীমার বাইরে৷
  6. ক্রিয়া-এ আলতো চাপুন আপনার এয়ারপডের অবস্থার উপর নির্ভর করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য।
  7. যদি আপনার এয়ারপডগুলি অনলাইন থাকে অর্থাৎ সেগুলি একটি সবুজ বিন্দু সহ প্রদর্শিত হয়, তাহলে আপনি হয় Play Sounds-এ ট্যাপ করতে পারেন বিকল্প বা আপনি নির্দেশ -এ ট্যাপ করতে পারেন আইকন প্লে সাউন্ডস বিকল্পটি আপনার এয়ারপডগুলিকে একটি শব্দ বাজানো শুরু করার জন্য সংকেত দেবে যাতে আপনি সহজেই সেগুলিকে সনাক্ত করতে পারেন যেখানে দিকনির্দেশ আইকন আপনাকে আপনার এয়ারপডগুলির সর্বশেষ পরিচিত অবস্থানে ড্রাইভিং দিকনির্দেশ পেতে অনুমতি দেবে৷ ফাইন্ড মাই এয়ারপড ব্যবহার করে আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন?
  8. তবে, যদি আপনার এয়ারপড অফলাইন থাকে অর্থাৎ সেগুলি একটি ধূসর বিন্দুর সাথে প্রদর্শিত হয়, তাহলে আপনি তাদের থেকে কোনো শব্দ পেতে পারবেন না। এই ক্ষেত্রে আপনার কাছে একমাত্র বিকল্প হল দিকনির্দেশ -এ আলতো চাপ দেওয়া আপনার Airpods এর সর্বশেষ পরিচিত অবস্থানের দিকনির্দেশ পেতে আইকন। এইভাবে, আপনি আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি খুঁজে পেতে সক্ষম হবেন৷

আপনার এয়ারপডগুলির অনলাইন বা অফলাইন অবস্থার উপর নির্ভর করে, আপনি উপরের ধাপে বর্ণিত পদক্ষেপগুলি থেকে প্রাসঙ্গিক পদক্ষেপ নিতে পারেন এবং তাই সহজেই আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি সনাক্ত করতে পারেন৷


  1. কীভাবে আপনার স্কাইপ আইডি খুঁজে পাবেন

  2. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  3. আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন

  4. আপনার হারিয়ে যাওয়া অ্যান্ড্রয়েড ফোন কীভাবে খুঁজে পাবেন