কম্পিউটার

আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফ্ট ইন্টিউন, মাইক্রোসফ্ট এন্ডপয়েন্ট ম্যানেজারের একটি অংশ, মোবাইল ডিভাইসগুলির জন্য একটি ক্লাউড-ভিত্তিক পরিচালনার সরঞ্জাম যা মূলত একটি ইউনিফাইড এন্ডপয়েন্ট পরিচালনার অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে। ত্রুটি বার্তা "আপনার সংস্থার ডেটা এখানে আটকানো যাবে না৷ আপনি যখন আপনার ডিভাইসে ইনস্টল করা অন্য কোনো অ্যাপ্লিকেশনে Outlook থেকে ডেটা অনুলিপি করার চেষ্টা করছেন তখন আপনি যা সম্মুখীন হন৷ এটি কেবলমাত্র একটি বৈশিষ্ট্য যা Microsoft Intune-এর সাথে আসে এবং Microsoft Intune পলিসি ম্যানেজমেন্টে পাওয়া যায়।

আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?

আপনি যখনই একটি অননুমোদিত অ্যাপে কিছু অনুলিপি করার চেষ্টা করেন তখন ত্রুটি বার্তাটি দেখানো হয়। এই আচরণটি কেবলমাত্র আপনার Microsoft Intune নীতির কারণে এবং এটি নিরাপত্তার উদ্দেশ্যে ব্যবহারকারীদের ডেটা অনুলিপি করতে বাধা দেয়। এখন, যদিও এটি নীতিগুলি থেকে পরিবর্তন করা যেতে পারে, এমন কিছু ক্ষেত্রে রয়েছে যেখানে আপনি একটি অনুমোদিত অ্যাপে ডেটা অনুলিপি করার সময় ত্রুটির বার্তায় হোঁচট খেতে পারেন। Microsoft Intune আপনাকে নীতিগুলি কনফিগার করতে দেয় যাতে আপনি চাইলে একটি নির্দিষ্ট অনুমোদিত অ্যাপে ডেটা অনুলিপি করতে সক্ষম হন এবং বাকিগুলি সীমাবদ্ধ বা কেবল ব্লক করা হয়৷

এই ধরনের ক্ষেত্রে, সমস্যাটি আপনার ডিভাইসে আউটলুক অ্যাপ্লিকেশনের একটি পুরানো সংস্করণের কারণে হতে পারে এবং সেইজন্য, সমস্যার সমাধান পেতে আপনাকে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে হবে৷ এটি বলে, আসুন এই বৈশিষ্ট্যটি দেখিয়ে শুরু করি যা আপনি এই সমস্যাটি সাজানোর জন্য আপনার প্রয়োজন অনুসারে পরিবর্তন করতে পারেন।

Microsoft Intune ডেটা রিলোকেশন পলিসি আপডেট করুন

আমরা উপরে উল্লিখিত হিসাবে, প্রশ্নে ত্রুটি বার্তা আপনার Microsoft Intune নীতি দ্বারা উত্পন্ন হয়. বিশেষত, অ্যাপ সুরক্ষার অধীনে পাওয়া ডেটা সুরক্ষা নীতি এই আচরণের জন্য দায়ী৷ অন্য অ্যাপের মধ্যে সীমাবদ্ধ কাট, কপি এবং পেস্ট বৈশিষ্ট্য ব্লক করা হলে, আপনি অ্যাপের মধ্যে ডেটা কপি করতে পারবেন না। এই কারণে উল্লিখিত ত্রুটি বার্তা প্রদর্শিত হয়। যাইহোক, এটি সুরক্ষিত অ্যাপগুলিকে প্রভাবিত করে না তাই আপনি সুরক্ষিত অ্যাপগুলির মধ্যে অবাধে ডেটা কপি করতে পারেন৷

উপরন্তু, এটি নির্দিষ্ট অ্যাপের জন্য ডেটা অনুলিপি করার অনুমতি দেওয়ার জন্য কনফিগার করা যেতে পারে। আপনার নীতিগুলি পরীক্ষা করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্রথমত, আপনার Microsoft Intune-এ লগইন করুন ড্যাশবোর্ড।
  2. এর পর, ক্লায়েন্ট অ্যাপস-এ ক্লিক করুন বাম হাতের পাশে. আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?
  3. ক্লায়েন্ট অ্যাপের স্ক্রিনে, বাম দিকের ফলক থেকে, অ্যাপ সুরক্ষা নীতিতে যান . আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?
  4. পলিসির তালিকা থেকে, এটি সম্পাদনা করতে আপনার ডিভাইসে ইনস্টল করা সংশ্লিষ্ট নীতিতে ক্লিক করুন৷ অথবা, আপনি নীতি তৈরি করুন এর মাধ্যমে এর জন্য একটি নতুন নীতি তৈরি করতে পারেন৷ বোতাম আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?
  5. লোকেট করুন অন্যান্য অ্যাপের মধ্যে কাট, কপি এবং পেস্ট সীমাবদ্ধ করুন ডেটা স্থানান্তর এর অধীনে এবং আপনার প্রয়োজন অনুযায়ী এটি পরিবর্তন করুন। আপনার সংস্থার ডেটা এখানে পেস্ট করা যাবে না তা কীভাবে ঠিক করবেন?
  6. যদি আপনি একটি নতুন নীতি তৈরি করেন, তাহলে আপনাকে প্ল্যাটফর্ম এর মতো অতিরিক্ত বিবরণ প্রদান করতে হবে . এছাড়াও, আপনি সেটিংস> ডেটা সুরক্ষা> ডেটা স্থানান্তর-এর অধীনে প্রশ্নে থাকা বৈশিষ্ট্যটি পাবেন .
  7. অবশেষে, ঠিক আছে ক্লিক করুন নীতি সংরক্ষণ করার জন্য বোতাম।

একবার আপনি এটি করে ফেললে, আপনি আগে কীভাবে আপনার নীতি কনফিগারেশন পরিবর্তন করেছেন তার উপর নির্ভর করে আপনি এখন অ্যাপগুলির মধ্যে ডেটা অনুলিপি করতে সক্ষম হবেন। আপনি যদি একটি নতুন নীতি তৈরি করেন তবে আপনাকে এটি প্রাসঙ্গিক গোষ্ঠীতে বরাদ্দ করতে হবে। এছাড়াও, সুরক্ষিত অ্যাপগুলির মধ্যে ডেটা কপি করার সময় আপনি যদি এখনও সমস্যার সম্মুখীন হন, তবে নিশ্চিত করুন যে অ্যাপটি আপ-টু-ডেট আছে। কিছু পরিস্থিতিতে, সমস্যাটি Microsoft-এর পক্ষ থেকে একটি বাগ হতে পারে এবং এটি সমাধান করার জন্য একটি সাধারণ আপডেটের প্রয়োজন৷


  1. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট ডেটার একটি সংরক্ষণাগার ডাউনলোড করবেন

  2. আপনার ম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না? এখানে কিভাবে ঠিক করা যায়!

  3. কিভাবে ঠিক করবেন আপনার সংস্থা এই পিসিতে আপডেটগুলি পরিচালনা করে

  4. Windows 11 শেয়ার করা ফোল্ডার ত্রুটি অ্যাক্সেস করতে পারে না? এখানে কিভাবে ঠিক করবেন