কম্পিউটার

রানটাইম ত্রুটি 339:সম্পূর্ণ মেরামত টিউটোরিয়াল

রানটাইম ত্রুটি 339:সম্পূর্ণ মেরামত টিউটোরিয়াল

আপনি যদি একজন সক্রিয় কম্পিউটার ব্যবহারকারী হন এবং আপনার উইন্ডোজ মেশিনে অনেকগুলি প্রোগ্রাম এবং গেম ইনস্টল করা থাকে, তাহলে সম্ভবত আপনি কমপক্ষে এক বা দুটি রানটাইম ত্রুটির সম্মুখীন হয়েছেন। আপনি যখন আপনার পিসি রিবুট করেন তখন তাদের মধ্যে কিছু নীল রঙের আউট হয়ে যায় এবং অদৃশ্য হয়ে যায়, কিন্তু কিছু বেশি স্থির থাকে - তারা ফিরে আসে এবং কিছু প্রোগ্রাম (বা এমনকি আপনার কম্পিউটার) ব্যবহার করা অসম্ভব করে তোলে। রানটাইম এরর 339 হল একটি বাজে ত্রুটি কিন্তু কখনোই ভয় পাবেন না, এটি ঠিক করা খুব কঠিন নয় – শুধু এই পোস্টের ধাপগুলি অনুসরণ করুন।

কেন আমি রানটাইম ত্রুটি 339 পাচ্ছি?

বেশিরভাগ সময়, রানটাইম ত্রুটি 339 ঘটে যখন আপনি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন যেগুলি ফাইল/কম্পোনেন্টগুলি দূষিত বা অনুপস্থিত থাকে। সৌভাগ্যবশত, ত্রুটি পপআপ আপনাকে বলবে ঠিক কোন প্রোগ্রাম এবং কোন উপাদান এটি ঘটাচ্ছে। বেশিরভাগ সময় অপরাধী হয় একটি .ocx বা একটি .dll ফাইল৷

রানটাইম ত্রুটি 339 কিভাবে ঠিক করবেন

রানটাইম ত্রুটি 339 মেরামত করতে, আপনার সমস্যাটি তৈরি করা ফাইলটি ঠিক করা উচিত। এটা ঐটার মতই সহজ. যেহেতু ত্রুটি পপআপ বার্তাটি আপনাকে বলে যে কোন ফাইলটি দোষী, তাই এটি খুঁজে পেতে আপনার কোন সমস্যা হবে না। তবে অপেক্ষা করুন এবং এখনও ফাইলটি অনুসন্ধান করতে দৌড়াবেন না - একটি সহজ সমাধান হতে পারে!

পদ্ধতি 1:প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করুন যা ত্রুটি সৃষ্টি করছে

রানটাইম ত্রুটি 339 মেরামত করার সবচেয়ে সহজ উপায় হল প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করা যা আপনাকে ত্রুটি দিচ্ছে। এখানে কিভাবে:

  1. নিশ্চিত করুন যে আপনার কম্পিউটারে সঠিক ইনস্টলার ডাউনলোড করা আছে
  2. Windows 10-এ, স্টার্ট মেনু খুলুন, সেটিংসে যেতে গিয়ার আইকনে ক্লিক করুন এবং অ্যাপস এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন
  3. আপনি যে অ্যাপটি আনইনস্টল করতে চান সেটিতে ক্লিক করুন এবং তারপরে প্রদর্শিত আনইনস্টল বোতামে ক্লিক করুন

প্রোগ্রামটি আনইনস্টল হয়ে গেলে, অবশিষ্ট রেজিস্ট্রি এন্ট্রিগুলির যেকোনো একটি মুছে ফেলার জন্য একটি উইন্ডোজ মেরামত টুল চালান। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ কারণ বেশিরভাগ সময় নষ্ট হওয়া অবশিষ্ট রেজিস্ট্রি সেটিংস রানটাইম ত্রুটি 339 সৃষ্টি করে।

একবার আপনি পরিষ্কার করুন রেজিস্ট্রি, আপনার কম্পিউটার রিবুট করুন এবং প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করতে ইনস্টলার ব্যবহার করুন৷

পদ্ধতি 2:দূষিত ফাইলটি ম্যানুয়ালি নিবন্ধন করুন

যদি প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করা কাজ না করে বা আপনি যে কোনও কারণে এটি করতে না পারেন, তাহলে দূষিত ফাইলটিকে ম্যানুয়ালি পুনরায় নিবন্ধন করার চেষ্টা করুন (শুধুমাত্র যদি ত্রুটি বার্তাটি বলে যে ফাইলটি নিবন্ধিত করা যায়নি)। এটি করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন, প্রদর্শিত বক্সে cmd টাইপ করুন
  2. কমান্ড প্রম্পটে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন
  3. কমান্ড প্রম্পটে, টাইপ করুন regsvr32 [ত্রুটির বার্তা থেকে ফাইলের নাম] এবং এন্টার টিপুন
  4. আপনি একটি বার্তা পাবেন যে ফাইলটি সফলভাবে নিবন্ধিত হয়েছে

পদ্ধতি 3:একটি অনুপস্থিত এবং দূষিত DLL বা OCX ফাইল প্রতিস্থাপন করুন

কখনও কখনও রানটাইম ত্রুটি 339 ঘটে যখন একটি DLL বা একটি OCX ফাইল একটি আপডেটের পরে অদৃশ্য হয়ে যায়৷ যদি এটি আপনার ক্ষেত্রে হয়, তাহলে অনুপস্থিত ফাইলটি ডাউনলোড করে এটি যেখানে আছে সেখানে রাখলে সমস্যার সমাধান হবে৷

এটি করতে, অনুপস্থিত DLL এর জন্য একটি নির্ভরযোগ্য DLL সংগ্রহস্থল অনুসন্ধান করুন, এটি ডাউনলোড করুন এবং এটি আপনার কম্পিউটারে সংরক্ষণ করুন। হয়ে গেলে, ত্রুটি বার্তা থেকে ফাইলের নাম খুঁজতে উইন্ডোজ অনুসন্ধান ব্যবহার করুন। ফাইলটি যে ফোল্ডারে আছে সেখানে যান এবং আপনার ডাউনলোড করা ফাইলটি দিয়ে নষ্ট হওয়া ফাইলটি প্রতিস্থাপন করুন।

পদ্ধতি 4:রানটাইম ত্রুটি 339 স্বয়ংক্রিয়ভাবে ঠিক করুন

রানটাইম ত্রুটি 339 মেরামত করার সবচেয়ে সহজ উপায় হল একটি নির্ভরযোগ্য উইন্ডোজ মেরামত প্রোগ্রাম চালানো যা সমস্ত লুকানো ত্রুটিগুলি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত এবং ঠিক করবে। আমরা পার্সোনাল কম্পিউটার ফিক্সে বেশ কয়েকটি উইন্ডোজ অপ্টিমাইজার পরীক্ষা করেছি এবং আমরা সবচেয়ে ভালো কাজ করে এমন একটি খুঁজে পেয়েছি। এখনই ডাউনলোড এবং ইনস্টল করতে নীচের লিঙ্কে ক্লিক করুন, এবং সমস্ত বিরক্তিকর উইন্ডোজ ত্রুটি থেকে মুক্তি পান!


  1. আইটিউনস ত্রুটি 5002 মেরামত টিউটোরিয়াল

  2. আইটিউনস ত্রুটি 50 মেরামত টিউটোরিয়াল

  3. Nmindexstoresvr.exe ত্রুটি মেরামত টিউটোরিয়াল

  4. উইন্ডোজ নিষ্কাশন ত্রুটি সম্পূর্ণ করতে পারে না [সমাধান]