কম্পিউটার

কিভাবে "STOP:0x0000008e" ত্রুটি ঠিক করবেন

কিভাবে  STOP:0x0000008e  ত্রুটি ঠিক করবেন

0x0000008e

STOP:0x0000008e ” ত্রুটি হল একটি নীল পর্দার ত্রুটি যা প্রদর্শন করে যদি আপনার সিস্টেম ডেটা প্রক্রিয়াকরণ চালিয়ে যেতে না পারে। এই ত্রুটিটি সাধারণত হার্ডওয়্যার দ্বন্দ্ব, সফ্টওয়্যার সমস্যা এবং এমনকি ভাইরাস সহ বেশ কয়েকটি সাধারণ সমস্যার কারণে ঘটে। সাধারণ ব্লু স্ক্রীন ত্রুটির বিপরীতে, এটি আসলে এলোমেলোভাবে দেখাবে এবং এর কোনো নির্দিষ্ট কারণ থাকবে না - যার অর্থ সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে যে কোনো সম্ভাব্য সমস্যা মেরামত করতে সক্ষম হতে হবে যা এটিকে দেখানোর দিকে নিয়ে যাচ্ছে।

0x0000008e ত্রুটির কারণ কী?

ত্রুটিটি এভাবে দেখাবে:

0x0000008E (KERNEL_MODE_EXCEPTION_NOT_HANDLED)

ত্রুটি নিজেই একটি নির্দিষ্ট সমস্যা দ্বারা সৃষ্ট হয় না এবং হয় কিছু হার্ডওয়্যার সমস্যা, বা আপনার পিসিতে একটি সফ্টওয়্যার ত্রুটির ফলাফল হবে. যদিও নীল স্ক্রীন সাধারণত একটি হার্ডওয়্যার/সফ্টওয়্যার কমিউনিকেশন ত্রুটি নির্দেশ করে, এটি একটি ভাইরাসের কারণও হতে পারে। একটি সাধারণ ভাইরাস যা আপনার পিসির সাথে যোগাযোগ করে "হ্যাক্সডোর" ভাইরাস নামে পরিচিত এবং একবার আপনার সিস্টেমের ভিতরে এটি পরিচালনা করে:

  • একটি লুকানো প্রক্রিয়া তৈরি করুন
  • রেজিস্ট্রি কী এবং ফাইল লুকিয়ে রাখে
  • আপনার সিস্টেমে দূষিত ফাইল এবং ড্রাইভার কপি করে
  • এই ফাইলগুলি মুছে ফেলা হলেও পুনরুদ্ধার করতে পারে

ত্রুটির কারণ কী তা নির্ধারণ করতে, অনুগ্রহ করে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

0x0000008e ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার পিসি আপডেট করুন সর্বশেষ সার্ভিস প্যাক/আপডেট করুন

আপনার পিসিকে সর্বশেষ পরিষেবা প্যাকে আপডেট করা বা সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করার অর্থ হল আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার পিসি সিস্টেমে 0x0000008e ত্রুটির কারণ হতে পারে এমন কোনও সমস্যা নেই। মাইক্রোসফ্ট ক্রমাগত উইন্ডোজ আপডেট করে থাকে যাতে প্রচুর সংখ্যক বাগ বের করা যায়, তাই এটি সর্বদা সুপারিশ করা হয় যে আপনি যে সর্বশেষ আপডেটগুলি খুঁজে পেতে পারেন তা ইনস্টল করুন৷

আপনার কাছে সর্বশেষ আপডেট আছে তা নিশ্চিত করতে, আপনার উইন্ডোজ আপডেট ব্যবহার করা উচিত, যা এই দ্বারা করা যেতে পারে:

  • ক্লিক করুন স্টার্ট> সমস্ত প্রোগ্রাম> উইন্ডোজ আপডেট
  • অন-স্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন

এটি আপনাকে আপনার সিস্টেমে সর্বশেষ আপডেটগুলি ইনস্টল করতে এবং 0x0000008e ত্রুটির বিরুদ্ধে সুরক্ষা প্রদান করতে সক্ষম করবে৷

ধাপ 3 - ভাইরাস পরিষ্কার করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

0x0000008e ত্রুটির একটি বড় কারণ আসলে "হ্যাক্সডোর" সংক্রমণ নামক একটি ভাইরাসের নিচে। এটি একটি সাধারণ ভাইরাস যা হ্যাকারদের দ্বারা ডিজাইন করা হয়েছে যতটা সম্ভব কম্পিউটারে অনুপ্রবেশ করার চেষ্টা করতে এবং আপনার সেখানে থাকা সমস্ত সেটিংস পরিবর্তন করতে। HaxDoor সংক্রমণ আপনার সিস্টেমে সনাক্ত করা যাবে না এবং ক্রমাগত আপনার কম্পিউটারকে সঠিকভাবে সমস্ত সেটিংস এবং ফাইলগুলি পড়তে সক্ষম হতে বাধা দেবে যা আপনার সিস্টেম চালানোর জন্য প্রয়োজন। আপনার কাছে এই ভাইরাস নেই তা নিশ্চিত করতে, আপনার কম্পিউটারে আপনার যে কোনো সংক্রমণের সমাধান করতে আপনাকে একটি অ্যান্টি-ভাইরাস অ্যাপ্লিকেশন ডাউনলোড এবং চালাতে হবে৷

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

0x0000008e ত্রুটির আরেকটি বড় কারণ হল রেজিস্ট্রি ডাটাবেস উইন্ডোজের। "রেজিস্ট্রি" হল একটি কেন্দ্রীয় ডাটাবেস যা আপনার কম্পিউটারের জন্য সমস্ত সেটিংস, তথ্য এবং বিকল্পগুলি সংরক্ষণ করে এবং যেখানে উইন্ডোজ অনেকগুলি গুরুত্বপূর্ণ সেটিংস রাখে যা এটি চালানোর জন্য প্রয়োজন৷ এটি প্রায়শই এমন হয় যে প্রচুর রেজিস্ট্রি সেটিংস ক্ষতিগ্রস্থ এবং দূষিত হয়ে যায়, যার ফলে আপনার পিসি চালানোর জন্য বেশি সময় নেয়, এটি ধীর গতিতে এবং অনেক ত্রুটির সাথে চলে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনার পিসি স্ক্যান করার জন্য একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করা উচিত এবং এর ভিতরে থাকা কোনও ক্ষতিগ্রস্থ বা দূষিত সেটিংস ঠিক করা উচিত। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন

  2. 1308 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Winmm.dll ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. স্কাইপ 9502 ত্রুটি কীভাবে ঠিক করবেন