কম্পিউটার

অন্যান্য করোনা ভাইরাস সম্পর্কে আপনার যা জানা দরকার:Corona-virus-map.com.exe

বিশ্বজুড়ে যত বেশি মানুষ কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হচ্ছে, সাইবার অপরাধীরা বিশৃঙ্খলার সুযোগ নিয়ে ব্যবহারকারীদের করোনা-ভাইরাস-map.com.exe-এর মাধ্যমে সংক্রমিত করছে। এই ম্যালওয়্যারটি বর্তমান কোভিড-১৯ প্রাদুর্ভাবেকে কাজে লাগিয়ে বিশ্বজুড়ে মহামারীর তথ্যের উৎস এবং কেস ট্র্যাকার হিসেবে জাহির করার চেষ্টা করে।

Coronavirus-map.com.exe কি?

Corona-virus-map.com.exe, যেটি করোনা ম্যাপ ভাইরাস নামেও পরিচিত, একটি নতুন ট্রোজান যা আজ ইন্টারনেটের চারপাশে ঘুরছে৷ এটি উইন্ডোজ সিস্টেমের ব্যাকগ্রাউন্ডে চলে এবং শুধুমাত্র তখনই আবিষ্কৃত হতে পারে যখন আপনি টাস্ক ম্যানেজারের অধীনে চলমান প্রক্রিয়াগুলি পরীক্ষা করেন। যখন আপনি এই ফাইলটিকে আপনার কম্পিউটারে চলতে দেখেন, তখন এর মানে হল আপনার সিস্টেমে AZORult ভাইরাস দ্বারা আক্রমণ করা হয়েছে, একটি ব্যাঙ্কিং ট্রোজান যা 2016 সালে প্রথম দেখা গিয়েছিল৷

এই করোনা-ভাইরাস-map.com.exe ভাইরাসের পিছনে সাইবার অপরাধীরা কোভিড -19 মহামারী দ্বারা সৃষ্ট বিশ্বব্যাপী আতঙ্কের সুযোগ নিচ্ছে, যা এখন সারা বিশ্বে প্রায় 700,000 মানুষকে সংক্রামিত করেছে, 30000 এরও বেশি লোককে হত্যা করেছে৷ এই বৈশ্বিক জরুরি অবস্থার কারণে , লোকেরা সঙ্কট সম্পর্কে আরও তথ্য খুঁজছে, বিশেষ করে যে জায়গাগুলি খুব কমই ভাইরাস দ্বারা প্রভাবিত হয়৷

এখানেই করোনা-ভাইরাস-ম্যাপ ডট কম খেলায় আসে। এই ওয়েবসাইটটি অনুমিতভাবে একটি মানচিত্র অফার করে যা সারা বিশ্বে সমস্ত করোনভাইরাস সংক্রমণের ক্ষেত্রে ট্র্যাক করে। ব্যবহারকারীরা যখন এই ওয়েবসাইটে যান, ম্যালওয়্যারটি তাদের ওয়েবসাইটে ডাউনলোড হয়ে যায় এবং সংক্রামিত কম্পিউটার থেকে সংবেদনশীল তথ্য সংগ্রহ করে৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

corona-virus-map.com.exe কি করে?

আপনি যখন www.corona-virus-map.com ওয়েবসাইটে যান, তখন আপনার লক্ষ্য করা কঠিন হবে যে ওয়েবসাইটটি ক্ষতিকারক। করোনা-ভাইরাস-map.com.exe কি একটি দূষিত ফাইল? করোনা-ভাইরাস-map.com.exe কি একটি ভাইরাস? এর কারণ হল ওয়েবসাইটটি বিশ্বজুড়ে করোনাভাইরাস সংক্রমণের পরিচিত সমস্ত ক্ষেত্রে একটি প্রকৃত ইন্টারেক্টিভ মানচিত্রের মতো দেখাচ্ছে৷ এটি এমনকি জনস হপকিন্স ইউনিভার্সিটি দ্বারা ডিজাইন করা আসল কোভিড -19 হুমকি মানচিত্রকেও নকল করে। বিশ্বের মানচিত্রের পাশাপাশি যে দেশগুলিতে ভাইরাসটি ছড়িয়েছে সেগুলিকে হাইলাইট করে, আপনি মৃত্যুর সর্বশেষ সংখ্যা, সংক্রামিত এবং পুনরুদ্ধারের পরিসংখ্যানও দেখতে পাবেন। ওয়েবসাইটটি আসলে বৈধ এবং খুব বিশ্বাসযোগ্য দেখায়৷

করোনা-ভাইরাস-map.com.exe হোস্ট করা ওয়েবসাইটটি ছাড়াও, নিরাপত্তা বিশেষজ্ঞরা বেশ কয়েকটি ইমেল চেইনও আবিষ্কার করেছেন যাতে ক্ষতিকারক ওয়েবসাইটের দিকে একটি লিঙ্ক রয়েছে। ব্যবহারকারীর দ্বারা লিঙ্কটিতে ক্লিক করা হলে, দূষিত ট্রোজান অজান্তেই ট্রিগার হয় এবং ব্যবহারকারীর কম্পিউটারে ডাউনলোড করে।

Corona-virus-map.com.exe হল একটি তথ্য চুরিকারী ট্রোজান যা AZORult ব্যাঙ্কিং ট্রোজান পরিবারের অন্তর্গত। এর অর্থ হল ম্যালওয়্যারটি ব্যবহারকারীর ব্রাউজিং ইতিহাস, কুকিজ, ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড, ব্যবহারকারীদের ব্রাউজারের ইতিহাসে সংরক্ষিত ক্রেডিট কার্ডের তথ্য, ক্রিপ্টোকারেন্সি এবং অন্যান্য সংবেদনশীল ডেটা চুরি করার জন্য ডিজাইন করা হয়েছে। করোনা-ভাইরাস-map.com.exe সংক্রমিত মেশিনে অতিরিক্ত ক্ষতিকারক অ্যাপ ডাউনলোড করতে পারে।

ভাইরাসটি আবিষ্কারকারী নিরাপত্তা বিশেষজ্ঞ, রিজন ল্যাবসের গবেষক শাই আলফাসির করা গবেষণার উপর ভিত্তি করে, ম্যালওয়্যারটি ইলেক্ট্রাম এবং ইথেরিয়াম সহ বিভিন্ন ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটগুলি সন্ধান করার জন্য ডিজাইন করা হয়েছিল। ম্যালওয়্যার ডেটা বের করে এবং প্রভাবিত ব্যবহারকারীর ওয়ার্কস্টেশনের একটি অনন্য আইডি তৈরি করে কাজ করে। এটি তারপর নতুন ব্যবহারকারী আইডি ব্যবহার করে XOR এনক্রিপশন প্রয়োগ করে। C2 সার্ভারে C2 যোগাযোগ শুরু করার জন্য যে তৈরি করা আইডি তৈরি করা হয়েছিল। C2 সার্ভার অবশেষে লক্ষ্য ওয়েব ব্রাউজারের নাম, API নাম, ওয়েব ব্রাউজার পাথ তথ্য, বৈধ DLLs এবং sqlite3 ক্যোয়ারী সমন্বিত কনফিগারেশন ডেটা পাঠায়। সংগৃহীত ডেটা একটি PasswordList.txt ফাইল আকারে ম্যালওয়্যারের লেখকের কাছে পাঠানো হয়।

করোনা-ভাইরাস-map.com.exe ম্যালওয়্যার হ্যাকারের আন্ডারগ্রাউন্ড মার্কেটে বিক্রি হচ্ছে বলেও আবিষ্কৃত হয়েছে, যার দাম $200 থেকে $700। ম্যালওয়্যারের পণ্যের বিবরণ বলে:

এটি [a] করোনা ভাইরাস সংক্রমিত এলাকার অনলাইন ম্যাপ এবং অন্যান্য ডেটা লোড করে। মানচিত্র পরিবর্তনযোগ্য, ইন্টারেক্টিভ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং অন্যান্য উত্স থেকে রিয়েল টাইম ডেটা রয়েছে। ব্যবহারকারীরা মনে করবে যে প্রিলোডার আসলে একটি মানচিত্র, তাই তারা এটি খুলবে এবং তাদের বন্ধুদের কাছে ছড়িয়ে দেবে এবং এটি ভাইরাল হয়ে যাবে!

করোনা-ভাইরাস-map.com.exe ম্যালওয়্যার কাজ করার জন্য, সংক্রামিত কম্পিউটারে Java ইনস্টল করা দরকার কারণ করোনা মানচিত্রটি জাভা-ভিত্তিক। এমনকি আপনার জাভা সংস্করণ ইনস্টল করা থাকলেও, আপনি ভাইরাসে আক্রান্ত হওয়া এড়াতে পারবেন না।

আপনার পিসি থেকে করোনা-ভাইরাস-map.com.exe কিভাবে সরিয়ে ফেলবেন

আপনার কম্পিউটারে করোনা-ভাইরাস-map.com.exe ম্যালওয়্যার সনাক্ত করার সর্বোত্তম উপায় হল একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহার করা। আপনার ডিভাইস করোনা-ভাইরাস-map.com.exe এবং অন্যান্য ধরণের ম্যালওয়্যার দ্বারা সংক্রমিত হয়েছে কিনা তা সনাক্ত করতে আপনি এটি ব্যবহার করতে পারেন৷

ভাইরাস টোটাল অনুসারে, অন্তত 60টি নিরাপত্তা অ্যাপ করোনা-ভাইরাস-map.com.exe কে চিনতে পারে তাই এটি সনাক্ত করা এতটা কঠিন নয়। যাইহোক, এটি বিভিন্ন নামে আসে, যার মধ্যে রয়েছে:

  • ট্রোজান:Win32/Covitse!MSR
  • GenericKD.33504379
  • ট্রোজান[PSW]/Win32.AZORult
  • Agent.Wacatac
  • Troj/MSIL-NZP
  • AzorUlt.CoronaMap
  • admin@wsxdn.com#1z88bc8nipk8n
  • Win32:Trojan-gen

মনে রাখবেন যে ম্যানুয়ালি Corona-virus-map.com.exe মুছে ফেলা আপনার কম্পিউটার থেকে সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য যথেষ্ট নাও হতে পারে। উপরে বর্ণিত হিসাবে, ম্যালওয়্যার উইন্ডোজ রেজিস্ট্রি সংশোধন করে, নতুন নির্ধারিত কাজ তৈরি করে এবং আপনার সমস্ত উইন্ডোজ সিস্টেমে বিভিন্ন পরিবর্তন করে, ব্যবহারকারীদের জন্য এর সমস্ত উপাদান অপসারণ করা কঠিন করে তোলে। আপনি যদি সন্দেহ করেন যে আপনার কম্পিউটার করোনা-ভাইরাস-map.com.exe দ্বারা সংক্রমিত হয়েছে, তাহলে আপনাকে আমাদের ম্যালওয়্যার রিমুভাল গাইড (এখানে ম্যালওয়্যার রিমুভাল গাইড ঢোকান) ব্যবহার করে মুছে ফেলতে হবে। সমস্ত সংক্রামিত ফাইল মুছে ফেলতে এবং পুনরায় সংক্রমণ রোধ করতে একটি PC ক্লিনার অ্যাপ ব্যবহার করতে ভুলবেন না৷


  1. হোয়াটসঅ্যাপ ব্যবসা সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. Werfault.exe প্রক্রিয়া সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. DNS সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার