কম্পিউটার

কীভাবে com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 ঠিক করবেন

অনেক আগে, অ্যাপল HFS+ নামে একটি ফাইল সিস্টেম ব্যবহার করত। যেহেতু এটি ইতিমধ্যেই একটি সম্মানীয় ফাইল সিস্টেম ছিল, প্রযুক্তি কোম্পানির এটি আপডেট করতে কয়েক দশক সময় লেগেছিল। এটি শুধুমাত্র 2017 সালে ছিল যখন Apple অবশেষে HFS+ এর একটি আপডেটেড সংস্করণ প্রকাশ করেছিল যা এনক্রিপশন, স্থান বরাদ্দ এবং ফাইল অখণ্ডতার উন্নতি করেছে। এটিকে যথাযথভাবে অ্যাপল ফাইল সিস্টেম বা APFS নাম দেওয়া হয়েছিল৷

যদিও নতুন ফাইল সিস্টেমটি নিখুঁত বলে মনে হচ্ছে, কিছু শেষ ব্যবহারকারী অপ্রত্যাশিত সমস্যা এবং অসঙ্গতিতে পড়েছেন। যার মধ্যে একটি হল com.apple.DiskManagement.disenter এরর 49153।

com.apple.DiskManagement.disenter এরর 49153 কি?

com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 একটি ত্রুটি যা একটি সঙ্কুচিত পার্টিশন ব্যর্থতার পরে দেখা যায়। ডিস্ক ইউটিলিটি ব্যবহার করে পার্টিশন সঙ্কুচিত করার পরে ব্যবহারকারীরা ত্রুটিটি দেখেছেন।

যদিও com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 এর অনেকগুলি সম্ভাব্য কারণ রয়েছে যেমন ম্যালওয়্যার সত্তা এবং সিস্টেম জাঙ্ক, বিশেষজ্ঞরা পরামর্শ দেন যে প্রাথমিক অপরাধীরা সিস্টেম পার্টিশনে টাইম মেশিন ব্যাকআপের স্থানীয়ভাবে সংরক্ষিত স্ন্যাপশট৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

কিভাবে com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 ঠিক করবেন

আপনি নীচের যেকোনো সমাধান চেষ্টা করার আগে, আমরা আপনাকে প্রথমে আপনার সিস্টেমের ব্যাক আপ করার পরামর্শ দিই। এটি আপনাকে আপনার ফাইলগুলিকে দ্রুত পুনরুদ্ধার করার অনুমতি দেবে যে পথে আরও ত্রুটি দেখা দেয়৷

এখন, আপনি যদি com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 জুড়ে আসেন, এখানে কিছু সমাধান রয়েছে যা আপনি চেষ্টা করতে পারেন:

সমাধান #1:টাইম মেশিন বন্ধ করুন

উল্লিখিত হিসাবে, com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153-এর জন্য টাইম মেশিন একটি সম্ভাব্য অপরাধী। তাই, এটি বন্ধ করলে সমস্যাটি সমাধান হতে পারে।

টাইম মেশিন বন্ধ করতে, আপনার যা করা উচিত তা এখানে:

  1. সিস্টেম পছন্দ এ যান
  2. টাইম মেশিন নির্বাচন করুন
  3. স্বয়ংক্রিয়ভাবে ব্যাকআপ আনটিক করুন বিকল্প।

সমাধান #2:একক ব্যবহারকারী মোডে আপনার ম্যাক পুনরায় চালু করুন এবং FSCK ব্যবহার করুন

আপনার ম্যাকে একটি অন্তর্নির্মিত টুল রয়েছে যা যেকোন ফাইল সিস্টেম সমস্যা মেরামত করতে ব্যবহার করা যেতে পারে। একে বলা হয় ফাইল সিস্টেম চেক বা FSCK।

FSCK ব্যবহার করতে, এই ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ম্যাককে একক ব্যবহারকারী মোডে রিবুট করুন। আপনি পাওয়ার দীর্ঘ-টিপে এটি করতে পারেন বোতাম এবং CMD + S চেপে ধরে আপনার ম্যাক বুট করার সময় কীগুলি৷
  2. মুহূর্ত কমান্ড প্রম্পট স্ক্রীন দেখায়, /sbin/fsck -fy ইনপুট করুন এন্টার টিপুন
  3. পরবর্তী, ইনপুট রিবুট আপনার ম্যাক পুনরায় চালু করতে কমান্ড লাইনে প্রবেশ করুন।
  4. আপনার Mac স্বাভাবিক পদ্ধতিতে রিবুট হয় কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, পরবর্তী সমাধান চেষ্টা করুন।

সমাধান #3:একটি তৃতীয় পক্ষের ম্যাক মেরামত টুল ব্যবহার করুন

যদি উপরের প্রথম দুটি সমাধান com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 ঠিক করতে কাজ না করে, আপনি ম্যাক মেরামত অ্যাপের মতো একটি তৃতীয় পক্ষের ম্যাক মেরামত সরঞ্জাম ব্যবহার করার চেষ্টা করতে পারেন।

macAries মূল্যবান সিস্টেম স্পেস সাফ করে, সমস্ত ধরণের সিস্টেম জাঙ্ক থেকে পরিত্রাণ পেয়ে এবং আরও গুরুত্বপূর্ণ প্রক্রিয়া এবং অ্যাপকে জায়গা দেওয়ার জন্য RAM-কে অপ্টিমাইজ করে আপনার Macকে দ্রুত এবং আরও দক্ষতার সাথে চালায়৷

MacAries ছাড়াও, অনলাইনে প্রচুর অন্যান্য সরঞ্জাম রয়েছে। যদিও কিছু বিনামূল্যে পাওয়া যায়, অন্যরা একটি নির্দিষ্ট মূল্যে আসে। তবে আপনার পছন্দ নির্বিশেষে, মনে রাখবেন যে আপনি যা অর্থ প্রদান করেন তা আপনি পান। আপনি যদি একটি সস্তা বা বিনামূল্যের টুলে বিনিয়োগ করেন, তাহলে এটিকে বিশ্বাস করা যাবে না এমন একটি সুযোগ আছে এবং আপনার মূল্যবান ডেটা একটি অবিশ্বস্ত টুলের উপর অর্পণ করা কখনই নিরাপদ নয়, তাই না?

সমাধান #4:একটি টার্মিনাল সেশন শুরু করুন

টার্মিনাল ইউটিলিটি ব্যবহার করে com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 ঠিক করতে পারেন যা আপনি সম্মুখীন হতে পারেন।

এখানে কি করতে হবে তার একটি বিশদ নির্দেশিকা রয়েছে:

  1. লঞ্চ করুন টার্মিনাল .
  2. কমান্ড লাইনে, ইনপুট করুন tmutil listlocalsnapshots। এই কমান্ডটি একটি নির্দিষ্ট পার্টিশনের জন্য সমস্ত টাইম মেশিন স্ন্যাপশটের একটি তালিকা কম্পাইল করবে।
  3. পরবর্তী, ইনপুট করুন tmutil thinlocalsnapshots /99999999999999 কোনো রেকর্ড করা স্ন্যাপশট মুছে ফেলতে।
  4. অবশেষে, tmutil listlocalsnaphots প্রবেশ করে স্ন্যাপশটগুলি সম্পূর্ণভাবে চলে গেছে কিনা তা পরীক্ষা করুন। আবার কমান্ড লাইনে।

সমাধান #5:পেশাদারদের সাথে যোগাযোগ করুন।

আপনি যদি সমালোচনামূলক ডেটা নিয়ে কাজ করেন এবং আপনি সেগুলিকে ঝুঁকির মধ্যে রাখার সামর্থ্য না রাখেন, বা আপনি কেবল আপনার সমস্যা সমাধানের দক্ষতা নিয়ে আত্মবিশ্বাসী না হন, আপনার সেরা অবলম্বন হল পেশাদারদের কাছ থেকে সাহায্য নেওয়া। নিকটতম অ্যাপল মেরামত কেন্দ্রে যান এবং আপনার ম্যাকটি একজন প্রত্যয়িত প্রযুক্তিবিদ দ্বারা পরীক্ষা করান৷

সারাংশ

শুরুতে com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 মোকাবেলা করা চ্যালেঞ্জিং হতে পারে। যাইহোক, আপনি যদি ধাপে ধাপে সমাধানগুলি অনুসরণ করেন, তাহলে আপনি বুঝতে পারবেন যে প্রক্রিয়াটি বেশ সহজ৷

উপরের কোন সমাধানটি com.apple.DiskManagement.disenter ত্রুটি 49153 সমাধান করেছে? আপনি এটি ঠিক করার অন্যান্য উপায় জানেন? নীচের মন্তব্য বিভাগের মাধ্যমে নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন!


  1. Windows 11 এ 0xc00007b ত্রুটি কিভাবে ঠিক করবেন

  2. hkcmd.exe ত্রুটি সংশোধন - আপনার সিস্টেমে hkcmd.exe ত্রুটি কীভাবে মেরামত করবেন

  3. কিভাবে Unicows.dll ত্রুটি ঠিক করবেন

  4. 1308 ত্রুটি কীভাবে ঠিক করবেন