কম্পিউটার

Chrom Remote Desktop এবং Script org.chromium.chromoting.me2me.sh

সম্পর্কে কি জানতে হবে

আমরা সকলেই আমাদের ম্যাকের বহনযোগ্যতা এবং দীর্ঘ ব্যাটারি জীবন পছন্দ করি। যাইহোক, সেগুলি ব্যবহার করার সময়, এমন কিছু উদাহরণ রয়েছে যখন আমাদের ডেস্কটপ বা অন্যান্য ডিভাইসগুলি অ্যাক্সেস করতে হবে — এমন কিছু যা আমরা Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করে আমাদের ম্যাকগুলিকে অন্য মেশিনগুলিতে অ্যাক্সেস করার জন্য একটি টার্মিনালে পরিণত করতে পারি৷ এটি বিভিন্ন অপারেটিং সিস্টেম এবং প্ল্যাটফর্ম জুড়ে ব্যবহারকারীদের জন্য Chrome রিমোট ডেস্কটপকে বেশ সহজ করে তোলে৷

তারপর আবার, সবাই Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করে সফলতা খুঁজে পায় বলে মনে হয় না। কিছু ম্যাক ব্যবহারকারী, বিশেষ করে যারা Mojave চালাচ্ছেন, তাদের কম্পিউটারে কাজ করার জন্য টুলটি পেতে অক্ষম৷ যখনই তারা তাদের Macs শুরু করে, তখনই তাদেরকে chrome রিমোট ডেস্কটপ org.chromium.chromoting.me2me.shকে অনুমতি দিতে হবে কি না এই প্রশ্নের সাথে জিজ্ঞাসা করা হয় তাদের সিস্টেম পরিচালনা করতে।

org.chromium.chromoting.me2me.sh কি?

এটি একটি স্ক্রিপ্ট যা Mac এ Chrome রিমোট ডেস্কটপ চালানোর জন্য প্রয়োজন। যদি এই স্ক্রিপ্টে কোনো সমস্যা হয়, তাহলে সম্ভবত আপনি Chrome রিমোট ডেস্কটপ চালানোর ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হবেন৷

org.chromium.chromoting.me2me.sh এর সাথে সমস্যা সমাধান করতে , এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

  • সিস্টেম পছন্দগুলি খুলুন আপনার ম্যাকে৷
  • নিরাপত্তা ও গোপনীয়তা> গোপনীয়তাতে যান৷
  • নীচে স্ক্রোল করুন এবং লক ক্লিক করুন আপনাকে আপনার ম্যাক অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখতে বলা হতে পারে। না হলে, এগিয়ে যান।
  • অ্যাক্সেসিবিলিটি সনাক্ত করুন এবং এটিতে ক্লিক করুন।
  • chromium.chromoting.me2me.sh খুঁজুন .
  • এর পাশের বাক্সে টিক দিন। আপনার সমস্যা এখনই ঠিক করা উচিত!

এখন যেহেতু আপনি সমস্যার সমাধান করেছেন, এখন Chrome রিমোট ডেস্কটপ কীভাবে কাজ করে তা অন্বেষণ করার সময়।

ক্রোম রিমোট ডেস্কটপ কীভাবে কাজ করে এবং আপনি কীভাবে এটি ব্যবহার করেন?

প্রথমে, আপনি আপনার কম্পিউটারে দূরবর্তী অ্যাক্সেস সম্পর্কে সন্দিহান বোধ করতে পারেন। আপনি এমনকি মনে করতে পারেন এটি একটি বড় নিরাপত্তা ঝুঁকি। কিন্তু সত্যি বলতে, এটা বেশ নিরাপদ।

ক্রোম রিমোট ডেস্কটপ ব্যবহার করার জন্য, আপনার একটি পিন লাগবে, যা একটি নির্দিষ্ট অ্যাক্সেস কোডের উপর নির্ভরশীল। শুধুমাত্র আপনিই জানেন যে PIN হল, এবং নিরাপত্তার কারণে প্রতিটি সেশনের শেষে অ্যাক্সেস কোডের মেয়াদ শেষ হয়ে যাবে।

উপরন্তু, সম্পূর্ণ দূরবর্তী অধিবেশন একটি নিরাপদ SSL সংযোগের মাধ্যমে AES এনক্রিপশন দ্বারা সুরক্ষিত। আপনার ডেটা এবং আপনার কম্পিউটার সহ সবকিছুই তুলনামূলকভাবে নিরাপদ থাকে৷

তাহলে আপনি কিভাবে Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করবেন?

1. Chrome রিমোট ডেস্কটপ ডাউনলোড এবং ইনস্টল করুন৷

  • আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করুন। যেকোন সক্রিয় রিমোট অ্যাক্সেস সেশনে অংশগ্রহণ করতে এবং যোগদান করতে আপনাকে লগ ইন করতে হবে।
  • Chrome ওয়েব দোকানে যান৷ এবং Chrome রিমোট ডেস্কটপ খুঁজুন। +ফ্রি -এ ক্লিক করুন Chrome রিমোট ডেস্কটপ যোগ করতে বোতাম আপনার Chrome এ অ্যাপ।
  • নিশ্চিত করুন যে আপনি Chrome রিমোট ডেস্কটপ কে অনুমতি দিয়েছেন৷ যোগ করুন ক্লিক করে ডাউনলোড করতে
  • ডাউনলোড সম্পূর্ণ হলে, Chrome রিমোট ডেস্কটপ খুঁজুন অ্যাপ Chrome অ্যাপ লঞ্চারে।
  • অ্যাপটি Chrome -এ খুলতে এর আইকনে ক্লিক করুন

2. Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করুন৷

অ্যাপটি ব্যবহার করার দুটি উপায় রয়েছে:ব্যবহারকারী-থেকে-ব্যবহারকারী স্ক্রিন ভাগ করা এবং অন্য মেশিন থেকে একটি ব্যক্তিগত কম্পিউটার অ্যাক্সেস করা। আপনি যদি কোনও বন্ধুকে প্রযুক্তিগত সহায়তা প্রদান করেন, ব্যবহারকারী-থেকে-ব্যবহারকারী স্ক্রিন ভাগ করে নেওয়া সর্বোত্তম ব্যবহার করা হয়। ব্যক্তিগত উদ্দেশ্যে, আপনি অন্য বিকল্পটি ব্যবহার করতে পারেন।

ব্যবহারকারী থেকে ব্যবহারকারীর স্ক্রীন শেয়ারিং

  • নেভিগেট করুন দূরবর্তী সহায়তা এবং শুরু করুন ক্লিক করুন
  • আপনি যদি অন্য ব্যবহারকারীদের আপনার কম্পিউটার অ্যাক্সেস করতে চান, তবে ক্লিক করুন কিন্তু আপনি যদি একটি শেয়ার করা কম্পিউটারের নিয়ন্ত্রণ নিতে চান, তাহলে অ্যাক্সেস এ ক্লিক করুন।
  • Chrome রিমোট ডেস্কটপ অ্যাপ তারপর শেয়ারিং কম্পিউটারে একটি অ্যাক্সেস কোড দেখাবে। কম্পিউটারে কোডটি লিখুন যা শেয়ারিং কম্পিউটার অ্যাক্সেস করবে৷
  • একটি বিজ্ঞপ্তি শেয়ারিং কম্পিউটারের স্ক্রিনে প্রদর্শিত হবে, যা ব্যবহারকারীকে জানাবে যে কাকে কম্পিউটার অ্যাক্সেস করার অনুমতি দেওয়া হয়েছে।
  • শেয়ার করা কম্পিউটারের ডেস্কটপ অ্যাক্সেস করা কম্পিউটারের ব্রাউজার ট্যাবে প্রদর্শিত হবে। মনে রাখবেন যে ভাগ করা স্ক্রিনটি বিকৃত হতে পারে বা একটি ভিন্ন রেজোলিউশন থাকতে পারে৷ সমন্বয় করতে নির্দ্বিধায়; আপনি ব্রাউজারে ফিট করার জন্য স্ক্রীন সঙ্কুচিত করতে পারেন বা পুরো স্ক্রীনটি পূরণ করতে এটিকে বড় করতে পারেন।
  • সেশন শেষ করতে, শুধু শেয়ার করা বন্ধ করুন ক্লিক করুন

আপনার কম্পিউটার অ্যাক্সেস করা

  • My Computers -এ যান এবং শুরু করুন ক্লিক করুন
  • ক্লিক করুন দূরবর্তী সংযোগ সক্ষম করুন আপনার কম্পিউটার যোগ করা শুরু করতে।
  • Chrome তারপর Chrome রিমোট ডেস্কটপ হোস্ট ইনস্টলার ডাউনলোড করা শুরু করবে। ডাউনলোড সম্পূর্ণ হলে, ইনস্টলার খুলুন এবং আপনার স্ক্রিনে ফ্ল্যাশ করা নির্দেশাবলী অনুসরণ করুন।
  • এরপর, ছয় সংখ্যার একটি পিন তৈরি করুন, যা অন্য ডিভাইস থেকে আপনার কম্পিউটার অ্যাক্সেস করতে হবে। মনে রাখবেন, যদিও, আপনার কম্পিউটারটি নিষ্ক্রিয় মোডে প্রবেশ করলে, এটি Chrome রিমোট ডেস্কটপের মাধ্যমে সংযোগ করার জন্য উপলব্ধ হবে না। আপনার কম্পিউটারকে জাগ্রত রাখতে আপনার পাওয়ার ম্যানেজমেন্ট সেটিংস সামঞ্জস্য করতে ভুলবেন না যাতে প্রয়োজনের সময় আপনি এটিকে সুবিধাজনকভাবে অ্যাক্সেস করতে পারেন।
  • আপনাকে আপনার তৈরি করা পিন লিখতে বলা হবে। ক্লিক করুন
  • আপনি যে সমস্ত কম্পিউটারে অ্যাক্সেস দিতে চান সেগুলির ধাপগুলি পুনরাবৃত্তি করুন৷ আপনি Chrome Remote Desktop> My Computers-এর অধীনে যে সমস্ত কম্পিউটারগুলিতে অ্যাক্সেস দিয়েছেন সেগুলি দেখতে পারেন৷ আপনি যদি তালিকা থেকে একটি কম্পিউটার সরাতে চান তবে X ক্লিক করুন৷ আপনি যে কম্পিউটারটি অপসারণ করতে চান তার নামের পাশে বোতাম। একটি কম্পিউটারের নাম পরিবর্তন করতে, পেন্সিল ক্লিক করুন৷ আপনি যে কম্পিউটারের নাম পরিবর্তন করতে চান তার পাশের বোতাম। আপনার করা যেকোনো পরিবর্তন এখনই Chrome রিমোট ডেস্কটপে প্রতিফলিত হবে
  • একটি কম্পিউটার অ্যাক্সেস করতে, আপনি যে কম্পিউটারটি অ্যাক্সেস করতে চান তার নামে ক্লিক করুন। আপনি আপনার ব্রাউজার ট্যাবে দূরবর্তী কম্পিউটারের ডেস্কটপ দেখতে পাবেন।
  • সেশন শেষ করতে, সংযোগ বিচ্ছিন্ন এ ক্লিক করুন অথবা শেয়ার করা বন্ধ করুন৷

রায়

ক্রোম অবশ্যই একটি দুর্দান্ত ব্রাউজার যাতে ব্যবহারকারীদের আরও উত্পাদনশীল করে তুলতে প্রচুর এক্সটেনশন এবং অ্যাপ উপলব্ধ। ক্রোম রিমোট ডেস্কটপ এটির সেরা অ্যাপগুলির মধ্যে একটি, যা ব্যবহারকারীদের যেকোন সময়, যে কোনও জায়গায় দূরবর্তী কম্পিউটারে অ্যাক্সেস দেয়!

এখন, ক্রোম রিমোট ডেস্কটপ ব্যবহার করার সময় আপনি যদি আপনার ম্যাকের সাথে গতির সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার সিস্টেমের সাথে এর কিছু সম্পর্ক থাকতে পারে। আমরা আপনাকে Outbyte macAries দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করার পরামর্শ দিই যাতে আপনি সেই জাঙ্ক এবং ক্যাশে ফাইলগুলি খুঁজে পেতে পারেন যা আপনাকে আপনার Chrome রিমোট ডেস্কটপ অভিজ্ঞতা উপভোগ করতে বাধা দিচ্ছে৷

ক্রোম রিমোট ডেস্কটপ ব্যবহার করে আপনার কি অন্য সমস্যা আছে? কমেন্ট সেকশনে আমাদের জানান।


  1. ক্রোমের জন্য সেরা রিমোট ডেস্কটপ এক্সটেনশনগুলির মধ্যে 3টি৷

  2. ওপেন সোর্স এবং মালিকানাধীন লাইসেন্স সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. ক্রোম এক্সটেনশন অনুমতি সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. কোর i3, i5 এবং i7:ইন্টেল প্রসেসর সম্পর্কে আপনার যা জানা দরকার