কম্পিউটার

ম্যাকবুক ব্যাটারি সাইকেল কাউন্ট কি?

আপনার MacBook ব্যাটারির আয়ু নির্ভর করে এর ব্যাটারি চক্রের গণনার উপর। একবার আপনার MacBook ব্যাটারি চক্র গণনা তার সীমায় পৌঁছে গেলে, এটি নিষ্কাশন হিসাবে বিবেচিত হয়। যদিও এমন কিছু সময় আছে যখন এটি এখনও কাজ করতে পারে, ব্যাটারির আয়ু উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে, এটি একটি সুস্পষ্ট লক্ষণ যে আপনার একটি ম্যাকবুক ব্যাটারি প্রতিস্থাপন প্রয়োজন৷

এখন, ম্যাকবুক ব্যাটারি চক্র গণনা ঠিক কি? আপনি কিভাবে এটা গণনা করবেন? আপনি কীভাবে জানবেন যে আপনি সর্বোচ্চ সীমাতে পৌঁছেছেন? এই পোস্টে, আমরা আপনার সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করব। আমরা আপনার MacBook ব্যাটারি চক্র কিভাবে গণনা করতে হয় তা দিয়ে শুরু করব।

আপনার ম্যাকবুক ব্যাটারি চক্র কিভাবে গণনা করবেন

আপনার MacBook-এর ব্যাটারি চক্র গণনা করতে, আপনাকে আপনার ব্যাটারি পাওয়ার ব্যবহার পর্যবেক্ষণ করতে হবে, তবে একটি সম্পূর্ণ চার্জিং চক্রে অগত্যা নয়৷

উদাহরণস্বরূপ, যদি আপনার MacBook সম্পূর্ণরূপে 100% চার্জ করা হয় এবং আপনি এটির অর্ধেক ব্যবহার করেন, এবং পরে, আপনি আবার সম্পূর্ণরূপে চার্জ করার সিদ্ধান্ত নেন এবং তারপরে ব্যাটারির অর্ধেক ব্যবহার করেন, ব্যাটারি চক্রটি একটির সমান হওয়া উচিত। সমীকরণটি হওয়া উচিত:50% + 50% =100% (একটি ব্যাটারি চক্র)।

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

এখানে আরেকটি উদাহরণ। আপনি যদি আপনার MacBook-এর ব্যাটারি লাইফের 10% ব্যবহার করেন তাহলে বারবার চার্জ করুন এবং 100% দশ বার চার্জ করুন, এটি এখনও একটি ব্যাটারি চক্রের সমান হওয়া উচিত। সমীকরণ হল:10% + 10% + 10% + 10% + 10% + 10% + 10% + 10% + 10% + 10% =100%।

আপনার MacBook এর বর্তমান ব্যাটারি সাইকেল কাউন্ট কিভাবে সনাক্ত করবেন

হাই সিয়েরা ব্যবহারকারীদের জন্য আপনার ম্যাকবুকের বর্তমান ব্যাটারি চক্রের গণনা কীভাবে খুঁজে পাবেন তা এখানে রয়েছে :

  1. অ্যাপল মেনু> এই ম্যাক সম্পর্কে> সিস্টেম রিপোর্টে যান৷
  2. হার্ডওয়্যার এ ক্লিক করুন .
  3. অনুসন্ধান করুন শক্তি . ব্যাটারি তথ্য-এর অধীনে , স্বাস্থ্য তথ্য সন্ধান করুন এবং সাইকেল কাউন্ট দেখুন

আপনার MacBook Pro ব্যাটারি সাইকেল গণনার সর্বোচ্চ সীমা কত?

আপনি আপনার MacBook এর বর্তমান ব্যাটারি চক্র জানেন যে এটি দুর্দান্ত। যাইহোক, যদি আপনি এর সীমাবদ্ধতাগুলি জানেন তবে এটি আপনাকে আপনার ব্যাটারিকে আরও ভালভাবে সংরক্ষণ করতে সহায়তা করবে। Apple প্রতিটি MacBook-এর ব্যাটারি চক্র গণনার সীমা নির্ধারণ করে আপনাকে এর আয়ুষ্কাল সম্পর্কে একটি স্পষ্ট ধারণা দিতে। আরো বিস্তারিত জানার জন্য, এখানে চেক করুন।

মডেল

সর্বোচ্চ সাইকেল গণনা

MacBook Pro 15″ (2008 সালের প্রথম দিকে)

ম্যাকবুক প্রো 15″ 2.4/2/2 GHz

MacBook Pro 15″ Core 2 Duo

ম্যাকবুক প্রো 15″ চকচকে

ম্যাকবুক প্রো 17″ (2008 সালের প্রথম দিকে)

ম্যাকবুক প্রো 17″ (2008 সালের শেষের দিকে)

MacBook Pro 17″ Core 2 Duo

MacBook Pro 17″ 2.4 GHz

300
ম্যাকবুক প্রো ইউনিবডি 15″ (2008 সালের শেষের দিকে) 500

ম্যাকবুক প্রো রেটিনা 13″ A1502

ম্যাকবুক প্রো ইউনিবডি 13″ A1278

ম্যাকবুক প্রো রেটিনা 15″ A1398

ম্যাকবুক প্রো ইউনিবডি 15″ A1286

1000

গুরুত্বপূর্ণ অনুস্মারক

এই নিবন্ধটি শুধুমাত্র আপনাকে আপনার MacBook এর ব্যাটারির আয়ুষ্কাল সম্পর্কে ধারণা দেওয়ার জন্য। অ্যাপল দ্বারা নির্ধারিত সীমাতে না পৌঁছানো সত্ত্বেও যদি এটি খারাপভাবে কাজ করে, তাহলে আপনি এটিকে নিকটতম Apple iStore-এ নিয়ে যেতে পারেন বা অ্যাপল সহায়তা বিশেষজ্ঞের সাথে যোগাযোগ করতে পারেন৷

ধরে নিচ্ছি আপনার ব্যাটারিতে কোনো ভুল নেই, যদি আপনার ম্যাকবুক ভালো পারফর্ম না করে তাহলে সেই সমস্ত ব্যাটারি লাইফ দিয়ে আপনি কী করবেন? সুযোগ গ্রহণ করবেন না। Outbyte macAries-এর মতো ক্লিনিং সফ্টওয়্যার ইনস্টল করে আপনার ম্যাকবুককে এর শীর্ষ কার্যক্ষমতায় রাখুন। এই টুলটি আপনাকে এমন প্রোগ্রাম এবং ফাইল সনাক্ত করতে সাহায্য করবে যা আপনার ডিভাইসকে ধীর করে দেয় এবং আপনাকে কম উৎপাদনশীল করে তোলে।


  1. ম্যাকবুক প্রো এর জন্য একটি ভাল ব্যাটারি সাইকেল কাউন্ট কি?

  2. ম্যাকবুক প্রো চার্জ হচ্ছে না, কী করবেন?

  3. MacBook Air/MacBook Pro/MacBook যখন আনপ্লাগ করা হয় তখন বন্ধ করে দিন

  4. কিভাবে ম্যাকবুকে ব্যাটারির স্বাস্থ্য পরীক্ষা করবেন