কম্পিউটার

রিডো ব্যাকআপ এবং পুনরুদ্ধারের মাধ্যমে আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ব্যাক আপ করুন

সহজেই আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভের একটি অনুলিপি তৈরি করুন। শুধু আপনার ডেটা ব্যাক আপ করবেন না:আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ক্লোন করে আপনার সমস্ত সফ্টওয়্যার, আপনার সেটিংস এবং অন্য সবকিছুর ব্যাক আপ নিন। রিডো ব্যাকআপ আপনার সিস্টেমের ক্লোনিংকে সহজ করে তোলে, তবে আপনাকে ফাইল পুনরুদ্ধার এবং অন্যান্য বিভিন্ন সরঞ্জামগুলিতে অ্যাক্সেস দেয়। এমনকি সবকিছু যখন ঘটছে তখন আপনি ওয়েব ব্রাউজ করতে পারেন৷

আমরা আপনাকে একাধিকবার লাইভ সিডির জাদু দেখিয়েছি; এমনকি আমরা একটি সহজ লাইভ সিডি ম্যানুয়াল লিখেছি। সুতরাং এতে অবাক হওয়ার কিছু নেই যে আমরা ইতিমধ্যেই আপনাকে ক্লোনজিলা দেখিয়েছি, আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ক্লোন করার জন্য একটি লাইভ সিডি। এই টুলটি ড্রাইভ ক্লোন করার জন্য দুর্দান্ত, কিন্তু একটি GUI এর সাথে আসে না এবং এতে প্রচুর ক্রিপ্টিক ভাষা অন্তর্ভুক্ত থাকে৷

Redo Backup লিখুন, একটি ব্যবহারকারী-বান্ধব লাইভ সিডি যা আপনার সম্পূর্ণ ড্রাইভকে ক্লোনিং বা পুনরুদ্ধার সহজ করে তোলে। প্রোগ্রামটিকে বলুন যেখানে আপনি আপনার ক্লোন ড্রাইভটি করতে চান এবং আপনি বেশ সেট করেছেন৷

ব্যাক আপ করা, ব্যাক আপ করা হচ্ছে...

পুনরায় বুট আপ করুন এবং আপনি দুটি সাধারণ বোতাম দেখতে পাবেন:

রিডো ব্যাকআপ এবং পুনরুদ্ধারের মাধ্যমে আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ব্যাক আপ করুন

যদি ব্যাক আপ নেওয়া বা পুনরুদ্ধার করা আপনার মনে থাকে তবে এই বোতামগুলি টিপুন৷ একবার আপনি যে ড্রাইভটি কপি করতে চান সেটি স্থাপন করলে, আপনি একটি গন্তব্য বেছে নিতে পারেন:

রিডো ব্যাকআপ এবং পুনরুদ্ধারের মাধ্যমে আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ব্যাক আপ করুন

আপনি আপনার ক্লোনটিকে আপনার কম্পিউটারের অন্য হার্ড ড্রাইভে, আপনার নেটওয়ার্কের অন্য একটি কম্পিউটার বা একটি USB ড্রাইভে সংরক্ষণ করতে পারেন; এটা আপনার উপর নির্ভর করছে. আপনি আবার সিডি ব্যবহার করে যেকোনো সময় আপনার ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন।

তবে অপেক্ষা করুন, আরও আছে...

Redo প্রাথমিকভাবে একটি ব্যাকআপ টুল, কিন্তু এটি এর চেয়ে বেশি কিছু করতে পারে। নীচে-ডানদিকে গিয়ার বোতামে ক্লিক করুন এবং আপনি একটি ছোট মেনু পাবেন। ব্রাউজিং এই টুলগুলি প্রকাশ করে:

রিডো ব্যাকআপ এবং পুনরুদ্ধারের মাধ্যমে আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ব্যাক আপ করুন

আপনি আপনার ড্রাইভের স্বাস্থ্য পরীক্ষা করতে ডিস্ক ইউটিলিটি ব্যবহার করতে পারেন। ফাইল রিকভারি টুল আপনাকে মুছে ফেলা ফাইল পুনরুদ্ধার করতে সাহায্য করতে পারে, যখন পার্টিশন এডিটর আপনাকে আমাদের পার্টিশনের আকার যোগ, অপসারণ বা পরিবর্তন করতে দেয়। ব্যবহার বিশ্লেষক আপনার হার্ড ড্রাইভে কী স্থান নিচ্ছে তা দৃশ্যত পরীক্ষা করার একটি দুর্দান্ত উপায়৷

এই সমস্ত টুল একত্রিত হয়ে Redo Backup ফাইল সিস্টেমের সাথে কাজ করার জন্য একটি আশ্চর্যজনক টুল তৈরি করে। ডিস্কের আনুষাঙ্গিক একটু বেশি সাহায্য করে:

রিডো ব্যাকআপ এবং পুনরুদ্ধারের মাধ্যমে আপনার সম্পূর্ণ হার্ড ড্রাইভ ব্যাক আপ করুন

ওয়েব ব্রাউজার হল সবচেয়ে ভালো জিনিস, আপনার কম্পিউটার ব্যাক আপ করার সময় আপনাকে ইন্টারনেটে অ্যাক্সেস দেয়। একটি ফাইল ম্যানেজার, ইমেজ ভিউয়ার, টার্মিনাল এবং টেক্সট এডিটর সব কিছুর বাইরে।

আরো সফ্টওয়্যার প্রয়োজন? চিন্তা করবেন না; আপনি উবুন্টু সংগ্রহস্থলগুলিতে সম্পূর্ণ অ্যাক্সেস পেয়েছেন। "প্রশাসন দেখুন৷ সিনাপটিক, খুঁজে পেতে মেনু অথবা টার্মিনাল ব্যবহার করুন এবং আপনার প্রয়োজনীয় টুল ইনস্টল করুন।

রিডো ব্যাকআপ ডাউনলোড করুন

Redo দিয়ে শুরু করতে প্রস্তুত? এখনই ডাউনলোড করুন [ব্রোকেন লিংক রিমুভড]। একবার আপনার কাছে ISO ফাইলটি হয়ে গেলে আপনাকে এটি ডিস্কে বার্ন করতে হবে। লিনাক্স ব্যবহারকারীরা ডিস্কে ISO বার্ন করার বিকল্প খুঁজে পেতে ফাইলটিতে ডান-ক্লিক করতে পারেন। উইন্ডোজ ব্যবহারকারীদের প্রয়োজন হবে ইনফ্রারেকর্ডার বা অনুরূপ টুল।

উপসংহার

যদি আমরা আপনাকে ভালভাবে শিখিয়ে থাকি, আপনি ব্যাক আপের গুরুত্ব জানতে পারবেন। এই টুলটি আপনার হার্ড ড্রাইভের সম্পূর্ণ ব্যাকআপকে সহজ করে তোলে এবং এর জন্য আমি কৃতজ্ঞ।

আপনি কিভাবে এই টুল পছন্দ করেন? নীচের মন্তব্যে প্রশংসা বা অভিযোগ নির্দ্বিধায়, যেকোনো প্রশ্ন সহ। আমি আশেপাশে থাকব।


  1. কীভাবে আপনার ম্যাকের ব্যাকআপ একটি বাহ্যিক হার্ড ড্রাইভে - ম্যাকআপডেট ব্লগ

  2. আপনার আইফোন বা আইপ্যাডের সাথে এক্সটার্নাল হার্ড ড্রাইভ ব্যবহার করার পদক্ষেপ

  3. হার্ড ড্রাইভ হিসাবে আপনার RAM কিভাবে ব্যবহার করবেন?

  4. Windows 8.1 এ হার্ড ড্রাইভ পার্টিশনের সাথে কাজ করা