কম্পিউটার

GeekUninstaller এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করবে যা আপনি ভেবেছিলেন আপনি পারবেন না [উইন্ডোজ]

যখন এটি তৃতীয় পক্ষের আনইনস্টল সফ্টওয়্যার আসে, সবাই রেভো সম্পর্কে জানে। এটি প্রায়ই সেই শ্রেণীর শীর্ষ বলে বিবেচিত হয়। যাইহোক, অনেক বিকল্প বিদ্যমান এবং MUO শ্রোতাদের একটি পছন্দ অফার করা দুর্দান্ত। সর্বোপরি, আপনি যা চান না তা অপসারণের অনেকগুলি উপায় আপনার কাছে থাকতে পারে না। আমরা কেউই ব্লোটওয়্যার পছন্দ করি না।

যদিও মাইক্রোসফ্ট নির্দিষ্ট অ্যাপ্লিকেশনগুলিকে প্রত্যয়িত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে এবং একটি উইন্ডোজ মেশিনে যে কোনও ইনস্টলেশন একটি সঠিক আনইনস্টলেশন প্রক্রিয়ার সাথে বান্ডিল করা হয়েছে তা নিশ্চিত করতে সহায়তা করে, আপনি কখনই খারাপ লোকদের ব্যর্থ করতে পারবেন না। কিছু অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন এই ধরণের আচরণের জন্য কুখ্যাত। যদি আমি আপনাকে আমার কম্পিউটারে না চাই, তবে আপনার সেখানে থাকার অধিকার থাকা উচিত নয় (বিশেষত আপনি দৃশ্যত "মুছে ফেলা" হওয়ার পরে)। সৌভাগ্যবশত, GeekUninstaller অনেক সাহায্য করে।

অফিসিয়াল GeekUninstaller ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন৷

আমি একটি ঝরঝরে পাগল একটি বিট. যখন আমার ডেস্কটপের কথা আসে, আমি একটু ওসিডি। আমি কখনই অগোছালো আনইন্সটলের ভক্ত নই। GeekUninstaller হল একটি Windows অ্যাপ্লিকেশন (Windows XP এবং পরবর্তীতে, সেইসাথে 64-বিট মেশিনের সাথে সামঞ্জস্যপূর্ণ) যা পরিষ্কার আনইনস্টল এবং জোরপূর্বক আনইনস্টল উভয়ই অফার করে৷

GeekUninstaller এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করবে যা আপনি ভেবেছিলেন আপনি পারবেন না [উইন্ডোজ]

GeekUninstaller সম্পূর্ণরূপে পোর্টেবল এবং নিজেই কোন কঠিন ইনস্টলেশন প্রয়োজন. আপনি এটি একটি ড্রপবক্স ফোল্ডারে বা একটি ফ্ল্যাশ ড্রাইভে টস করতে পারেন এবং এটি যে কোনও জায়গায় কাজ করবে৷ ইন্টারফেসটি প্রায় প্রতিটি ভাষাকে সমর্থন করে যা আপনি ভাবতে পারেন।

GeekUninstaller এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করবে যা আপনি ভেবেছিলেন আপনি পারবেন না [উইন্ডোজ]

তালিকার যেকোনো একটি অ্যাপ্লিকেশনে ডান-ক্লিক করলে কমান্ডের একটি তালিকা আসবে। এটি GeekUninstaller এর প্রধান কাজ। আপনি দেখতে পাচ্ছেন, প্রচুর বিকল্প উপলব্ধ রয়েছে।

GeekUninstaller এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করবে যা আপনি ভেবেছিলেন আপনি পারবেন না [উইন্ডোজ]
  • আনইনস্টল করুন... প্রোগ্রামটি নিজেই যা অফার করে তার মাধ্যমে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার প্রম্পট আনবে। এটি প্রায়শই একটি পরিষ্কার বা নরম আনইনস্টল হিসাবে উল্লেখ করা হয়।
  • বলপূর্বক অপসারণ সেই স্টিকি প্রোগ্রামগুলির জন্য ব্যবহার করা যেতে পারে যা ট্র্যাকগুলিকে পিছনে ফেলে দেয়, বা এমনকি একটি আনইনস্টলেশন প্রক্রিয়া অন্তর্ভুক্ত করে না।
  • এন্ট্রি সরান৷ এটি আনইনস্টল না করেই এই তালিকা থেকে একটি অ্যাপ্লিকেশন সরিয়ে ফেলবে৷
  • রেজিস্ট্রি এন্ট্রি আপনাকে একটি অ্যাপ্লিকেশনের রেজিস্ট্রি ডেটা দেখানোর জন্য RegEdit নিয়ে আসবে।
  • ইনস্টলেশন ফোল্ডার উইন্ডোজ এক্সপ্লোরারে অ্যাপ্লিকেশনটির ফোল্ডার আনবে।
  • এর জন্য Google প্রোগ্রামের নাম এবং লেখকের নামের উপর ভিত্তি করে প্রস্তাবনাগুলি অফার করে যাতে আপনি Google এর মাধ্যমে এটি সম্পর্কে আরও তথ্য পেতে পারেন।

কিছু প্রোগ্রামের এমনকি প্রোগ্রাম ওয়েবসাইট থাকে বিকল্প, যা আপনাকে সেই ওয়েবসাইটে নিয়ে যাবে যেখান থেকে এটি ডাউনলোড করা উচিত ছিল। উপরন্তু, আপনি রেকর্ড রাখার জন্য এই তালিকাটি একটি HTML ফাইলে রপ্তানিও করতে পারেন।

GeekUninstaller এমন প্রোগ্রামগুলি আনইনস্টল করবে যা আপনি ভেবেছিলেন আপনি পারবেন না [উইন্ডোজ]

আমি কয়েকটি অ্যাপ্লিকেশনে GeekUninstaller এর জোরপূর্বক অপসারণ ব্যবহার করেছি এবং সবকিছু খুব মসৃণভাবে কাজ করেছে। মনে রাখবেন যে এই বিকল্পটি শুধুমাত্র ব্যবহার করা উচিত (GeekUninstaller বা অন্য কোনও বিকল্পে) যখন কোনও অ্যাপ্লিকেশন সহ কোনও আনইনস্টলেশন এক্সিকিউটেবল প্যাক না থাকে৷ এইভাবে আনইনস্টলেশনের মধ্য দিয়ে যাওয়া নিরাপদ। যদি এটি একটি বিশৃঙ্খলা ছেড়ে দেয়, আমি আপনাকে সম্পূর্ণরূপে সুপারিশ করব যে আপনি GU এর জোরপূর্বক অপসারণের চেষ্টা করুন৷

GeekUninstaller সমর্থন ছাড়া সম্পূর্ণ বিনামূল্যে. অ্যাপ্লিকেশনটির ওয়েবসাইটে "প্রো" সংস্করণটি আপনাকে একটি সম্পূর্ণ ভিন্ন টুলে উল্লেখ করে এবং আমি এটি সুপারিশ করি না৷

আপনি বলছি GeekUninstaller সম্পর্কে কি মনে করেন? এটা কিভাবে Revo বিরুদ্ধে স্ট্যাক আপ? মন্তব্যে আমাকে জানান!


  1. Windows 10 এ অবাঞ্ছিত প্রোগ্রাম আনইনস্টল করার সহজ কৌশল

  2. Windows 10, 8.1 এবং 7 এ প্রোগ্রামগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করার 7 উপায়

  3. কিভাবে আপনার পিসিতে অবাঞ্ছিত প্রোগ্রাম আনইনস্টল করবেন

  4. Windows 10, 8.1 এবং 7 এ প্রোগ্রামগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করার 7 উপায়