কম্পিউটার

ম্যাকে কার্সার পরিবর্তন করা:এটা কি সম্ভব? – ম্যাকআপডেট ব্লগ

আপনি কেন আপনার ম্যাকে আপনার কার্সার পরিবর্তন করতে চান?

একই সাথে অপরিশোধিত শক্তি এবং সরলতা একত্রিত করার ক্ষমতার কারণে আমরা সবাই ম্যাককে ভালবাসি। কিন্তু ছোটখাটো বিষয়ের ক্ষেত্রে আমাদের রুচি ও পছন্দ ভিন্ন হতে পারে। উদাহরণস্বরূপ, কার্সার নেওয়া যাক। কিছু ম্যাক ব্যবহারকারী একটি নজরকাড়া কার্সার রাখতে পছন্দ করবে, অন্যরা ডিফল্ট সেটিংস নিয়ে খুশি। এমন লোক আছে যারা কার্সারের আকার বড় করতে চায় এবং যারা এটি ছোট করতে চায়।

ম্যাকের কার্সার পরিবর্তন করার কিছু সাধারণ কারণ হল:

  • যাদের দৃষ্টিশক্তির সমস্যা আছে তাদের জন্য পর্দায় একটি ছোট কার্সার ধরা কঠিন।
  • মাউস পয়েন্টারটি একটি বড়, উচ্চ-রেজোলিউশনের ডিসপ্লেতে রয়েছে, তাই এটি খুঁজে পেতে সময় লাগে৷
  • আপনি একটি তিন-বা চার-স্ক্রীন সিস্টেম ব্যবহার করেন, এবং আপনি সহজেই আপনার মাউস কোথায় আছে তার ট্র্যাক রাখতে চান।
  • আপনি শুধু আপনার ম্যাক ব্যবহারের অভিজ্ঞতাকে উজ্জ্বল করতে চান৷

আপনার সম্পর্কে কি, আপনি কি কখনও অনুরূপ কিছুর সম্মুখীন হয়েছেন?

আপনার যে পছন্দগুলিই থাকুক না কেন, আপনি আপনার কার্সারটিকে আপনার ইচ্ছামত কাস্টমাইজ করতে পারেন – যার মানে আপনি আপনার কার্সারের জন্য অনুসন্ধান করার সময় আপনি আর কখনও স্ক্রিনের দিকে তাকিয়ে থাকতে পারবেন না! দারুন শোনাচ্ছে, তাই না?

আপনার ম্যাকে আপনার কার্সার পরিবর্তন করা কিভাবে সম্ভব?

সাধারণত, দুটি উপায়ে আপনি আপনার মাউস কার্সার পরিবর্তন করতে পারেন:আপনি ম্যাকের কার্সারের আকার এবং এর রঙ পরিবর্তন করতে পারেন। আপনার মাউস কার্সারের আকার পরিবর্তন করা সহজ এবং মোটামুটি দ্রুত, অন্য কোনো অ্যাপের প্রয়োজন নেই। কিন্তু আপনি যদি আপনার কার্সারের রঙ পরিবর্তন করতে চান তবে আপনার একটি বিশেষ অ্যাপের প্রয়োজন হবে।

আসুন এই দুটি বিকল্প সম্পর্কে আরও জানুন।

আপনি কেন আপনার ম্যাকে আপনার কার্সারের আকার পরিবর্তন করতে চান এবং এটি কীভাবে করবেন

দীর্ঘদিনের ম্যাক ব্যবহারকারীরা লক্ষ্য করেছেন যে ম্যাকের কার্সার ছোট হয়ে যাচ্ছে। কারণ বড় এবং উচ্চ-রেজোলিউশনের ডিসপ্লে আজকের আদর্শ হয়ে উঠেছে। তারা দৃশ্যত আপনার মাউস বা ট্র্যাকপ্যাড পয়েন্টার ছোট করে তোলে। শুধু রেটিনা ডিসপ্লে সহ ম্যাকের ল্যাপটপ লাইনআপ, উচ্চ-রেজোলিউশন রেটিনা ডিসপ্লে সহ 27-ইঞ্চি iMac এবং 4K ডিসপ্লে সহ 21.5-ইঞ্চি iMac দেখুন। এটি আপনার ম্যাকের স্ক্রীন জুড়ে জুম করার সাথে সাথে মাউস পয়েন্টারটি দেখতে অবশ্যই আরও শক্ত এবং কঠিন হয়ে উঠছে। সুতরাং, আপনি আপনার ম্যাকের মাউস পয়েন্টারটিকে আরও বড় করতে চাইতে পারেন যাতে এটি সনাক্ত করা সহজ হয়।

অথবা, অন্য দিকে, আসুন কল্পনা করুন যে আপনি 4K ডিসপ্লে সহ 21.5-ইঞ্চি iMac থেকে 12-ইঞ্চি ম্যাকে স্যুইচ করেছেন এবং আপনি আপাতদৃষ্টিতে-বিশাল মাউস পয়েন্টারটির সাথে অত্যন্ত বিরক্ত হচ্ছেন এবং আপনি পরিচালনা করতে পারবেন না আপনার কাজে মনোনিবেশ করতে।

আপনার ম্যাকের পয়েন্টারের আকার কীভাবে পরিবর্তন করবেন তা এখানে রয়েছে:

দ্রষ্টব্য:আপনি নীচে যে স্ক্রিনশটগুলি দেখতে পাবেন তা macOS High Sierra ব্যবহার করে নেওয়া হয়েছে৷ আপনার যদি আলাদা macOS সংস্করণ থাকে তবে কিছু সামান্য পার্থক্য থাকতে পারে।

  • অ্যাপল মেনুতে যান, সিস্টেম পছন্দগুলি নির্বাচন করুন এবং অ্যাক্সেসিবিলিটি নির্বাচন করুন
  • ডিসপ্লেতে যান।

ম্যাকে কার্সার পরিবর্তন করা:এটা কি সম্ভব? – ম্যাকআপডেট ব্লগ

  • ডিসপ্লেতে, কার্সার সাইজ শীর্ষক অনুভূমিক স্লাইডারটি খুঁজুন। কার্সারের আকার সামঞ্জস্য করতে এটি টেনে আনুন। আপনি সেই কার্সারের আকারের স্লাইডারটি সামঞ্জস্য করার সাথে সাথে কার্সার কীভাবে পরিবর্তিত হয় তা আপনি দৃশ্যত দেখতে পারেন। এটাই!

ম্যাকে কার্সার পরিবর্তন করা:এটা কি সম্ভব? – ম্যাকআপডেট ব্লগ

আপনার ম্যাকের কার্সারকে জাদুর কাঠিতে রূপান্তর করার জন্য এখনও একটু বানান খুঁজছেন?

কীভাবে রঙ পরিবর্তন করবেন:বিশেষ অ্যাপের মাধ্যমে ম্যাকে কার্সার কাস্টমাইজ করুন

আপনি যদি আপনার ম্যাকের কার্সার ত্বরণ এবং সংবেদনশীলতা সামঞ্জস্য করতে চান, বিশেষ অ্যাপ্লিকেশন ব্যবহার করার কথা বিবেচনা করুন। এই ধরনের কার্সার ইফেক্ট অ্যাপগুলি আপনার ম্যাকের মাউস পয়েন্টারকে আরও প্রাণবন্ত, রঙিন এবং অনন্য করে তুলতে পারে।

আসুন তাদের কয়েকটি পর্যালোচনা করি।

CursorSense একটি দুর্দান্ত অ্যাপ যা কার্সারের ত্বরণ এবং সংবেদনশীলতা সামঞ্জস্য করে। উভয় মান সেট হয়ে গেলে, আপনি যেমন আপনার হাত সরান ঠিক তেমনই আপনি কার্সারটি সরাতে সক্ষম হবেন। এটাও ভাল যে সমস্ত ইঁদুর এবং ট্র্যাকপ্যাড সমর্থিত৷

আইস্পাই আপনার চেষ্টা করার জন্য কিছু দুর্দান্ত কাস্টমাইজযোগ্য প্রভাব সহ একটি মজার অ্যাপ। কার্টুনের চোখ আপনার মাউস কার্সারকে স্ক্রীনের চারপাশে ঘুরিয়ে দেখে। আপনি বার্তা, টুইটার, ফেসবুক, মেইল ​​এবং অন্য যেকোন সামাজিক মিডিয়া শেয়ারিং অ্যাপের মাধ্যমে সহজেই কার্টুন চরিত্র শেয়ার করতে পারেন।

মসৃণ কার্সার আপনি চেষ্টা করতে পারেন আরেকটি ভাল অ্যাপ্লিকেশন. এই মেনু-বার অ্যাপটি মাউস এবং ট্র্যাকপ্যাড ত্বরণ কাস্টমাইজ করার জন্য আলাদা নিয়ন্ত্রণের সাথে আসে। আপনি বিশেষ করে অঙ্কন অ্যাপ্লিকেশন বা FPS গেমের সাথে এটি ব্যবহার করে উপভোগ করবেন।

বটম লাইন

আপনার কার্সার কাস্টমাইজ করার মানে হল আপনি এটি খুঁজে পেতে squinting থেকে নিজেকে বাঁচাতে পারেন। বিশেষ কমান্ড ব্যবহার করে বা বিনামূল্যে এবং অর্থপ্রদান উভয়ই তৃতীয় পক্ষের অ্যাপে ঘুরে আপনার কার্সার পছন্দগুলিকে কাস্টমাইজ করুন। আপনার পছন্দ কি?


  1. কীভাবে আপনার ম্যাকের ব্যাকআপ একটি বাহ্যিক হার্ড ড্রাইভে - ম্যাকআপডেট ব্লগ

  2. ম্যাকবুক প্রো/এয়ার কার্সার হিমায়িত, ঠিক করতে সম্পূর্ণ গাইড অনুসরণ করুন

  3. একই ম্যাকে macOS এর দুটি সংস্করণ চালান

  4. ডুপ্লিকেট ফটো ফিক্সার প্রো:ম্যাকের ডুপ্লিকেট ফটো সাফ করুন সম্ভাব্য সর্বোত্তম উপায়ে