কম্পিউটার

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

স্ক্রিনে আঠালো - আপনি আজকাল বেশিরভাগ লোকের সম্পর্কে এটিই দেখেন। যদি তারা তাদের স্মার্টফোন ব্যবহার না করে, তারা তাদের কম্পিউটার ব্যবহার করছে। অথবা হতে পারে, তারা তাদের ট্যাবলেটে আঠালো। মানুষের চোখ স্ক্রীন, ইন্টারনেটে আটকে থাকার একটা বড় কারণ আছে।

আমরা ইউটিউব ভিডিও অনুপলব্ধ সমস্যা নিয়ে আলোচনা করার আগে আপনার ডিভাইসে, ইন্টারনেট সম্পর্কে কথা বলা যাক, সেই দৈত্য যা সবাইকে গ্রাস করে। ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব হল ডেটার একটি বড় নেটওয়ার্ক যেকেউ যেকোন অবস্থানে এবং যেকোনো সময়ে অ্যাক্সেস করতে পারে। যদি কেউ কিছুর উত্তর চায়, উদাহরণস্বরূপ, তারা ইন্টারনেট ব্যবহার করে এবং গুগলে যায়। এগুলি ছাড়াও, লোকেরা আকর্ষণীয় কিছু, ভিডিওতে আটকে থাকে৷

আর বেশিরভাগ ভিডিও ইউটিউব নামক এক জায়গায় দেখা যায়। এটি এমন একটি প্ল্যাটফর্ম যেখানে আপনি আপনার ভিডিও আপলোড করতে এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন৷ আপনি অন্য লোকেদের দ্বারা আপলোড করা ভিডিও দেখতে এটি ব্যবহার করতে পারেন। YouTube শুধুমাত্র বিনোদনের জন্য নয়, এটি কীভাবে সমস্যার সমাধান করা যায় সে সম্পর্কে তথ্য পাওয়ার জন্যও ব্যবহৃত হয়।

কিন্তু যদি ত্রুটি "ইউটিউব ভিডিও অনুপলব্ধ" পপ আপ হয়? তুমি কি করবে? এখানে, আমরা আপনাকে সমস্যার সমাধান করার জন্য আপনি প্রয়োগ করতে পারেন এমন ক্রিয়াগুলির একটি তালিকা দেব৷ নীচে শুরু করুন৷

পার্ট 1. কেন আমার ভিডিও YouTube-এ অনুপলব্ধ?

আপনি কি জানেন যে ইউটিউবে প্রতিদিন মোট 1 বিলিয়ন ঘন্টা দেখা হয়? এছাড়াও, প্রতি এক মিনিটের জন্য, প্রায় 500 ঘন্টা মূল্যের ভিডিও বিশাল ভিডিও প্ল্যাটফর্মে আপলোড করা হয়। YouTube-এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় 2 বিলিয়ন, যা ইন্টারনেট ব্যবহার করে এমন জনসংখ্যার প্রায় এক তৃতীয়াংশ৷

কোম্পানির সদর দপ্তর ক্যালিফোর্নিয়ার সান ব্রুনোতে অবস্থিত এবং এটি পেপাল, স্টিভ চেন, চ্যাড হার্লি এবং জাভেদ করিমের প্রাক্তন কর্মচারীদের দ্বারা তৈরি করা হয়েছিল। প্ল্যাটফর্মের প্রধান বৈশিষ্ট্যগুলি ব্যবহারকারীদের ভিডিওগুলি দেখতে, আপলোড করতে, শেয়ার করতে, প্রতিবেদন করতে এবং মন্তব্য করতে দেয়৷ প্লেলিস্টে যোগ করা এবং ব্যবহারকারীদের সাবস্ক্রাইব করা YouTube এর মাধ্যমেও সম্ভব।

এটি 80টিরও বেশি বিভিন্ন ভাষা সমর্থন করে যা নেট জনসংখ্যার প্রায় 95% কভার করে। এই ধরনের সামগ্রী থেকে দর্শকদের রক্ষা করার জন্য অনুপযুক্ত ভিডিওগুলিও সমালোচকদের দ্বারা সরানো হয়৷

যাইহোক, ইউটিউব তার নিজস্ব ত্রুটি ছাড়া নয়। উদাহরণস্বরূপ, ভিডিও প্ল্যাটফর্ম ব্যবহার করার সময় কখনও কখনও ত্রুটি ঘটে। আমরা যে সাধারণ ত্রুটিগুলির সম্মুখীন হতে পারি তার মধ্যে নিম্নলিখিতগুলি অন্তর্ভুক্ত রয়েছে:YouTube ভিডিও অনুপলব্ধ৷ YoTube-এ ভিডিও অনুপলব্ধ মানে কি? এর মানে হল আপনার দেশের মধ্যে ভিডিওটি দেখার অনুমতি আপনার নাও থাকতে পারে, আপলোডার আপনার অবস্থানের মধ্যে ভিডিওটি উপলব্ধ করেনি এবং আরও অনেক কিছু।

সৌভাগ্যবশত, আমরা কীভাবে আপনার ডিভাইসে YouTube ভিডিওগুলির অনুপলব্ধতা ঠিক করতে হবে তার বিশদ বিবরণ দেব। চলুন শুরু করা যাক।

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

পর্ব 2. YouTube-এ অনুপলব্ধ একটি ভিডিও আমি কীভাবে ঠিক করব?

আমি কীভাবে একটি YouTube ভিডিও দেখতে পারি যা অনুপলব্ধ? আমরা আপনাকে অনেকগুলি সমাধান দেব যা আপনি নিজেই ত্রুটিটি ঠিক করার চেষ্টা করতে পারেন৷ নীচে তাদের কিছু আছে:

সমাধান 01. নেটওয়ার্ক চেক

অবশ্যই, আপনার নেটওয়ার্ক বা ইন্টারনেট সংযোগ দুর্বল হলে YouTube-এ ভিডিওটি উপলব্ধ হবে না। অন্য ওয়েবসাইট চেক করার চেষ্টা করুন এবং এটি খোলে কিনা দেখুন। যদি অন্য ওয়েবসাইট না খোলে, তাহলে সমস্যাটি আপনার ইন্টারনেট সংযোগে।

এছাড়াও আপনি আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করতে পারেন যাতে তারা আপনাকে সংযোগ সমস্যা সমাধানে সাহায্য করতে পারে৷

কিন্তু, ইউটিউব ভিডিওটি উপলব্ধ না থাকার সময় অন্য ওয়েবসাইটগুলি লোড করলে কী হবে? তারপরে, আপনাকে সমস্যার অন্যান্য ধরণের কারণ বিবেচনা করতে হবে। নীচে আমাদের পরবর্তী সমাধান দেখুন.

সমাধান 02. ব্রাউজার, ইউটিউব, বা ডিভাইসটি পুনরায় চালু করা

যদি YouTube-এর সাময়িক ত্রুটি থাকে, তাহলে প্রশ্নে ত্রুটিটি সাধারণত প্রদর্শিত হবে। এই কারণেই আপনি ত্রুটিটি ঠিক করতে YouTube রিফ্রেশ করতে পারেন৷

আপনি যদি একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করেন, আপনি প্রথমে এটি বন্ধ করতে পারেন৷ তারপর, এটি আবার চালু করুন এবং YouTube ভিডিও দেখুন। ব্রাউজারে কিছু ত্রুটি থাকতে পারে যা ত্রুটির কারণ হতে পারে এবং একটি রিফ্রেশ সমস্যাটিতে সহায়তা করতে পারে।

যদি এইগুলি কাজ না করে, তাহলে ডিভাইসটি পুনরায় চালু করার জন্য এটি উচ্চ জোয়ার। আপনি যে কম্পিউটার, ট্যাবলেট বা স্মার্টফোনটি ব্যবহার করছেন সেটি রিস্টার্ট করতে পারেন। যদি এটি কাজ না করে, এই নিবন্ধে অন্তর্ভুক্ত অন্যান্য সমাধান চেষ্টা করুন.

সমাধান 3. আপনার VPN ব্যবহার করা

যদি ত্রুটি বার্তাটি বলে যে YouTube ভিডিওটি আপনার দেশে বা অবস্থানের মধ্যে অনুপলব্ধ, তাহলে আপনাকে দেশ এবং প্ল্যাটফর্মের মধ্যে রাখা বিধিনিষেধগুলি বিবেচনা করা উচিত।

YouTube ভিডিওর আসল আপলোডার নির্দিষ্ট কিছু দেশে ভিডিও প্লেব্যাক সীমাবদ্ধ করতে পারে। স্থানীয় আইন আপনাকে কিছু ভিডিও দেখা থেকেও নিষিদ্ধ করতে পারে। সুতরাং, এটির চারপাশে আপনার উপায় কাজ করতে, আপনাকে অবশ্যই একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (VPN) বা প্রক্সি ব্যবহার করতে হবে৷

আপনার নিজের আইপি ঠিকানা লুকানোর জন্য ভিপিএন ব্যবহার করা হয়। আপনি যখন একটি ব্যবহার করেন, তখন আপনাকে সাধারণত একটি নতুন আইপি ঠিকানা দেওয়া হয়। এমনকি আপনি কোন দেশে আপনার আইপি ঠিকানা রাখতে চান তা নির্বাচন করতে পারেন। এইভাবে, একটি VPN দিয়ে আপনি বিভিন্ন দেশের ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতে পারেন। এর কারণ হল আপনার ট্রাফিক সাধারণত অন্য দেশে অবস্থিত VPN সার্ভারের মাধ্যমে পুনরায় রুট করা হয়।

ভিপিএন সম্পর্কে সবচেয়ে বড় বিষয় হল এটি আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী এবং দূষিত ব্যবহারকারীদের কাছ থেকে অনলাইনে আপনার কার্যকলাপকে মাস্ক করে। সুতরাং, আপনার অনলাইন কার্যকলাপের ক্ষেত্রে এটি আপনাকে আপনার গোপনীয়তা রক্ষা করতে সহায়তা করে। "আপনার দেশে YouTube ভিডিও অনুপলব্ধ" সমস্যা সমাধানের জন্য VPNগুলি দুর্দান্ত৷

সমাধান 4. জাভাস্ক্রিপ্ট এবং ফ্ল্যাশ সক্রিয় করুন

যখন জাভাস্ক্রিপ্ট এবং ফ্ল্যাশ নিষ্ক্রিয় করা হয়, তখন আপনি সম্ভবত আপনার ডিভাইসের মধ্যে "ইউটিউব ভিডিও অনুপলব্ধ" সমস্যার সম্মুখীন হবেন৷ Google Chrome-এ JavaScript সক্রিয় করার জন্য আপনার অনুসরণ করা পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. আপনার ডিভাইস চালু করুন এবং Google Chrome ব্যবহার করুন। তারপরে, ইন্টারফেসের উপরের ডানদিকে তিনটি বিন্দুতে ক্লিক করুন। তারপরে, সেটিংস নির্বাচন করুন।
  2. "উন্নত" এ ক্লিক করুন এবং তারপরে "গোপনীয়তা এবং নিরাপত্তা" লেবেলযুক্ত বিভাগে যান। “সামগ্রী সেটিংস-এর বিকল্পটিতে ক্লিক করুন ”।
  3. তারপর, “জাভাস্ক্রিপ্ট এ ক্লিক করুন ” এবং তারপরে “অনুমতিপ্রাপ্ত (প্রস্তাবিত) এর বিকল্পটি চালু করুন ”।

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

এটা লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে ফায়ারফক্স এবং সাফারিতে জাভাস্ক্রিপ্ট সক্রিয় করার সময় নির্দেশাবলীর অন্যান্য সেট প্রযোজ্য। এখন, ফ্ল্যাশ অ্যাক্টিভেট করার জন্য আপনাকে নিচের ধাপগুলি অনুসরণ করতে হবে:

  1. আপনার ব্রাউজারে যান যেমন Google Chrome।
  2. Adobe Flash ডাউনলোড করুন।
  3. Adobe প্লাগইন ডাউনলোড এবং ইনস্টল করে আপনার ফ্ল্যাশ আপডেট করুন।

এই সময়ের মধ্যে, আপনার ইউটিউব ভিডিওটি আবার দেখার চেষ্টা করা উচিত এবং দেখুন আমাদের পদ্ধতিগুলি কাজ করে কিনা। যদি এটি না হয়, তাহলে আপনাকে নীচের পরবর্তী সমাধানটি চেষ্টা করা উচিত।

সমাধান 5. হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা

অনেক ব্যবহারকারী বলেন যে আপনার ব্রাউজারের হার্ডওয়্যার ত্বরণে কোনো সমস্যা হলে "ইউটিউব ভিডিও অনুপলব্ধ" সমস্যাটির সম্মুখীন হয়। ভিডিও রেন্ডার করার জন্য এই বৈশিষ্ট্যটি কম্পিউটারের GPU ব্যবহার করে। এটি নির্দিষ্ট পরিস্থিতিতে খুব দরকারী। যাইহোক, কখনও কখনও, এটি সমস্যারও কারণ হতে পারে৷

এইভাবে, আপনার ব্রাউজার ব্যবহার করে, আপনার এটির মধ্যে হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করা উচিত। Google Chrome-এ এটি করার ধাপগুলি নীচে দেওয়া হল:

  1. গুগল ক্রোম লঞ্চ করুন এবং মেনুতে ক্লিক করুন যা উল্লম্বভাবে সারিবদ্ধ তিনটি বিন্দুর মতো দেখায়। মেনুটি ব্রাউজারের উপরের ডানদিকে অবস্থিত।
  2. সেটিংস চয়ন করুন এবং তারপরে "উন্নত" ক্লিক করুন৷
  3. "সিস্টেম" লেবেলযুক্ত বিভাগে যান।
  4. এখন, অগল বন্ধ করুন যে বিকল্পটি বলে “উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন৷ ”।
  5. Google Chrome বন্ধ করুন এবং YouTube ভিডিও দেখতে এটি আবার চালু করুন৷

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

সমাধান 6. আপনার কুকি এবং ক্যাশে মুছে ফেলা

আপনার কুকিজ এবং ক্যাশে নষ্ট হয়ে গেলে, আপনি YouTube ভিডিও অনুপলব্ধ হওয়ার ত্রুটি অনুভব করবেন। সুতরাং, আপনার ব্রাউজারে কুকিজ এবং ক্যাশে সাফ করা আপনার জন্য প্রয়োজনীয়। আপনি যদি আপনার Mac এ Safari ব্যবহার করেন, তাহলে এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

সমস্ত বা পৃথক সাইটের জন্য ক্যাশে এবং কুকিজ সাফ করতে:

  1. সাফারিতে যান এবং পছন্দগুলিতে যান৷
  2. তারপর, গোপনীয়তায় যান এবং তারপরে "ওয়েবসাইট ডেটা পরিচালনা করুন" এ যান৷
  3. আপনি একটি পৃথক সাইট নির্বাচন করতে পারেন এবং "সরান" বোতামে ক্লিক করতে পারেন অথবা "সমস্ত সরান" বোতাম টিপে আপনি সমস্ত কুকি এবং ক্যাশে মুছে ফেলতে পারেন৷

সাফারি ক্যাশে সাফ করতে:

  1. সাফারি চালু করুন এবং পছন্দগুলি দেখুন। তারপর Advanced-এ যান এবং “মেনু বারে ডেভেলপ দেখান লেখা বাক্সে টিক দিন ”।
  2. এখন, "বিকাশ" লেবেলযুক্ত একটি নতুন মেনু বিকল্প প্রদর্শিত হবে। সাফারির অন্য যে কোনো জানালা খোলা আছে তা বন্ধ করুন। তারপর, "বিকাশ করুন" এ ক্লিক করুন এবং "খালি ক্যাশে নির্বাচন করুন৷ ”।
  3. এখন, "ফাইল" এ ক্লিক করুন এবং তারপরে একটি নতুন ক্যাশে দিয়ে আবার সাফারি শুরু করতে "নতুন উইন্ডো" নির্বাচন করুন৷

সমাধান 7. ভিডিওর গুণমান পরিবর্তন করুন

আপনার নির্বাচন করা সেটিংসের উপর নির্ভর করে ভিডিওর গুণমান পরিবর্তিত হয়। আপনার যদি হার্ডওয়্যার নিয়ে সমস্যা থাকে বা যদি আপনার ইন্টারনেট সংযোগের গতি তত দ্রুত না হয় (সম্পূর্ণ HD দেখার অভিজ্ঞতার জন্য), তাহলে আপনি "YouTube ভিডিও অনুপলব্ধ" বার্তা পাবেন৷

সমস্যা সমাধানের জন্য আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. YouTube চালু করুন। তারপর, ভিডিওটি খুলুন যা বলে যে এটি অনুপলব্ধ৷
  2. ভিডিওর নিচের ডানদিকে অবস্থিত "সেটিংস" এর আইকনে ক্লিক করুন। "গুণমান" নির্বাচন করুন। YouTube ভিডিও দ্বারা সমর্থিত বিভিন্ন রেজোলিউশন দেখাবে৷
  3. যদি রেজোলিউশন বেশি হয় (যেমন, 1080p বা 720p), তাহলে আপনার এটিকে প্রায় 360p বা 240p-এ পরিবর্তন করা উচিত।

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

সমাধান 8. ব্রাউজার এক্সটেনশন চেক করুন

কখনও কখনও, আমরা এর কার্যকারিতা উন্নত করতে আমাদের ব্রাউজারে অনেক এক্সটেনশন ইনস্টল করি। কিছু দরকারী হতে পারে. যাইহোক, কিছু YouTube ভিডিও অনুপলব্ধ ত্রুটি সহ সমস্যা হতে পারে। সমস্যা সমাধানের জন্য ম্যাকের Safari-এর মধ্যে আপনার সমস্ত এক্সটেনশন নিষ্ক্রিয় করা উচিত৷

এটি কীভাবে করবেন তার ধাপগুলি এখানে রয়েছে:

  1. আপনার Mac কম্পিউটারে Safari চালু করুন। নিশ্চিত করুন যে আপনি Safari-এর মধ্যে প্রতিটি ব্রাউজার ট্যাব বন্ধ করেছেন৷
  2. সাফারির জন্য "মেনু" দেখুন এবং তারপরে "পছন্দগুলি" নির্বাচন করুন। "এক্সটেনশন" লেবেলযুক্ত ট্যাবটি নির্বাচন করুন৷
  3. সমস্ত এক্সটেনশনের চেকবক্সে থাকা টিকগুলিকে টগল বন্ধ করতে সরান৷

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

এখন, আপনার ম্যাকে আবার আপনার সাফারি ব্রাউজার বন্ধ করার চেষ্টা করা উচিত। তারপরে, এটি আবার চালু করুন এবং YouTube এ যান। সমস্যাটি এখনও থেকে যায় কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 9. আপনার ইন্টারনেট সংযোগের গতি পরীক্ষা করা হচ্ছে

ইউটিউব বলে যে আপনি যদি নিয়মিত ভিডিও দেখার অভিজ্ঞতা পেতে চান তবে আপনার ইন্টারনেট সংযোগের গতি কমপক্ষে 500 কিলোবিট প্রতি সেকেন্ডে (কেবিপিএস) হওয়া উচিত। অবশ্যই, একটি উচ্চ নম্বর ভাল হবে.

উচ্চ-রেজোলিউশনের ভিডিওগুলির সাথে একটি সর্বোত্তম অভিজ্ঞতার জন্য, আপনার ইন্টারনেট সংযোগ গতি প্রতি সেকেন্ডে কমপক্ষে 7 মেগাবিট (Mbps) হওয়া উচিত৷ আপনার সংযোগ পরীক্ষা করার জন্য, আপনাকে স্পিড টেস্টের ওয়েবসাইটে যেতে হবে। অথবা, আপনি বিকল্পের জন্য Google-এ দেখতে পারেন।

সমাধান 10. ​​আপনার ব্রাউজার পুনরায় ইনস্টল করা বা সাফারি আপডেট করা

যদি ব্রাউজারটি দূষিত হয়, তাহলে আপনি "YouTube ভিডিও অনুপলব্ধ" ত্রুটি পেতে পারেন। সেই কারণে সমস্যাটি সমাধান করতে আপনাকে অবশ্যই এটি পুনরায় ইনস্টল বা আপডেট করতে হবে। আপনার ম্যাক কম্পিউটারে Safari আপডেট করার জন্য আপনাকে অনুসরণ করতে হবে এমন পদক্ষেপগুলি এখানে রয়েছে:

  1. অ্যাপ স্টোর চালু করুন।
  2. পৃষ্ঠার উপরের অংশে, "আপডেট" নির্বাচন করুন।
  3. সিস্টেম স্ক্যান শুরু হবে। এটি শেষ হওয়ার পরে, এটি আপনাকে আপডেটগুলির একটি তালিকা দেখাবে যা আপনি করতে পারেন৷ যদি কোন আপডেট উপলব্ধ না থাকে, তাহলে এটি দেখাবে “কোন আপডেট উপলব্ধ নেই৷ ”।
  4. আপনি হয় কিছু অ্যাপ এবং প্যাচ "আপডেট" করতে বেছে নিতে পারেন। অথবা, আপনি "সমস্ত আপডেট করুন" বেছে নিতে পারেন।
  5. যদি অ্যাপ স্টোর আপনাকে আপনার আইডি এবং পাসওয়ার্ড লিখতে চায়, তাহলে আপনার অ্যাপল অ্যাকাউন্টের বিবরণে লগইন করুন। তারপর, "সাইন ইন" নির্বাচন করুন৷
  6. সাইন ইন করার জন্য আপনার কাছে অন্য একটি যাচাইকরণ বৈশিষ্ট্য থাকলে, যাচাইকরণ কোডটি প্রবেশ করান৷ তারপর, "যাচাই করুন" নির্বাচন করুন৷
  7. আপডেট বা প্যাচ এখন ইনস্টল করা হবে। একটি অগ্রগতি বার দেখানো হবে. এটি সম্পূর্ণ হয়ে গেলে, এটি গত 30 দিনের মধ্যে করা বিভিন্ন আপডেটের একটি তালিকা প্রদর্শন করবে। প্রক্রিয়াটি শেষ হওয়ার পর অ্যাপ স্টোর বন্ধ করুন।

ইউটিউব ভিডিও অনুপলব্ধ - সেরা 10 সমাধানের সাথে স্থির করা হয়েছে

টিপ: আপনি যদি YouTube থেকে আপনার পছন্দের ভিডিওগুলি ডাউনলোড করতে চান, তাহলে DumpMedia ভিডিও ডাউনলোডার হল একটি দুর্দান্ত টুল যা আপনাকে উচ্চ মানের এবং বিভিন্ন ভিডিও রেজোলিউশন সহ সহজেই ভিডিও পেতে সহায়তা করে৷


  1. প্রাইম ভিডিও এই ভিডিওটি বর্তমানে অনুপলব্ধ ত্রুটি:সংশোধন করা হয়েছে

  2. ম্যাকবুক প্রো কীবোর্ড কাজ করছে না এর শীর্ষ সমাধান

  3. শীর্ষ পদ্ধতির সাথে বিপরীত ভিডিও অনুসন্ধান করুন

  4. কিভাবে বন্ধুদের সাথে সিঙ্ক করে YouTube ভিডিও দেখার জন্য একটি রুম তৈরি করবেন