কম্পিউটার

কীভাবে ম্যাকে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

ইউটিউব ভিডিও দেখার জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। তথ্যভিত্তিক মিডিয়া থেকে অনেক কিছু শেখার পাশাপাশি, আপনি বেছে নিতে বিভিন্ন ভিডিও বিকল্পের সাথে বিনোদনও পেতে পারেন। এই কারণেই YouTube বিশ্বব্যাপী একটি জনপ্রিয় প্ল্যাটফর্ম হয়ে উঠেছে।

যাইহোক, এমন সময় আছে যখন আপনার কাছে ইন্টারনেট সংযোগ থাকে না। এছাড়াও, আপনি নিশ্চিত নন যে YouTube আসলে চিরকাল থাকবে কিনা। আমরা ভবিষ্যত সম্পর্কে নিশ্চিত নই, তাই না? এইভাবে, আপনি হয়তো ম্যাকে YouTube ভিডিও ডাউনলোড করতে চান এবং আপনার সবচেয়ে প্রিয় YouTube ভিডিওগুলি সংরক্ষণ করুন যাতে আপনি সেগুলি বারবার দেখতে পারেন৷

YouTube প্রিমিয়াম আপনাকে আপনার মোবাইল ডিভাইস ব্যবহার করে ভিডিও ডাউনলোড করতে দেয়। যাইহোক, YouTube আপনার Mac-এ YouTube ভিডিও সংরক্ষণ করার কোনো অফিসিয়াল উপায় প্রদান করেনি।

এই নিবন্ধে, আমরা আপনাকে শেখাব কিভাবে আপনার Mac কম্পিউটারে YouTube ভিডিও ডাউনলোড করতে হয় . এটি ম্যাক ডিভাইসের জন্য ডিজাইন করা অনানুষ্ঠানিক YouTube ডাউনলোডার ব্যবহার করে করা যেতে পারে। আমরা আপনাকে বেছে নেওয়ার জন্য দুটি নিরাপদ বিকল্প দেব। এছাড়াও, আমরা আপনাকে এটি করার একটি বিনামূল্যের পদ্ধতি শেখাব।

যদিও আমরা আপনাকে শিখিয়ে দিচ্ছি কিভাবে এটি করতে হয়, এর মানে এই নয় যে আমরা ক্রিয়াটি ক্ষমা করি। আপনি যখন ইউটিউবের নিয়মের বিরুদ্ধে যান তখন একটি বড় ঝুঁকি থাকে। আমরা সম্পূর্ণ টিউটোরিয়াল শুরু করার আগে দয়া করে নীচের আমাদের সতর্কতা বা দাবিত্যাগটি পড়ুন৷

কীভাবে ম্যাকে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

ইউটিউবের পরিষেবার শর্তাবলীর বিরুদ্ধে যাওয়া

অনেক মানুষ ইউটিউবে হোস্ট করা ভিডিও ডাউনলোড করতে চাইবে। এটি করার দায়িত্বশীল উপায় হল YouTube প্রিমিয়াম এর জন্য অর্থ প্রদান করা . এটি Android এবং iOS উভয় ডিভাইসেই উপলব্ধ। তবে, আপনি যদি YouTube Premium-এর মাধ্যমে এটি না করেন, তাহলে আপনি তাদের পরিষেবার শর্তাবলী লঙ্ঘন করছেন যা এখানে দেখা যাবে .

তাদের শর্তাবলী অনুযায়ী, আপনি আপনার ব্যক্তিগত ব্যবহারের জন্য সামগ্রী অ্যাক্সেস করতে পারেন। যাইহোক, এটি বলে যে, আপনি YouTube থেকে "ডাউনলোড" বা অনুরূপ লিঙ্ক না দেখলে আপনি সামগ্রী ডাউনলোড করতে পারবেন না। এই নিয়মগুলি লঙ্ঘন করলে আপনার অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাবে। এই ক্ষেত্রে, আপনি একজন পুনরাবৃত্তি লঙ্ঘনকারী হিসেবে নির্ধারিত হন এবং পরিস্থিতির উপরও নির্ভর করে।

এই কারণেই আমরা আপনাকে YouTube Premium বেছে না নিয়ে YouTube ভিডিও ডাউনলোড করার পরামর্শ দিচ্ছি না। যতক্ষণ সম্ভব নিয়মগুলি অনুসরণ করা ভাল।

লোকেরা আরও পড়ুন:iMovie-এর সাহায্যে Mac-এ ভিডিওগুলি কীভাবে সম্পাদনা করবেন কীভাবে Mac-এ ভিডিও রেকর্ড করবেন

কিভাবে ম্যাকে দ্রুত YouTube ভিডিও ডাউনলোড করবেন

ইউটিউবের নিয়মকানুন অমান্য করা সহজ নয়। আমরা বলছি না যে এটি নিরাপদও। যাইহোক, আপনার ম্যাক ব্যবহার করে YouTube ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় হল অনলাইন ভিডিও কনভার্টার . ধাপে ধাপে এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে:

কীভাবে ম্যাকে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

ধাপ 01:YouTube এ যান এবং আপনার পছন্দের ভিডিও অনুসন্ধান করুন। ইউআরএল কপি করুন ব্রাউজারের ঠিকানা বার থেকে সেই ভিডিওটির।

ধাপ 02:অনলাইন ভিডিও কনভার্টারে যান। নিশ্চিত করুন যে আপনি বিজ্ঞপ্তি অনুরোধ প্রত্যাখ্যান করেছেন৷

ধাপ 03:আপনি আগে কপি করা YouTube ভিডিওটির URL আটকান৷

ধাপ 04:একটি ভিডিও বিন্যাস নির্বাচন করুন . উদাহরণস্বরূপ, আপনি .mp4 নির্বাচন করতে চাইতে পারেন কারণ এটি বেশিরভাগ ডিভাইসে জনপ্রিয় একটি সর্বজনীন বিন্যাস৷

ধাপ 05:আরও সেটিংস টিপুন। এটি আপনাকে রেজোলিউশনের জন্য বিভিন্ন বিকল্প দেখাবে৷

ধাপ 06:আপনি চান একটি রেজোলিউশন চয়ন করুন. বৃহত্তর রেজোলিউশনের ফলে বড় ফাইলের আকারের সাথে আরও চটকদার ভিডিও পাওয়া যায়।

ধাপ 07:এতে রূপান্তর করুন এবং থেকে রূপান্তর করুন লেবেলযুক্ত বাক্সগুলিকে আনচেক করুন . যাইহোক, আপনি ভিডিও শুরু বা শেষ করার জন্য আপনার নিজের সময় যোগ করতে পারেন। আপনি যদি সম্পূর্ণ ভিডিওটি ডাউনলোড করতে না চান তবে শুধুমাত্র একটি অংশ ডাউনলোড করতে চান তাহলে এটি করা উচিত।

ধাপ 08:স্টার্ট টিপুন। সম্পূর্ণ প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এর পরে, ডাউনলোড ক্লিক করুন৷

ধাপ 09:প্রদর্শিত প্রতিটি পপ-আপ উইন্ডো থেকে প্রস্থান করুন। এর বেশির ভাগই আজেবাজে কথা। এটি সম্পর্কে চিন্তা করুন, এটি একটি বিনামূল্যে পরিষেবা ব্যবহার করার জন্য আপনি যে মূল্য প্রদান করেন৷

ধাপ 10:একটি পপ-আপ ডায়ালগ বক্সের সাথে অনুরোধ করা হলে ছেড়ে দিন টিপুন৷


  1. কিভাবে মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে JW প্লেয়ার ভিডিও ডাউনলোড করবেন

  3. কিভাবে ল্যাপটপ/পিসিতে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন