কম্পিউটার

ম্যাকের জন্য সেরা ভাইরাস সুরক্ষা:বিনামূল্যে এবং প্রদত্ত সফ্টওয়্যার

কেউ কেউ বলবে তাদের ম্যাক কম্পিউটারের জন্য অ্যান্টিভাইরাস সুরক্ষার প্রয়োজন নেই। এটি জনপ্রিয় ধারণার কারণে যে ম্যাকগুলি ভাইরাস দ্বারা সংক্রামিত হয় না। যাইহোক, এটি সত্য থেকে অনেক দূরে। যদিও Windows PC এর তুলনায় Macs কম টার্গেটেড, তবুও তারা সংক্রমিত হতে পারে।

ভাইরাসে আক্রান্ত হওয়ার ঝুঁকি দিন দিন বাড়ছে। এই কারণেই ম্যাকের জন্য সর্বোত্তম ভাইরাস সুরক্ষা পাওয়া ভাল কম্পিউটার এই নিবন্ধটি ম্যাক ডিভাইসের জন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলির একটি তালিকা প্রদান করবে। আপনার ম্যাকের জন্য কোন অ্যান্টিভাইরাস প্রোগ্রাম সেরা তা জানতে পড়ুন৷

লোকেরা আরও পড়ুন:ম্যাকঅ্যাপ থেকে ভাইরাস অপসারণের শীর্ষ 6 উপায় Mac এ নিরাপদ নয়, সম্পূর্ণ সমাধান দেওয়া হয়

ম্যাকের জন্য অর্থপ্রদত্ত বা বিনামূল্যের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার, আমার কোনটি বেছে নেওয়া উচিত?

এই বিতর্ক উইন্ডোজ পিসি এবং ম্যাক কম্পিউটার ব্যবহারকারী উভয়ের জন্যই সমান। যদিও বিনামূল্যে অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি আপনার কম্পিউটারকে হুমকির বিরুদ্ধে রক্ষা করতে সাহায্য করতে পারে, তবে সেগুলি একটি কারণে বিনামূল্যে। উদাহরণস্বরূপ, তাদের কিছু বৈশিষ্ট্যের অভাব থাকতে পারে যা শুধুমাত্র প্রিমিয়াম সংস্করণে উপলব্ধ .

আপনার যদি একটি নেটওয়ার্কের মধ্যে অনেকগুলি সিস্টেম থাকে তবে এর অর্থ সাইবার আক্রমণের আরও লক্ষ্য রয়েছে। অতিরিক্ত বৈশিষ্ট্য এবং পরিচালনার সরঞ্জামগুলি আপনাকে নীতিগুলি প্রণয়ন করতে দেয় যা এই অতিরিক্ত ঝুঁকিগুলি হ্রাস করতে পারে। যদিও ম্যাক কম্পিউটারগুলিকে সাধারণত উইন্ডোজ পিসিগুলির তুলনায় নিরাপদ বলে মনে করা হয়, তবে অল্প পরিমাণ অর্থ সঞ্চয় করার জন্য এটি খুব বেশি ঝুঁকি নেওয়ার মতো নয়৷

ম্যাকের জন্য সেরা ভাইরাস সুরক্ষা:বিনামূল্যে এবং প্রদত্ত সফ্টওয়্যার

আমার কি সত্যিই ম্যাকের জন্য একটি অ্যান্টিভাইরাস দরকার?

এই প্রশ্নের উত্তর সত্যিই আপনার উপর নির্ভর করে. সংক্রমিত হওয়ার ঝুঁকি আসলে উইন্ডোজ পিসির তুলনায় কম। নিরাপত্তা ব্যবস্থার ক্ষেত্রে আপনি যদি সর্বোত্তম অনুশীলনগুলি প্রয়োগ করেন, তাহলে সম্ভবত আপনি কোনো সমস্যার সম্মুখীন হবেন না।

আপনি যদি সাধারণ স্ক্যামের জন্য সহজ শিকার না হন তবে একই রকম হয়। উদাহরণস্বরূপ, আপনি আপনার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছুর ব্যাকআপ নিয়ে র্যানসমওয়্যারকে হারাতে পারেন। যদিও, আপনি যদি আগে উইন্ডোজ পিসিতে ম্যালওয়্যার আক্রমণের সম্মুখীন হয়ে থাকেন তবে আপনি লক্ষ্য করবেন যে এটি আপনার সময়ের একটি বিশাল অপচয়। এটি বিশেষভাবে সত্য যে খুব গুরুত্বপূর্ণ ডেটা ক্ষতিগ্রস্ত হয়েছিল। এখানে একটি বড় প্রশ্ন, আপনার ম্যাকের জন্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি কি আপনার সময়ের জন্য মূল্যবান?


  1. 10 সেরা DLL ফিক্সার সফ্টওয়্যার Windows 10, 8, 7 PC এর জন্য:বিনামূল্যে/পেইড

  2. 10 সেরা ফ্রি ফ্লোচার্ট সফটওয়্যার উইন্ডোজ এবং ম্যাকের জন্য

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  4. Windows 10 2022 এর জন্য 7 সেরা ভিডিও এডিটিং সফ্টওয়্যার (ফ্রি এবং পেইড)