কম্পিউটার

কীভাবে ম্যাক ডিভাইসে পপ-আপগুলিকে অনুমতি দেওয়া যায়

আপনি কেন আপনার ম্যাক ডিভাইসে পপ-আপগুলিকে অনুমতি দিতে চান তার অনেকগুলি কারণ রয়েছে . উদাহরণস্বরূপ, আপনি নিশ্চিত করতে চাইতে পারেন যে নির্দিষ্ট ফাংশনগুলি সঠিকভাবে কাজ করে (যেমন, স্কুল এবং পেশাদার পরিষেবা)। অথবা, আপনি একটি ওয়েবসাইট তার দর্শকদের জন্য অফার করে সবকিছু দেখতে চাইতে পারেন৷

এটি বিরক্তিকর যখন আপনি বুঝতে পারেন যে একটি পপ-আপ উইন্ডো যখন প্রয়োজন হয় তখন তা দেখায় না। আপনার ব্রাউজার হয়ত চুপচাপ এটি ব্লক করেছে। এখন, আমরা আপনার ম্যাক ডিভাইসে পপ-আপগুলি সক্ষম করার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করব সবচেয়ে জনপ্রিয় ব্রাউজার ব্যবহার করে। হপ ইন!

লোকেরা আরও পড়ুন:কীভাবে ম্যাকে বিজ্ঞাপনগুলি সরাতে হয়? কীভাবে ম্যাকে iMessage বন্ধ করবেন?

আপনার সাফারি ব্রাউজারে কীভাবে পপ-আপ সক্ষম করবেন

ম্যাক ডিভাইসের মধ্যে Safari হল ডিফল্ট ব্রাউজার। এটি এখনও আপনাকে সহজেই পপ-আপ পরিচালনা করতে দেয়। আপনি নীচের সহজ ধাপগুলি অনুসরণ করে এটি করতে পারেন:

ধাপ 01:একটি সক্রিয় Safari উইন্ডো খুলুন এবং Safari এ ক্লিক করুন। এটি আপনার ম্যাক ডিভাইসের উপরের বাম দিকে অবস্থিত৷

কীভাবে ম্যাক ডিভাইসে পপ-আপগুলিকে অনুমতি দেওয়া যায়

ধাপ 02:পছন্দ নির্বাচন করুন। এটি সেটিংসের জন্য বিভিন্ন আইকন সহ একটি নতুন উইন্ডো খুলবে৷

ধাপ 03:উপরের আইকনে ক্লিক করুন যা বলে নিরাপত্তা .

ধাপ 04:এখন, ওয়েব বিষয়বস্তু লেখা বিভাগটি খুঁজুন . এর পাশে বেশ কয়েকটি চেকবক্স রাখা হবে। ব্লক পপ-আপ উইন্ডোজ হিসাবে লেবেলযুক্ত চেকবক্সটি সন্ধান করুন৷ এই বক্সটি আনচেক করুন।

এখন! এটা 1-2-3 এর মতই সহজ। এই ক্ষেত্রে, 1-2-3-4. আগের সক্রিয় Safari উইন্ডোতে ফিরে যেতে আপনি সহজভাবে প্রস্থান করতে পারেন। এর পরে, আপনার পরিবর্তনগুলি ঘটেছে তা নিশ্চিত করতে আপনি সাফারি পুনরায় চালু করতে পারেন৷

যদি একটি পপ-আপ প্রদর্শিত হতে বাধ্য, Safari এটি ব্লক করবে এবং ঠিকানা বারে অবস্থিত একটি বিজ্ঞপ্তি পাঠাবে। এটি আপনাকে বলবে যে এটি একটি পপ-আপ ব্লক করেছে। আপনি এই পপ-আপটি সহজেই খুলতে পারেন বিশেষ করে যদি আপনি ব্রাউজারে একটি নির্দিষ্ট বৈশিষ্ট্য ব্যবহার করতে চান।

আপনি যা করতে পারেন তা হল ঠিকানা বারে বিজ্ঞপ্তিতে ক্লিক করুন এবং Safari আপনাকে প্রকৃত পপ-আপ দেখার জন্য একটি পছন্দ দেবে। আপনি লক্ষ্য করতে পারেন যে এটি বেশ ঝামেলা হতে পারে। ব্রাউজার পপ-আপগুলি পরিচালনা করতে পারে এমন সেরা উপায়গুলির মধ্যে এটি একটি নয়৷ যাইহোক, এটি এখনও দরকারী যদি আপনি শুধুমাত্র মাঝে মাঝে পপ-আপগুলি দেখেন এবং আপনি স্থায়ীভাবে আপনার সেটিংস পরিবর্তন করতে চান না৷

কিভাবে আপনার ফায়ারফক্স ব্রাউজারে পপ-আপ সক্ষম করবেন

ব্রাউজারগুলির ক্ষেত্রে ফায়ারফক্স এখনও একটি জনপ্রিয় পছন্দ, বিশেষ করে যখন এটি কোয়ান্টাম চালু করেছে . সুতরাং, আপনি যদি ফায়ারফক্স ব্যবহার করেন, আপনি পপ-আপগুলি সক্ষম করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

ধাপ 01:একটি ফায়ারফক্স উইন্ডো খুলুন।

ধাপ 02:মেনু বোতামে ক্লিক করুন যেটি তিনটি লাইন হিসাবে উপস্থিত হয়।

ধাপ 03:পছন্দ নির্বাচন করুন।

কীভাবে ম্যাক ডিভাইসে পপ-আপগুলিকে অনুমতি দেওয়া যায়

ধাপ 04:গোপনীয়তা বা নিরাপত্তা লেবেলযুক্ত প্যানেল খুঁজুন . এটি আপনার ব্রাউজার সংস্করণের উপর নির্ভর করবে। এই প্যানেলে যান। এর পরে, অনুমতি নামে একটি বিভাগ সনাক্ত করুন৷

ধাপ 05:একটি চেকবক্স লেবেলযুক্ত "ব্লক পপ-আপ উইন্ডোজ।" যথারীতি, আপনাকে এই বাক্সটি আনচেক করতে হবে৷

ধাপ 06 (ঐচ্ছিক):আপনি "ব্লক পপ-আপ উইন্ডোজ" লেবেলযুক্ত বাক্সের ডানদিকে অবস্থিত "ব্যতিক্রম" এ ক্লিক করতে চাইতে পারেন। এই উইন্ডোতে যেটি প্রদর্শিত হবে, আপনি ওয়েবসাইটগুলির ঠিকানাগুলি ইনপুট করতে পারেন যেখানে পপ-আপগুলি অনুমোদিত৷ তালিকায় ওয়েবসাইট যোগ করার অনুমতি দিন ক্লিক করুন . আপনি চাইলে একাধিক ওয়েবসাইট যোগ করতে পারেন। এবং আপনি যদি এই ওয়েবসাইটটিকে তালিকা থেকে সরাতে চান, আপনিও তা করতে পারেন।


  1. ম্যাকের সাফারিতে পপ-আপগুলি কীভাবে ব্লক করবেন

  2. অ্যান্ড্রয়েড ডিভাইসে MAC ঠিকানা কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে ম্যাকে এয়ারড্রপ ব্যবহার এবং চালু করবেন

  4. কিভাবে ম্যাকে পপ আপ ব্লকার বন্ধ করবেন (2022)