কম্পিউটার

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

ডিসকর্ড হল সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি যা তরুণ ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়তা বাড়াচ্ছে। ডিসকর্ডের একটি বৃহৎ জনগোষ্ঠী রয়েছে যেমন ছাত্র এবং কিশোর-কিশোরীদের বিপরীত আগ্রহ এবং অন্তর্দৃষ্টি রয়েছে। প্ল্যাটফর্মের অপব্যবহার এড়াতে অনেক স্কুল এবং শিক্ষা প্রতিষ্ঠান তাদের প্রাঙ্গণ থেকে ডিসকর্ডকে ব্লক করে। যাইহোক, আপনি যদি জানতে চান যে আপনি সঠিক জায়গায় এসেছেন এমন কাউকে না জেনে স্কুলে কীভাবে ডিসকর্ড আনব্লক করা যায়। এই নির্দেশিকায়, আমরা আলোচনা করব কেন স্কুলে ডিসকর্ড ব্লক করা হয়েছে এবং এর সম্ভাব্য কারণগুলি। আপনি কীভাবে স্কুলের Chromebook-এ ডিসকর্ড আনব্লক করবেন তার জন্য আমরা আলোচনা করব এবং আপনাকে পদ্ধতি দেব। তাই আমাদের সাথে থাকুন এবং স্কুলে কীভাবে ডিসকর্ড আনব্লক করবেন তা জানতে এই নির্দেশিকাটি সাবধানে অনুসরণ করুন।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

স্কুলে কীভাবে ডিসকর্ড আনব্লক করা যায়

অনেক শিক্ষার্থী ভাবছে কেন তাদের স্কুল তাদের নেটওয়ার্ক থেকে ডিসকর্ডকে অবরুদ্ধ করেছে। ঠিক আছে, সহজ শর্তে স্কুল প্রাঙ্গনে প্ল্যাটফর্মের অপব্যবহার এড়াতে হবে। ডিসকর্ড প্ল্যাটফর্মে সংবেদনশীল তথ্য এবং বিষয়বস্তু শেয়ার করা থেকে শিক্ষার্থীদের আটকাতেও ব্লক হতে পারে।

পদ্ধতি 1:ডিসকর্ড অ্যাক্সেস করতে VPN পরিষেবা ব্যবহার করুন

VPN হল গুরুত্বপূর্ণ টুল যা আপনাকে আপনার জন্য ব্লক করা ওয়েবসাইট, অ্যাপ্লিকেশন বা অনলাইন টুল অ্যাক্সেস করতে আপনার IP ঠিকানা লুকাতে সাহায্য করতে পারে। তাই, স্কুলে ডিসকর্ড কেন ব্লক করা হয়েছে তা যদি আপনি বুঝতে না পারেন তাহলে সম্ভবত স্কুল আপনার সিস্টেমের আইপি অ্যাড্রেসের জন্য ডিসকর্ড অ্যাপ এবং ওয়েবসাইট ব্লক করেছে। আপনি কীভাবে স্কুল ক্রোমবুকে ডিসকর্ড আনব্লক করবেন তা জানতে আপনি একটি VPN পরিষেবা ব্যবহার করতে পারেন। অনেক VPN প্রদানকারী আছে যেগুলো অনলাইনে পাওয়া যায় যা আপনাকে সাহায্য করতে পারে কিভাবে স্কুলের প্রশ্নে বিরোধ আনব্লক করা যায়। এই পরিষেবাগুলির বেশিরভাগই প্রায়শই বিনামূল্যে নয় এবং আপনাকে একটি সদস্যতা কিনতে হবে। যাইহোক, আপনার ব্যবহারের জন্য কয়েকটি ভিপিএন এক্সটেনশন উপলব্ধ রয়েছে৷

পদ্ধতি 2:ব্রাউজারে ডিসকর্ড ব্যবহার করুন

স্কুলে ডিসকর্ড আনব্লক করার একটি ভিন্ন পদ্ধতি হল অ্যাপের পরিবর্তে ব্রাউজারে ডিসকর্ড ব্যবহার করা। প্রায়শই, স্কুল এবং এই জাতীয় অন্যান্য প্রতিষ্ঠানগুলি অ্যাপগুলিকে ব্লক করে না বরং তারা আপনাকে এক্সিকিউটেবল ফাইল ডাউনলোড করতে বাধা দেয় যা আপনাকে অ্যাপ্লিকেশন ইনস্টল করতে বাধা দেয়। পরিবর্তে ডিসকর্ড ব্রাউজার অ্যাপ ব্যবহার করে আপনি সহজেই এটি এড়াতে পারেন। ডিসকর্ড ব্রাউজার অ্যাপটি প্রায় ডিসকর্ড অ্যাপের মতো, তবে, আপনাকে ওয়েব ব্রাউজার থেকে আপনার ডিসকর্ড অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

1. ডিসকর্ড-এ যান ওয়েবপৃষ্ঠা।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. এখানে, লগইন -এ ক্লিক করুন বোতাম।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. আপনার লগইন শংসাপত্র লিখুন৷ এবং লগ ইন এ ক্লিক করুন .

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

পদ্ধতি 3:IP ঠিকানা অনুলিপি করুন

প্রায়শই, স্কুল এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানগুলি বিষয়বস্তু ব্লকার ব্যবহার করে যা কীওয়ার্ড-নির্দিষ্ট বিষয়বস্তু ব্লক করার জন্য তৈরি করা হয়। অতএব, আপনি যদি এই সরঞ্জামগুলির দ্বারা অবরুদ্ধ কীওয়ার্ডগুলি অনুসন্ধান করেন তবে আপনি নির্দিষ্ট ওয়েবসাইটগুলিতে অ্যাক্সেস করতে সক্ষম হবেন না। যাইহোক, স্কুলে ডিসকর্ড কেন ব্লক করা হয়েছে, স্কুলের ক্রোমবুকে আপনি কীভাবে ডিসকর্ডকে আনব্লক করবেন এবং কীভাবে আপনি অফিসিয়াল ওয়েবসাইটের আইপি অ্যাড্রেস কপি করে উইন্ডোজ কম্পিউটার ব্যবহার করছেন তাহলে এই বিষয়বস্তু ব্লকার টুলগুলি এড়ানোর একটি উপায় রয়েছে। স্কুলে বিরোধ আনব্লক করতে।

1. Windows কী টিপুন , কমান্ড প্রম্পট টাইপ করুন , তারপর খুলুন এ ক্লিক করুন .

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. প্রদত্ত কমান্ড টাইপ করুন এবং এন্টার কী টিপুন .

ping discordapp.com 

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. আপনি এখন IP ঠিকানা দেখতে পাবেন৷ ওয়েবসাইটের।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

4. IP ঠিকানাটি অনুলিপি করুন এবং Google ব্রাউজারে এটি অনুসন্ধান করুন৷

এটি একটি কার্যকর পদ্ধতি এবং আপনি সম্ভবত স্কুলে ডিসকর্ড আনব্লক করতে সক্ষম হবেন৷

পদ্ধতি 4:এক্সটার্নাল স্টোরেজ থেকে ডিসকর্ড ইনস্টল করুন

অনেক স্কুল এবং প্রতিষ্ঠান নির্দিষ্ট ওয়েবসাইটগুলিকে ব্লক করে যা আপনাকে নির্দিষ্ট অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে বাধা দিতে পারে। যদি এটি আপনার স্কুলের ক্ষেত্রেও হয় তবে আপনি বহিরাগত স্টোরেজ থেকে ডিসকর্ড ইনস্টল করার চেষ্টা করে এটি এড়াতে পারেন। আপনি পরে এই ডাউনলোড করা ডিসকর্ড সফ্টওয়্যারটিকে একটি USB বা পেন ড্রাইভের মাধ্যমে আপনার স্কুল কম্পিউটারে সরাতে পারেন৷

পদ্ধতি 5:অন্য ডিভাইস থেকে ডিসকর্ড ব্যবহার করুন

যদি আপনার স্কুল কিছু নির্দিষ্ট অ্যাপ এবং ওয়েবসাইট ডাউনলোড এড়াতে কিছু নির্দিষ্ট IP ঠিকানা ব্লক করে থাকে। যাইহোক, আপনি এখনও একটি ভিন্ন ডিভাইস থেকে এই অ্যাপ্লিকেশন এবং ওয়েবসাইটগুলি ব্যবহার করতে সক্ষম হবেন৷ তাই, আপনার স্কুলে ডিসকর্ড আনব্লক করার জন্য আপনাকে বাহ্যিক স্টোরেজ থেকে ডিসকর্ড ব্যবহার করার চেষ্টা করা উচিত যাতে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়।

পদ্ধতি 6:ডিসকর্ড আনব্লক করতে ওয়েব প্রক্সি ব্যবহার করুন

স্কুলে ডিসকর্ড আনব্লক করার আরেকটি পদ্ধতি হল ওয়েব প্রক্সি ব্যবহার করা। ওয়েব প্রক্সি ব্লক করা ওয়েবসাইটটিকে একটি ভিন্ন নেটওয়ার্কে খোলে যা আপনাকে ডিসকর্ড ব্যবহার এবং ইনস্টল করতে দেয়। অনেকগুলি বিনামূল্যের অনলাইন প্ল্যাটফর্ম এবং সরঞ্জাম রয়েছে যা আপনাকে একটি বিনামূল্যের ওয়েব প্রক্সি সরবরাহ করতে পারে যা আপনি স্কুলের Chromebook-এ কীভাবে ডিসকর্ড আনব্লক করবেন এবং কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করবেন তা বের করতে ব্যবহার করতে পারেন৷

পদ্ধতি 7:Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করুন

আপনি যদি এখনও বুঝতে না পারেন কেন স্কুলে ডিসকর্ড ব্লক করা হয়েছে এবং কীভাবে এটিকে আনব্লক করা যায় এই পদ্ধতিটি আপনাকে এটির কাছাকাছি যেতে সাহায্য করতে পারে। আপনার বাড়িতে একটি ডেস্কটপ থাকলে আপনি স্কুলে ডিসকর্ড অ্যাক্সেস করতে Chrome রিমোট ডেস্কটপ ব্যবহার করতে পারেন। ক্রোম রিমোট ডেস্কটপ টুল আপনাকে দূরবর্তীভাবে আপনার হোম কম্পিউটার অ্যাক্সেস করতে দেয়। আপনি স্কুল থেকে ডিসকর্ড নিয়ন্ত্রণ এবং ব্যবহার করতে এই টুল ব্যবহার করতে পারেন।

1. আপনার স্কুল কম্পিউটারে Google Chrome খুলুন৷ এবং Chrome রিমোট ডেস্কটপে যান৷

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. এখানে, আমার কম্পিউটার অ্যাক্সেস করুন-এ ক্লিক করুন .

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. বাম-পাশের মেনু থেকে, রিমোট সাপোর্ট-এ ক্লিক করুন .

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

4. এখন, অন্য কম্পিউটারে সংযোগ করুন সনাক্ত করুন৷ এবং অ্যাক্সেস কোড লিখুন .

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

5. অবশেষে, সংযোগ করুন ক্লিক করুন৷ আপনার হোম কম্পিউটার সংযোগ করার জন্য বোতাম৷

দ্রষ্টব্য: এই পদ্ধতিটি কাজ করার জন্য আপনাকে আপনার হোম কম্পিউটারে Chrome রিমোট ডেস্কটপ টুল অ্যাক্সেস করতে কাউকে বলতে হবে।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

পদ্ধতি 8:Discord ব্যবহার করতে Google Translate ব্যবহার করুন

স্কুল কম্পিউটারে ডিসকর্ড অ্যাক্সেস করার একটি অস্বাভাবিক পদ্ধতি হল স্কুলে ডিসকর্ড আনব্লক করতে Google অনুবাদ টুল ব্যবহার করা।

1. Google অনুবাদ পৃষ্ঠাতে যান৷

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. অনুবাদ বাক্সে, www.discord.com টাইপ করুন .

3. অনূদিত বাক্সে একটি লিঙ্ক উপস্থিত হবে৷

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

4. এই লিঙ্কে ক্লিক করুন এবং একটি ভাঙা ডিসকর্ড ওয়েবসাইট প্রদর্শিত হবে৷

অতিরিক্ত পদ্ধতি

নিম্নলিখিত কিছু অতিরিক্ত পদ্ধতি যা আপনি স্কুলে ডিসকর্ড আনব্লক করতে ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 1:ডিসকর্ডের আলফা টেস্টিং সংস্করণ ব্যবহার করুন

প্রায়শই স্কুল এবং প্রতিষ্ঠানগুলি প্রোগ্রামের অগ্রবর্তী সংস্করণগুলিকে ব্লক করে না যখন তারা শিক্ষার্থীদের ব্যবহারের জন্য একটি নির্দিষ্ট ওয়েবসাইট ব্লক করে এবং শিক্ষার্থীরা ভাবতে পারে যে কীভাবে স্কুলে বিরোধ আনব্লক করা যায়। যদি এটি আপনার স্কুলের ক্ষেত্রেও হয় তবে আপনি এখনও ডিসকর্ডের আলফা টেস্টিং সংস্করণ ব্যবহার করতে পারেন কেন স্কুলে ডিসকর্ড ব্লক করা হয়েছে এবং আপনি কীভাবে স্কুল ক্রোমবুকে ডিসকর্ড আনব্লক করবেন।

আপনি দুটি পদ্ধতি অনুসরণ করে ডিসকর্ডের আলফা টেস্টিং সংস্করণ অ্যাক্সেস করতে পারেন

বিকল্প I:Google Chrome এর মাধ্যমে

স্কুলে ডিসকর্ড আনব্লক করার জন্য এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি Google Chrome থেকে সরাসরি আলফা টেস্টিং সংস্করণ অ্যাক্সেস করতে পারেন৷

1. Google Chrome খুলুন৷ শুরু থেকে মেনু।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. সার্চ বারে canary.discordapp টাইপ করুন এবং এন্টার টিপুন এবং ডাউনলোড এবং ইনস্টল করতে প্রথম অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন বিরোধ।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

বিকল্প II:কমান্ড প্রম্পটের মাধ্যমে

আপনি ডিসকর্ড অ্যাক্সেস করতে কমান্ড প্রম্পট থেকে IP ঠিকানা অনুলিপি করে এটি অ্যাক্সেস করতে পারেন।

1. কমান্ড প্রম্পট চালু করুন৷ .

2. ping canary.discordapp.com টাইপ করুন এবং এন্টার টিপুন কী।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. আপনি এখন IP ঠিকানা দেখতে পাবেন৷ ওয়েবসাইটের।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

পদ্ধতি 2:ডিসকর্ড আনব্লকড এক্সটেনশন ব্যবহার করুন

ইন্টারনেট সার্ফিংয়ের ক্ষেত্রে এক্সটেনশনগুলি খুব দরকারী টুল হতে পারে। যদি আপনার স্কুল কিছু নির্দিষ্ট ওয়েবসাইট এবং অ্যাপ ব্লক করে থাকে যেমন ডিসকর্ড শিক্ষার্থীদের ব্যবহারের জন্য। আপনি সাইটে অ্যাক্সেস পেতে Discord Unblocked এক্সটেনশন ব্যবহার করতে পারেন। কিভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায় এবং স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায় তা বের করতে আপনি এই সহজ ধাপগুলি অনুসরণ করে আপনার Google Chrome ব্রাউজারে এই এক্সটেনশনটি যোগ করতে পারেন।

1. Google Chrome খুলুন৷ শুরু থেকে মেনু এবং ডিসকর্ড আনব্লকড এক্সটেনশন দেখুন।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

2. এখন, Chrome এ যোগ করুন এ ক্লিক করুন বোতাম।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. অ্যাপ যোগ করুন -এ ক্লিক করুন কর্ম নিশ্চিত করতে।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

4. ক্রোমে এক্সটেনশন যোগ করার জন্য অপেক্ষা করুন৷

পদ্ধতি 3:TOR মিরর ব্যবহার করুন

যদি পূর্বে উল্লিখিত পদ্ধতিগুলির কোনওটিই কাজ না করে এবং আপনি এখনও জানেন না কেন স্কুলে ডিসকর্ড ব্লক করা হয়েছে এবং আপনি কীভাবে স্কুল ক্রোমবুকে ডিসকর্ড আনব্লক করবেন। আপনি ডিসকর্ড অ্যাক্সেস করার জন্য একটি TOR মিরর ব্যবহার করার চেষ্টা করতে পারেন। TOR মিরর আপনাকে ব্লক করা ওয়েবসাইটে অ্যাক্সেস পেতে সাহায্য করতে পারে। যাইহোক, এই পদ্ধতির কার্যকারিতা নির্ভর করবে নেটওয়ার্কের ফায়ারওয়াল এবং ওয়েব নিরাপত্তার উপর।

স্কুল ক্রোমবুকে আপনি কীভাবে ডিসকর্ড আনব্লক করবেন

স্কুল ক্রোমবুকে ডিসকর্ড আনব্লক করতে এবং স্কুলে ডিসকর্ড আনব্লক করতে আপনি নিম্নলিখিত সহজ পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1. প্রথমে, সাইন ইন করুন৷ আপনার Chromebook -এ এবং দ্রুত সেটিংস প্যানেল  খুলুন৷ স্ক্রিনের নিচের ডান কোণ থেকে।

2. এখন, সেটিংস গিয়ার আইকনে ক্লিক করুন

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

3. এরপর, অ্যাপগুলি  নির্বাচন করুন৷ বাম পাশের প্যানেল থেকে বিকল্প।

4. এখন, Google Play Store সক্ষম করুন চালু করুন-এ ক্লিক করে বোতাম।

কীভাবে স্কুলে ডিসকর্ড আনব্লক করা যায়

5. তারপর, Google Play Store খুলুন৷ এবং অনুসন্ধান করুন ডিসকর্ড  এটিতে।

6. এখানে, সবুজ ইনস্টল এ ক্লিক করুন বোতাম।

7. ইনস্টলেশন শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন৷

8. ইনস্টলেশন সম্পন্ন হলে, আপনার Chromebook লঞ্চার খুলুন৷

9. অ্যাপটি Play স্টোর অ্যাপস-এ দৃশ্যমান হবে

10. অবশেষে, ডিসকর্ড খুলুন এবং সাইন ইন করুন আপনার অ্যাকাউন্টের সাথে।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. ডিসকর্ড কি?

উত্তর। ডিসকর্ড হল একটিসোশ্যাল মিডিয়া এবং কন্টেন্ট শেয়ারিং প্ল্যাটফর্ম . এটি বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর সাথে দ্রুত বর্ধনশীল সামগ্রী-ভাগ করার প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি৷

প্রশ্ন 2। কেন আমি আমার স্কুল থেকে ডিসকর্ড ব্যবহার করতে পারি না?

উত্তর। প্রায়শই স্কুল এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলি বিরোধ ব্লক করে এবং অন্যান্য বিষয়বস্তু ভাগ করে নেওয়ার প্ল্যাটফর্ম যাতে শিক্ষার্থীদের সংবেদনশীল বিষয়বস্তু ভাগ করা থেকে বিরত রাখা যায়।

প্রশ্ন ৩. আমি কি স্কুল থেকে ডিসকর্ড আনব্লক করতে পারি?

উত্তর। হ্যাঁ , আপনার স্কুল থেকে ডিসকর্ড আনব্লক করতে বিভিন্ন পদ্ধতি ব্যবহার করা যেতে পারে। VPN ব্যবহার করার মতো পদ্ধতি হল স্কুল থেকে ডিসকর্ড আনব্লক করার সবচেয়ে কার্যকর পদ্ধতিগুলির মধ্যে একটি।

প্রস্তাবিত:

  • কিভাবে রোবক্স সহজে বিনামূল্যে পেতে হয়
  • 19 সেরা ফ্রি ডিসকর্ড ভয়েস চেঞ্জার
  • ফ্রি ডিসকর্ড নাইট্রো পাওয়ার ৬টি উপায়
  • Windows 10-এ একটি অজানা নেটওয়ার্ক ত্রুটি ডিসকর্ড করুন

আমরা আশা করি এই গাইডটি আপনার জন্য সহায়ক ছিল এবং আপনি স্কুলে ডিসকর্ড আনব্লক করতে সক্ষম হয়েছেন . কোন পদ্ধতিটি আপনার জন্য সবচেয়ে ভালো কাজ করেছে তা আমাদের জানান। আমাদের জন্য আপনার কোন পরামর্শ বা প্রশ্ন থাকলে অনুগ্রহ করে আমাদের মন্তব্য বিভাগে জানান।


  1. কিভাবে ডিসকর্ড মুছবেন

  2. ডিসকর্ডে কীভাবে পুশ টু টক ব্যবহার করবেন

  3. কিভাবে Omegle এ নিষিদ্ধ করা যায়

  4. ডিসকর্ডে কীভাবে নেটফ্লিক্স স্ক্রিন শেয়ার করবেন