কম্পিউটার

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

আপনি যদি একজন আগ্রহী অনলাইন গেমার হন তবে ভিডিও গেমগুলি সর্বদা আকর্ষণীয় হয়। এবং, সভ্যতা 5 এর মতো টার্ন-ভিত্তিক কৌশল গেমের কোনও পরিচয়ের প্রয়োজন নেই। এটি সভ্যতা সিরিজের মধ্যে সেরা হিসাবে পরিচিত। এই 4x ভিডিও গেমটি ফিরাক্সিস গেমস দ্বারা বিকাশিত এবং প্রকাশ করা হয়েছিল। সাম্প্রতিক সময়ে, বেশ কিছু ব্যবহারকারী গেম সভ্যতা 5 লঞ্চ করার ত্রুটির সম্মুখীন হচ্ছেন। এখন, এই সমস্যাটি গেমারদের জন্য বড় অস্বস্তির কারণ হতে পারে কারণ তারা তাদের গেম খেলতে বাধা দেয়। তাই, এই নিবন্ধটি আপনাকে Civ 5 Windows 10 সামঞ্জস্যতা পরীক্ষা করতে এবং Civ 5 গেমে স্টার্টআপ ক্র্যাশ ঠিক করার জন্য কয়েকটি সমাধানের সাথে গাইড করবে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

সভ্যতা 5 চালু না হওয়া ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

সমাধানের সরাসরি খোঁজ করার আগে, কেন Civ 5 উইন্ডোজ 10-এ ক্র্যাশ হতে থাকে তার জন্য নীচে তালিকাভুক্ত কারণগুলি দেখুন৷

  • উইন্ডোজ ওএস, ডাইরেক্টএক্স, গ্রাফিক ড্রাইভার বা স্টিম সার্ভার ক্লায়েন্টের পুরানো সংস্করণ ব্যবহার করা।
  • দূষিত গেম ফাইলের উপস্থিতি
  • গেম ইনস্টলেশন ডিরেক্টরি বা ভিজ্যুয়াল C++ কোডগুলিতে DLL ফাইল অনুপস্থিত
  • সিস্টেম প্রয়োজনীয়তার সাথে অমিল।
  • ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার বা সফ্টওয়্যার উপাদান।

সমস্যা সমাধানের জন্য সমস্যা সমাধানের পদ্ধতি অনুসরণ করার আগে, প্রথমে নিশ্চিত করুন যে আপনার সিস্টেম সিভিলাইজেশন V গেমের প্রয়োজনীয়তা পূরণ করছে। এখন Civ 5 Windows 10 সামঞ্জস্যতা পরীক্ষা করার পরে, আসুন সমাধানগুলি পরীক্ষা করে দেখি। পড়া চালিয়ে যান!

পদ্ধতি 1:প্রাথমিক সমস্যা সমাধানের পদ্ধতি

কয়েকটি সহজ এবং মৌলিক সমস্যা সমাধানের সমাধান নীচে দেওয়া হল। পরবর্তী স্তরের সমাধানগুলিতে যাওয়ার আগে এই সমস্ত সাধারণ রোগ নির্ণয়গুলি এক এক করে সম্পাদন করুন৷

1A. পিসি রিস্টার্ট করুন

যেকোনো উইন্ডোজ ত্রুটির জন্য প্রথম মৌলিক সমস্যা সমাধানের পদক্ষেপ হল আপনার পিসি পুনরায় চালু করা। এর কারণ হল রিবুট না করে আপনার সিস্টেমকে দীর্ঘ সময় ধরে ব্যবহার করার ফলে RAM সমস্যা, ধীরগতি, ইন্টারনেট সংযোগে ত্রুটি এবং কর্মক্ষমতা সমস্যা দেখা দেয়। উইন্ডোজ 10 ইস্যুতে সিভিলাইজেশন 5 চালু না হওয়ার পেছনে যদি এই ধরনের কোনো কারণ থাকে, তাহলে আপনার পিসি রিবুট করলেই সমস্যার সমাধান হতে পারে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

1B. নিশ্চিত করুন যে সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ হয়েছে

Civ 5 গেমের সিস্টেমের প্রয়োজনীয়তা পূরণ হয়েছে তা নিশ্চিত করুন। এই চেকটি একেবারে প্রয়োজনীয় কারণ আপনার পিসি এবং গেমের মধ্যে সামঞ্জস্যের সমস্যা দেখা দেয় যা গেম ক্র্যাশিং সমস্যাকে ট্রিগার করে। এইভাবে, আমাদের গাইডে উল্লিখিত প্রয়োজনীয় সারণীটি দেখুন এবং নিশ্চিত করুন যে সেই উপাদানগুলি পূরণ হয়েছে। যদি না হয়, গেমটি নির্বিঘ্নে চালানোর জন্য প্রাসঙ্গিক বৈশিষ্ট্য সহ আপনার পিসি আপগ্রেড করুন। সভ্যতা 5 গেমের প্রয়োজনীয়তা সম্পর্কে আরও জানতে, সভ্যতা V পিসি প্রয়োজনীয়তাগুলি কী সে সম্পর্কে আমাদের গাইড দেখুন৷

1C. উইন্ডোজ আপডেট করুন

OS হল সফটওয়্যারের হার্ট। সুতরাং, এটি মসৃণভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন। ত্রুটি এবং বাগ সবসময় Windows OS এ ঘটতে বোঝানো হয়। এটি সংশোধন করার জন্য, উইন্ডোজ মালিক মাইক্রোসফ্ট প্রায়ই সেই বাগ এবং ত্রুটিগুলি সংশোধন করে OS এর একটি আপডেট সংস্করণ প্রকাশ করে। উপরন্তু, তারা সাইবার সমস্যা এবং অন্যান্য অনেক আপডেট হওয়া প্রোগ্রাম এবং অ্যাপ্লিকেশনের প্রতি সখ্যতা তৈরি করার জন্য সামঞ্জস্যের বৈশিষ্ট্য হিসাবে সিস্টেমটিকে সুরক্ষিত করতে নিরাপত্তা বৈশিষ্ট্যগুলিকেও উন্নত করে। যদি উইন্ডোজ আপ টু ডেট না হয়, তাহলে Civ 5 ক্র্যাশিং উদ্বেগ তৈরি করে। অতএব, আপনার OS এর সর্বশেষ সংস্করণে আপডেট করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন। যদি না হয়, এটি আপডেট করুন এবং গেমটি চালু করুন। কিভাবে Windows 10 সর্বশেষ আপডেট ডাউনলোড এবং ইনস্টল করতে হয় সে সম্পর্কে পড়ুন বা গাইড করুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

1D. গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন বা রোল ব্যাক করুন

একটি গ্রাফিক ড্রাইভার প্রায়ই একটি দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা প্রদান করতে ব্যবহৃত হয়। সভ্যতা 5 এর ব্যতিক্রম নয়। এই গেমটি একটি গ্রাফিক ড্রাইভারের উপরও ব্যাপকভাবে নির্ভর করে কারণ তারা আপনার গেমটিকে হার্ডওয়্যারের সাথে সংযুক্ত করে যা এটিকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে। তাই, যদি ড্রাইভার পুরানো, দূষিত বা অনুপস্থিত হয়ে যায় তাহলে স্টার্টআপে গেম সিভিলাইজেশন 5 ক্র্যাশ হওয়ার অত্যন্ত সম্ভব। সুতরাং, আপনাকে গ্রাফিক্স কার্ড ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে হবে বা এখানে একটি বিকল্প বিকল্প হল যে আপনি যখনই প্রয়োজন হবে গ্রাফিক্স ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপগ্রেড করার জন্য একটি ড্রাইভার আপডেটার টুল ইনস্টল করতে পারেন।

একই কাজ করার জন্য Windows 10-এ গ্রাফিক ড্রাইভার আপডেট করার 4টি উপায় সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

বিপরীতভাবে এটিও সম্ভব যে কখনও কখনও এই আপডেটের কারণে সভ্যতা 5 চালু না হওয়ার সমস্যা হতে পারে এবং এই ধরনের পরিস্থিতির জন্য আপনাকে গ্রাফিক ড্রাইভারগুলির সাম্প্রতিক আপডেটটি রোল ব্যাক করতে হবে৷

ড্রাইভারের জন্য আপডেট রোলব্যাক সম্পর্কে আরও জানতে, উইন্ডোজ 10-এ কীভাবে ড্রাইভার রোলব্যাক করবেন সে সম্পর্কে আমাদের নির্দেশিকা দেখুন। অতিরিক্ত তথ্যের জন্য বা গ্রাফিক ড্রাইভার সংক্রান্ত সমস্যাগুলির জন্য আপনার গ্রাফিক্স কার্ডটি মারা যাচ্ছে কিনা তা কীভাবে জানাবেন নির্দেশিকাটি পড়ুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

1E. সামঞ্জস্য সেটিং পরিবর্তন করুন

যদি এখনও উইন্ডোজ 10-এ সভ্যতা ভি ক্র্যাশিং সমস্যা বিদ্যমান থাকে, তাহলে একবার সামঞ্জস্যপূর্ণ মোডে গেমটি চালানোর চেষ্টা করুন। এই পদ্ধতিটি অত্যন্ত সুপারিশ করা হয় কারণ অ্যাডমিন মোডের মাধ্যমে গেমটি চালু করা সমস্যার সমাধান করতে পারে। সামঞ্জস্যপূর্ণ মোডে গেমটি চালানোর জন্য, নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

1. সভ্যতা 5 -এ ডান-ক্লিক করুন ডেস্কটপে গেম শর্টকাট এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

2. সামঞ্জস্যতা-এ স্যুইচ করুন৷ ট্যাব তারপর, এর জন্য সামঞ্জস্যপূর্ণ মোডে এই প্রোগ্রামটি চালান সক্ষম করুন৷ সামঞ্জস্যতা এর অধীনে মোড বিভাগ এবং প্রাসঙ্গিক অপারেটিং সিস্টেম নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু থেকে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

3. তারপর, একজন প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান চেক করুন৷ সেটিংস-এর অধীনে বিকল্প অধ্যায়. অবশেষে, প্রয়োগ করুন নির্বাচন করুন এবং তারপর ঠিক আছে ক্লিক করুন করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

একবার হয়ে গেলে, আপনি Civ 5 এ স্টার্টআপ ক্র্যাশ ঠিক করতে পারেন কিনা তা পরীক্ষা করুন।

পদ্ধতি 2:ক্লিন বুট সম্পাদন করুন

কখনও কখনও আপনার সিস্টেমে উপস্থিত অন্যান্য সফ্টওয়্যার সভ্যতা 5 গেমের সাথে লড়াই করে। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে লুসিড ভার্তু এবং এলিয়েনওয়্যার লাইটএফএক্স-এর মতো অ্যাপ্লিকেশনগুলি এই পরিস্থিতিতে একটি উদাহরণ হিসাবে যা স্টার্টআপ প্রক্রিয়ার সময় এটিকে ক্র্যাশ করে গেমটিকে প্রভাবিত করতে পারে। এই দ্বন্দ্ব অঞ্চলটি মাঝে মাঝে জটিল হতে পারে এবং এইভাবে সমস্যাটি দূর করার জন্য একটি পরিষ্কার বুট প্রক্রিয়া সম্পাদন করতে হবে। একটি ক্লিন বুট হল এমন একটি পদ্ধতি যা পটভূমিতে চলমান ক্র্যাশ-সৃষ্টিকারী অ্যাপ্লিকেশনটিকে চিহ্নিত করে। অত:পর, আপনি Windows 10 সমস্যায় Civ 5 ক্র্যাশ হতে থাকে সমাধানের জন্য বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশনটিকে নিষ্ক্রিয় করতে পারেন। একই কাজ করতে Windows 10-এ কীভাবে ক্লিন বুট করতে হয় সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

পদ্ধতি 3:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

যদি আপনার সিস্টেমে সিভিলাইজেশন 5 গেমের ফাইলগুলি অনুপস্থিত বা দূষিত থাকে, তাহলে আপনি একটি সভ্যতা 5 চালু না করতে সমস্যার সম্মুখীন হতে পারেন। এখন, যদি আপনার কাছে গেমটি খেলার জন্য ক্লায়েন্ট-সার্ভার হিসাবে স্টিম অ্যাপ্লিকেশন থাকে তবে আপনাকে এর সার্ভারের মাধ্যমে গেম ফাইলটির অখণ্ডতা যাচাই করতে হবে। এই পদ্ধতিটি সম্পাদন করার জন্য, বাষ্পে গেম ফাইলের অখণ্ডতা যাচাই করার জন্য আমাদের গাইড দেখুন এবং উইন্ডোজ 10-এ ক্র্যাশ হওয়া Civ 5কে ঠিক করুন৷

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

পদ্ধতি 4:DirectX আপডেট করুন

ডাইরেক্টএক্স হল একটি অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই) যা মাইক্রোসফ্ট দ্বারা তৈরি করা হয়েছে যা গেমারদের মসৃণভাবে গেম খেলতে দেয়। প্রকৃতপক্ষে, তারা গেমগুলির গ্রাফিক্স এবং সাউন্ড পারফরম্যান্স বাড়ানোর জন্য সুপরিচিত, যে কারণে অনেক গেম তাদের উপর নির্ভরশীল। অনেক ব্যবহারকারী বলেছেন যে সিভি 5 ডাইরেক্টএক্সের পরে চালু হচ্ছে না। সুতরাং, নিরবচ্ছিন্ন গেম ফাংশনের জন্য সর্বদা এর আপগ্রেড সংস্করণ ব্যবহার করা প্রয়োজন। DirectX আপগ্রেড করতে Windows 10-এ ডাইরেক্টএক্স আপডেট করার জন্য আমাদের গাইড দেখুন। অন্যথায়, আপনি Windows 10 এ DirectX পুনরায় ইনস্টল করতে আমাদের গাইড অনুসরণ করতে পারেন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

আশা করি, এইভাবে সিভি 5 গেম লঞ্চের সমস্যার পিছনে নির্দিষ্ট কারণ থাকলে DirectX এর পরে Civ 5 চালু না হওয়ার সমাধান করে৷

পদ্ধতি 5:স্টিম ক্লায়েন্ট আপডেট করুন

যেকোন সফটওয়্যার আপডেট পাওয়ার প্রবণ। এবং, অ্যাপ্লিকেশনটির মসৃণ কার্যকারিতার জন্য এই সর্বশেষ সংস্করণগুলি তাদের পিসিতে ইনস্টল করা হচ্ছে কিনা তা নিশ্চিত করা ব্যবহারকারীদের দায়িত্ব। সাধারণত, গেমগুলি একটি ক্লায়েন্ট সার্ভারের মাধ্যমে খেলা হয়। এরকম একটি গেম হল সিভিলাইজেশন 5 যা স্টিম ক্লায়েন্ট সার্ভারের মাধ্যমে খেলা হয়। যদি কোনো গেমের বিষয়ে কোনো লঞ্চিং সমস্যা থাকে, তাহলে ক্লায়েন্ট সার্ভার চেক করা বাধ্যতামূলক কারণ সেগুলিই শুরুর পয়েন্ট। আপডেট প্রক্রিয়াটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ বিকাশকারীরা কেবল বাগগুলি সংশোধন করে না বরং সুরক্ষা এবং সামঞ্জস্যের সাথে প্রাসঙ্গিক আরও বৈশিষ্ট্যও প্রবর্তন করে। তাই, নিচের প্রদত্ত ধাপগুলিকে নিবিড়ভাবে অনুসরণ করুন এবং আপনার স্টিম ক্লায়েন্টকে আপডেট করুন।

1.  Windows কী টিপুন , স্টিম টাইপ করুন এবং  খুলুন-এ ক্লিক করুন .

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

2. বাষ্পে হোমপেজ , স্টিম ক্লিক করুন উপরের বাম কোণায় উপস্থিত মেনু।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

3. তারপর, স্টিম ক্লায়েন্ট আপডেটের জন্য চেক করুন... নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

4. নিশ্চিত করুন যে আপনি চিত্রিত হিসাবে অনুরূপ পপআপ পেয়েছেন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

পদ্ধতি 6:অনুপস্থিত DLL ফাইলগুলি অনুলিপি করুন

DLL মানে ডাইনামিক লিঙ্ক লাইব্রেরি। এটি একটি ফাইল বিন্যাস যাতে অর্ডার করা কোড বা ডেটা থাকে যা একই সময়ে একাধিক অ্যাপ্লিকেশন কাজ করতে সাহায্য করে। এখন, যদি এই ফাইলটি আপনার সভ্যতা গেম ডিরেক্টরিতে অনুপস্থিত থাকে। তারপরে একই সাথে অন্য কোন বড় প্রোগ্রাম চললে এটি গেমটি চালু করতে বাধা দেবে। তাই, চেক করুন এবং নিশ্চিত করুন যে এই DLL ফাইলগুলি আপনার গেম ডিরেক্টরিতে উপস্থিত রয়েছে। এটি করার জন্য, নীচে দেওয়া ধাপগুলিকে ঘনিষ্ঠভাবে অনুসরণ করুন এবং Windows 10-এ ক্র্যাশ হওয়া Civ 5কে ঠিক করুন৷

1. Windows + E কী টিপুন একসাথে এবং ফাইল খুলুন অন্বেষণকারী৷ উইন্ডো।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

2. আপনার সভ্যতা গেম ডিরেক্টরিতে নেভিগেট করুন অবস্থান।

দ্রষ্টব্য: প্রতিটি পিসির জন্য অবস্থান ভিন্ন হতে পারে।

3. ইনস্টলেশন-এ৷ ডিরেক্টরি পৃষ্ঠা, Civ 5 গেম চালান।

4. যদি একটি DLL ফাইল অনুপস্থিত থাকে, তাহলে অনুপস্থিত .dll ফাইলের নামের সাথে একটি পপআপ প্রদর্শিত হবে৷ এটা নিশ্চিত করে নোট করে রাখুন।

5. এখন, DirectX ডিরেক্টরিতে যান৷ পৃষ্ঠা এবং আপনি যে নামটি উল্লেখ করেছেন তার সাথে ফাইলটি অনুসন্ধান করুন৷

দ্রষ্টব্য: কখনও কখনও এই ফাইলগুলির একটি উপসর্গও থাকতে পারে। অতএব, বিভ্রান্ত করবেন না। এটা একই।

6. একবার ফাইলটি পাওয়া গেলে, এটি কার্যকর করুন। তারপর, ফাইল নামের একটি তালিকা প্রদর্শিত হবে৷

7. এখন, অনুপস্থিত .dll এর সঠিক নাম অনুসন্ধান করুন আপনি উল্লেখিত ফাইল এবং এটি খুঁজে. কপি করুন৷ সেই ফাইলটি এবং পেস্ট করুন এটি আপনার Civ 5 গেম ইনস্টলেশন ডিরেক্টরিতে পৃষ্ঠা।

একবার হয়ে গেলে, দেখুন এটি Civ 5-এ স্টার্টআপ ক্র্যাশ ঠিক করে কিনা।

পদ্ধতি 7:লুসিড ভার্তু মুছুন (NVIDIA গ্রাফিক্সের জন্য)

NVIDIA ব্যবহারকারীদের Lucid Virtu উপাদান ইনস্টল করা অস্বাভাবিক নয়। বেশ কিছু NVIDIA ব্যবহারকারী বলেছেন যে লুসিড ভার্তু অপসারণ বিশেষভাবে তাদের এই Civ 5 ক্র্যাশ সমস্যা কাটিয়ে উঠতে সাহায্য করেছে। অতএব, এই সমাধান একবার চেষ্টা করে দেখুন কোন ক্ষতি নেই। যাইহোক, এই উপাদানটি এবং এর ফাইলগুলিকে একসাথে মুছে ফেলার জন্য একটি ডেডিকেটেড আনইনস্টলার টুল ব্যবহার করা নিশ্চিত করুন৷

দ্রষ্টব্য: এই সমাধান শুধুমাত্র NVIDIA ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য। আপনি যদি NVIDIA ব্যবহারকারী না হন, তাহলে অনুগ্রহ করে এই পদ্ধতিটি এড়িয়ে যান৷

একবার হয়ে গেলে, পরীক্ষা করুন যে সভ্যতা 5 চালু না করা ত্রুটিগুলি সমাধান করা হয়েছে।

পদ্ধতি 8:অফলাইন মোডে গেম চালান

একটি অস্থির ইন্টারনেট সংযোগও যে কোনও গেম লঞ্চ বা পারফরম্যান্স সমস্যার পিছনে কারণ হতে পারে। এবং, Civ 5 এর ব্যতিক্রম নয়। আপনার নেটওয়ার্ক চেক পরিবর্তন করা ছাড়া এই সমস্যাটি সমাধান করার একটি বিকল্প উপায় হল অফলাইন মোডে Civ 5 গেম চালানোর চেষ্টা করা। মজার বিষয় হল, স্টিম ক্লায়েন্টের একটি অফলাইন বৈশিষ্ট্য রয়েছে। এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

1. স্টিম চালু করুন৷ অ্যাপ্লিকেশন।

2. বাষ্পে হোমপেজ , স্টিম ক্লিক করুন উপরের বাম কোণায় উপস্থিত মেনু।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

3. তারপর, যান নির্বাচন করুন৷ অফলাইন প্রসঙ্গ মেনু থেকে।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

4. স্টিম - অফলাইনে যান প্রম্পট, অফলাইন মোডে প্রবেশ করুন নির্বাচন করুন৷ পরিবর্তন নিশ্চিত করার বিকল্প।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

একবার হয়ে গেলে, স্টিম অ্যাপ রিস্টার্ট করুন এবং গেমপ্লে চালু করুন এবং দেখুন সিভি 5 উইন্ডোজ 10 সমস্যাটি ক্র্যাশ করে চলেছে কিনা তা সমাধান করা হয়েছে।

পদ্ধতি 9:অ্যান্টি-আলিয়াসিং বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

সাধারণত, ভিজ্যুয়াল ত্রুটিগুলি কমাতে গেমপ্লেতে একটি অ্যান্টি-আলিয়াসিং কৌশল ব্যবহার করা হয়। সহজভাবে বলতে গেলে, এটি গেমের একটি বস্তুতে প্রদর্শিত জ্যাগিস (অর্থাৎ, একটি অস্পষ্ট চিত্র) সরিয়ে দেয় এবং এটিকে একটি উচ্চ-রেজোলিউশন চিত্র দিয়ে প্রতিস্থাপন করে। এই বৈশিষ্ট্যটি স্পষ্টতই আপনার গ্রাফিক্সকে আরও ভাল করার জন্য একটি দুর্দান্ত বিকল্প। যাইহোক, এটি আপনার মসৃণ লঞ্চ এবং Civ 5 গেম খেলাকে বাধাগ্রস্ত করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে গেম সেটিংসে অ্যান্টি-আলিয়াসিং নিষ্ক্রিয় করতে হবে। এটি করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. সভ্যতা 5 গেমটি চালু করুন এবং বিকল্প এ ক্লিক করুন .

2. ভিডিও বিকল্পগুলিতে নেভিগেট করুন৷ .

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

3. এখানে, Anti-Aliasing সেট করুন বন্ধ করার বৈশিষ্ট্য .

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

4. অবশেষে, স্বীকার করুন এ ক্লিক করুন বোতাম এবং হ্যাঁ নির্বাচন করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করার বিকল্প৷

পদ্ধতি 10:উইন্ডো মোডে গেম চালান

যদি অ্যান্টি-আলিয়াসিং সাহায্য না করে, তাহলে উইন্ডোড মোডে Civ 5 গেম চালানোর চেষ্টা করুন। এই সমাধানটি অত্যাবশ্যক নয় কারণ অ্যান্টি-আলিয়াসিং নিষ্ক্রিয় করা নিজেই Civ 5 ক্র্যাশ সমস্যার সমাধান করতে পারে। যদি অ্যান্টি-অ্যালিয়াসিং বন্ধ করা কাজ না করে, তাহলে এগিয়ে যান এবং উইন্ডো মোডে গেমটি চালান। উইন্ডো মোডে স্টিম গেম খুলতে আমাদের গাইড পড়ুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

পদ্ধতি 11:BIOS আপডেট করুন

BIOS কোন নতুন শব্দ নয়। সহজভাবে বলতে গেলে, এর অর্থ হল বেসিক ইনপুট এবং আউটপুট সিস্টেম। এটি আপনার সিস্টেমের মাদারবোর্ডের ভিতরে উপস্থিত একটি মেমরি চিপ যা খুবই গুরুত্বপূর্ণ। এই অংশটি হার্ডওয়্যার এবং আপনার অপারেটিং সিস্টেমের মধ্যে একটি ইন্টারফেস হিসাবে কাজ করে এবং CPU, GPU, ইত্যাদির মতো ডিভাইসগুলি শুরু করার জন্য দায়ী। সভ্যতা 5 আরম্ভ না করা ত্রুটিগুলিও সম্ভবত BIOS-এর সাথে সংযুক্ত হতে পারে। তাই, এই কারণটি বাতিল করার জন্য, BIOS আপডেট করা এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করা প্রয়োজন৷

BIOS কী এবং কীভাবে BIOS আপডেট করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন? এটি সম্পর্কে আরও জানতে প্রদত্ত সঠিক নির্দেশাবলী অনুসরণ করে কাজটি সম্পাদন করুন কারণ সেগুলি আপনার পিসির একটি গুরুত্বপূর্ণ অংশ৷

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

পদ্ধতি 12:মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করুন

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ রিডিস্ট্রিবিউটেবল হল একটি টুলস প্যাকেজ যাতে C++ কোড থাকে যা ডেভেলপিং এবং ডিবাগিংয়ের জন্য গুরুত্বপূর্ণ। প্রকৃতপক্ষে, এই প্যাকেজে উপস্থিত DLL ফাইলগুলি উইন্ডোজে অ্যাপ্লিকেশন এবং প্রোগ্রামগুলিকে কাজ করার জন্য প্রয়োজনীয়। অতএব, যেকোন গেমিং-সম্পর্কিত লঞ্চ সমস্যাগুলির জন্য, এই পুনঃবন্টনযোগ্য প্যাকেজের সাথে কোন ভুল নেই তা নিশ্চিত করা প্রয়োজন। যদি এটি হয়, তাহলে আপনাকে আপনার পিসিতে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য সফ্টওয়্যারটি পুনরায় ইনস্টল করতে হবে। এই সমাধানটি সম্পাদন করতে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য কীভাবে পুনরায় ইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

সভ্যতার জন্য 12 সংশোধন 5 ত্রুটিগুলি চালু হচ্ছে না

প্রস্তাবিত:

  • ফলআউট 3-এর জন্য লেখার অনুমতি পেতে অক্ষম সংশোধন করুন
  • মাইনক্রাফ্টে ত্রুটি কোড 1 এর অর্থ কী? কিভাবে এটি ঠিক করবেন
  • Windows 10-এ Steam Error 53 ঠিক করুন
  • Windows 10-এ সভ্যতা 5 রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন

আশা করি, এখন পর্যন্ত আপনি জানেন কিভাবে Civ 5 Windows 10 সামঞ্জস্যতা পরীক্ষা করবেন এবং আপনার Civilization 5 গেম সম্পর্কে ক্র্যাশিং সমস্যা সমাধান করা হয়েছে। সভ্যতা 5 লঞ্চিং ত্রুটি নয় ঠিক করার জন্য কোন পদ্ধতি কাজ করেছে তা আমাদের জানান . অনুগ্রহ করে নিচে দেওয়া কমেন্ট সেকশনের মাধ্যমে আপনার প্রশ্ন, পরামর্শ বা সন্দেহ নির্দ্বিধায় জানান।


  1. Windows 10 এ Dota 2 চালু হচ্ছে না এমন সমস্যা কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ পিসিতে চালু না হওয়া স্ট্রেকে কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে মাল্টিভার্সাস উইন্ডোজ পিসিতে চালু হচ্ছে না তা ঠিক করবেন

  4. কিভাবে সাধু সারি পিসিতে চালু হচ্ছে না ঠিক করবেন?