কম্পিউটার

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

স্টিম হল একটি বিখ্যাত অনলাইন গেমিং প্ল্যাটফর্ম এবং সমস্ত গেমারদের একাধিক গেম ডাউনলোড, খেলা এবং গেম সংক্রান্ত বিষয়ে আলোচনা করার জন্য একটি ওয়ান-স্টপ গন্তব্য। বিনামূল্যের গেম কেনা থেকে শুরু করে পেইড গেমস পর্যন্ত, আপনি আপনার পছন্দের গেম স্টিমে পেতে পারেন। আপনার সাম্প্রতিক বা পুরানো কেনা গেমগুলি দেখতে এই ক্রয়ের ইতিহাসটি স্টিমে চেক করা যেতে পারে। আপনি যদি আপনার স্টিম ক্রয়ের ইতিহাসও পরীক্ষা করতে চান তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। আমাদের কাছে আপনার জন্য একটি নিখুঁত গাইড রয়েছে যা আপনাকে সেই উপায়গুলি সম্পর্কে জানতে সাহায্য করবে যা আপনাকে স্টিমের ক্রয়ের ইতিহাসে সাহায্য করতে পারে। স্টিম ক্রয়ের ইতিহাস কী এবং এটি দেখার পদক্ষেপগুলি জানতে ডকটি পড়া চালিয়ে যান।

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

স্টিম ক্রয়ের ইতিহাস স্টিমের একটি অবিচ্ছেদ্য বৈশিষ্ট্য যা এর ব্যবহারকারীদের স্টিমে গেম কেনার জন্য তাদের অর্থপ্রদানের লেনদেন দেখতে দেয়। এই বৈশিষ্ট্যটি প্ল্যাটফর্মে কেনা সমস্ত গেম এবং সম্পর্কিত তথ্য ট্র্যাক রাখে। খেলা থেকে না খেলা পর্যন্ত, এতে আপনার সদস্যতা নেওয়া গেমগুলির সমস্ত তথ্য রয়েছে৷

এছাড়াও, এই বৈশিষ্ট্যটি স্টিম ব্যবহারকারীদের সাবস্ক্রিপশন, প্রোফাইল এবং নিবন্ধন সম্পর্কেও বিশদ প্রদান করে। অর্থের সাথে এর কোনো সম্পর্ক থাকলে, এটি ট্রেড এবং রেকর্ড কন্টেন্ট সহ স্টিম কেনার ইতিহাসে পাওয়া যাবে।

GFWL Windows 10 কি?

Windows-এর জন্য গেমস - লাইভ বা GFWL হল একটি অনলাইন গেমিং পরিষেবা যা Windows অপারেটিং সিস্টেম সহ পিসিকে Microsoft Live পরিষেবার সাথে সংযোগ করতে দেয়। GFWL ব্যবহারকারীরা অনলাইনে খেলতে পারে এবং বার্তা এবং ভয়েস চ্যাট সহ চ্যাটিং বৈশিষ্ট্যগুলি উপভোগ করতে পারে৷

স্টিমে ক্রয়ের ইতিহাস সহজেই অ্যাক্সেস করা যেতে পারে, শুধু তাই নয় তবে আপনি এটিও জানতে পারবেন কি খুঁজে পেতে হবে এবং আপনি কি কি বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন সেই সহজ পদ্ধতিগুলির সাহায্যে আপনি নীচে উন্মোচন করতে চলেছেন:

ধাপ I:ক্রয়ের ইতিহাস দেখুন

বেছে নেওয়ার প্রথম পদ্ধতি হল ক্রয়ের ইতিহাস দেখা৷ স্টিমে আপনার সাম্প্রতিক কেনাকাটাগুলি দেখার জন্য আপনার ক্রয়ের ইতিহাস খুব তথ্যপূর্ণ হতে পারে। এর সাথে, আপনি স্টিমে যা কিছু কিনেছেন তা ক্রয়ের ইতিহাসে প্রতিফলিত হবে। এটি আপনাকে প্ল্যাটফর্মে ক্রয়ের প্রমাণ থাকতে দেয় এবং তাই, এটি অ্যাক্সেস করার পদক্ষেপগুলি আপনার জন্য জানা প্রয়োজন:

1. Windows কী টিপুন৷ , Steam টাইপ করুন এবং খুলুন এ ক্লিক করুন .

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

2. এখন, স্টিম হোম পেজে আপনার নামে ক্লিক করুন উপরের ডান কোণায়।

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

3. অ্যাকাউন্টের বিশদ বিবরণ নির্বাচন করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে।

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

4. স্টোর এবং ক্রয়ের ইতিহাস-এ , ক্রয়ের ইতিহাস দেখুন এ ক্লিক করুন .

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

5. ক্রয়ের ইতিহাস উইন্ডোতে৷ , আপনি আপনার সমস্ত কেনাকাটার রেকর্ড পাবেন৷

ধাপ II:লেনদেন ব্রাউজ করুন

ক্রয়ের ইতিহাস দেখার পাশাপাশি, আপনি এতে লেনদেনও ব্রাউজ করতে পারেন। এটি আপনাকে কখন, কোথায় এবং কী পরিমাণ অর্থ ব্যয় করেছে বা আপনি স্টিম থেকে উপার্জন করেছেন তার একটি পুঙ্খানুপুঙ্খ অন্তর্দৃষ্টি দেয়। এই সমস্ত নিম্নলিখিত পদক্ষেপগুলি ব্যবহার করে বাষ্প কেনার ইতিহাসে দেখা যেতে পারে:

1. ক্রয়ের ইতিহাস দেখুন নেভিগেট করুন৷ ধাপ I এ দেখানো স্টিম অ্যাপের উইন্ডো .

2. এখন, তারিখ সনাক্ত করুন৷ বিভাগ যা সঠিক তারিখ দেখায় কখন কেনা হয়েছিল।

3. আইটেমগুলি এর অধীনে৷ বিভাগে, আপনি স্টিমে কেনা গেম, অ্যাপ্লিকেশন, বা প্রোগ্রাম দেখতে পারেন।

4. এর পাশে রয়েছে টাইপ আপনি কীভাবে অর্থ ব্যয় করেছেন বা উপার্জন করেছেন সে সম্পর্কে জানতে সহায়তা করবে এমন বিভাগ

5. ঠিক এটিতে, আপনি মোট চেক করতে পারেন৷ ব্যালেন্সের পরিমাণ যা আপনি প্ল্যাটফর্মে ব্যয় করেছেন বা হারিয়েছেন।

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

ধাপ III:ক্রয়ের প্রমাণ

স্টিম ক্রয়ের ইতিহাস শুধুমাত্র বাষ্পের মাধ্যমে করা লেনদেনগুলিকে ওভারভিউ করার জন্য সহায়ক নয় কিন্তু এটি আপনাকে আপনার ক্রয়ের প্রমাণও দিতে দেয়। এটা সম্ভব যে আপনি যে আইটেমটি কিনেছেন তা স্টিমের লাইব্রেরি বিভাগে উপলব্ধ নেই, এই ক্ষেত্রে, আপনি ক্রয়ের ইতিহাস থেকে ক্রয়ের প্রমাণ পেতে পারেন এবং প্রয়োজনে অর্থ ফেরত পেতে পারেন।

1. খুলুন ক্রয়ের ইতিহাস দেখুন অ্যাকাউন্টের বিবরণ থেকে আপনার স্টিম অ্যাকাউন্টের।

কিভাবে স্টিম ক্রয়ের ইতিহাস দেখতে হয়

2. লেনদেন -এ ক্লিক করুন৷ যে আপনি বিস্তারিত চান।

3. তারপর, আমি এই ক্রয়ের রসিদ দেখতে বা মুদ্রণ করতে চাই-এ ক্লিক করুন .

একবার আপনি বিকল্পটিতে ক্লিক করলে, আপনি অ্যাকাউন্টের নাম, অর্থপ্রদানের পদ্ধতি এবং লেনদেনের বিশদ সহ ক্রয়ের একটি রসিদ পাবেন৷

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. GFWL Windows 10 কি এখনও চালু আছে?

উত্তর। হ্যাঁ , GFWL ডাউনলোড ক্লায়েন্ট এখনও অনলাইন গেমারদের জন্য উপলব্ধ। GFWL উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য মাইক্রোসফ্ট স্টোর দ্বারা প্রতিস্থাপিত হয়েছে।

প্রশ্ন 2। ক্রয়ের ইতিহাস কি ডাউনলোড করা যাবে?

উত্তর। দুর্ভাগ্যবশত, না , ক্রয়ের ইতিহাস পারবে না ডাউনলোড করা হবে। ইতিহাস ডাউনলোড করার জন্য কোন বিল্ট-ইন বৈশিষ্ট্য নেই। আপনি যদি একটি একক ক্রয়ের রসিদ চান তবে আপনি এই ক্রয়ের রসিদটি দেখতে বা প্রিন্ট করতে চাই-এ ক্লিক করে এটি পেতে পারেন। আরো বিস্তারিত জানার জন্য, উপরে দেওয়া পদ্ধতি 3 চেক করুন।

প্রশ্ন ৩. ক্রয়ের ইতিহাস কী দেখায়?

উত্তর। ক্রয়ের ইতিহাস লেনদেন দেখায় বাষ্পে আপনার দ্বারা তৈরি। এটি অর্থপ্রদান সম্পর্কে বিশদ প্রদান করে৷ অ্যাপস কেনার জন্য তৈরি , গেমস , অথবা সদস্যতা স্টিম স্টোরের মাধ্যমে। লেনদেনে, তারিখ, অর্থপ্রদানের মোড এবং মোট খরচ করা পরিমাণ সম্পর্কে বিশদ বিবরণ দেওয়া হয়।

প্রশ্ন ৪। কেন আমার ক্রয় ইতিহাস মুলতুবি আছে?

উত্তর। আপনি যদি আপনার স্টিম অ্যাকাউন্টের ক্রয় ইতিহাসে একটি মুলতুবি ক্রয় দেখতে পান তবে এটি একটি অসম্পূর্ণ ক্রয় এর কারণে হতে পারে . এটি নেটওয়ার্ক সমস্যার কারণে ঘটতে পারে অথবা যখন একজন ব্যবহারকারী অন্য ক্রয় চালিয়ে যাওয়ার চেষ্টা করেন .

প্রশ্ন 5। আমি কতক্ষণ বাষ্প কেনাকাটা মুলতুবি থাকার আশা করতে পারি?

উত্তর। এটি সাধারণত প্রায় 5 দিন লাগে৷ একটি মুলতুবি ক্রয় সম্পূর্ণ করতে। যাইহোক, কিছু ব্যবহারকারী 10 দিন অপেক্ষা করারও রিপোর্ট করেছেন , যার পরে ক্রয় অনুরোধ সম্পন্ন হয়েছে. অতএব, এটি আপনার ক্রয় এবং অ্যাকাউন্টের উপর নির্ভর করে৷

প্রশ্ন ৬. আমি কি একটি মুলতুবি লেনদেন বাতিল করতে পারি?

উত্তর। হ্যাঁ , যে বণিক চার্জ করেছেন তার সাথে যোগাযোগ করে আপনি একটি মুলতুবি লেনদেন বাতিল করতে পারেন৷ একবার মুলতুবি লেনদেন বাতিল হয়ে গেলে, আপনি অর্থপ্রদানের ঠিকানা চেক করতে আপনার ব্যাঙ্ক বা অ্যাকাউন্টধারীদের সাথে যোগাযোগ করতে পারেন৷

প্রস্তাবিত:

  • ডিভাইস IDE Ideport এ কন্ট্রোলার ত্রুটি ঠিক করুন
  • কিভাবে Xbox থেকে EA অ্যাকাউন্ট আনলিঙ্ক করবেন
  • কিভাবে স্টিম ডিলিট ক্লাউড সেভ করা যায়
  • Windows 10-এ Steam API আরম্ভ করতে অক্ষম সংশোধন করুন

যদিও স্টিমে কেনাকাটার ইতিহাস দেখা কারো জন্য সহায়ক হতে পারে, অন্যদের জন্য এটি একটি চাপের কাজ হতে পারে। একই কারণে, আমরা আশা করি যে আমাদের নির্দেশিকা আপনাকে অনেক উপায়ে সাহায্য করেছে এবং শুধুমাত্র স্টিম ক্রয়ের ইতিহাস কিভাবে দেখতে হয় সে সম্পর্কেই আপনাকে জানাতে সফল হয়েছে। তবে আপনি কীভাবে প্ল্যাটফর্মে আপনার কেনাকাটার বিশদ পেতে পারেন সে সম্পর্কেও। যদি এটি আপনার জন্য সহায়ক ছিল, তাহলে আমাদের জানান যে কোন পদ্ধতিটি আপনার প্রিয় ছিল এবং কেন। আরও প্রশ্ন বা পরামর্শের জন্য, আমাদের জন্য একটি মন্তব্য করুন।


  1. কিভাবে আপনার Bing অনুসন্ধান ইতিহাস দেখতে এবং মুছে ফেলতে হয়

  2. কিভাবে উইন্ডোজ পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়

  3. আইফোনে আপনার অ্যাপল আইডি এবং বিস্তারিত ক্রয়ের ইতিহাস কীভাবে দেখবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে কার্যকলাপের ইতিহাস দেখতে হয়