কম্পিউটার

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

বিশ্বের শেষ পর্যন্ত গিয়ারগুলি পরিবর্তন করা এবং অফলাইন মোডে চলে যাওয়ায়, আমাদের মধ্যে অনেকেই আমাদের কাজের ডিভাইসগুলি থেকে ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশনগুলি আনইনস্টল করতে আগ্রহী। কিন্তু এই অ্যাপ্লিকেশনগুলির ব্যবহার এবং অনলাইন মিটিং, সাধারণভাবে, ধীর হওয়ার কোন লক্ষণ দেখায় না। জুম পুরো ওয়ার্ক-ফ্রম-হোম যুগে অবিসংবাদিত বিজয়ী হিসাবে আবির্ভূত হয়েছে। এটি পরিষেবা প্রদানকারী বৈশিষ্ট্যগুলির বিস্তৃত পরিসরের জন্য দায়ী করা যেতে পারে। এর মধ্যে একটি হল ইন্টারনেট বা জুমের বিদ্যমান লাইব্রেরি থেকে একটি কাস্টম ইমেজ বা ভিডিওর মাধ্যমে আপনার চারপাশকে লুকিয়ে রাখার ক্ষমতা। ব্যবহারকারীদের কাছে তাদের ব্যাকগ্রাউন্ড অস্পষ্ট করার বিকল্পও রয়েছে। আপনার অগোছালো ব্যাকগ্রাউন্ড কভার করার প্রয়োজন হলে বা আপনার গোপনীয়তা নিয়ে উদ্বিগ্ন হলে ব্লার ব্যাকগ্রাউন্ড সুবিধাজনক। এই বৈশিষ্ট্যটি অনেক পেশাদারদের জন্য জীবন রক্ষাকারী হিসাবে প্রমাণিত হয়েছে। এই নিবন্ধে, আমরা আরও কিছু পরামর্শের সাথে Zoom Windows 10-এ ব্যাকগ্রাউন্ড ব্লার করার উপায় ব্যাখ্যা করব।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

Windows 10-এ জুম-এ ব্যাকগ্রাউন্ড ব্লার করার উপায়

ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড বৈশিষ্ট্যটি কিছু সময়ের জন্য জুমের একটি অংশ ছিল তবে ব্লার ব্যাকগ্রাউন্ড বিকল্পটি শুধুমাত্র সম্প্রতি 5.5.0 সংস্করণে চালু করা হয়েছিল। এই বৈশিষ্ট্যটি প্রতিটি সিস্টেমে সমর্থিত নয় কারণ এটির জন্য উচ্চ প্রক্রিয়াকরণ শক্তি প্রয়োজন৷ উল্লেখ্য যে ব্লার অপশনটি ব্যবহার করার জন্য আপনার সবুজ পর্দার প্রয়োজন নেই।

অফিসিয়াল সিস্টেমের প্রয়োজনীয়তা অনুযায়ী, নিচে দেওয়া যেকোনো প্রসেসরে চলমান Windows 7, 8, এবং 10-এর 64-বিট সংস্করণগুলি ব্লার ব্যাকগ্রাউন্ড বৈশিষ্ট্য সমর্থন করে৷

  • Intel i3 5ম প্রজন্ম এবং উচ্চতর
  • Intel i5 তৃতীয় প্রজন্ম এবং উচ্চতর
  • Intel i7 তৃতীয় প্রজন্ম এবং উচ্চতর
  • Intel i9 তৃতীয় প্রজন্ম এবং উচ্চতর
  • 8 লজিক্যাল কোর সহ AMD 3.0 GHz বা উচ্চতর

দ্রষ্টব্য: উপরের সমস্ত ইন্টেল প্রসেসরের 2 কোর বা তার বেশি হওয়া উচিত

একটি জুম মিটিং উইন্ডোজ 10-এ ব্যাকগ্রাউন্ড ব্লার করার পদ্ধতিটি বেশ সহজ এবং বিভিন্ন উইন্ডোজ অপারেটিং সিস্টেম এবং ম্যাকওএস জুড়ে একই। এর জন্য ধাপগুলি নিম্নরূপ:

1. আপনার পিসিতে জুম ক্লায়েন্ট অ্যাপ্লিকেশনটি খোলার মাধ্যমে শুরু করুন। আপনার ডেস্কটপে শর্টকাট আইকন না থাকলে, Windows কী + S টিপুন সার্চ বার সক্রিয় করতে এবং জুম টাইপ করুন। খুলুন-এ ক্লিক করুন অনুসন্ধান ফলাফলে।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

2. সেটিংস -এ ক্লিক করুন৷ আইকন আপনার অ্যাকাউন্ট ছবির ঠিক নিচে উপস্থিত।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

3. বাম দিকের মেনুতে, পটভূমি এবং ফিল্টার-এ ক্লিক করুন , তারপর ব্লার নির্বাচন করুন ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ডস এর অধীনে বিকল্প

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

দ্রষ্টব্য: যে ব্যবহারকারীরা প্রথমবার ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড ব্যবহার করছেন তারা স্মার্ট ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড প্যাকেজ ডাউনলোড করার জন্য পপ-আপ অনুরোধের অনুমতি পাবেন? ডাউনলোড -এ ক্লিক করুন চালিয়ে যেতে বোতাম।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

আপনার এখন একটি অস্পষ্ট পটভূমি থাকা উচিত। মিটিংয়ের সময় ঝাপসা পটভূমি কীভাবে প্রদর্শিত হবে তা দেখতে শীর্ষে প্রিভিউ উইন্ডোটি দেখুন।

4. আপনি মিটিং চলাকালীন জুম-এ ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারেন। ভিডিও বন্ধ করুন বোতামের পাশে ঊর্ধ্বমুখী তীরটিতে ক্লিক করুন এবং ভার্চুয়াল পটভূমি চয়ন করুন৷ নির্বাচন করুন৷

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

5. এর পরে, ব্যাকগ্রাউন্ড এবং ফিল্টার উইন্ডো পপ আপ হবে, যেমন তৃতীয় পয়েন্টে দেখানো হয়েছে। ব্লার নির্বাচন করুন এবং আপনার ব্যাকগ্রাউন্ড রিয়েল-টাইমে ঝাপসা হয়ে যাবে।

দ্রষ্টব্য: আপনি যদি ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ডের তালিকায় ব্লার বিকল্পটি সনাক্ত করতে না পারেন , নিশ্চিত করুন যে আপনার পিসিতে জুম অ্যাপ্লিকেশন আপ-টু-ডেট। আগেই উল্লেখ করা হয়েছে, ব্লার ব্যাকগ্রাউন্ড বিকল্প5.5.0 সংস্করণে উপলব্ধ। এবং এর পরে মুক্তি পাওয়া যায়।

6. জুম ক্লায়েন্ট আপডেট করতে, আপনার অ্যাকাউন্টের ছবিতে ক্লিক করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন নির্বাচন করুন .

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

7. যদি একটি আপডেট উপলব্ধ থাকে তবে একটি পপ-আপ প্রদর্শিত হবে যেখানে রিলিজ নোট রয়েছে যেমন নতুন বৈশিষ্ট্য, সমাধান করা সমস্যা, ইত্যাদি> আপডেট -এ ক্লিক করুন প্রক্রিয়া শেষ করতে বোতাম।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

8. যদি আপনি ইতিমধ্যেই সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন, তাহলে আপনি নীচে দেখানো হিসাবে একটি পপ-আপ বার্তা পাবেন৷

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

প্রো টিপ:ম্যানুয়ালি ঝাপসা ছবি তৈরি করুন

যদি আপনার সিস্টেম ব্লার ব্যাকগ্রাউন্ড ফিচারের জন্য হার্ডওয়্যার প্রয়োজনীয়তা পূরণ না করে তাহলে আরাম করুন আমাদের কাছে আপনার জন্য আরেকটি বিকল্প আছে। আপনি যদি অ্যাপ্লিকেশনটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে না পারেন তবে কৌশলটিও ব্যবহার করা যেতে পারে। আমরা একটি ফটো এডিটিং ওয়েবসাইট ব্যবহার করে ম্যানুয়ালি আপনার মিটিং ব্যাকড্রপের একটি অস্পষ্ট ছবি তৈরি করব এবং এটি একটি ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড হিসাবে সেট করব৷ জুম উইন্ডোজ 10 এ আপডেট না করেই ব্যাকগ্রাউন্ড ব্লার করতে এই ধাপগুলো অনুসরণ করুন।

1. প্রথমে আপনার মোবাইল ফোন বা ওয়েবক্যাম ব্যবহার করে আপনার সাধারণ সভার ব্যাকগ্রাউন্ডের একটি ছবিতে ক্লিক করুন৷ আপনি ফোন ব্যবহার করে কোনো ছবিতে ক্লিক করলে, সেটিকে ওয়েবক্যামের কাছে রাখুন এবং তারপরে ক্যাপচার-এ আলতো চাপুন বোতাম।

2. আপনার ওয়েব ব্রাউজার খুলুন এবং BeFunky-এর মাধ্যমে সহজেই ব্লার ছবি দেখুন। শুরু করুন-এ ক্লিক করুন বোতাম।

দ্রষ্টব্য: Windows 10-এ ফটো অ্যাপ্লিকেশনটিও ছবি ঝাপসা করতে ব্যবহার করা যেতে পারে।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

3. খুলুন -এ ক্লিক করুন৷ ওয়েবপৃষ্ঠার উপরের মাঝখানে উপস্থিত বিকল্পটি এবং কম্পিউটার (Ctrl + O) নির্বাচন করুন . আপনি প্রথম ধাপে ক্লিক করা ব্যাকড্রপ ছবি নির্বাচন করুন। কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

4. সম্পাদনা -এ ক্লিক করুন৷ বাম প্যানে উপস্থিত আইকন। কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

5. সম্পাদনা মেনুতে, অস্পষ্ট ও মসৃণ বিভাগের অধীনে৷> ব্লার এ ক্লিক করুন .

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

6. ব্লার পরিমাণ ব্যবহার করুন অস্পষ্টতার পরিমাণ সামঞ্জস্য করতে স্লাইডারে ক্লিক করুন এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন একবার আপনি সন্তুষ্ট হন।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

7. অবশেষে, Ctrl + S কী টিপুন অথবা সংরক্ষণ করুন এ ক্লিক করুন কম্পিউটার উপরের মাঝের অংশে বিকল্পটি উপস্থিত।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

8. ফাইলের নাম এর অধীনে আপনার ইচ্ছামত ফাইলটির নাম দিন . PNG নির্বাচন করুন৷ বিন্যাস হিসাবে এবং গুণমান স্লাইডারটিকে 100-এ টেনে আনুন সর্বাধিক মানের জন্য % (ডান-সর্বাধিক অবস্থান)। অবশেষে, সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

9. এখন, জুম ক্লায়েন্ট> সেটিংস খুলুন > ব্যাকগ্রাউন্ড এবং ফিল্টার যেমন পূর্বে দেখানো হয়েছে। +-এ ক্লিক করুন (প্লাস প্রতীক) আইকন ডান কোণায় এবং নির্বাচন করুন ছবি যোগ করুন .

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

10. এক্সপ্লোরার উইন্ডো থেকে, আপনার সংরক্ষিত অস্পষ্ট ব্যাকড্রপ চিত্রটি নির্বাচন করুন এবং খুলুন এ ক্লিক করুন .

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

11. অস্পষ্ট পটভূমি চিত্রটি ভার্চুয়াল পটভূমিতে যোগ করা হবে এবং প্রতিটি মিটিংয়ে আপনার ব্যাকগ্রাউন্ড হিসেবে কাজ করবে।

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য জুম মোবাইল অ্যাপ্লিকেশনগুলিতে ব্লার ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড বিকল্প অন্তর্ভুক্ত রয়েছে। এর ডেস্কটপ ক্লায়েন্টের মতো, ব্লার বিকল্পটি নির্বাচিত অ্যান্ড্রয়েড এবং iOS ডিভাইসগুলিতে এবং শুধুমাত্র সর্বশেষ অ্যাপ্লিকেশন সংস্করণগুলিতে উপলব্ধ। আপনি জুম ভার্চুয়াল ব্যাকগ্রাউন্ড সিস্টেমের প্রয়োজনীয়তাগুলিতে অফিসিয়াল প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করতে পারেন। আপনার ফোনে জুম করে ব্যাকগ্রাউন্ড ব্লার করার উপায় এখানে।

দ্রষ্টব্য: আপনি আপনার ফোনে একটি মিটিং এ যোগদান করার সময় অস্পষ্ট পটভূমি ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • আরো -এ আলতো চাপুন৷ বিকল্প যা তিনটি অনুভূমিক বিন্দু দ্বারা প্রতিনিধিত্ব করা হয়। এটি সাধারণত স্ক্রিনের নীচে-ডানে উপস্থিত থাকে৷

কীভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

  • ভার্চুয়াল পটভূমি নির্বাচন করুন Android এবং ব্যাকগ্রাউন্ড এবং ফিল্টার এর ক্ষেত্রে iOS ডিভাইসে।
  • ব্লার -এ আলতো চাপুন একটি ঝাপসা ব্যাকড্রপ থাকার বিকল্প।

প্রস্তাবিত:

  • DX11 ফিচার লেভেল 10.0 ত্রুটি ঠিক করুন
  • Snapchat গল্প লোড হবে না ঠিক করুন
  • ফিক্স জুম একটি ক্যামেরা সনাক্ত করতে অক্ষম
  • কিভাবে স্ল্যাকে GIF পাঠাবেন

আশা করি, কিভাবে জুমে ব্যাকগ্রাউন্ড ব্লার করা যায় উপরোক্ত নির্দেশিকা অনুসরণ করে আপনার কোন সমস্যা হয়নি . আপনার কোন প্রশ্ন থাকলে নিচে একটি মন্তব্য করুন এবং আমরা যত তাড়াতাড়ি সম্ভব এর উত্তর দেব।


  1. কিভাবে আমার ক্যামেরা জুম বন্ধ করব?

  2. কিভাবে জুম মিটিং স্ক্রিনশট নিতে হয়

  3. জুমে স্ন্যাপ ক্যামেরা কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে আপনার iPhone ফটোতে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন