কম্পিউটার

উইন্ডোজে MOM.Implementation Error কিভাবে ঠিক করবেন

উইন্ডোজ হল কয়েকটি অপারেটিং সিস্টেমের মধ্যে একটি যা অনেকের পছন্দ। এটি অনেকগুলি বিভিন্ন ফাংশন এবং বৈশিষ্ট্য সহ আসে যা সর্বোত্তম ব্যবহারকারীর অভিজ্ঞতা অফার করতে একসাথে কাজ করতে হবে। যাইহোক, এমনকি এই OS এর অফার করা সমস্ত কিছুর সাথেও, এটি বিভিন্ন কারণে মাঝে মাঝে ত্রুটিযুক্ত হয়। কখনও কখনও, এটি মৃত্যু ক্র্যাশের এলোমেলো নীল পর্দা অনুভব করে। কিন্তু প্রায়শই, এটি এমন ত্রুটির বার্তাগুলির সম্মুখীন হয় যা সাধারণ ব্যবহারকারীদের জন্য মোকাবেলা করা বেশ কঠিন৷

এখন, যখন এই ত্রুটিগুলির বেশিরভাগই ইতিমধ্যে তাদের কারণের ইঙ্গিত দিয়ে আসে, এমন সময় আছে যখন তারা তা করে না। MOM. বাস্তবায়ন ত্রুটি এই সমস্যাগুলির মধ্যে একটি অনুমান করা কঠিন৷

এই নিবন্ধে, আমরা এই ত্রুটি সম্পর্কে জানার মতো সবকিছু ব্যাখ্যা করব।

Windows এ MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটি কি?

Windows 10/11-এ MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটি হল একটি সম্পূর্ণ বিরক্তিকর ত্রুটি যা আপনি আপনার কম্পিউটার চালু করার সময় প্রকাশ পেতে পারে। কিছু প্রভাবিত ব্যবহারকারীর অভিযোগের উপর ভিত্তি করে, এই ত্রুটিটি নিম্নলিখিত সমস্যাগুলির মতো:

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান করুন:Windows 10/11, Windows 7, Windows 8
  • ATI MOM খুঁজে পায়নি। বাস্তবায়ন।
  • Windows 10/11-এ বাস্তবায়ন অনুপস্থিত।
  • MOM লোড করা যায়নি। ইমপ্লিমেন্টেশন।
  • AMD ক্যাটালিস্ট নেট ফ্রেমওয়ার্ক ত্রুটি।

সুতরাং, এই ত্রুটি ঠিক কি? শুরুতে, আসুন MOM কী তা ব্যাখ্যা করি। MOM এখানে মাইক্রোসফ্ট অপারেশন মডিউলকে বোঝায় যা সফ্টওয়্যার এবং এর নির্ভরতাগুলির সাথে যোগাযোগের জন্য দায়ী৷ যদি মডিউলটি তাদের নিজ নিজ অবস্থানে তার উপাদান খুঁজে না পায়, তাহলে এই ত্রুটিটি সম্ভবত নিক্ষেপ করা হবে৷

Windows-এ MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটির কারণ কি?

উল্লিখিত হিসাবে, ত্রুটিটি ট্রিগার হয় যখন Microsoft অপারেশন মডিউল তার নির্ভরতা খুঁজে পায় না। যাইহোক, এই ত্রুটির ফলে অন্যান্য সম্ভাব্য অপরাধীও রয়েছে। আমরা তাদের নীচে তালিকাভুক্ত করেছি:

  • MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটি ত্রুটিপূর্ণ ড্রাইভার উপাদানগুলির কারণে হতে পারে৷
  • এটি একটি আপডেট সমস্যার সাথে যুক্ত হতে পারে।
  • এটি .NET ফ্রেমওয়ার্কের সমস্যার কারণে হতে পারে।
  • এটি স্টার্টআপ অ্যাপ্লিকেশন দ্বারা ট্রিগার হতে পারে।

10 Windows MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটির সমাধান

আপনি যদি আপনার ডিভাইসে MOM.Implementation ত্রুটি দেখতে পান? ঠিক আছে, আমরা আপনাকে নিম্নলিখিত সংশোধনগুলি চেষ্টা করার পরামর্শ দিই:

ফিক্স #1:ATI ক্যাটালিস্ট ড্রাইভার আনইনস্টল এবং আপডেট করুন

MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটি দেখানোর একটি সাধারণ কারণ হল একটি পুরানো ATI ক্যাটালিস্ট ড্রাইভার। এটি ঠিক করতে, আপনাকে অবিলম্বে এটি আপডেট করতে হবে৷

একটি পুরানো ক্যাটালিস্ট ড্রাইভার থেকে মুক্তি পেতে এবং একটি নতুন পুনরায় ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. প্রথমে, ATI ক্যাটালিস্ট আনইনস্টল করুন ড্রাইভার আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করেছেন৷
  2. টেক্সট ফিল্ডে, ইনপুট ডিভাইস ম্যানেজার এবং এন্টার টিপুন বোতাম বিকল্পভাবে, আপনি Windows + R ব্যবহার করতে পারেন চালান চালু করার জন্য কী সংলাপ বাক্স. এবং তারপর, devmgmt.msc ইনপুট করুন পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং ঠিক আছে টিপুন .
  3. এরপর, ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন অধ্যায়. এটি আপনার ডিভাইসে বর্তমানে ইনস্টল করা সমস্ত ডিসপ্লে অ্যাডাপ্টারগুলি দেখাবে৷ আপনার AMD গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন। এটি করলে তালিকা থেকে আইটেমটি সরানো হবে এবং ডিভাইসটি আনইনস্টল করা হবে।
  4. ঠিক আছে টিপুন যখন আনইনস্টল করতে বলা হয়।

উপরের পদক্ষেপগুলি করার পরে, আপনাকে পরবর্তী জিনিসটি নিশ্চিত করতে হবে ড্রাইভারগুলি সম্পূর্ণরূপে আনইনস্টল করা হয়েছে। এবং এর জন্য, সিস্টেম ফোল্ডার এবং রেজিস্ট্রি এন্ট্রিতে ড্রাইভারের কোন অবশিষ্টাংশ নেই তা নিশ্চিত করতে আপনাকে AMD Clean Uninstall ইউটিলিটি চালাতে হবে।

আপনার যা করা উচিত তা এখানে:

  1. এএমডি ক্লিন আনইনস্টল ইউটিলিটি ডাউনলোড করুন। এই টুলটি উইন্ডোজ 7 এবং পরবর্তী অপারেটিং সিস্টেমগুলিকে সমর্থন করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি যদি Windows XP চালান, তাহলে এই ধাপটি এড়িয়ে যাওয়ার কথা বিবেচনা করুন।
  2. একবার টুলটি ডাউনলোড হয়ে গেলে, আপনি এটি কোথায় সংরক্ষণ করেছেন তা চিহ্নিত করুন। এবং তারপর, AMDCleanupUtility.exe-এ ডাবল-ক্লিক করুন ফাইল।
  3. একটি সতর্কবার্তা পপ আপ হবে যা আপনাকে বলবে যে ইউটিলিটি AMD ড্রাইভারের সাথে সম্পর্কিত সমস্ত উপাদান সরিয়ে ফেলবে। ঠিক আছে টিপুন এগিয়ে যেতে।
  4. তখন টুলটি ছোট হয়ে যাবে এবং বিজ্ঞপ্তি এলাকায় যাবে। আনইনস্টল করার প্রক্রিয়াটি পটভূমিতে চলবে। আপনি যদি অগ্রগতি দেখতে চান, সিস্টেম ট্রেতে থাকা AMD আইকনের উপর মাউস নিয়ে যান৷
  5. যখন আনইনস্টলেশন প্রক্রিয়া চলছে, আপনার ডিসপ্লে কয়েকবার ঝিকঝিক করতে পারে। এটি স্বাভাবিক, তাই আতঙ্কিত হবেন না।
  6. একবার ড্রাইভার আনইনস্টল হয়ে গেলে, একটি বার্তা দেখানো হবে যা আপনাকে বলে যে আনইনস্টল করা হয়েছে। আপনি যদি দেখতে চান যে কোন উপাদানগুলি সরানো হয়েছে, দেখুন প্রতিবেদনে ক্লিক করুন৷
  7. সমাপ্ত হিট করুন ইউটিলিটি বন্ধ করতে।
  8. আনইন্সটল প্রক্রিয়া সম্পূর্ণ করতে, হ্যাঁ টিপুন বোতাম এটি তারপর আপনার কম্পিউটার রিবুট করবে। আপনার সিস্টেম রিবুট করা গুরুত্বপূর্ণ যাতে পরিবর্তনগুলি প্রয়োগ করা হয়।

AMD গ্রাফিক্স কার্ড ড্রাইভার আনইনস্টল করার পরে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন:

  1. আপনার পিসি রিবুট হয়ে গেলে, নতুন ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে। এর মানে আপনাকে কিছু করতে হবে না। যাইহোক, আপনি যদি একটি সমন্বিত গ্রাফিক্স কার্ড ব্যবহার করেন, তাহলে সম্ভবত ড্রাইভারটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে না তাই আপনাকে এটি ম্যানুয়াল পদ্ধতিতে করতে হবে৷
  2. পরবর্তী, আপনার কম্পিউটারের জন্য উপলব্ধ ড্রাইভারগুলির একটি তালিকা দেখতে AMD-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান। সবচেয়ে সাম্প্রতিক একটি নির্বাচন করুন এবং এটি ডাউনলোড করুন৷
  3. এবং তারপর, এটি ডাউনলোড থেকে খুলুন ফোল্ডার ড্রাইভার ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  4. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  5. ত্রুটির বার্তাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

ফিক্স #2:আপনি যদি AMD পণ্য ব্যবহার না করেন তাহলে ক্যাটালিস্ট সেন্টার আনইনস্টল করুন

এমন উদাহরণ রয়েছে যখন ব্যবহারকারীরা তাদের না জেনেই ক্যাটালিস্ট সেন্টার ইনস্টল করে। কারণ যাই হোক না কেন, এটি একটি দ্বন্দ্বের কারণ হতে পারে যা তারপর ত্রুটির দিকে নিয়ে যাবে৷

এটি সমাধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনি প্রশাসকের অধিকারের সাথে লগ ইন করেছেন কারণ আপনি অতিথি অ্যাকাউন্ট ব্যবহার করে কোনো প্রোগ্রাম বা অ্যাপ মুছে ফেলতে পারবেন না।
  2. স্টার্ট এ যান মেনু এবং কন্ট্রোল প্যানেল চালু করুন৷
  3. উপস্থাপিত উইন্ডোতে, বিকল্প হিসাবে দেখুন সেট করা নিশ্চিত করুন৷ বিভাগে . সেখান থেকে, প্রোগ্রাম -এ যান বিভাগ এবং অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র খুঁজুন .
  4. আনইন্সটল টিপুন বোতাম।
  5. এই মুহুর্তে, আনইনস্টল উইজার্ড খোলা উচিত। আপনার কর্ম নিশ্চিত করার জন্য আপনাকে সময়ে সময়ে জিজ্ঞাসা করা হবে।
  6. ক্লিক করুন সমাপ্ত যখন আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ হয়।
  7. ত্রুটিটি এখনও থেকে যায় কিনা তা দেখতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

ফিক্স #3:AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার ইউটিলিটি মেরামত করুন

এএমডি আপনার কম্পিউটারে প্রচুর সরঞ্জাম নিয়ে আসে, তাই কোনটি ঠিক করা দরকার তা সনাক্ত করা কঠিন। যাইহোক, অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার ইউটিলিটি মেরামত করা সমস্যার সমাধান করেছে৷

এখানে কি করতে হবে তার একটি নির্দেশিকা:

  1. প্রশাসকের অধিকার সহ একটি ব্যবহারকারীর অ্যাকাউন্টে লগ ইন করুন৷ এটি গুরুত্বপূর্ণ যাতে আপনি সমস্যা ছাড়াই ইনস্টলেশন উইজার্ড চালাতে পারেন।
  2. শুরু এ ক্লিক করুন মেনু এবং কন্ট্রোল প্যানেল চালু করুন
  3. এখন, বিকল্প হিসেবে দেখুন সেট করুন বিভাগে .
  4. প্রোগ্রাম -এ নেভিগেট করুন বিভাগে এবং AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার খুঁজুন
  5. মেরামত/পরিবর্তন টিপুন বোতাম।
  6. এরপর একটি উইন্ডো আসবে। এখানে, পরবর্তী ক্লিক করুন বোতাম।
  7. তখন আপনাকে তিনটি বিকল্প সহ একটি স্ক্রিনে নিয়ে যাওয়া হবে৷ মেরামত ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার নির্বাচন করুন
  8. এই মুহূর্তে, আপনি প্রোগ্রাম মেরামতের জন্য প্রস্তুত নেভিগেট করতে পারেন জানলা. এখানে, মেরামত ক্লিক করুন এবং মেরামত প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  9. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটি বার্তাটি এখনও দেখা যাচ্ছে কিনা৷

ফিক্স #4:.NET ফ্রেমওয়ার্ক আপডেট বা মেরামত করুন

এটি অপরিহার্য যে আপনি .NET ফ্রেমওয়ার্কের সর্বশেষ সংস্করণটি ব্যবহার করুন যাতে আপনার কম্পিউটার মসৃণভাবে চলবে৷ ফ্রেমওয়ার্কের আপডেট হওয়া সংস্করণটি আপনি বর্তমানে যে সমস্যার মুখোমুখি হচ্ছেন সেটিও সমাধান করবে।

এগিয়ে যেতে, Microsoft .NET ফ্রেমওয়ার্কের সাম্প্রতিকতম সংস্করণটি ডাউনলোড করুন৷ একবার ডাউনলোড সম্পন্ন হলে, ফাইলটি সনাক্ত করুন এবং এটি চালান। আপডেট প্রক্রিয়া সফল হওয়ার জন্য, আপনার ইন্টারনেটে স্থিতিশীল অ্যাক্সেস প্রয়োজন। ডাউনলোড হয়ে গেলে, অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। অবশেষে, নিম্নলিখিত নির্দেশাবলী দিয়ে এগিয়ে যান:

  1. প্রথমে, ইউটিলিটির অখণ্ডতা পরীক্ষা করুন। শুরু করতে, Windows + R টিপুন চাবি এটি রান চালু করবে৷ ইউটিলিটি পাঠ্য ক্ষেত্রে, ইনপুট কন্ট্রোল প্যানেল এবং ঠিক আছে টিপুন এটি চালু করতে।
  2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন নির্বাচন করুন বিকল্প এবং Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ নির্বাচন করুন .
  3. .NET ফ্রেমওয়ার্ক 4.x.x খুঁজুন প্রবেশ করুন এবং এটি সক্ষম কিনা তা পরীক্ষা করুন। আপনি যে সংস্করণটি চালাচ্ছেন তার উপর নির্ভর করে, সংখ্যাগুলি পরিবর্তিত হবে।
  4. যদি .NET ফ্রেমওয়ার্ক 4.x.x এর পাশের বক্স নিষ্ক্রিয় করা আছে, এটি সক্রিয় করুন।
  5. ঠিক আছে টিপুন জানালা বন্ধ করতে।
  6. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  7. এখন, যদি .NET ফ্রেমওয়ার্ক সক্ষম করা থাকে, বাক্সটি সাফ করে এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করে এটি মেরামত করুন। একবার আপনার কম্পিউটার পুনরায় চালু হয়ে গেলে, .NET ফ্রেমওয়ার্ক পুনরায় সক্ষম করুন এবং আপনার কম্পিউটারটি আবার চালু করুন৷
  8. বুট করার পরেও ত্রুটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

ফিক্স #5:একটি পুরানো AMD ড্রাইভার সংস্করণে ফিরে যান

যদি আপনি সন্দেহ করেন যে একটি AMD ড্রাইভার সমস্যা আছে, তাহলে সম্ভবত MOM.Implementation ত্রুটি প্রদর্শিত হবে। এটি মেরামত করতে, একটি পুরানো AMD ড্রাইভার সংস্করণে ফিরে যাওয়ার চেষ্টা করুন৷

এখানে কিভাবে:

  1. ডিভাইস ম্যানেজার খুলুন স্টার্ট -এ ডান-ক্লিক করে মেনু এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করা
  2. এরপর, ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন বিভাগ এবং আপনার AMD ড্রাইভারে ডান-ক্লিক করুন।
  3. বৈশিষ্ট্য নির্বাচন করুন .
  4. ড্রাইভারের কাছে যান ট্যাব এবং ক্লিক করুন রোল ব্যাক ড্রাইভার৷
  5. কাজটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

ফিক্স #6:একটি ক্লিন বুট সম্পাদন করুন

স্টার্টআপের সময় আপনার সিস্টেমে হস্তক্ষেপকারী তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির সমস্যার কারণেও MOM. বাস্তবায়ন ত্রুটি দেখা দিতে পারে৷ এই ক্ষেত্রে সর্বোত্তম সমাধান হল ক্লিন বুট করা।

উইন্ডোজে কীভাবে ক্লিন বুট করতে হয় তা এখানে রয়েছে:

  1. চালান চালু করুন ইউটিলিটি।
  2. msconfig টাইপ করুন পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং ঠিক আছে টিপুন .
  3. পরিষেবা এ যান এবং Hide All Microsoft Services -এ টিক দিন বিকল্প।
  4. নির্বাচন করুন সমস্ত নিষ্ক্রিয় করুন৷
  5. স্টার্টআপ -এ নেভিগেট করুন এবং ওপেন টাস্ক ম্যানেজার ক্লিক করুন .
  6. টাস্ক ম্যানেজারে স্টার্টআপ অ্যাপ্লিকেশনগুলি নিষ্ক্রিয় করুন৷
  7. এখন, সিস্টেম কনফিগারেশন-এ ফিরে যান এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

ফিক্স #7:আপনার অপারেটিং সিস্টেম আপডেট করুন

অনেক উইন্ডোজ ব্যবহারকারী প্রায়ই তাদের কম্পিউটার কাজ করা বন্ধ না হওয়া পর্যন্ত উইন্ডোজ আপডেট উপেক্ষা করে। ওয়েল, এই আপডেটগুলি একটি কারণে ঘূর্ণিত হয়; হয় বিদ্যমান সমস্যা সমাধান করতে বা উইন্ডোজে নতুন বৈশিষ্ট্য প্রবর্তন করতে। সুতরাং, আপনি যদি আপডেটটি উপেক্ষা করেন, তাহলে সম্ভবত আপনি MOM. বাস্তবায়ন ত্রুটির মতো সমস্যার সম্মুখীন হবেন৷

উইন্ডোজ আপডেট করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. শুরু এ ক্লিক করুন বোতাম এবং ইনপুট উইন্ডোজ আপডেট অনুসন্ধান ক্ষেত্রে।
  2. এন্টার টিপুন .
  3. সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন বিকল্পে ক্লিক করুন এবং স্বয়ংক্রিয়ভাবে আপডেটগুলি ইনস্টল করুন ক্লিক করুন .
  4. ঠিক আছে আলতো চাপুন সম্পূর্ণ করতে।
  5. আপনার OS আপডেট হয়ে গেলে, আপনাকে রিবুট করতে বলা হবে।

সমাধান #8:ত্রুটিপূর্ণ আপডেট সরান

আমরা উল্লেখ করেছি যে আপনার পিসি আপ টু ডেট রাখা কতটা গুরুত্বপূর্ণ কারণ এটি আপনার নিরাপত্তা নিশ্চিত করে। যাইহোক, এমন সময় আছে যখন মাইক্রোসফ্ট একটি খারাপ উইন্ডোজ আপডেট রোল আউট করে, যেটি ইনস্টল করা হলে, MOM. বাস্তবায়ন ত্রুটি হতে পারে৷

যদি আপনি সন্দেহ করেন যে একটি সমস্যাযুক্ত আপডেট সমস্যা সৃষ্টি করেছে, তাহলে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. সেটিংস চালু করুন অ্যাপ এবং আপডেট এবং নিরাপত্তা-এ নেভিগেট করুন
  2. আপডেট ইতিহাস দেখুন নির্বাচন করুন বিকল্প।
  3. সব ইনস্টল করা আপডেট সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে। সবচেয়ে সাম্প্রতিক আপডেট খুঁজুন এবং এটি নোট করুন।
  4. আপডেট আনইনস্টল করুন টিপুন বোতাম।
  5. আপডেটের একটি তালিকা এখন দেখাবে। আপনি যে আপডেটটি আনইনস্টল করতে চান তাতে ডাবল-ক্লিক করুন।

ত্রুটিপূর্ণ আপডেট সরানো হলে, MOM. বাস্তবায়ন ত্রুটি সমাধান করা উচিত। কিন্তু নোট নিন, যদিও. Windows 10/11 স্বয়ংক্রিয়ভাবে আপডেট ইনস্টল করার জন্য সেট করা আছে। আপনি স্থায়ীভাবে সমস্যাটির সমাধান করতে চাইলে প্রথমে আপডেট ইনস্টল করা থেকে এটি ব্লক করতে চাইতে পারেন।

সমাধান #9:একটি ম্যালওয়্যার স্ক্যান চালান

যদিও এটি খুব কমই ঘটে, ম্যালওয়্যার সত্তাগুলি উইন্ডোজ 10/11-এ ত্রুটি সৃষ্টি করার জন্য কুখ্যাত। যখন তারা একটি সিস্টেমকে সংক্রামিত করে, তারা সিস্টেম ফাইলগুলিকে দূষিত করতে পারে এবং গুরুত্বপূর্ণ প্রক্রিয়াগুলিতে হস্তক্ষেপ করতে পারে। সুতরাং, হুমকি এড়াতে নিয়মিত স্ক্যান চালানোর অভ্যাস করুন৷

আপনি যদি Windows 10/11 চালাচ্ছেন, তাহলে আপনি ভাগ্যবান। আপনার সিস্টেমে ইতিমধ্যেই একটি অন্তর্নির্মিত টুল রয়েছে যা ম্যালওয়্যার সত্তা স্ক্যান এবং অপসারণ করতে পারে৷ একে Microsoft Defender বলা হয়

এটি ব্যবহার করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. Windows Security খুলুন .
  2. নির্বাচন করুনভাইরাস এবং হুমকি সুরক্ষা এবং স্ক্যান বিকল্প নির্বাচন করুন .
  3. Windows Defender অফলাইন স্ক্যান -এ আলতো চাপুন৷ বিভাগ।
  4. এখনই স্ক্যান করুন টিপুন বোতাম।
  5. আপনার পিসিতে সংরক্ষিত ফাইলের সংখ্যার উপর নির্ভর করে স্ক্যানিং প্রক্রিয়াটি 15 মিনিট পর্যন্ত সময় নেবে। এর পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু হবে৷
  6. পুনরায় শুরু করার পরে, Windows Security এ গিয়ে স্ক্যানের ফলাফল দেখুন . এবং তারপর, ভাইরাস এবং হুমকি সুরক্ষা নির্বাচন করুন৷ . অবশেষে, সুরক্ষা ইতিহাস এ ক্লিক করুন

Windows Defender স্বয়ংক্রিয়ভাবে অপসারণ করবে বা এটি সনাক্ত করা হুমকিগুলিকে পৃথক করবে৷ কিন্তু আপনি যদি এখনও নিশ্চিত না হন, আপনি তৃতীয় পক্ষের অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার প্রোগ্রাম ব্যবহার করে অন্য ম্যালওয়্যার স্ক্যানও চালাতে পারেন৷

সমাধান #10:Microsoft-এর সহায়তা টিমের সাথে যোগাযোগ করুন

অন্য সব ব্যর্থ হলে, বিশেষজ্ঞদের কাছ থেকে সাহায্য চাইতে ক্ষতি হবে না। তাদের টিমের কাছ থেকে সহায়তা পেতে Microsoft এর অফিসিয়াল সাপোর্ট ওয়েবসাইট দেখুন।

উপসংহার

Windows 10/11-এ MOM.Implementation ত্রুটি সমাধান করা কঠিন হতে পারে, বিশেষ করে এটি বিভিন্ন ত্রুটির বার্তার সাথে আসে। এছাড়াও, এটি সমস্যাযুক্ত .NET ফ্রেমওয়ার্ক, স্টার্টআপ অ্যাপ্লিকেশন, আপডেট সমস্যা, বা ত্রুটিপূর্ণ ড্রাইভার উপাদানগুলির মতো বিভিন্ন কারণ দ্বারা ট্রিগার হতে পারে৷

তবে যাই হোক না কেন এটির কারণ হতে পারে, ভাল খবর হল এটি ঠিক করা যেতে পারে। আপনি সর্বদা আনইনস্টল করতে পারেন তারপর ATI ক্যাটালিস্ট ড্রাইভার আপডেট করুন। যদি এটি কাজ না করে, তাহলে ক্যাটালিস্ট সেন্টার আনইনস্টল করুন। আপনি চেষ্টা করতে পারেন এমন অন্যান্য সমাধানগুলি হল AMD ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার ইউটিলিটি মেরামত করা, .NET ফ্রেমওয়ার্ক আপডেট করা বা মেরামত করা, পূর্ববর্তী AMD ড্রাইভার সংস্করণে প্রত্যাবর্তন করা, একটি ক্লিন বুট করা বা আপনার অপারেটিং সিস্টেম আপডেট করা। যদি তাদের কোনোটিই কাজ না করে, তাহলে আপনাকে Microsoft এর সহায়তা দলের সাথে যোগাযোগ করতে হতে পারে।

আপনি কি Windows 10/11-এও MOM. ইমপ্লিমেন্টেশন ত্রুটির সম্মুখীন হয়েছেন? উপরের কোন সমাধান আপনি চেষ্টা করেছেন? মন্তব্যে আপনার অভিজ্ঞতা আমাদের জানান।


  1. কিভাবে Windows 10 এ WDF_VIOLATION ত্রুটি ঠিক করবেন

  2. Windows 10 এ MOM বাস্তবায়ন ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 এ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ ত্রুটি 1603 ঠিক করবেন