কম্পিউটার

ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফ্ট উইন্ডোজ ল্যাপটপ বা ডেস্কটপে Xbox জোড়া এবং ব্যবহার করা সহজ কিন্তু সম্প্রতি এটি অনলাইন সমর্থন ফোরামে গেমারদের দ্বারা একাধিকবার রিপোর্ট করা হয়েছে যে ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলার উইন্ডোজ 10 চালু করার জন্য একটি পিন চাইছে যদিও তারা এটি সেট আপ করেনি। . এটি গেমারদের তাদের গেম খেলতে সীমাবদ্ধ করার জন্য একটি প্রতিকূল অভিজ্ঞতা তৈরি করে।

ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?

ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য পিন প্রয়োজনের কারণ কী?

ব্যবহারকারীর প্রতিক্রিয়া এবং প্রযুক্তিগত কর্তৃপক্ষের বিশদ পর্যালোচনা করার পরে আমরা এই সমস্যার কিছু কারণ তালিকাভুক্ত করেছি। নিম্নলিখিত যে কোনও কারণে এই সমস্যাটি দেখা দিতে পারে:

  • সেকেলে ডিভাইস ড্রাইভার: আপনার কম্পিউটার/ল্যাপটপের সাথে এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জোড়ার সমস্যাগুলির পিছনে এটি সবচেয়ে সাধারণ কারণ। প্রচলিত কন্ট্রোলারের বিপরীতে, Xbox কনসোলকে ম্যানুয়ালি আপডেট করতে হবে। সুতরাং যখন ডিভাইস ড্রাইভারগুলি পুরানো হয়ে যায় তখন তারা ডিভাইসের সঠিক জোড়ায় বাধা দেয় যার ফলে একটি পিন চাওয়া হয়। যেহেতু এগুলো Windows 10 এর সাথে অমিল।
  • ভিন্ন ব্লুটুথ ডঙ্গল: আপনার Windows 10 পিসিতে Xbox ওয়্যারলেস কন্ট্রোলার সংযোগ করতে, আপনার Windows এর জন্য বিশেষভাবে একটি Xbox ওয়্যারলেস অ্যাডাপ্টার থাকতে হবে। অনেক ল্যাপটপে এটি অন্তর্নির্মিত থাকে। কিন্তু আপনি যদি এটিকে আপনার সাধারণ ব্লুটুথ অ্যাডাপ্টারের সাথে সংযোগ করার চেষ্টা করেন তবে এটি সংযোগ করবে না এবং একটি ত্রুটি দেখাবে৷
  • সেকেলে ব্লুটুথ ড্রাইভার: যদি এটি একটি পিনের জন্য জিজ্ঞাসা করে, তাহলে আপনার ব্লুটুথ ড্রাইভারগুলি পুরানো হতে পারে৷ এটি একটি পিনের জন্য অনুরোধ করবে যদি মেশিনের ব্লুটুথ হার্ডওয়্যার সংস্করণটি যথেষ্ট নতুন না হয় বা একটি হার্ডওয়্যার ব্যর্থতা থাকে কারণ v3.0 এর কম ব্লুটুথ একটি পিসিতে সংযোগ করার জন্য Xbox কন্ট্রোলারের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়৷
  • সেকেলে Windows সংস্করণ: Windows 10 বিশ্বব্যাপী কোটি কোটি মানুষ ব্যবহার করে এবং এটি সেখানকার সর্বশেষ অপারেটিং সিস্টেম কিন্তু অন্যান্য অপারেটিং সিস্টেমের মতোই, কখনও কখনও তাদের পুরানো সংস্করণে সমস্যা দেখা দেয়। পুরানো হিসাবে Windows 10 সংস্করণে Xbox One কন্ট্রোলারকে সঠিকভাবে সংযোগ করতে সমস্যা হতে পারে৷

সমাধান 1:XBOX কন্ট্রোলার রিসেট করুন

এই সমাধানটি ইন্টারনেট জুড়ে বিভিন্ন ফোরামে পোস্ট করা হয়েছে এবং বিপুল সংখ্যক গেমার রিপোর্ট করেছেন যে এই সমাধানটি তাদের জন্য পুরোপুরি কাজ করেছে। এই সমাধানে আমরা আপনার Xbox One ওয়্যারলেস কন্ট্রোলারটি যে পিন প্রম্পটটি দেখাচ্ছে তা সরাতে রিসেট করতে যাচ্ছি। এটি সঠিকভাবে করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Xbox বোতাম টিপুন এবং ধরে রাখুন পাওয়ার অফ করার জন্য 6 সেকেন্ডের জন্য কন্ট্রোলারে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  2. Xbox বোতাম টিপুন আবার এটি আবার চালু করতে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  3. সংযোগ করুন ৷ আপনার Xbox ওয়্যারলেস কন্ট্রোলার একটি USB কেবল বা Windows 10 এর জন্য প্রস্তাবিত Xbox ওয়্যারলেস অ্যাডাপ্টার ব্যবহার করে আপনার পিসিতে।

এটি আপনার সমস্যার সমাধান করা উচিত। যদি না হয়, নিম্নলিখিত সমাধানগুলি নিয়ে এগিয়ে যান৷

সমাধান 2:ব্লুটুথ ডঙ্গল/ওয়্যারলেস অ্যাডাপ্টার ড্রাইভার আপডেট করুন

আপনার ডিভাইস যেমন আপনার কম্পিউটার/ল্যাপটপ ব্লুটুথ সংযোগের জন্য সর্বশেষ ড্রাইভার দিয়ে সজ্জিত না হলে সমস্যাটিও দেখা দিতে পারে। এই সমাধানে, আমরা ম্যানুয়ালি ডিভাইস ড্রাইভার আপডেট করতে যাচ্ছি। সঠিকভাবে আপডেট করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , ডিভাইস টাইপ করুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন . ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  2. ব্লুটুথ নির্বাচন করুন তালিকা থেকে, এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার নির্বাচন করুন . ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  3. এখন আপনার নিয়ামক সংযোগ করার চেষ্টা করুন এবং এটি সঠিকভাবে কাজ করবে। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?

আপনি যদি একটি স্ট্যান্ডার্ড ডংগল ব্যবহার করেন তবে আপনি সম্ভবত এই সমস্যার সম্মুখীন হতে পারেন - আমরা অফিসিয়াল XBOX ওয়্যারলেস অ্যাডাপ্টার ব্যবহার করে এই সমাধানটি দেখেছি৷

সমাধান 3:আপনার কন্ট্রোলার ফার্মওয়্যার আপডেট করুন

এই সমাধানে, আমরা এক্সবক্স ওয়ান কন্ট্রোলার ফার্মওয়্যার আপডেট করতে যাচ্ছি কারণ পুরানো সংস্করণ ত্রুটির কারণ হতে পারে। এটি সঠিকভাবে করার তিনটি উপায় রয়েছে। আপনার পছন্দের উপায়ে আপডেট করতে সংশ্লিষ্ট ধাপগুলি অনুসরণ করুন:মাইক্রো USB কেবলের মাধ্যমে আপডেট করুন:

  1. Xbox বোতাম টিপুন এবং ধরে রাখুন এটি বন্ধ করতে কন্ট্রোলারে। একবার এটি বন্ধ হয়ে গেলে, কয়েক মিনিটের জন্য এটিকে সেই অবস্থায় রাখুন। আপনি ব্যাটারি প্যাকটিও খুলে ফেলতে পারেন এবং কয়েক মিনিটের জন্য রেখে দিতে পারেন।
  2. Xbox বোতাম টিপুন আবার চালু করতে।
  3. এখন আপনার Xbox One ওয়্যারলেস কন্ট্রোলার সংযুক্ত করুন ড্রাইভার আপডেট করতে একটি USB কেবল ব্যবহার করে এক্সবক্সে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  4. ম্যানুয়ালি আপডেটগুলি পরীক্ষা করতে, এটির সেটিংস> কাইনেক্ট এবং ডিভাইসগুলি> ডিভাইস এবং আনুষাঙ্গিকগুলি খুলুন> আপনার কন্ট্রোলার নির্বাচন করুন এবং আপডেট। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  5. পুনরায় চালু করুন আপনার পিসি এবং ব্লুটুথের মাধ্যমে আপনার Xbox কন্ট্রোলার সংযোগ করার চেষ্টা করুন৷
  6. এখন আপনার নিয়ামক সংযোগ করার চেষ্টা করুন যাতে এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

পিসির মাধ্যমে আপডেট করুন:

  1. Xbox Accessories অ্যাপ ডাউনলোড করুন মাইক্রোসফট স্টোর থেকে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  2. Xbox Accessories অ্যাপ খুলুন .
  3. আপনার Xbox One ওয়্যারলেস কন্ট্রোলার সংযুক্ত করুন উইন্ডোজের জন্য একটি USB কেবল বা Xbox ওয়্যারলেস অ্যাডাপ্টার ব্যবহার করে৷
  4. ইনস্টল করুন আপডেট।
  5. এখন আপনার কন্ট্রোলার সংযোগ করার চেষ্টা করুন। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

ওয়্যারলেসভাবে আপডেট করুন:

  1. Xbox বোতাম টিপুন গাইড খুলতে।
  2. নির্বাচন করুন প্রোফাইল এবং সিস্টেম> সেটিংস> ডিভাইস এবং স্ট্রিমিং> আনুষাঙ্গিক .
  3. Xbox One ওয়্যারলেস কন্ট্রোলার নির্বাচন করুন আপনি আপডেট করতে চান।
  4. ফার্মওয়্যার সংস্করণ পরীক্ষা করুন আপনার Xbox কন্ট্রোলারের জন্য।
  5. আপডেট নির্বাচন করুন এবং তারপর সেগুলি পেতে চালিয়ে যান।
  6. এখন আপনার কন্ট্রোলার সংযোগ করার চেষ্টা করুন। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

সমাধান 4:Xbox ওয়্যারলেস অ্যাডাপ্টার ব্যবহার করুন

আপনি যদি আপনার সাধারণ ব্লুটুথ অ্যাডাপ্টার ব্যবহার করেন এবং সংযোগ করার চেষ্টা করেন তবে এই সমস্যাটিও দেখা দিতে পারে। অ্যাডাপ্টার পুরানো হতে পারে বা কম সংস্করণ হতে পারে। কারণ কন্ট্রোলার v4.0 বা তার উপরে একটি ব্লুটুথ ডঙ্গল সমর্থন করে। Xbox তার নিয়ন্ত্রকের জন্য বিশেষভাবে Windows 10 এর জন্য একটি স্থিতিশীল সংযোগ অর্জনের জন্য তার ডেডিকেটেড ওয়্যারলেস অ্যাডাপ্টারের সুপারিশ করে। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে। দ্রষ্টব্য: কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা কন্ট্রোলারটিকে একটি ভিন্ন পিসিতে যুক্ত করার চেষ্টা করেছেন এবং এটি একটি পিন না চাওয়া ছাড়াই কাজ করেছে৷ তারপর, এটিকে পাওয়ার অফ করে এবং তাদের নিজস্ব পিসিতে ফিরে যাওয়ার ফলে সমস্যার সমাধান হয়ে যায়।

সমাধান 5:উইন্ডোজ 10 আপডেট করুন

যদি উপরের সমাধানগুলির কোনওটিই আপনার জন্য কাজ না করে তবে এই সমস্যার কারণ নির্বিচারে হতে পারে। অতএব, উইন্ডোজের সর্বশেষ সংস্করণটি পুরোপুরি পুনরায় ইনস্টল করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , windows টাইপ করুন আপডেট এবং Windows এ ক্লিক করুন আপডেট করুন সেটিংস . ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  2. এখন চেক করুন এ ক্লিক করুন এর জন্য আপডেটগুলি৷ ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  3. ক্লিক করুন ডাউনলোড এবং ইনস্টল করুন উইন্ডোজকে সর্বশেষ আপডেট ইনস্টল করতে দিতে। ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য উইন্ডোজ 10 এ পিনের প্রয়োজন কীভাবে ঠিক করবেন?
  4. পুনরায় শুরু করুন৷ আপনার কম্পিউটার এবং আপনার গেম। এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

  1. কিভাবে পিসিতে Xbox One লিকুইড মেটাল কন্ট্রোলার সংযোগ করবেন

  2. ওয়্যারলেস এক্সবক্স ওয়ান কন্ট্রোলার ফিক্স করার জন্য Windows 10 এর জন্য একটি পিন প্রয়োজন

  3. Xbox One কন্ট্রোলার এলোমেলোভাবে সংযোগ বিচ্ছিন্ন করার 10 টি উপায়

  4. Windows 10 এ আপনার Xbox One কন্ট্রোলারের ব্যাটারি স্তর কীভাবে পরীক্ষা করবেন